ব্যবহারকারী আলাপ:MdaNoman/সংগ্রহশালা ১

পাতাটির বিষয়বস্তু অন্যান্য ভাষায় নেই।
উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
সংগ্রহশালা ১ সংগ্রহশালা ২ সংগ্রহশালা ৩ সংগ্রহশালা ৫

বাংলা উইকিপিডিয়ায় আপনাকে স্বাগতম

শাকিল (আলাপ · অবদান) ১১:৫৫, ৭ মার্চ ২০২২ (ইউটিসি)

প্রশ্ন

টিক-চিহ্ন
এই সাহায্যের আবেদনটির উত্তর প্রদান করা হয়েছে। আপনার যদি আরও সাহায্যের প্রয়োজন হয়, তবে আপনি আপনার আলাপ পাতায় আরেকটি প্রশ্ন করতে পারেন, অথবা আপনি সাহায্যকারী ব্যবহারকারীর আলাপ পাতায় সরাসরি প্রশ্ন করতে পারেন।

কিভাবে নতুন পাতা তৈরি করতে হয়? আবদুল্লাহ আল নোমান আবদুল্লাহ (আলাপ) ১৫:০১, ৮ এপ্রিল ২০২২ (ইউটিসি)

এখানে গিয়ে পাতার নাম লিখে নতুন পাতা তৈরি ও বিদ্যমান পাতা সম্পাদনা করতে পারবেন — AKanik 💬 ১৫:৫৯, ৮ এপ্রিল ২০২২ (ইউটিসি)

জিজ্ঞাসা

কোনো পাতায় নতুন প্যারা তৈরি করতে করণীয় কি?

টিক-চিহ্ন
এই সাহায্যের আবেদনটির উত্তর প্রদান করা হয়েছে। আপনার যদি আরও সাহায্যের প্রয়োজন হয়, তবে আপনি আপনার আলাপ পাতায় আরেকটি প্রশ্ন করতে পারেন, অথবা আপনি সাহায্যকারী ব্যবহারকারীর আলাপ পাতায় সরাসরি প্রশ্ন করতে পারেন।

আবদুল্লাহ আল নোমান আবদুল্লাহ (আলাপ) ১৪:১৩, ১০ এপ্রিল ২০২২ (ইউটিসি)

নতুন অনুচ্ছেদ তৈরি করতে চাইলে ==অনুচ্ছেদের নাম== আকারে তৈরি করুন। আল রিয়াজ উদ্দীন (আলাপ) ১৫:২৩, ১০ এপ্রিল ২০২২ (ইউটিসি)


বাংলাদেশ নৌবাহিনী স্কুল অ্যান্ড কলেজ, খুলনা

আমি দেখেছি আপনি বাংলাদেশ নৌবাহিনী স্কুল অ্যান্ড কলেজ, খুলনা তৈরি করেছেন। আমি খুঁজে দেখলাম তারা সবখানে বাংলাতেই এন্ড বানানটি ব্যবহার করে। বাংলায় যে প্রতিষ্ঠান যেভাবে তাদের নাম লিখে আমাদের উচিত সেভাবেই লেখা। -- আফতাবুজ্জামান (আলাপ) ১৬:৩২, ১৯ এপ্রিল ২০২২ (ইউটিসি)

