ব্যবহারকারী আলাপ:MdaNoman/সংগ্রহশালা ৩

পাতাটির বিষয়বস্তু অন্যান্য ভাষায় নেই।
উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
সংগ্রহশালা ১ সংগ্রহশালা ২ সংগ্রহশালা ৩ সংগ্রহশালা ৪ সংগ্রহশালা ৫ সংগ্রহশালা ৬

The Signpost: 1 August 2022

News, reports and features from the English Wikipedia's weekly journal about Wikipedia and Wikimedia
Read this Signpost in full · Single-page · Unsubscribe · Global message delivery ০০:৪২, ১ আগস্ট ২০২২ (ইউটিসি)

Wikipedia translation of the week: 2022-31

Wikidata weekly summary #531

Templates in Bengali

Hello,


First things first, I am writing the message in English, because it'll take a lot of time to write in Bengali. 🙂


And I want to say that I like the templates you have put on your user page. Can you give me the links to some of them?


Thanks! I am Being Here to Help You 😀 (আলাপ) ১৭:১৯, ১ আগস্ট ২০২২ (ইউটিসি)

And I and you have many common things also. You and I both love Mathematics. We both love Science as well. We are both proud to be from Bengal (though I am from West Bengal and you from Bangladesh). 😊 I am Being Here to Help You (আলাপ) ১৭:২৫, ১ আগস্ট ২০২২ (ইউটিসি)
@I am Being Here to Help You ধন্যবাদ , আপনাকে। আমার আলাপ পাতায় অনেক টেমপ্লেট বিদ্যমান। আপনি কি {{আলাপ পাতার শীর্ষ}} এর কথা বলছেন? ~ নোমান (📨আলাপ📝অবদান) ০৩:৪৭, ২ আগস্ট ২০২২ (ইউটিসি)
যেই টেম্প্লেটগুলি আপনার ইউজ়ার পেজে ব্যবহারকারী বাক্সতে আছে, সেই টেম্প্লেটগুলি।

I am Being Here to Help You (আলাপ) ১২:০৭, ২ আগস্ট ২০২২ (ইউটিসি)

@I am Being Here to Help You এখানে আমার পাতায় ব্যবহৃত সকল টেমপ্লেটের তালিকা পাবেন। ~ নোমান (📨আলাপ📝অবদান) ১২:২১, ২ আগস্ট ২০২২ (ইউটিসি)
অনেক, অনেক ধন্যবাদ! এটাই চাইছিলাম আমি। I am Being Here to Help You (আলাপ) ১২:২৪, ২ আগস্ট ২০২২ (ইউটিসি)
@I am Being Here to Help You, বাংলা উইকিপিডিয়ায় স্বাগত। আশা করছি আপনি বাংলায় কেবল নিজের প্রোফাইল সাঁজাতেই আসেন নি, বরং নিজের মাতৃভাষার উইকি তথা বাংলা উইকিপিডিয়ার উন্নতিতে অবদান রাখবেন (যদিও এখন পর্যন্ত তা দেখতে পেলাম না)। মোবাইলে বাংলা লিখতে আপনি সাহায্য:বাংলা_টাইপ_করা#বহিঃসংযোগ দেখুন। আফতাবুজ্জামান (আলাপ) ২১:০১, ২ আগস্ট ২০২২ (ইউটিসি)
না, না। নিজের প্রোফাইল অবশ্যই সম্পাদনা করতেই আসি নি। অবশ্যই আমি উইকিপিডিয়ার উন্নতি করব, করেছিও (বেশি করা হয়েনি, তাও, করেছি)। বাংলা উইকিপিডিয়ায় এখন অভ্যস্ত হচ্ছি। 🤗 I am Being Here to Help You (আলাপ) ১১:৩৩, ৩ আগস্ট ২০২২ (ইউটিসি)
@I am Being Here to Help You ধন্যবাদ। যে কোনো সমস্যার সম্মুখীন হলে আমাকে নির্দ্বিধায় জানাতে পারেন। ~ নোমান (📨আলাপ📝অবদান) ১১:৪৫, ৩ আগস্ট ২০২২ (ইউটিসি)
আচ্ছা। অনেক ধন্যবাদ। 😊 I am Being Here to Help You (আলাপ) ১১:৫০, ৩ আগস্ট ২০২২ (ইউটিসি)

