ইয়াহিয়ার আলাপ পাতা

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
(ব্যবহারকারী আলাপ:Ieahhiea থেকে পুনর্নির্দেশিত)
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন
এই আলোচনা পাতাটিতে ১৪ দিনের অধিক পুরনো আলোচনাসমূহ বট কর্তৃক সংগ্রহশালায় স্থানান্তরিত করা হয়। সুতরাং পূর্বের কোনো আলোচনা খুঁজে পেতে অনুগ্রহপূর্বক সংগ্রহশালায় যান।
Stop bad orthography nuvola.svg
File-manager.png

লক্ষ্য করুন, আমার বর্তমান ব্যবহারকারী নাম YahyA (Yahya কিংবা yahya নয়)। তাই পিং করার সময় অনুগ্রহপূর্বক বানান (YahyA) খেয়াল করুন। আমার আলাপ পাতা ব্যতীত অন্য কোথাও ভুল নাম (যেমন- Yahya, yahya, Ieahhiea বা অন্য কিছু) ব্যবহার করলে আমার কাছে নোটিফিকেশন নাও আসতে পারে। ধন্যবাদ।

মুহম্মদ জাফর ইকবাল[সম্পাদনা]

আপনি যে নিবন্ধটি একটু আগে উপন্যাস নয় হিসেবে সরিয়ে নিয়েছেন, সেই দুটি বই-ই উপন্যাস ছিলো। — Daniel Rozario18 (আলাপঅবদান) এই স্বাক্ষরহীন মন্তব্যটি যোগ করেছেন।

Gnome-edit-redo.svgDaniel Rozario18: আমার জানামতে ওগুলো সায়েন্স ফিকশন। আমার জানায় ভুল হতে পারে। আপনি নিশ্চিত হলে আবার সম্পাদনা করতে পারেন। তবে তথ্যসূত্র দিলে বিভ্রান্তি এড়ানো যায়। —ইয়াহিয়াবলুন... ০৫:২২, ১৪ এপ্রিল ২০২০ (ইউটিসি)
Gnome-edit-redo.svgYahyA:হট লাইন যে উপন্যাস আমি সেটা শিওর। আর আকাশলীনও পড়া হয়েছে। এটাকে ঠিক সায়েন্স ফিকশন বলা যায় না। উপন্যাস হিসেবেই ওগুলো ঠিক আছে দানিয়েল

ঈদ শুভেচ্ছা[সম্পাদনা]

EID MUBARAK BANGLA.png12231391541611988226eid mubarak.svg
ও মন রমজানের ঐ রোজার শেষে এলো খুশির ঈদ

সুপ্রিয় YahyA,
ইদ নিয়ে আসে আনন্দ, ইদ নিয়ে আসে সুখের বার্তা। কিন্তু আমাদের চারপাশে মহামারী বিস্তারকারী করোনাভাইরাস তার কালো থাবা বিছিয়ে বসে আছে। তাই উৎসব পালনে আমাদেরকে অনেক বেশি সচেতন হতে হবে। নিজেকে এবং নিজের পরিবারকে সুরক্ষিত রাখতে হবে। আমরা যেন আনন্দ ভাগাভাগি করতে গিয়ে করোনাভাইরাস ভাগাভাগি করে না বসি।

সুপ্রিয় উইকিপিডিয়ান, আপনার এবং আপনার পরিবারের জন্যে পবিত্র ইদ-উল ফিতরের অনেক অনেক শুভেচ্ছা এবং শুভকামনা। বাংলা উইকিপিডিয়া আপনার উপস্থিতিতে আরো প্রাণবন্ত ও সমৃদ্ধ হয়ে উঠুক। মহান সৃষ্টিকর্তা আমাদের সবার মনোবাঞ্ছা পূর্ণ করুন।
ইদ মোবারক! ফেরদৌস

ফাহিম সালেহ নামক নিবন্ধের অপসারণের প্রস্তাবনা[সম্পাদনা]

টেমপ্লেট:Hat

ফাহিম সালেহ নিবন্ধটি উইকিপিডিয়ার নীতিমালা ও নির্দেশাবলী অনুসারে উইকিপিডিয়ায় স্থান পাওয়ার জন্য উপযুক্ত কিনা বা অপসারণ নীতিমালা অনুসারে অপসারণের যোগ্য কি-না এই বিষয়ে মতামতের জন্য একটি আলোচনার সূত্রপাত করা হয়েছে।