আমি উইকিপিডিয়াতে একেবারেই নতুন। সম্পাদনার অনেক নিয়ম আমার অজানা। সংশোধনের মাধ্যমে সাহায্য করা ও উৎসাহ প্রদানের জন্য আপনাকে ধন্যবাদ।আবদুল্লাহ আল নোমান আবদুল্লাহ (আলাপ) ০৭:৪৪, ২০ এপ্রিল ২০২২ (ইউটিসি)
আমি কী এন্ড বানানে এটিকে স্থানান্তর করে দিব? -- আফতাবুজ্জামান (আলাপ) ১৬:০৯, ২০ এপ্রিল ২০২২ (ইউটিসি)
দিন।--আবদুল্লাহ আল নোমান আবদুল্লাহ (আলাপ) ০২:২৪, ২১ এপ্রিল ২০২২ (ইউটিসি)
করেছি। --আফতাবুজ্জামান (আলাপ) ০২:২৮, ২১ এপ্রিল ২০২২ (ইউটিসি)
টিক-চিহ্ন
এই সাহায্যের আবেদনটির উত্তর প্রদান করা হয়েছে। আপনার যদি আরও সাহায্যের প্রয়োজন হয়, তবে আপনি আপনার আলাপ পাতায় আরেকটি প্রশ্ন করতে পারেন, অথবা আপনি সাহায্যকারী ব্যবহারকারীর আলাপ পাতায় সরাসরি প্রশ্ন করতে পারেন।

আমি কিভাবে এই পাতায় ছবি সংযুক্ত করতে পারি? --আবদুল্লাহ আল নোমান ১১:২৮, ২২ এপ্রিল ২০২২ (ইউটিসি)

ছবি কী আপনার নিজের হাতে তোলা? কপিরাইটজনিত কারণে ইন্টারনেট থেকে ছবি নেওয়া যাবে না। -- আফতাবুজ্জামান (আলাপ) ১৬:৫১, ২২ এপ্রিল ২০২২ (ইউটিসি)

আমার বন্ধুদের তোলা ছবি কি হবে না? তা না হলে আমি তুলে আনবো।--আবদুল্লাহ আল নোমান ১৪:০৫, ২৩ এপ্রিল ২০২২ (ইউটিসি)

হ্যাঁ, আপনি তুলে আনলে ঠিক আছে। আপলোড করতে এখানে যেতে হবে। -- আফতাবুজ্জামান (আলাপ) ১৭:৪৩, ২৩ এপ্রিল ২০২২ (ইউটিসি)
ভাইয়া আপনি যে ছবিটি আপলোড করেছেন, তা মনে হচ্ছে ফেসবুক থেকে ডাউনলোড করেছেন। এমন ছবি আপলোড করুন যা ফেসবুকে বা অন্য কোথাও প্রকাশ করেননি। আর এখানে গিয়ে আপলোড করার সময় "এই শিল্পকর্মটি সম্পূর্ণরূপে আমার" লেখার উপর ক্লিক করুন। -- আফতাবুজ্জামান (আলাপ) ১৮:১০, ২৩ এপ্রিল ২০২২ (ইউটিসি)

ঠিক আছে আমি পুনরায় আপলোড করবো।--আবদুল্লাহ আল নোমান ১৮:১৩, ২৩ এপ্রিল ২০২২ (ইউটিসি)

ঐতিহ্য ও গতিবিদ্যা বিষয়ক

টিক-চিহ্ন
এই সাহায্যের আবেদনটির উত্তর প্রদান করা হয়েছে। আপনার যদি আরও সাহায্যের প্রয়োজন হয়, তবে আপনি আপনার আলাপ পাতায় আরেকটি প্রশ্ন করতে পারেন, অথবা আপনি সাহায্যকারী ব্যবহারকারীর আলাপ পাতায় সরাসরি প্রশ্ন করতে পারেন।

আমার অনুবাদকৃত ঐতিহ্যগতিবিদ্যা নামক পাতা দুটি উইকিউপাত্তে যোগ করার অনুরোধ জানাচ্ছি। --আবদুল্লাহ আল নোমান আবদুল্লাহ (আলাপ) ০৭:৫০, ২০ এপ্রিল ২০২২ (ইউটিসি)

 করা হয়েছে, উল্লেখ্য গতিবিদ্যা নামে ইতিমধ্যে নিবন্ধ থাকায় Kinematics পাতাটিকে আপনার ভিন্ননামে অনুবাদ করতে হবে। —শাকিল (আলাপ · অবদান) ০৮:০৯, ২০ এপ্রিল ২০২২ (ইউটিসি)

নমনীয়তা (পদার্থবিদ্যা)