প্রযুক্তি সংবাদ: 2022-31

২১:২০, ১ আগস্ট ২০২২ (ইউটিসি)

This Month in Education: July 2022

ফসিহ বোখারি

@MdaNoman:, @নোমান ভাই, ফসিহ বোখারি নিবন্ধটিতে চিত্র রয়েছে, এটা নিবন্ধটির ইংরেজি সংস্করণেও আপলোড করে দিন। তুষার শাম (আলাপ) ০৬:৫৩, ৪ আগস্ট ২০২২ (ইউটিসি)

@তুষার শাম  করেছি~ নোমান (📨আলাপ📝অবদান) ০৭:০৬, ৪ আগস্ট ২০২২ (ইউটিসি)
@MdaNoman:, @নোমান ভাই, ইংরেজি চিত্রটির ক্ষেত্রে বিবরণ যোগ করুন এবং চিত্রটির শিরোনাম বাংলার পরিবর্তে ইংরেজিতে লিখুন। তুষার শাম (আলাপ) ০৭:০৭, ৪ আগস্ট ২০২২ (ইউটিসি)
@তুষার শাম  ঠিক করেছি~ নোমান (📨আলাপ📝অবদান) ১১:৫৩, ৪ আগস্ট ২০২২ (ইউটিসি)

ইসলাম ধর্ম সংক্রান্ত নিবন্ধটি পর্যালোচনা করুন। Saaty121 (আলাপ) ১৭:৫৬, ৬ আগস্ট ২০২২ (ইউটিসি)