একটি ঐক্যমত্যে না পৌঁছানো পর্যন্ত নিবন্ধটি সম্পর্কে উইকিপিডিয়া:নিবন্ধ অপসারণের প্রস্তাবনা/ফাহিম সালেহ পাতায় আলোচনা করা হবে, এবং যে কাউকে আলোচনায় অংশগ্রহণে স্বাগতম। মনোনয়ন অপসারণ প্রস্তাবনার নীতি ও নির্দেশিকা ব্যাখ্যা করবে। আলোচনায় উচ্চমানের প্রমাণ এবং আমাদের নীতি ও নির্দেশাবলীর উপর গুরুত্ব দেওয়া হবে।

অপসারণ প্রস্তাবনার আলোচনা চলা অবস্থায় ব্যবহারকারীগণ নিবন্ধটির মান উন্নয়ন করতে পারবেন। অপসারণ প্রস্তাবনাতে নিবন্ধ উন্নয়ন সম্পর্কিত কোন তথ্য থাকলে নিবন্ধের স্বার্থে তা সম্পাদনা করা যাবে। যাইহোক, আলোচনা সমাপ্ত না হওয়া পর্যন্ত নিবন্ধ থেকে নিবন্ধ অপসারণ প্রস্তাবনা টেমপ্লেটটি সরাবেন না। ~মহীন (আলাপ) ১১:২৬, ১৬ জুলাই ২০২০ (ইউটিসি)

টেমপ্লেট:বাংলাদেশী রাজনৈতিক দলসমূহ- নিবন্ধেআপনার সাম্প্রতিক সম্পাদনায় দেখা যাচ্ছে যে আপনি বর্তমানে সম্পাদনা যুদ্ধে লিপ্ত রয়েছেন। সম্পাদনা যুদ্ধে লিপ্ত হওয়ার কারণে আপনি সম্পাদনা হতে বাধাপ্রাপ্ত হতে পারেন—বিশেষ করে আপনি যদি ত্রিপুনর্বহাল নিয়ম লঙ্ঘন করেন, যেখানে বলা হয়েছে যে একজন সম্পাদক ২৪ ঘন্টায় কোনো একটি পাতায় তিনটি পুনর্বহালের বেশি করতে পারবেন না। অন্য সম্পাদকের কাজ বাতিল করা—সম্পূর্ণ বা আংশিক হোক, প্রতিবারে একই জিনিস বা ভিন্ন—পুনর্বহালরূপে গণ্য করা হয়। Also keep in mind that while violating the three-revert rule often leads to a block, you can still be blocked for edit warring—even if you don't violate the three-revert rule—should your behavior indicate that you intend to continue reverting repeatedly.

To avoid being blocked, instead of reverting please consider using the article's talk page to work toward making a version that represents consensus among editors. See BRD for how this is done. You can post a request for help at a relevant noticeboard or seek dispute resolution. In some cases, you may wish to request temporary page protection. টেমপ্লেট:Hab

টিকটিকির উইকি পাতা[সম্পাদনা]

নিচের আলোচনাটি সমাপ্ত হয়েছে। অনুগ্রহপূর্বক এটি পরিবর্তন করবেন না। পরবর্তী মন্তব্যসমূহ যথাযথ আলোচনার পাতায় করা উচিত। এই আলোচনাটিতে আর কোনও সম্পাদনা করা উচিত নয়।


ধন্যবাদ সম্পাদনার জন্যে। কিন্তু "টিকটিকি" পূর্বের পাতা (যেটাতে আপনি কেবল নিয়েছেন) সেটি পুরোপুরি অসংলগ্ন একটি পাতা। প্রচুর বানান ভুল। তথ্যেও রয়েছে অসংগতি। আমি সম্পাদনা করেছিলাম ২০ জুলাই,২০২০। আজকেও কিছু কিছু ভুল সংশোধন করেছি। ১৯জুলাই এবং আজকের দুইটা পড়ার পরেও যদি আপনি ১৯ তারিখের টা রাখেন তাহলে পাতাটি পুরোপুরি অসংলগ্ন থেকে যাবে। তাই আমার অনুরোধ আমার সম্পাদনাটি(আজকের) আবার পড়ুন। আপনি যেটাতে পরিবর্তন করছেন সেটাও পড়ুন। তারপর পরিবর্তন করুন। Aureum doxadius (আলাপ) ১০:২০, ২৮ জুলাই ২০২০ (ইউটিসি)