আপনার তৈরি এই পাতাটিকে আমি ব্যবহারকারী:আবদুল্লাহ আল নোমান আবদুল্লাহ/নমনীয়তা (পদার্থবিদ্যা) শিরোনামে আপনার উপপাতায় স্থানান্তর করেছি। সেখানে নিবন্ধটির মানোন্নয়ন করুন। দয়া করে এরকম এক লাইনের নিবন্ধ তৈরি করবেন না। -- — ইয়াহিয়া (আলাপঅবদান) - ১৬:৩২, ২০ এপ্রিল ২০২২ (ইউটিসি)

@ইয়াহিয়া ভাই

প্রশ্ন: আমি কি উক্ত উপপাতাকে পাতায় রূপান্তর করবো? নোমান(আলাপ)•(অবদান) ০৭:৩২, ১৭ মে ২০২২ (ইউটিসি)
পাতাটির অনুবাদে আমি যান্ত্রিকতা দেখতে পাচ্ছি। দয়া করে ভাবানুবাদ করুন, যেনো পাঠক পড়ে আপনার লেখা বুঝতে পারে। যান্ত্রিকতা সংশোধন করে মূল নামস্থানে স্থানান্তর করতে পারেন।— ইয়াহিয়া (আলাপঅবদান) - ০৮:২৮, ১৭ মে ২০২২ (ইউটিসি)

ডেন্টিনাল স্ক্লেরোসিস পাতা প্রসঙ্গে

আমি ডেন্টিনাল স্ক্লেরোসিস নামক পাতাটিকে ডেন্টিন পাতায় নামকরণ করতে চাই।এবং এই পাতাটিকে উইকিউপাত্তে যোগ করার অনুরোধ জানাচ্ছি।

টিক-চিহ্ন
এই সাহায্যের আবেদনটির উত্তর প্রদান করা হয়েছে। আপনার যদি আরও সাহায্যের প্রয়োজন হয়, তবে আপনি আপনার আলাপ পাতায় আরেকটি প্রশ্ন করতে পারেন, অথবা আপনি সাহায্যকারী ব্যবহারকারীর আলাপ পাতায় সরাসরি প্রশ্ন করতে পারেন।

আবদুল্লাহ আল নোমান ১৪:২৬, ২৩ এপ্রিল ২০২২ (ইউটিসি)