@Saaty121 জ্বী, আপনার সম্পাদনা ঠিক আছে। ~ নোমান (📨আলাপ📝অবদান) ১৮:০২, ৬ আগস্ট ২০২২ (ইউটিসি)
কিন্তু নিবন্ধের উপরে নোটিফিকেশন দেখাচ্ছে নিবন্ধের ভিতরে নাকি বেজি শব্দ রয়েছে! বিষয়টি পর্যালোচনা করুন। Saaty121 (আলাপ) ১৮:০৭, ৬ আগস্ট ২০২২ (ইউটিসি)
@Saaty121 নিবন্ধে আরও কিছু সংশোধন প্রয়োজন। আপনি উদ্যোগ নিন। অস্পষ্ট বাক্যাংশ সংশোধনের পর ট্যাগ টা অপসারণ করা যেতে পারে। ~ নোমান (📨আলাপ📝অবদান) ১৮:১২, ৬ আগস্ট ২০২২ (ইউটিসি)
আমি অস্পষ্ট ভাগ্নাংস অপসারণ করেছি এবং নিবন্ধটি আরো স্পষ্ট এবং উন্নত করার চেষ্টা করেছি। আমি মনে করি আপনি এখন ট্যাগটি সরাতে পারেন। Saaty121 (আলাপ) ০৫:৫৯, ৭ আগস্ট ২০২২ (ইউটিসি)
@Saaty121 করেছি। তবে জনসংখ্যার পাশে [[মানব]] লেখার দরকার নেই। ~ নোমান (📨আলাপ📝অবদান) ০৬:২২, ৭ আগস্ট ২০২২ (ইউটিসি)
এটা ইসলামের দাবিকে স্পষ্ট করার জন্য লিখেছি। যেহেতু এটা ইসলামিক নিবন্ধ এবং এটা ইসলামের পরিচয়দায়ক নিবন্ধ। সুতরাং এই নিবন্ধের ক্ষেত্রে ইসলামিক বিশ্বাস প্রাধান্য পাবে। ইসলামের নির্ভরযোগ্য তথ্য সূত্র অনুযায়ী মানুষ এবং জিন উভয়ের জন্যই ইসলামের নির্দেশ পালন করা আবশ্যক। আর যেহেতু জিন জাতির পরিসংখ্যান আমাদের জানা নেই। কিন্তু মানুষের পরিসংখ্যান আমাদের জানা আছে। সুতরাং মানুষের পরিসংখ্যান বসানোর ক্ষেত্রে মানব উল্লেখ করা প্রযোজ্য বলে আমি মনে করি। আশা করি আমি আপনাকে বুঝাতে পেরেছি। Saaty121 (আলাপ) ০৬:৩৮, ৭ আগস্ট ২০২২ (ইউটিসি)
@Saaty121 মন্তব্যের জন্য ধন্যবাদ। কিন্ত জনসংখ্যা এর আভিধানিক অর্থ হলো জনসমষ্টি অর্থাৎ মোট মানুষের সংখ্যা। তাই এখানে জিন জাতিকে আনা ঠিক নয়। ধন্যবাদ। ~ নোমান (📨আলাপ📝অবদান) ১০:৫৪, ৭ আগস্ট ২০২২ (ইউটিসি)
সম্মানিত জাতিসমূহের নামের সাথে জন ব্যবহার করা হয়। স্রষ্টা, ফেরেস্তা, জিন এবং মানুষ এই চার জাতির ক্ষেত্রে জন ব্যবহার করা হয়। জনসংখ্যা বলতে এদের সর্বমোট সংখ্যা বুঝানো হয়। সুতরাং জিনদের জন্য ও জনসংখ্যা প্রযোজ্য। Saaty121 (আলাপ) ০৩:৩৬, ৮ আগস্ট ২০২২ (ইউটিসি)
@Saaty121 ভাইয়া , জনসংখ্যা দ্বারা সাধারণত মানুষকেই বুঝায়। আপনার যুক্তি প্রমাণের জন্য তথ্যসূত্র প্রয়োজন। ~ নোমান (📨আলাপ📝অবদান) ০৫:১৩, ৮ আগস্ট ২০২২ (ইউটিসি)
তথ্যসূত্র এটাই যে প্রতিটা ভাষার ব্যাকরণ অনুযায়ী সম্মানিত জাতি বা ব্যক্তিবর্গ কে জন দ্বারা উল্লেখ করা হয়।
যেমন:
১. ঈশ্বর একজন। (সৃষ্টিকর্তার বেলায়)
২. প্রধান স্বর্গীয় দূত চারজন। (ফেরেশতাদের বেলায়)
৩. নবী মুহাম্মদ একজন শ্রেষ্ঠ মানব। (মানুষের বেলায়)
৪. জিনদের মধ্যে একজনের নাম হচ্ছে ইবলিশ, যাকে ফেরেস্তারা আকাশে নিয়ে গিয়েছিলেন। (জিনদের বেলায়)
ব্যাকরণ এর নিয়ম অনুযায়ী এই চারটি জায়গায় ব্যক্তির সংখ্যা বুঝাতে জন ব্যবহার করা হয়েছে। এবং পৃথিবীর কোন ভাষার ব্যাকরণে এই ব্যবহার ভুল নয় বরং এটাই শুদ্ধ। আপনার কি মনে হয় এই চারটি জায়গায় জন শব্দের ব্যবহার কোথাও ভুল হয়েছে? অবশ্যই আপনার মাতৃভাষা বাংলা এবং আপনি আমার চেয়ে ভালো বুঝার কথা। Saaty121 (আলাপ) ০৫:২১, ৮ আগস্ট ২০২২ (ইউটিসি)
@Saaty121 ভাইয়া। আমি আপনার সাথে সম্পূর্ণ এক মত। তবে আমি মূলত বলতে চাচ্ছি যে, আমরা জিন সম্পর্কে ধারণা রাখি না (যেমনটি আপনিও বলেছেন)। এজন্য নিবন্ধে জনসংখ্যা বলতে মানুষকেই বুঝায়। আর উইকিপিডিয়া নিরপেক্ষ । এজন্য মানব কথা সংযোজন না করায় উচিৎ। নিরপেক্ষতার জন্য রাসূলের নামের শেষে দরুদও সংযোজন করা হয়না। যেটা আমরা (মুসলিমরা) মনে মনে পড়ে নিই। ~ নোমান (📨আলাপ📝অবদান) ০৫:৩০, ৮ আগস্ট ২০২২ (ইউটিসি)
আমি জ্বীন সম্পর্কে ধারণা রাখি না এটা বলিনি। আমি এটা বলেছি যে জিন সম্পর্কে পরিসংখ্যান আমাদের জানা নেই। আর এটা আমি জানি উইকিপিডিয়া নিরপেক্ষ। কিন্তু কোন সংস্থা, সংগঠন অথবা ধর্ম বা মতবাদ সংক্রান্ত নিবন্ধে তাদের বিশ্বাস বা মতবাদ অগ্রাধিকার পায়। সুতরাং ইসলাম ধর্ম সংক্রান্ত নিবন্ধে ইসলাম ধর্মের বিশ্বাস অগ্রাধিকার পাবে। এবং এটা তুলে ধরা হবে। আর এটা কোন পক্ষপাতিত্ব নয়। কারণ মানুষ পড়ার সময় বুঝে যে এটা ঐ মতবাদ এর বিশ্বাস অনুযায়ী। অর্থাৎ এই তত্ত্বের সাথে বৈজ্ঞানিক অথবা ঐতিহাসিক মিল থাকতেও পারে, নাও থাকতে পারে। যেমন হিন্দু ধর্মে রাম-রাবণের যুদ্ধ, যা বৈজ্ঞানিক এবং যৌক্তিকভাবে অগ্রহণযোগ্য আর ঐতিহাসিকভাবেও ওই ঘটনার কোন ভিত্তি নেই। কিন্তু তাদের ধর্মীয় বিশ্বাসের ভিত্তিতে এই ঘটনাকেও তাদের ধর্মীয় নিবন্ধে তাই দেওয়া হয়। Saaty121 (আলাপ) ০৫:৩৬, ৮ আগস্ট ২০২২ (ইউটিসি)
@Saaty121 হ্যাঁ, আমিও তাই বলেছি যে তাদের পরিসংখ্যান জানা নেই। বর্তমানে আমরা শুধু মানব ছাড়া আর কারও ধর্ম সম্পর্কে জানতে পারবো না। এজন্যই আমি মূলত মানব সংযোজনে অমত করেছি। ~ নোমান (📨আলাপ📝অবদান) ০৫:৪০, ৮ আগস্ট ২০২২ (ইউটিসি)

