বার্বাডোস ফুটবল অ্যাসোসিয়েশন

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
বার্বাডোস ফুটবল অ্যাসোসিয়েশন
কনকাকাফ
প্রতিষ্ঠিত১৯১০; ১১৪ বছর আগে (1910)[১]
সদর দপ্তরব্রিজটাউন, বার্বাডোস
ফিফা অধিভুক্তি১৯৬৮[১]
কনকাকাফ অধিভুক্তি১৯৬৭[২][৩]
সভাপতিবার্বাডোস র‍্যান্ডি হ্যারিস
সহ-সভাপতিবার্বাডোস আল ওয়ালকোট
ওয়েবসাইটwww.barbadosfa.com

বার্বাডোস ফুটবল অ্যাসোসিয়েশন (ইংরেজি: Barbados Football Association; এছাড়াও সংক্ষেপে বিএফএ নামে পরিচিত) হচ্ছে বার্বাডোসের ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা। এই সংস্থাটি ১৯১০ সালে প্রতিষ্ঠিত হয়েছে। এটি প্রতিষ্ঠার ৫৮ বছর পর ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফার সদস্যপদ লাভ করে, এর পাশাপাশি প্রতিষ্ঠার ৫৭ বছর পর ১৯৬৭ সালে সংস্থাটি তাদের আঞ্চলিক সংস্থা কনকাকাফের সদস্যপদ লাভ করে। এই সংস্থার সদর দপ্তর বার্বাডোসের রাজধানী ব্রিজটাউনে অবস্থিত।

এই সংস্থাটি বার্বাডোসের পুরুষ, নারী এবং অনূর্ধ্ব-২১ দলের পাশাপাশি ঘরোয়া ফুটবলে বার্বাডোস প্রিমিয়ার লীগ এবং বার্বাডোস এফএ কাপের মতো প্রতিযোগিতার সকল কার্যক্রম পরিচালনা করে। বর্তমানে বার্বাডোস ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতির দায়িত্ব পালন করছেন র‍্যান্ডি হ্যারিস এবং সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন এডউইন উড।

কর্মকর্তা[সম্পাদনা]

৯ সেপ্টেম্বর ২০২০ পর্যন্ত হালনাগাদকৃত।[১]
অবস্থান নাম
সভাপতি র‍্যান্ডি হ্যারিস
সহ-সভাপতি আল ওয়ালকোট
সাধারণ সম্পাদক এডউইন উড
কোষাধ্যক্ষ আদ্রিয়ান দনোভান
গণমাধ্যম এবং যোগাযোগ পরিচালক মাইকেল ফিলিপস
প্রযুক্তিগত পরিচালক আহমেদ মোহামেদ
ফুটসাল সমন্বয়কারী আল ওয়ালকোট
জাতীয় দলের কোচ (পুরুষ) রাসেল লাতাপি
জাতীয় দলের কোচ (নারী) রিচার্ড ফোর্ডে
রেফারি সমন্বয়কারী মার্ক ফোর্ডে

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "অ্যাসোসিয়েশনের তথ্য"fifa.com (ইংরেজি ভাষায়)। ফিফা। ৮ আগস্ট ২০২০ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ৯ সেপ্টেম্বর ২০২০ 
  2. March 2, 1967: the additions of federations from Bermuda and Barbados as full members of CONCACAF. "This Week in CONCACAF History: March 1–5"। CONCACAF.com (2011)। ৯ মার্চ ২০১১ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ৩১ আগস্ট ২০১৬ 
  3. "5000 dólares de multa y un año de suspensión a Costa Rica acordó el congreso de CONCACAF"La Nación (Google News Archive)। ৪ মার্চ ১৯৬৭। 

বহিঃসংযোগ[সম্পাদনা]