স্থানান্তর করেছি এবং একজন প্রশাসককে আন্তঃউইকি সংযোগের অনুরোধ করেছি। সজীব (আলাপ) ১৫:১২, ২৩ এপ্রিল ২০২২ (ইউটিসি)
এবং একইসাথে সম্পূর্ণ নিবন্ধ অনুবাদ করারও অনুরোধ জানাচ্ছি।—  সজীব (আলাপ) ১৫:২১, ২৩ এপ্রিল ২০২২ (ইউটিসি)
আন্তঃউইকি সংযোগ দিয়েছি৷ নিবন্ধটি সম্পূর্ণ অনুবাদ করে নিন।  আল রিয়াজ উদ্দীন (আলাপ) ১৫:৪০, ২৩ এপ্রিল ২০২২ (ইউটিসি)
  সজীব ভাই আমি পাতার কাজ অনেক দ্রুত শেষ করেছিলাম। তবে আমার প্রশ্ন হলো আমি কি পাতার নাম পরিবর্তন করতে পারবো ও পাতার নামের নিচে পাতার সংক্ষিপ্ত বর্ণনা দিতে পারবো? পারলে কীভাবে??--নোমান(আলাপ)•(অবদান) ১০:১৪, ১ মে ২০২২ (ইউটিসি)
নিবন্ধের নাম পরিবর্তন করতে চাইলে নিবন্ধের শুরুতে ডানদিকের তিনটি ফোঁটায় টোকা দিলে "স্থানান্তর করুন" বোতাম পাবেন। নাম পরিবর্তনকালে কারণ উল্লেখ করে দেওয়া ভালো। আর যদি বিতর্কিত নাম হয় কিংবা নাম নিয়ে দ্বন্দ্বের অবকাশ থাকে তবে আলাপ পাতায় নাম পরিবর্তন বিষয়ক আলোচনা শুরু করতে পারেন। আর বিশেষ ক্ষেত্রে পুনর্নির্দেশ ছাড়া নাম পরিবর্তন করার দরকার হলে কোন প্রশাসককে বার্তা দিলেই হবে।
পাতার নিচের সংক্ষিপ্ত বর্ণনা কিংবা সংক্ষিপ্ত বিবরণ উইকিউপাত্তে গিয়ে যোগ করতে হবে। ধন্যবাদ। —@নাহিয়ান ভাইসজীব (আলাপ) ০৪:৪৩, ২ মে ২০২২ (ইউটিসি)
  সজীব ভাই কিন্তু আমার মোবাইলে তো তিন ফোঁটা দাগটা নেই। --নোমান(আলাপ)•(অবদান) ০৫:১২, ২ মে ২০২২ (ইউটিসি)
একান্তই যদি না থাকে, তাহলে সম্ভবত আপনার জন্য এ সুবিধাটি এখনো উন্মুক্ত হয়নি।— সজীব (আলাপ) ০৫:২৯, ২ মে ২০২২ (ইউটিসি)
  সজীব ভাইতাহলে এখন আমার করণীয় কি ?--নোমান(আলাপ)•(অবদান) ০৫:৩০, ২ মে ২০২২ (ইউটিসি)
নাম পরিবর্তনের প্রয়োজন হলে আপনি সংশ্লিষ্ট নিবন্ধের আলাপ পাতায় বার্তা দিলেই হবে। অথবা যেকোনো ব্যবহারকারীর আলাপ পাতায় কিংবা আমার আলাপ পাতায়ও বার্তা রাখতে পারেন। কোন বিশেষ নিবন্ধের নাম পরিবর্তন করা কি এ মূহুর্তে প্রয়োজন? — সজীব (আলাপ) ০৫:৩৬, ২ মে ২০২২ (ইউটিসি)
  সজীব ভাই এই মুহূর্তে দরকার নেই ।তবে প্রয়োজনে আপনার আলাপ পাতায় জানাবো।--নোমান(আলাপ)•(অবদান) ০৫:৪৭, ২ মে ২০২২ (ইউটিসি)
আচ্ছা। আর অন্য যেকোনো সমস্যায়/প্রয়োজনেও বার্তা দিতে পারেন। ধন্যবাদ। —সজীব (আলাপ) ০৬:৫৩, ২ মে ২০২২ (ইউটিসি)

Wikipedia translation of the week: 2022-22

Wikidata weekly summary #522

প্রযুক্তি সংবাদ: 2022-22

২০:২৭, ৩০ মে ২০২২ (ইউটিসি)

ঈদ মোবারক

ঈদ মোবারক
ঈদ মোবারক

ঈদ মোবারক!
ও মন রমজানের ঐ রোজার শেষে এলো খুশির ঈদ। ঈদ আপনার ও আপনার পরিবারে বয়ে আনুক অন্তিম সুখ। ঈদের মতো আনন্দময় হোক প্রতিটি দিন।

শাকিল (আলাপ · অবদান) ১৪:০০, ২ মে ২০২২ (ইউটিসি)

@শাকিল ভাই আপনাকেও ঈদের শুভেচ্ছা।--নোমান(আলাপ)•(অবদান) ১৪:৪৫, ২ মে ২০২২ (ইউটিসি)

ইদ মোবারক

ইদের প্রীতি শুভেচ্ছা ও অভিনন্দন, আপনার জীবন খুশি ও আনন্দে ভরে উঠুক, ইদ মোবারক

~ নাহিয়ান, ১৪:৪৯, ২ মে ২০২২ (ইউটিসি)

@নাহিয়ান ভাই আপনাকেও ঈদের অসংখ্য শুভেচ্ছা।--নোমান(আলাপ)•(অবদান) ১৪:৫৪, ২ মে ২০২২ (ইউটিসি)