আসসালামু আলাইকুম ভাই, আশা করি আপনি ভালো আছেন। আমি ধর্মের সমালোচনা নিবন্ধে কিছুটা সংশোধন এবং পরিবর্তন এনেছি দয়া করে আপনি পর্যালোচনা করুন। আমি কোরআনের আয়াতগুলো দেখেছি এবং ওই সিদ্ধান্তে উপনীত হয়েছি যে, উক্ত আয়াতগুলো বিজ্ঞানের সাথে সাংঘর্ষিক নয়। তবে এগুলো এখনো বিজ্ঞান দ্বারা বিশ্লেষণ বা ব্যাখ্যার ঊর্ধ্বে। আর যদি কোন কিছু বিজ্ঞানদ্বারা পর্যালোচনা অসম্ভব হয়, তবে সেটা বিজ্ঞানের সাথে সাংঘর্ষিক হয় না। বিজ্ঞানের সাথে শুধু সাংঘর্ষিক তা হয়, যা বিজ্ঞান দ্বারা পর্যালোচনার মাধ্যমে ভুল প্রমাণিত হয়।‌ কিন্তু যে সবকিছুর ব্যাখ্যা বিজ্ঞানের কাছে নেই, সেগুলোও বিজ্ঞানের অন্তর্ভুক্ত এবং বিজ্ঞান সেগুলো নিয়ে বিস্তর গবেষণা করতে বলে। সুতরাং উক্ত আয়াতগুলো এই ধরনের আয়াত। আর এজন্যই এই আয়াতগুলোকে বিজ্ঞানের সাথে সাংঘর্ষিক বলা যায় না। আশা করি আপনি আমার বক্তব্য বুঝতে পেরেছেন এবং সঠিকভাবে পর্যালোচনা করবেন। Saaty121 (আলাপ) ১৮:১৬, ৭ আগস্ট ২০২২ (ইউটিসি)

