ব্যবহারকারী আলাপ:Salam Khokon

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন

রাহাত (আলাপ) ০৮:২৩, ২৮ মে ২০১৩ (ইউটিসি)

সতর্কতা[সম্পাদনা]

প্রিয় ব্যবহারকারী, আপনি সম্প্রতি উইকিপিডিয়া আলোচনা:নিবন্ধ তৈরির জন্য/কণ্ঠশীলন পাতায় কণ্ঠশীলন নামে একটি নিবন্ধের কাজ করছেন। আমি ভয় পাচ্ছি এ ধরনের নিবন্ধ লেখা হলো তা কোন নটিফিকেশন ব্যাতীত বাতিল করা হতে পারে। কারন এটি উল্লেখযোগ্যতার নীতি অনুসরন করেনি ও বিগ্গাপনের মত করে লেকা হয়েছে। তাছাড়া যথেষ্ঠ তথ্যসূত্রও নেই। নিবন্ধ যোগের আগে আপনার আলাপ পাতার নির্দেশিকা দেখে নিন। - যুদ্ধমন্ত্রী (আলাপ) ১২:৪৫, ২৮ মে ২০১৩ (ইউটিসি)

উইকিপিডিয়া:নিবন্ধ তৈরির জন্য/কণ্ঠশীলন নিবন্ধের দ্রুত অপসারণ প্রস্তাবনা[সম্পাদনা]

এটি যদি উইকিপিডিয়াতে আপনার তৈরি করা প্রথম নিবন্ধ হয়ে থাকে, তবে আপনি উইকিপিডিয়াতে প্রথম নিবন্ধের দিক-নির্দেশনা অবশ্যই পাঠ করে নিন।

আমরা আপনাকে নিবন্ধ উইজার্ড ব্যবহার করে নিবন্ধ তৈরি করতে উৎসাহিত করছি।

হ্যালো, এবং উইকিপিডিয়ায় আপনাকে স্বাগতম। আপনাকে এই নোটিশ দেয়া হচ্ছে কারণ আপনি যে পাতাটি তৈরি করেছিলেন তা পরীক্ষামূলক পাতা হিসেবে ট্যাগ করা হয়েছে এবং তা মুছে ফেলা হয়েছে বা খুব শীঘ্রই মুছে ফেলা হতে পারে। পরীক্ষামূলক কিছু করতে চাইলে অনুগ্রহ করে খেলাঘর ব্যবহার করুন। আপনি যদি বিশ্বকোষে অবদান রাখা সম্পর্কে আরও জানতে চান তাহলে স্বাগতম পাতাটি এক নজর দেখে নিন।

আপনি যদি মনে করেন যে এই নোটিশটি এখানে ভুল করে প্রদান করা হয়েছে, তবে এই অপসারণের আপত্তি জানাতে নিবন্ধে যেয়ে দ্রুত অপসারণের আপত্তি করতে চাইলে এখানে ক্লিক করুন লেখা লেবেলের উপর ক্লিক করুন। এটি করার ফলে আপনি আগে থেকে বিন্যাস্ত সংশ্লিষ্ট নিবন্ধের আলাপ পাতা পাবেন, সেখানে আপনি ব্যাখ্যা করুন, কেন নিবন্ধটি দ্রুত অপসারণ করা উচিত নয়। অথবা আপনি নিবন্ধের আলাপ পাতায় সরাসরি আপনার কারণ ব্যক্ত করতে পারেন। কিন্তু এটাও মনে রাখবেন, দ্রুত অপসারণ ট্যাগ কোনো নিবন্ধে করা হলে, কোনো দেরি না করে অপসারণ করা হয় যদি নিবন্ধটি দ্রুত অপসারণ বিচারাধারার সাথে মিলে যায়। এটি যদি দ্রুত অপসারণের বিচারধারা অনুসারে না হয় তবে নিবন্ধ থেকে এই নোটিশটি সরিয়ে ফেলুন, কিন্তু অনুগ্রহপূর্বক আপনার নিজের তৈরি করা নিবন্ধ থেকে এ নোটিশটি সরিয়ে ফেলবেন না আমরা আপনাকে নিবন্ধটিকে সম্প্রাসারণ করতে উৎসাহিত করছি। আরও মনে রাখবেন যে, নিবন্ধের বিষয় অবশ্যই উল্লেখযোগ্য হতে হবে ও নির্ভরযোগ্য উৎস থেকে তথ্যসূত্রগুলো যাচাইযোগ্য হওয়া উচিত। যদি ইতিপূর্বে নিবন্ধটি অপসারিত হয়ে থাকে আপনি কোনো একজন সক্রিয় প্রশাসকের সহিত যোগাযোগ করুন।