আইপি বাধামুক্ত

নিচের আলোচনাটি সমাপ্ত হয়েছে। অনুগ্রহপূর্বক এটি পরিবর্তন করবেন না। পরবর্তী মন্তব্যসমূহ যথাযথ আলোচনার পাতায় করা উচিত। এই আলোচনাটিতে আর কোনও সম্পাদনা করা উচিত নয়।


@আফতাবুজ্জামান: ভাই,কেনো জানি না,তবে আমি কোনো পাতাতেই ঠিকভাবে সম্পাদনা করতে পারছি না । লোডিং হচ্ছে।একাউন্ট ছাড়া উইকিতে আসতে পারছি।আইপি সমস্যার জন্য ইংরেজি উইকিতে আইপি বাধামুক্ত অধিকারটি আছে।অনুগ্রহ করে আইপি বাধামুক্ত অধিকারটি দিন।—নোমান (📨আলাপ📝অবদান) ০৫:২৫, ২৭ জুন ২০২২ (ইউটিসি)

এটি নেটওয়ার্ক কানেকশনে দুর্বলতার জন্য হতে পারে। আইপি বাধার কারণে লোডিংয়ে সমস্যা হয় না। আইপি বাধা থেকে সম্পাদনা আটকালে বিজ্ঞপ্তি পাবেন, সেই বিজ্ঞপ্তির বিস্তারিত অনুযায়ী আইপি বাধামুক্তের অনুরোধ করতে হয়। — আদিভাইআলাপ১২:২৭, ২৭ জুন ২০২২ (ইউটিসি)
@Meghmollar2017 একাউন্ট সাইন আউট করে সম্পাদনা করা যাচ্ছে।একাউন্ট দ্বারা অন্য পাতাতে সম্পাদনা করা যাচ্ছে না।অন্য উইকিতে যাচ্ছে।—নোমান (📨আলাপ📝অবদান) ১২:৪০, ২৭ জুন ২০২২ (ইউটিসি)
@MdaNoman আইপি বাধা থাকলে সাইন আউট অবস্থায়ও সম্পাদনা করা যায় না। কী সমস্যা হচ্ছে (কী বার্তা দেখাচ্ছে) একটু বিস্তারিত বলুন। অথবা মেইলে স্ক্রিনশট দিতে পারেন। — ইয়াহিয়া (আলাপঅবদান) - ১২:৪৪, ২৭ জুন ২০২২ (ইউটিসি)
@Yahya: দুঃখিত আমি বলতে ভুলে গেছি আমি ভিপিএন ব্যবহার করে সম্পাদনা করছি। স্ক্রীনশট ইমেইল করেছি।—নোমান (📨আলাপ📝অবদান) ১২:৫২, ২৭ জুন ২০২২ (ইউটিসি)
@MdaNoman জ্বি, আপনার মেইল পেয়েছি। ভিপিএন কেন ব্যবহার করতে হচ্ছে? ভিপিএন ছাড়া সম্পাদনা করতে পারলেতো অধিকারের প্রয়োজন আছে বলে মনে হয় না। — ইয়াহিয়া (আলাপঅবদান) - ১২:৫৭, ২৭ জুন ২০২২ (ইউটিসি)
@Yahya: মানে আমি সম্পাদনা করতে পারছি না বলে ভিপিএন ব্যবহার করে আলাপ পাতা ব্যবহার করে আপনাদেরকে বার্তা দিচ্ছি।—নোমান (📨আলাপ📝অবদান) ১৩:০১, ২৭ জুন ২০২২ (ইউটিসি)
উল্লেখ্য যে,আমি আপনাকে যে মেইল টা করেছি সেটা ভিপিএন ছাড়া।—নোমান (📨আলাপ📝অবদান) ১৩:০৪, ২৭ জুন ২০২২ (ইউটিসি)
@Yahya: আমি সাইন আউট অবস্থায়ও সম্পাদনা করা যাচ্ছে বলেছিলাম কেননা আমি ভিপিএন ব্যবহার করেছিলাম।আমি কথাটা উল্লেখ করতে ভুলে গেছিলাম। আমারই ভুল হয়েছে, আমাকে প্রথমেই বিস্তারিত বলতে হতো।—নোমান (📨আলাপ📝অবদান) ১৩:১৩, ২৭ জুন ২০২২ (ইউটিসি)
ভিপিএন দিয়ে তো কোনও অবাস্থায়ই সম্পাদনা করতে পারার কথা না। এক মাস মেয়াদে আইপি বাধামুক্ত অধিকার দেওয়া হলো। পরবর্তীতে সমস্যা হলে জানাবেন। — ইয়াহিয়া (আলাপঅবদান) - ১৩:১৬, ২৭ জুন ২০২২ (ইউটিসি)