@Saaty121 ওয়ালাইকুম আসসালাম। দেখে ভালো লাগলো আপনি ধর্ম সংক্রান্ত একাধিক নিবন্ধ উন্নয়ন করে চলেছেন। উল্লিখিত পাতায় আপনার সম্পাদনা ঠিক থাকলেও আরও সংশোধন প্রয়োজন। উইকিপিডিয়া: রচনাশৈলী নির্দেশনা অনুসারে এগুলো ঠিক করুন। ~ নোমান (📨আলাপ📝অবদান) ০৫:২১, ৮ আগস্ট ২০২২ (ইউটিসি)
ইনশাআল্লাহ, আমি চেষ্টা করেই যাচ্ছি। ধীরে ধীরে প্রতিটা নিবন্ধ একটা আদর্শ মানে নিয়ে দাঁড় করানোর ইচ্ছা আমার। Saaty121 (আলাপ) ০৫:২৪, ৮ আগস্ট ২০২২ (ইউটিসি)

Wikipedia translation of the week: 2022-32

আমির আবদুল্লাহ খান নিয়াজী

@MdaNoman:, @নোমান ভাই, আমির আবদুল্লাহ খান নিয়াজী নিবন্ধটির ইংরেজি সংস্করণ A.A.K Niazi নিবন্ধে একেবারে শুরুর দ্বিতীয় লাইন During the Bangladesh Liberation War and the Indo-Pakistani War of 1971, he oversaw the Pakistani Eastern Command in East Pakistan (now Bangladesh), এখানে he oversaw এখানে oversaw শব্দটি কেটে commanded লিখে দিন। তুষার এস (আলাপ) ০৬:০৭, ৮ আগস্ট ২০২২ (ইউটিসি)

@তুষার এস  করেছি~ নোমান (📨আলাপ📝অবদান) ০৬:১১, ৮ আগস্ট ২০২২ (ইউটিসি)

বিষয়শ্রেণী:১৮৫৭ সালের ভারতীয় বিদ্রোহ সম্পর্কে চলচ্চিত্র

@MdaNoman:, @নোমান ভাই, বিষয়শ্রেণী:১৮৫৭ সালের ভারতীয় বিদ্রোহ সম্পর্কে চলচ্চিত্র এটার আন্তঃভাষা সংযোগ দিয়ে দিন, Category:Films about the Indian Rebellion of 1857 এটা। তুষার এস (আলাপ) ০৬:৩৫, ৮ আগস্ট ২০২২ (ইউটিসি)

@তুষার এস  করেছি ~ নোমান (📨আলাপ📝অবদান) ০৭:২৯, ৮ আগস্ট ২০২২ (ইউটিসি)

@MdaNoman নোমান ভাই। নিবন্ধটি নিরেপক্ষভাবে লেখা হয়নি, যদিও সেটা ইংরেজি থেকে অনুবাদ করা হয়েছে। এটি যেহেতু একটি সংগঠন এখানে সংগঠন সম্পর্কেই আলোচনা প্রাধান্য পাবে। এতে একটি সমালোচনা অংশ থাকবে, সেখানে সমালোচনা থাকবে রেফারেন্স সহ। বাংলাতে আমি কিছু নিবন্ধ পরলাম, বিবিসি সহ বড় পত্রিকায়। সেখানে ঢালাওভাবে সমালোচনা করা হয়নি, নিবন্ধে সেভাবে করা হয়েছে। নিবন্ধটি মৌলিক গবেষণা মনে হচ্ছে। দয়া করে পত্রিকাগুলো দেখে নিরেপক্ষভাবে লিখুন। Deloar Akram (আলাপঅবদানলগ) ০৮:৫৩, ৮ আগস্ট ২০২২ (ইউটিসি)