অনুগ্রহপূর্বক আরও লক্ষ করুন যে, অপসারণের প্রস্তবনা কোনো ব্যক্তিগত আক্রমণ নয়। এটি শুধুমাত্র একটি নোটিশ যা উইকিপিডিয়ার নীতিমালা অনুসারে আপনাকে প্রদান করা হয়েছে। উইকিপিডিয়ায় অবদান রাখার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার আরও কোনো প্রশ্ন থাকলে আপনি বিনা দ্বিধায় আমার আলাপের পাতায় বার্তা রাখতে পারেন। যুদ্ধমন্ত্রী (আলাপ) ১৩:১৪, ২৮ মে ২০১৩ (ইউটিসি)

জুন, ২০১৩[সম্পাদনা]

Information.svg উইকিপিডিয়ায় আপনাকে স্বাগতম। যদিও যে-কেউ এখানে গঠনমূলক সম্পাদনা করতে পারেন, কিন্তু কমপক্ষে আপনার সাম্প্রতিক একটি সম্পাদনা গঠনমূলক হিসেবে বিবেচিত হয়নি এবং তা বাতিল করা হয়েছে। অনুগ্রহপূর্বক যে-কোনো প্রকারের পরীক্ষামূলক সম্পাদনার জন্য খেলাঘর ব্যবহার করুন। সেই সাথে বিশ্বকোষীয় ও কোনো গঠনমূলক সম্পাদনার জন্য আমাদের স্বাগত পাতাটিও পড়ে নিন। ধন্যবাদ। নাসির খান সৈকতআলাপ • ১৯:২৫, ৬ জুন ২০১৩ (ইউটিসি)

উইকিপিডিয়া আলোচনা:নিবন্ধ তৈরির জন্য/কণ্ঠশীলন প্রসঙ্গে[সম্পাদনা]

প্রিয় সালাম, উপরের পাতাটি অপসারন করা হলেও আপনি বারবার এই পাতা তৈরি করছেন। দয়া করে উইকিপিডিয়াতে এমন পাতা তৈরি করা থেকে বিরত থাকুন। উইকিপিডিয়ার নীতিমালা সম্পর্কে আরো জানতে আপনার আলাপ পাতার স্বাগতম বার্তা পরে নিন। -- যুদ্ধমন্ত্রী আলাপ ১১:৩৬, ৩০ আগস্ট ২০১৩ (ইউটিসি)

কি কারণে কণ্ঠশীলন নামক নিবন্ধটি প্রকাশ করা যাবে না তা বুঝলাম না।[সম্পাদনা]

সাহিত্যের বাচিক চর্চা ও প্রসার প্রতিষ্ঠান স্লোগান নিয়ে কণ্ঠশীলন নামক সংগঠনটির জন্ম।

এখানে আমি কণ্ঠশীলন নামক প্রতিষ্ঠানের প্রতিষ্ঠার ইতিহাস, লক্ষ্য ও উদ্দেশ্য, কার্যক্রমসহ এযাবৎকালে যতগুলো অনুষ্ঠান করেছে তার বর্ণনা দিয়েছি। বাংলা ভাষা ও সাহিত্য নিয়ে কণ্ঠশীলন কি ধরণের কাজ করে তারও বর্ণনা দিয়েছি।

কণ্ঠশীলন নামক সংগঠনটির উপনাম : সাহিত্যের বাচিক চর্চা ও প্রসার প্রতিষ্ঠান। বাংলা ভাষার শুদ্ধ উচ্চারণের জন্য, সবাইকে এক মান ভাষায় কথা বলার জন্য দীর্ঘ উনত্রিশ বৎসর যাবৎ এই সংগঠনটি কাজ করে যাচ্ছে। সেই সংগঠন সম্পর্কে নিবন্ধটি লিখেছি। www.kanthashilon.org এবং www.kanthoshilon.org নামে দুইটি ওয়েবসাইটের লিংক দিয়েছি। দিয়েছি বিভিন্ন সংবাদপত্রে বিভিন্ন সময়ে কণ্ঠশীলন এর অনুষ্ঠান সম্পর্কে খবরের লিংক।

আমি এখানে একজন নতুন অতিথি। সব নিয়ম-কানুন সম্পর্কে অবগত নই। এই নিবন্ধটির কোন কোন বিষয়ে মতবিরোধ আছে বা কি করলে তা প্রকাশিত হতে পারে সে বিষয়ে জানালে কৃতজ্ঞ থাকতাম।

