গোনসালো মোন্তিয়েল

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
গোনসালো মোন্তিয়েল
২০১৯ সালে রিভার প্লেতের হয়ে মোন্তিয়েল
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম গোনসালো আরিয়েল মোন্তিয়েল
জন্ম (1997-01-01) ১ জানুয়ারি ১৯৯৭ (বয়স ২৭)
জন্ম স্থান গোনসালো কাতান, আর্জেন্টিনা
উচ্চতা ১.৭৬ মিটার (৫ ফুট + ইঞ্চি)
মাঠে অবস্থান রক্ষণভাগের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
সেভিয়া
জার্সি নম্বর
যুব পর্যায়
রিভার প্লেত
জ্যেষ্ঠ পর্যায়*
বছর দল ম্যাচ (গোল)
২০১৬–২০২১ রিভার প্লেত ৭২ (৩)
২০২১– সেভিয়া ২৫ (১)
জাতীয় দল
২০১৭ আর্জেন্টিনা অনূর্ধ্ব-২০ (০)
২০১৯– আর্জেন্টিনা ১৭ (০)
* কেবল ঘরোয়া লিগে ক্লাবের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা গণনা করা হয়েছে এবং ১১:৩১, ৩ নভেম্বর ২০২২ (ইউটিসি) তারিখ অনুযায়ী সকল তথ্য সঠিক।
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ১১:৩১, ৩ নভেম্বর ২০২২ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

গোনসালো আরিয়েল মোন্তিয়েল (স্পেনীয়: Gonzalo Montiel, স্পেনীয় উচ্চারণ: [ɡonθˈalo montjˈel]; জন্ম: ১ জানুয়ারি ১৯৯৭; গোনসালো মোন্তিয়েল নামে সুপরিচিত) হলেন একজন আর্জেন্টিনীয় পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে স্পেনীয় ক্লাব সেভিয়া এবং আর্জেন্টিনা জাতীয় দলের হয়ে রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন। তিনি মূলত ডান পার্শ্বীয় রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেললেও মাঝেমধ্যে কেন্দ্রীয় রক্ষণভাগের খেলোয়াড় অথবা ডান পার্শ্বীয় মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেলেন।

২০১৭ সালে, মোন্তিয়েল আর্জেন্টিনা অনূর্ধ্ব-২০ দলের হয়ে আর্জেন্টিনার বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন। প্রায় এক বছর যাবত আর্জেন্টিনার বয়সভিত্তিক দলের হয়ে খেলার পর, তিনি ২০১৯ সালে আর্জেন্টিনার হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন; আর্জেন্টিনার জার্সি গায়ে তিনি এপর্যন্ত ১৭ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

গোনসালো আরিয়েল মোন্তিয়েল ১৯৯৭ সালের ১লা জানুয়ারি তারিখে আর্জেন্টিনার গোনসালো কাতানে জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

মোন্তিয়েল আর্জেন্টিনা অনূর্ধ্ব-২০ দলের হয়ে খেলার মাধ্যমে আর্জেন্টিনার প্রতিনিধিত্ব করেছেন। ২০১৭ সালে তিনি আর্জেন্টিনা অনূর্ধ্ব-২০ দলের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন। আর্জেন্টিনার বয়সভিত্তিক দলের হয়ে তিনি প্রায় এক বছরে ২ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

২০১৯ সালের ২২শে মার্চ তারিখে, ২২ বছর, ২ মাস ও ২১ দিন বয়সে, ডান পায়ে ফুটবল খেলায় পারদর্শী মোন্তিয়েল ভেনেজুয়েলার বিরুদ্ধে অনুষ্ঠিত প্রীতি ম্যাচে অংশগ্রহণ করার মাধ্যমে আন্তর্জাতিক ফুটবলে আর্জেন্টিনার হয়ে অভিষেক করেছেন।[১] তিনি উক্ত ম্যাচের মূল একাদশে অন্তর্ভুক্ত ছিলেন;[২] ম্যাচে তিনি ২৪ নম্বর জার্সি পরিধান করে ডান পার্শ্বীয় মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেলেছিলেন।[৩] ম্যাচটি ভেনেজুয়েলা ৩–১ গোলের ব্যবধানে জয়লাভ করেছিল।[৪] আর্জেন্টিনার হয়ে অভিষেকের বছরে মোন্তিয়েল সর্বমোট ৪ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

পরিসংখ্যান[সম্পাদনা]

আন্তর্জাতিক[সম্পাদনা]

৩ নভেম্বর ২০২২ পর্যন্ত হালনাগাদকৃত।
দল সাল ম্যাচ গোল
আর্জেন্টিনা ২০১৯
২০২০
২০২১
২০২২
সর্বমোট ১৭

তথ্যসূত্র[সম্পাদনা]

বহিঃসংযোগ[সম্পাদনা]