@DeloarAkram ভাই, সমালোচনা অংশ হিসেবে নিরপেক্ষ হয়েছে। তবে নিবন্ধটি অসম্পূর্ণ হওয়ায় অনিরপেক্ষ মনে হচ্ছে। পাতাটি বর্ধিত করা হচ্ছে... । আশা করি , নিবন্ধ সম্পূর্ণ হলে অনিরপেক্ষই মনে হবে। ~ নোমান (📨আলাপ📝অবদান) ১০:৩৯, ৮ আগস্ট ২০২২ (ইউটিসি)
@DeloarAkram ভাই, দুঃখজনক বিষয় হলো ভালো কোনও শক্তিশালী ওয়েবসাইট পেলাম না। বিবিসি তেও না। যেগুলো পেয়েছি সবই সমালোচনা দিয়ে পরিপূর্ণ। অনুগ্রহ করে বলবেন আপনি কোথায় পেয়েছেন? ~ নোমান (📨আলাপ📝অবদান) ১০:৫৮, ৮ আগস্ট ২০২২ (ইউটিসি)
@MdaNoman নিবন্ধটি অসম্পূর্ণ, কারণ এটি কোন সংগঠন নয়। এদের কোন কেন্দ্রীয় কমিটি নেই, নেই কোন নেতা। তাই এই নামে কোন নিবন্ধ থাকা উচিত নয়। উক্ত ঘটনার সমালোচনার জন্য আলাদা নিবন্ধ রয়েছে। আমি ইংরেজি-বাংলা সবগুলো সূত্র চেক করে দেখেছি, কোথাও সংগঠনের কথা উল্লেখ নেই। মূলত বাংলাদেশে সাধারণ জনগণ ইসলাম ধর্ম সংক্রান্ত বিক্ষোপ মিছিল করলে, তারা এই ব্যানার বা কাছাকিছু কোন ব্যানানের নাম দিয়ে থাকে। তাই নিবন্ধটি থাকার কোন কারণ পাচ্ছিনা। Deloar Akram (আলাপঅবদানলগ) ১১:৩৪, ৮ আগস্ট ২০২২ (ইউটিসি)

তৌহিদী মুসলিম জনতা নামক নিবন্ধের অপসারণের প্রস্তাবনা

তৌহিদী মুসলিম জনতা নিবন্ধটি উইকিপিডিয়ার নীতিমালা ও নির্দেশাবলী অনুসারে উইকিপিডিয়ায় স্থান পাওয়ার জন্য উপযুক্ত কিনা বা অপসারণ নীতিমালা অনুসারে অপসারণের যোগ্য কি-না এই বিষয়ে মতামতের জন্য একটি আলোচনার সূত্রপাত করা হয়েছে।

একটি ঐক্যমত্যে না পৌঁছানো পর্যন্ত নিবন্ধটি সম্পর্কে উইকিপিডিয়া:নিবন্ধ অপসারণের প্রস্তাবনা/তৌহিদী মুসলিম জনতা পাতায় আলোচনা করা হবে, এবং যে কাউকে আলোচনায় অংশগ্রহণে স্বাগতম। মনোনয়ন অপসারণ প্রস্তাবনার নীতি ও নির্দেশিকা ব্যাখ্যা করবে। আলোচনায় উচ্চমানের প্রমাণ এবং আমাদের নীতি ও নির্দেশাবলীর উপর গুরুত্ব দেওয়া হবে।

অপসারণ প্রস্তাবনার আলোচনা চলা অবস্থায় ব্যবহারকারীগণ নিবন্ধটির মান উন্নয়ন করতে পারবেন। অপসারণ প্রস্তাবনাতে নিবন্ধ উন্নয়ন সম্পর্কিত কোন তথ্য থাকলে নিবন্ধের স্বার্থে তা সম্পাদনা করা যাবে। যাইহোক, আলোচনা সমাপ্ত না হওয়া পর্যন্ত নিবন্ধ থেকে নিবন্ধ অপসারণ প্রস্তাবনা টেমপ্লেটটি সরাবেন না। Deloar Akram (আলাপঅবদানলগ) ১১:৪০, ৮ আগস্ট ২০২২ (ইউটিসি)

