আলেহান্দ্রো গারনাচো

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
আলেহান্দ্রো গারনাচো
Manchester United v Brighton & Hove Albion, 7 August 2022 (36).jpg
২০২২ সালে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে গারনাচো
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম আলেহান্দ্রো গারনাচো ফেরেইরা
জন্ম (2004-07-01) ১ জুলাই ২০০৪ (বয়স ১৮)
জন্ম স্থান মাদ্রিদ, আর্জেন্টিনা
উচ্চতা ১.৮০ মিটার (৫ ফুট ১১ ইঞ্চি)
মাঠে অবস্থান আক্রমণভাগের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
ম্যানচেস্টার ইউনাইটেড
জার্সি নম্বর ৪৯
যুব পর্যায়
আতলেতিকো মাদ্রিদ
২০২০– ম্যানচেস্টার ইউনাইটেড
জ্যেষ্ঠ পর্যায়*
বছর দল ম্যাচ (গোল)
২০২২– ম্যানচেস্টার ইউনাইটেড (০)
জাতীয় দল
২০২১–২০২২ স্পেন অনূর্ধ্ব-১৮ (০)
২০২২– আর্জেন্টিনা অনূর্ধ্ব-২০ (৪)
* শুধুমাত্র ঘরোয়া লিগে ক্লাবের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা গণনা করা হয়েছে এবং ১৪:১৩, ২০ নভেম্বর ২০২২ (ইউটিসি) তারিখ অনুযায়ী সকল তথ্য সঠিক।
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ১৪:১৩, ২০ নভেম্বর ২০২২ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

আলেহান্দ্রো গারনাচো ফেরেইরা (স্পেনীয়: Alejandro Garnacho, স্পেনীয় উচ্চারণ: [ˌalexˈandɾo ɡaɾnˈat͡ʃo]; জন্ম: ১ জুলাই ২০০৪; আলেহান্দ্রো গারনাচো নামে সুপরিচিত) হলেন একজন আর্জেন্টিনীয় পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে ইংরেজ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড এবং আর্জেন্টিনা জাতীয় দলের হয়ে আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন। তিনি মূলত বাম পার্শ্বীয় আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেললেও মাঝেমধ্যে ডান পার্শ্বীয় আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন।[১]

২০২১ সালে, গারনাচো স্পেন অনূর্ধ্ব-১৮ দলের হয়ে স্পেনের বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন। প্রায় এক বছর যাবত স্পেনের বয়সভিত্তিক দলের হয়ে খেলার পর, তিনি আর্জেন্টিনা অনূর্ধ্ব-১৮ দলের হয়ে অভিষেক করেছিলেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

আলেহান্দ্রো গারনাচো ফেরেইরা ২০০৪ সালের ১লা জুলাই তারিখে আর্জেন্টিনার মাদ্রিদে জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

গারনাচো স্পেন অনূর্ধ্ব-১৮ দলের হয়ে খেলার মাধ্যমে স্পেনের প্রতিনিধিত্ব করেছেন। ২০২১ সালে তিনি স্পেন অনূর্ধ্ব-১৮ দলের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন। অতঃপর ২০২২ সালে তিনি আর্জেন্টিনার বয়সভিত্তিক দলের হয়ে অভিষেক করেছেন।

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. Wood, Liam (২৮ জুন ২০২২)। "Manchester United give Alejandro Garnacho new squad number"Manchester Evening News। সংগ্রহের তারিখ ৩১ জুলাই ২০২২ 

বহিঃসংযোগ[সম্পাদনা]