Gnome-edit-redo.svgAureum doxadius: আপনি শেষে একটি লিংক যোগ করেছিলেন। আমি সেই লিংকটা মোছার জন্য SWViwer দিয়ে রোলব্যাক করেছিলাম। যে কারণে আগের সম্পাদনাগুলোও বাতিল হয়ে গেছে। আমার উচিত ছিলো হাতে সম্পাদনা করা। এই অনাকাঙ্ক্ষিত ভুলের কারণে দুঃখিত। আপনি কি শেষের লিংকটা তথ্যসূত্র হিসেবে দিয়েছেন? তথ্যসূত্র ওইভাবে দেয়া হয় না। এই লিংকটা পড়ুন। —ইয়াহিয়াবলুন... ০৯:১০, ২৯ জুলাই ২০২০ (ইউটিসি)


YahyA ধন্যবাদ। পাতাটিতে অনেক জায়গায় উদ্ধৃতির এবং সবশেষে তথ্যসূত্রের কিছু কিছু গোলমাল আছে। আমি পুনরায় পাতাটি সম্পাদনা করে ভুলগুলো সংশোধন করে দিব। — Aureum doxadius (আলাপঅবদান) এই স্বাক্ষরহীন মন্তব্যটি যোগ করেছেন।

Gnome-edit-redo.svgAureum doxadius: ধন্যবাদ। কিছু না বুঝলে জানাবেন। —ইয়াহিয়াবলুন... ১০:০৯, ২৯ জুলাই ২০২০ (ইউটিসি)

উপরের আলোচনাটি সমাপ্ত হয়েছে। অনুগ্রহপূর্বক এটি পরিবর্তন করবেন না। পরবর্তী মন্তব্যসমূহ যথাযথ আলোচনার পাতায় করা উচিত। এই আলোচনাটিতে আর কোনও সম্পাদনা করা উচিত নয়।

ভাই[সম্পাদনা]

মো. বজলুর রহমান পাতাটি অপসারণ করার কারণ কি? এখানে তো বইয়ের রেফারেন্স আছে। MD Saifullah llb (আলাপ) ১০:৩৩, ২৯ জুলাই ২০২০ (ইউটিসি)

Gnome-edit-redo.svgMD Saifullah llb: জীবনী ভিত্তিক নিবন্ধে কয়েকটি সূত্র থাকলেই বিশ্বকোষে স্থান পাবার উপযুক্ত হয় না। এই নীতিমালাটি পড়ুন। তাছাড়া নিবন্ধটিতে নিরপেক্ষ দৃষ্টিভঙ্গি ছিলো না। পড়ুন উইকিপিডিয়া:নিরপেক্ষ দৃষ্টিভঙ্গি। দ্বিতীয়ত, আপনি নিবন্ধ থেকে বার বার অপসারণ ট্যাগ মুছে দিচ্ছেন। যা স্পষ্ট ধ্বংসপ্রবণতা। আপনাকে বেশ কয়েক বার সতর্ক করা হলেও আপনি একই কাজ বারবার করে যাচ্ছেন। এ কাজ চালিয়ে গেলে আপনাকে বাধা দেয়া হতে পারে। তৃতীয়ত, একই নিবন্ধ মুছে দেয়ার পরও বারবার তৈরী করে যাচ্ছেন। এটাও ধ্বংসপ্রবণতা। আপনি যদি বিশ্বকোষ গঠনে আগ্রহী হয়ে থাকেন তবে অন্যান্য নিবন্ধের ভুল সংশোধন দিয়ে শুরু করুন। —ইয়াহিয়াবলুন... ০৪:৫০, ৩০ জুলাই ২০২০ (ইউটিসি)

সংগ্রহশালা তৈরিতে সাহায্যের প্রস্তাব[সম্পাদনা]