@Yahya: আমি আমি আবিষ্কার করেছি যে, অন্য কেউ আমার মোবাইলে ভিপিএন অন করে রেখেছিল যার জন্য যার শর্টকাট দেখাচ্ছিল না এইজন্য সম্পাদনা করা যাচ্ছিল না।তারপর ভিপিএন অন করে (আরেকটা ভিপিএন, পূর্বেরটা সম্পর্কে আমি তখনও অবগত নই) আফতাব ভাইকে বার্তা দিই (তবে আইপি বাধাপ্রাপ্ত কথাটা উল্লেখ করতে ভুলে যায়)।সম্ভবত দুইটা ভিপিএন একসাথে অন থাকায় কাজ করছিল না।এখন কোনো ভিপিএন ছাড়া কোনো ঝামেলা ছাড়া সম্পাদনা করা যাচ্ছে।এখন যা বলতে চাচ্ছি,বর্তমানে আইপি বাধামুক্ত অধিকারটির আমার প্রয়োজন নেই।অধিকারটি প্রত্যাহার করে নিন।পরবর্তীতে প্রয়োজন হলে আবেদন করবো।আপনি আমার ব্যবহারকারী পাতাটিকে অর্ধ-সুরক্ষিত করে দিন(পূর্বে আফতাব ভাই এক মাসের জন্য করে দিয়েছিল) ।এবং একটা বিষয় ইমেইল প্রেরণ করছি , একটু দেখুন।—নোমান (📨আলাপ📝অবদান) ১৪:৫৬, ২৭ জুন ২০২২ (ইউটিসি)

করেছি। ধন্যবাদ। — ইয়াহিয়া (আলাপঅবদান) - ১৫:০০, ২৭ জুন ২০২২ (ইউটিসি)
Yahya ভাই,পাতাটি আমার ব্যবহারকারী পাতাটিকে অর্ধ-সুরক্ষিত করার বিষয়টি বোধহয় আপনার নজরে আসিনি।আর আমার ইমেইল টা প্রেরণ করছি।—নোমান (📨আলাপ📝অবদান) ১৫:০৩, ২৭ জুন ২০২২ (ইউটিসি)
করেছি। কোনও মেইল আসেনি। — ইয়াহিয়া (আলাপঅবদান) - ১৫:০৪, ২৭ জুন ২০২২ (ইউটিসি)

উপরের আলোচনাটি সমাপ্ত হয়েছে। অনুগ্রহপূর্বক এটি পরিবর্তন করবেন না। পরবর্তী মন্তব্যসমূহ যথাযথ আলোচনার পাতায় করা উচিত। এই আলোচনাটিতে আর কোনও সম্পাদনা করা উচিত নয়।

নতুন পাতা তৈরি

শুভেচ্ছা নিবেন, আমি লক্ষ্য করলাম আপনি শুধুমাত্র {{কাজ চলছে}} ট্যাগ দিয়ে মূল নামস্থানে বেশ কিছু নিবন্ধ তৈরি করেছেন, লক্ষ্য করুন এই নিবন্ধগুলো যেকোন সময় অপসারণ করা হতে পারে। নিবন্ধ তৈরি করার সময় কমপক্ষে একটি অনুচ্ছেদ পরিমাণ লেখা সহ কাজ চলছে ট্যাগ যোগ করে নিবন্ধ শুরু করবেন। আপনার উইকিযাত্রা শুভ হউক —শাকিল (আলাপ · অবদান) ১৭:৫৪, ৪ জুন ২০২২ (ইউটিসি)

