ক্রিস্টিয়ান ফাসনাখট

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
ক্রিস্টিয়ান ফাসনাখট
Christian Fassnacht (cropped).jpg
২০১৭ সালে ইয়াং বয়েজের হয়ে ফাসনাখট
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম ক্রিস্টিয়ান ফাসনাখট
জন্ম (1993-11-11) ১১ নভেম্বর ১৯৯৩ (বয়স ২৮)
জন্ম স্থান জুরিখ, সুইজারল্যান্ড
উচ্চতা ১.৮৫ মিটার (৬ ফুট ১ ইঞ্চি)
মাঠে অবস্থান মধ্যমাঠের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
ইয়াং বয়েজ
জার্সি নম্বর ১৬
জ্যেষ্ঠ পর্যায়*
বছর দল ম্যাচ (গোল)
২০১৪ টুগেন ১৭ (১০)
২০১৫–২০১৬ ভিন্টারটুর ৪৭ (১১)
২০১৬–২০১৭ থুন ৩৫ (১০)
২০১৭– ইয়াং বয়েজ ১২৮ (৩৪)
জাতীয় দল
২০১৮– সুইজারল্যান্ড (৩)
* শুধুমাত্র ঘরোয়া লিগে ক্লাবের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা গণনা করা হয়েছে এবং ০৯:২৩, ২২ জুন ২০২১ (ইউটিসি) তারিখ অনুযায়ী সকল তথ্য সঠিক।
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ০৯:২৩, ২২ জুন ২০২১ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

ক্রিস্টিয়ান ফাসনাখট (জার্মান: Christian Fassnacht, জার্মান উচ্চারণ: [kʁɪstja:n fasna:xt]; জন্ম: ১১ নভেম্বর ১৯৯৩) হলেন একজন সুইজারল্যান্ডীয় পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে সুইজারল্যান্ডের পেশাদার ফুটবল লিগের শীর্ষ স্তর সুইস সুপার লিগের ক্লাব ইয়াং বয়েজ এবং সুইজারল্যান্ড জাতীয় দলের হয়ে মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেলেন। তিনি মূলত ডান পার্শ্বীয় মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেললেও মাঝেমধ্যে আক্রমণাত্মক মধ্যমাঠের খেলোয়াড় এবং ডান পার্শ্বীয় আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেলে থাকেন।

২০১৮ সালে, ফাসনাখট সুইজারল্যান্ডের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন; সুইজারল্যান্ডের জার্সি গায়ে তিনি এপর্যন্ত ৮ ম্যাচে ৩টি গোল করেছেন। তিনি সুইজারল্যান্ডের হয়ে এপর্যন্ত ১টি উয়েফা ইউরোপীয় চ্যাম্পিয়নশিপে (২০২০) অংশগ্রহণ করেছেন। দলগতভাবে, ফাসনাখট এপর্যন্ত ৫টি শিরোপা জয়লাভ করেছেন, যার সবগুলো ইয়াং বয়েজের হয়ে জয়লাভ করেছেন।[১]

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

ক্রিস্টিয়ান ফাসনাখট ১৯৯৩ সালের ১১ই নভেম্বর তারিখে সুইজারল্যান্ডের জুরিখে জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Schweizerischer Fussballverband - Statistik und Resultate"www.football.ch (জার্মান ভাষায়)। সংগ্রহের তারিখ ১৮ অক্টোবর ২০২০ 

বহিঃসংযোগ[সম্পাদনা]