মারিস ওয়েলেট

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
সরাসরি যাও: পরিভ্রমণ, অনুসন্ধান
মারিস ওয়েলেট
Maryse 2010 Tribute to the Troops.jpg
২০১০ সালে মারিস ওয়েলেট
জন্ম (১৯৮৩-০১-২১) ২১ জানুয়ারি ১৯৮৩ (বয়স ৩৪)[১]
মন্ট্রিঅল, কুইবেক, কানাডা[১]
বাসস্থান লস অ্যাঞ্জেলেস, ক্যালিফোর্নিয়া, মার্কিন যুক্তরাষ্ট্র[২]
দাম্পত্য সঙ্গী দ্য মিজ (বি. ২০১৪)
পেশাদারি কুস্তি ক্যারিয়ার
রিংয়ে নাম মারিস
কথিত উচ্চতা ৫ ফু ৮ ইঞ্চি (১.৭৩ মি)[৩]
কথিত ওজন ১১৬ পা (৫৩ কেজি)[৩]
কথিত
প্রশিক্ষণকেন্দ্র
মন্ট্রিঅল, কুইবেক, কানাডা[৪]
প্রশিক্ষক আল স্নো[৫]
ডেভ ফিনলি[৫]
স্টিভ কেইর্ন[৫]
টম প্রিচার্ড[৫]
রিকি স্টিমবোট[৫]
অভিষেক আগস্ট ২৪, ২০০৬

মারিস মিজানিন[৬] (জন্ম: জানুয়ারী ২১, ১৯৮৩) হলেন একজন কানাডীয় পেশাদার কুস্তিগীর, পেশাদার কুস্তি ম্যানেজার, অভিনেত্রী, নারী ব্যবসায়ী এবং গ্ল্যামার মডেল। তিনি বর্তমানে ডাব্লিউডাব্লিউইর সাথে সংযুক্ত রয়েছেন, যেখানে তিনি ডাব্লিউডাব্লিউই র ব্র্যান্ডে মারিস নামে উপস্থিত হন। তিনি হচ্ছেন ২ বারের ডাব্লিউডাব্লিউই ডিভাস চ্যাম্পিয়ন। তিনি বর্তমানে তার বাস্তব জীবনের স্বামী দ্য মিজের ম্যানেজারের দায়িত্ব পালন করছেন।

মডেলিংয়ে বেশ কিছু বছর অতিক্রম হবার পর, ২০০৩ সালে তিনি মিস হাওয়াইয়ান ট্রপিক কানাডা এর বিজয়ী হন। ২০০৬ সালের আগস্টে ডাব্লিউডাব্লিউই ডিভা সার্চ নামক প্রতিযোগিতা জয়লাভ করার পর, পেশাদার কুস্তি প্রমোশন ডাব্লিউডাব্লিউইতে যোগদান করেন। ২০০৮ সালে ওহাইও ভ্যালি রেসলিংয়ে, ফ্লোরিডা চ্যাম্পিয়নশীপ রেসলিং এবং ডাব্লিউডাব্লিউইর উন্নয়নমূলক ব্রান্ডে কিছু সময় অতিক্রম করার পর তিনি ডাব্লিউডাব্লিউই স্ম্যাকডাউন ব্রান্ডে যোগদান করেন। ডিসেম্বর ২০০৮ সালে, মারিস প্রথম বারের মতো ডাব্লিউডাব্লিউই ডিভাস চ্যাম্পিয়নশীপটি জয়লাভ করেন, তখন তিনি প্রায় ৭ মাসের জন্য রাজত্ব করেন। উক্ত রাজত্বটি হচ্ছে ডাব্লিউডাব্লিউই ডিভাস চ্যাম্পিয়নশিপের ইতিহাসে তৃতীয় সর্বোচ্চ দিনের রাজত্ব। এপ্রিল ২০০৯ সালে, তিনি ডাব্লিউডাব্লিউই র ব্রান্ডের জন্য নির্বাচিত হন এবং ফেব্রুয়ারী ২০১০ সালে তিনি দ্বিতীয় বারের মতো ডাব্লিউডাব্লিউই ডিভাস চ্যাম্পিয়নশীপটি জয়লাভ করেন, তখন তিনি উক্ত চ্যাম্পিয়নশিপটি ২ বার জয়লাভ করা প্রথম নারীতে পরিণত হন। ২০১১ সালে ডাব্লিউডাব্লিউই হপ্তে অব্যাহতির পূর্বে, তিনি ডাব্লিউডাব্লিউই এনএক্সটির সহ-উপস্থাপক এবং টেড ডিবাইসের ম্যানেজারের দায়িত্ব পালন করেছেন। এপ্রিল ২০১৬ সালে, তিনি পুনরায় ডাব্লিউডাব্লিউইতে ফিরে আসেন এবং তার স্বামী দ্য মিজের ম্যানেজারের দায়িত্ব পালন করেন। অতঃপর তার স্বামী দ্য মিজ ডাব্লিউডাব্লিউই আন্তঃমহাদেশীয় চ্যাম্পিয়নশিপটি জয়লাভ করেন।

২০১১ সালে শেষার্ধে, তিনি মারিস নামক তার কাপড় এবং জুয়েলারী ব্রান্ডের নাম ঘোষণা করেন। পরবর্তীতে তিনি একজন স্থাবর সম্পত্তির নিযুক্তক হিসেবে কাজ করেন। নভেম্বর ২০১৬ সালে, তিনি ই!তে সম্প্রচারিত টিভি সিরিজ টোটাল ডিভাসে প্রধান সদস্য হিসেবে উপস্থিত হচ্ছেন।

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Maryse Ouellet"। canoe। সংগৃহীত JUly ১৩, ২০১৭ 
  2. "Bio"। Official website (frenchkissmaryse.com)। সংগৃহীত ডিসেম্বর ২১, ২০১১ 
  3. "Maryse's profile"Ohio Valley Wrestlingআসল থেকে অক্টোবর ২৭, ২০০৭-এ আর্কাইভ করা। 
  4. "Maryse"WWE। সংগৃহীত ডিসেম্বর ২১, ২০১১ 
  5. Kapur, Bob (ডিসেম্বর ১২, ২০০৯)। "Maryse answers SLAM! Wrestling reader questions"Slam! SportsCanadian Online Explorer। সংগৃহীত ডিসেম্বর ২৭, ২০০৯ 
  6. "Maryse Ouellet"Twitter। সংগৃহীত ডিসেম্বর ৩১, ২০১৬ 

বহিঃসংযোগ[সম্পাদনা]