@শাকিল ভাই আমি সম্পূর্ণ অনুবাদ শেষ করে একসাথে জমা দেওয়ার জন্য এটা করেছি। আমি লক্ষ্য করেছি একজন ব্যবহারকারী সকল পাতার অনুবাদ খুব দ্রুত করছে। তাই ভাবলাম এটা করি। আমি খুব দ্রুত ওই পাতা গুলোর কাজ শেষ করছি --নোমান(আলাপ) · (অবদান) ১৭:৫৮, ৪ জুন ২০২২ (ইউটিসি)
আচ্ছা, ভবিষ্যতে বিষয়গুলো একটু লক্ষ্য রাখবেন শাকিল (আলাপ · অবদান) ১৭:৫৯, ৪ জুন ২০২২ (ইউটিসি)
@শাকিল ভাই কোভিড-১৯ ও ক্যান্সার পাতাটি আমি তৈরি করছি। তবে একজন পাতা অনুবাদ করেছে।আমি যদি আমার ভাবানুবাদ ওই পাতায় প্রতিলেপণ করি তাহলে কি গ্রহণযোগ্য হবে?--নোমান(আলাপ) · (অবদান) ১৮:৪৯, ৪ জুন ২০২২ (ইউটিসি)
হ্যাঁ —শাকিল (আলাপ · অবদান) ১৯:০৯, ৪ জুন ২০২২ (ইউটিসি)

Wikipedia translation of the week: 2022-23

প্রযুক্তি সংবাদ: 2022-23

০২:৪৪, ৭ জুন ২০২২ (ইউটিসি)

Wikidata weekly summary #523

আমার নিবন্ধের বিষয়ে

আসসালামু আলাইকুম ভাই! এখন আমার কী করা উচিত? আমার ভুল কোথায় হচ্ছে? এবং এটি কীভাবে শুধরাতে পারি? Mubarak Ullah Rayhan (আলাপ) ১৮:৫০, ৭ জুন ২০২২ (ইউটিসি)

@Mubarak Ullah Rayhan জোবাইদা খাতুন নামের বানান টা ভুল করেছেন।আপনি Zubayda Khatun এই পাতাটির অনুবাদ করেছেন,যা নিঃসন্দেহে প্রশংসনীয় ।আপনি আপনার কাজ চালিয়ে যান।নোমান(আলাপ) · (অবদান) ১৮:৫৬, ৭ জুন ২০২২ (ইউটিসি)
আর অনুবাদের কাজে আপনি এটাকে ব্যবহার করতে পারেন ।আর ভাবানুবাদ বলতে বুঝিয়েছি এমনভাবে অনুবাদ করুন যাতে আপনি আপনার ভাষায় অন্যকে সেটা বোঝাতে পারেন ।কেননা গুগল অনুবাদ গ্রহণযোগ্য নয়। প্রয়োজনে টিউটোরিয়াল দেখে নিন।ধন্যবাদ।—নোমান(আলাপ) · (অবদান)১৯:০১, ৭ জুন ২০২২ (ইউটিসি)

Wikipedia translation of the week: 2022-24

Wikidata weekly summary #524

প্রযুক্তি সংবাদ: 2022-24

১৬:৫৭, ১৩ জুন ২০২২ (ইউটিসি)

এইচটিএমএল বিষয়ক

@Al Riaz Uddin Ripon: সব html code কি উইকিপিডিয়াতে কাজ করে?—নোমান (আলাপ) · (অবদান) ১৩:৫৯, ১৮ জুন ২০২২ (ইউটিসি)