Wikidata weekly summary #532

প্রযুক্তি সংবাদ: 2022-32

১৯:৪৮, ৮ আগস্ট ২০২২ (ইউটিসি)

মুজাফফর হাসান

@MdaNoman:, @নোমান ভাই, মুজাফফর হাসান পাতাটিকে Muzaffar Hassan পাতাটির সাথে আন্তঃভাষা সংযোগ করে দিন। তুষার জে (আলাপ) ১১:২৪, ১০ আগস্ট ২০২২ (ইউটিসি)

@তুষার জে  করেছি~ নোমান (📨আলাপ📝অবদান) ১১:২৯, ১০ আগস্ট ২০২২ (ইউটিসি)

বিষয়শ্রেণী:পাকিস্তানের চীফ অব নেভাল স্টাফ

@MdaNoman:, @নোমান ভাই, বিষয়শ্রেণী:পাকিস্তানের চীফ অব নেভাল স্টাফ ইংরেজি Category:Chiefs of Naval Staff (Pakistan) থেকে তৈরি করে দিন। তুষার জে (আলাপ) ১১:৫৬, ১০ আগস্ট ২০২২ (ইউটিসি)

 করেছি~ নোমান (📨আলাপ📝অবদান) ১২:২৯, ১০ আগস্ট ২০২২ (ইউটিসি)

ইংরেজি শিরোনামে পাতা তৈরি

খেয়াল করলাম যে তুমি ইংরেজি শিরোনামে পাতা তৈরি করে সেগুলোকে আবার বাংলায় পুনর্নির্দেশ করছো। এই যেমন Jirpa Laya থেকে জিরপা লায়া। আমার মনে হচ্ছে না এগুলোর আদৌ প্রয়োজন আছে। বিশেষ প্রয়োজন হলেই কেবল এরকম পুনর্নির্দেশ করে দিও। যেমন: WHO থেকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা, India থেকে ভারত এরকম হলে করা যায়। Aishik Rehman (আলাপ) - ১৪:৩২, ১০ আগস্ট ২০২২ (ইউটিসি)

@Aishik Rehman আচ্ছা। ~ নোমান (📨আলাপ📝অবদান) ১৪:৩৩, ১০ আগস্ট ২০২২ (ইউটিসি)

আল্লামা হরমুজ উল্লাহ শায়দা (রহ) পাতাটি বহাল থাকা প্রসঙ্গে

উল্লিখিত পাতাটি উপমহাদেশের একজন খ্যাতিমান আলেমের জীবনী পাতা। উনি কলকাতা আলওয়া মাদ্রাসার হেড মুহাদ্দিস ছিলেন। ঢাকা আলিয়া মাদ্রাসার লেকচারার ছিলেন। সিলেট আলিয়া মাদ্রাসার সুপারিন্টেন্ডেন্ট ছিলেন। আমি চাই উনার পাতাটি বহাল থাকুক। 103.142.80.34 (আলাপ) ০৪:৪৩, ১১ আগস্ট ২০২২ (ইউটিসি)

আলোচিত পাতায় তথ্যসূত্র অপর্যাপ্ত। আপনি পাতাটি রাখতে ইচ্ছুক হলে পর্যাপ্ত তথ্যসূত্র সংযোজন করুন। যদি উল্লেখযোগ্যতা প্রমাণিত হয় তবে পাতাটি অবশ্যই থাকবে। ~ নোমান (📨আলাপ📝অবদান) ০৪:৪৭, ১১ আগস্ট ২০২২ (ইউটিসি)

হাসান হাফিজ আহমেদ

@MdaNoman:, নোমান ভাই, হাসান হাফিজ আহমেদ পাতাটিকে Hasan Hafeez Ahmed পাতার সাথে আন্তঃভাষা সংযোগ করে দিন। তুশার ফে (আলাপ) ০৬:৩৭, ১১ আগস্ট ২০২২ (ইউটিসি)

@তুশার ফে ইতোমধ্যে সম্পন্ন ~ নোমান (📨আলাপ📝অবদান) ০৭:৩৬, ১১ আগস্ট ২০২২ (ইউটিসি)