ভালো থাকবেন সবসময়।

সালাম খোকন

খোকন ভাই, আশা করি ভালো আছেন। বাংলা উইকিপিডিয়ার সকলের পক্ষ থেকে প্রথমেই ক্ষমা চেয়ে নিচ্ছি, যন্ত্রনাদায়ক এই সময়ের জন্য। উইকিপিডিয়ার নিয়মকানুন খুবই সরল, কিন্তু এর উপস্থাপনার কারণে অনেক সময়েই নতুন ব্যবহারকারীদের কাছে তা যন্ত্রণাদায়ক হয়ে উঠে। আপনি বাংলা উইকিপিডিয়ায় কণ্ঠশীলন সংগঠন সম্পর্কে একটি নিবন্ধ লিখেছেন। এর ইতিহাস, লক্ষ্য, উদ্দেশ্য, কার্যক্রম, জড়িত লোকজনের তালিকা সবই দিয়েছেন, ঠিক আছে। তবে উইকিপিডিয়া এসবের সাথে সাথে প্রথমে যা দেখে তা হল নিবন্ধের বিষয়ের উল্লেখযোগ্যতা। আপনি কিছু পত্রপত্রিকার ওয়েব লিংক নিবন্ধে যোগ করেছেন। কিন্তু দুঃখের সাথে বলছি পত্রপত্রিকাগুলো ঠিক কণ্ঠশীলন সংগঠনটি নিয়ে কোনো আলোচনা করেনি, তারা শুধুমাত্র কণ্ঠশীলন আয়োজিত অনুষ্ঠানের "প্রেস রিলিজ" ছেপেছে। এ গুলোতে কণ্ঠশীলনের উল্লেখযোগ্যতা প্রমাণ হয় না। বাংলাদেশে এমন অনেক সংগঠন রয়েছে যাদের বিভিন্ন কর্মকাণ্ডের প্রেস রিলিজ পত্রিকায় প্রকাশিত হয়। আমরা এদের উল্লেখযোগ্য বলতে পারি না। আর কণ্ঠশীলনের নিজের ওয়েবসাইটদুটো এর উল্লেখযোগ্যতা প্রমাণে সহায়ক নয়। আপনি অনেক গণ্যমান্য ব্যক্তিবর্গের নাম উল্লেখ করেছেন। তারা উল্লেখযোগ্য বলে তাদের সংশ্লিষ্ট সংগঠন উল্লেখযোগ্য হবে এমনটা নয়। যেমন ধরুন একজন জনপ্রিয় অভিনেতা একটি রেস্টুরেন্ট কিনলো। জনপ্রিয় অভিনেতা উল্লেখযোগ্য হলেও তার রেস্টুরেন্টটি কিন্তু উল্লেখযোগ্য নয়। উইকিপিডিয়ায় ঐ অভিনেতা সম্পর্কে নিবন্ধ থাকলেও ঐ রেস্টুরেন্ট সম্পর্কে নিবন্ধ রাখা যাবে না, কারণ তা উল্লেখযোগ্য নয়। তাহলে কিভাবে বোঝা যাবে যে সংগঠনটি উল্লেখযোগ্য কি না। সহজ ভাষায়, সংগঠনটি সম্পর্কে সেকেন্ডারি সোর্স বা নির্ভরযোগ্য পত্রপত্রিকায় নিরপেক্ষ আলোচনা রয়েছে কি না, তা যাচাইযোগ্য কিনা। তৃতীয়পক্ষী কোনো তথ্যসূত্র রয়েছে কি না। সরকারী ভাবে স্বীকৃত কি না। যদি হয় অবশ্যই সরকারী কোনো ওয়েবসাইট তাদের কথা বলা থাকবে। কোনো চিহ্নিত পুরস্কারে পুরস্কৃত কি না। তাহলে ঐ পুরস্কার সংশ্লিষ্ট সংগঠনের ওয়েবসাইটে তাদের কথা বলা থাকবে। আরও বিস্তারিত জানতে চাইলে en:Wikipedia:Notability (organizations and companies) পাতা দেখুন। আশা করি কিছুটা হলেও আমি আপনাকে ধারণা দিতে পেরেছি, কেন কণ্ঠশীলন নামক নিবন্ধটি উইকিপিডিয়ার নীতিমালা অনুযায়ী প্রকাশ করা যাচ্ছে না। আপনার মতামতের অপেক্ষায় রইলাম।--বেলায়েত (আলাপ | অবদান) ১৪:০৯, ৩০ আগস্ট ২০১৩ (ইউটিসি)

ফিরতি বার্তা[সম্পাদনা]

পাতায় আপনার একটি নতুন বার্তা এসেছে
হ্যালো Salam Khokon, NahidSultan-এর আলাপ পাতায় আপনার জন্য নতুন একটি বার্তা এসেছে।
আপনি {{ফিরতি বার্তা}} টেমপ্লেটটি অপসারণের মাধ্যমে যেকোনো সময় এই নির্দেশনাটি মুছে ফেলতে পারেন।