সবগুলো করে কিনা জানা নাই। আপনার যেটা দরকার সেটা পরীক্ষা করে দেখেন। আশা করি বেশিরভাগই কাজ করবে। আল রিয়াজ উদ্দীন (আলাপ) ১৪:১৫, ১৮ জুন ২০২২ (ইউটিসি)

Wikipedia translation of the week: 2022-25

Wikidata weekly summary #425

প্রযুক্তি সংবাদ: 2022-25

২০:১৬, ২০ জুন ২০২২ (ইউটিসি)

বিশ্ববিদ্যালয় নিয়ে Mobinul Hoque Shikder-এর প্রশ্ন (১৪:৫০, ২২ জুন ২০২২)

Asslamulaikum বিশ্ববিদ্যালয়ের কর্মকান্ডগুলো জানতে চাই --Mobinul Hoque Shikder (আলাপ) ১৪:৫০, ২২ জুন ২০২২ (ইউটিসি)

@Mobinul Hoque Shikder: ওয়া আলায়কুম আসসালাম, ভাইয়া। বিশ্ববিদ্যালয় নিবন্ধটি বাংলাতে অসম্পূর্ণ। কষ্ট করে এখানে ক্লিক করে ইংরেজি উইকিপিডিয়া থেকে পড়ে নেন।আপনি চাইলে এটির অনুবাদ করতে পারেন।এখানে গিয়ে আপনি সহজে অনুবাদ করতে পারেন। আশা করি বাংলা উইকিপিডিয়ার পরিবেশ আপনার খুব ভালো লাগবে।নোমান (📨আলাপ📝অবদান) ১৭:২৮, ২২ জুন ২০২২ (ইউটিসি)

গ্রোথ মেন্টর

সুধী, শুভেচ্ছা নেবেন। আপনি গ্রোথ ফিচারের মেন্টর হওয়ার জন্য নাম তালিকাভুক্ত করার মাত্র চারদিনের মধ্যে বিরতি নিয়েছেন। গ্রোথ ফিচার উইকির যেকোনো প্রকল্পের চেয়ে ভিন্ন। ধারণা করছি, আপনি এখানে নাম অন্তর্ভুক্ত করার পূর্বে যথেষ্ট চিন্তাভাবনা করেননি, অথবা এই সম্পর্কে পূর্বে কোনো পরিকল্পনা ছিল না, কিংবা এ নিয়ে আপনার পূর্বধারণা ছিল না। এরকম কাজ উইকিপিডিয়ায় হ্যাট কালেক্টিং হিসেবেও গণ্য হয়। যাই হোক, আশা করছি, মেন্টর হিসেবে আপনি শীঘ্রই পুনরায় সক্রিয় হবেন। — আদিভাইআলাপ০৬:৪৫, ২৫ জুন ২০২২ (ইউটিসি)

সুপ্রিয় @Meghmollar2017: মূলত আমি মেন্টর হিসেবে যোগদানের পূর্বে এটি সম্পর্কে বিস্তারিত ধারণা নিয়েছিলাম এবং পরিকল্পনাও ছিল।তবে ব্যক্তিগত কারণে হটাৎ করে ব্যাস্ত হয়ে যায়।একজন প্রশ্ন করলে অনেকটা সময় পর উত্তর দিতে সক্ষম হয়।বর্তমানে আমি ব্যাস্ত হয়ে পড়াতে উইকিতে আমার আগমন অনিয়মিত।দেখুন না,আপনার বার্তার ১০-১১ ঘণ্টা পর উত্তর দিতে পারছি।যাইহোক, আশা করছি খুব শীঘ্রই আবার মেন্টর হিসেবে যোগদান করবো। পরিশেষে বলতে চাই,আমি ব্যক্তিগতভাবে টুপি সংগ্রহকে একপ্রকার ভয় পাই।দয়া করে আমার বিরুদ্ধে এমন অভিযোগ আনবেন না।—নোমান (📨আলাপ📝অবদান) ১৬:৫৫, ২৫ জুন ২০২২ (ইউটিসি)

The Signpost: 26 June 2022