প্রিয় ইয়াহিয়া ভাই,

আশা করি ভালই আছেন। আপনি সম্ভবত জেনে থাকবেন যে আলাপ পাতার সংগ্রহশালা ব্যবস্থাপনার জন্য আমার তৈরি স্ক্রিপ্ট কাজের অনুমতি পেয়েছে। তাই যদি আপনি আপনার আলাপ পাতার পুরনো বার্তাগুলো স্বয়ংক্রিয়ভাবে সংগ্রহশালায় স্থানান্তরিত করতে চান, তবে আপনার আলাপ পাতার (এই পাতাটিতেই) সবার উপরে {{স্বয়ংক্রিয় সংগ্রহশালা|max-day=7|current-index=1}} যুক্ত করুন। টেমপ্লেটটির অন্যান্য সেটিং সম্পর্কে জানতে টেমপ্লেট:স্বয়ংক্রিয় সংগ্রহশালা/নথি দেখুন। ধন্যবাদ। নকীব সরকার বলুন... ০৫:২১, ৬ আগস্ট ২০২০ (ইউটিসি)

Gnome-edit-redo.svgNokib Sarkar: ধন্যবাদ ভাই এরকম অতি প্রয়োজনীয় একটি স্ক্রিপ্ট বানানোর জন্য। আমি চাচ্ছি ৬ মাস অন্তর /সংগ্রহশালা-১, এবং এটি নির্দিষ্ট আকারে আসলে স্বয়ংক্রিয়ভাবে /সংগ্রহশালা-২ -এ আলাপ স্থানান্তর করবে। দেখুনতো, কোডটি ঠিক আছে কিনা! —ইয়াহিয়াবলুন... ০৭:৫৯, ৬ আগস্ট ২০২০ (ইউটিসি)
ঠিক করা হয়েছে এবং ধন্যবাদ নকীব সরকার বলুন... ০৮:১৩, ৬ আগস্ট ২০২০ (ইউটিসি)
Gnome-edit-redo.svgNokib Sarkar: ভাই, আবারো বিরক্ত করার জন্য দুঃখিত। এই পাতার একদম উপরে দেখুন ব্যবহারকারী আলাপ:YahyA/সংগ্রহশালা পাতাটিকে টেম্পলেট হিসেবে দেখাচ্ছে। এর সনাধান কী? —ইয়াহিয়াবলুন... ১১:৩০, ৭ আগস্ট ২০২০ (ইউটিসি)
এরকম থাকলেও খারাপ দেখাচ্ছে না। এরকমই থাকুক।:) —ইয়াহিয়াবলুন... ১১:৩৮, ৭ আগস্ট ২০২০ (ইউটিসি)

দৈনিক আস্থা[সম্পাদনা]

আপনি দৈনিক আস্থা ক দ্রুত আপসারনের কেন দিলেন? এতা অনলাইন নিউ্স পোর্টাল র তার প্রমান ও দেওউয়া হইয়েছিল আলেক্সা রাঙ্কিং এর citation দিয়ে। কি করলে আম্ন বার বার হবে না সেতা বলুন তবে। জাগো নিউজ ও ত০হ অনলাইন পোর্টাল। তাদের ইনফো ও একই ভাবে লেখা। আমাদের তাই তবে কি ভুল? — ইফতেখার123 (আলাপঅবদান) এই স্বাক্ষরহীন মন্তব্যটি যোগ করেছেন।

Gnome-edit-redo.svgইফতেখার123: আপনি আরো একবার অনিরপেক্ষ ও বিজ্ঞাপধর্মী লেখা ব্যবহার করে এই পাতাটি তৈরি করেছিলেন। যা প্রমাণ করে আপনি এই পোর্টালের সাথে কোনো না কোনোভাবে সংযুক্ত, যা স্পষ্টত WP:স্বার্থের সংঘাত। প্রথমবার মুছে ফেলার পরও আপনি দ্বিতীয়বার পাতাটি তৈরি করেছেন, যা WP:ধ্বংসপ্রবণতা। এবং দ্বিতীয়বারের রচনাশৈলী উল্লেখযোগ্যতার সাধারণ নীতিমালা এবং এই নীতিমালা ভঙ্গ করে। দয়া করে নিবন্ধ তৈরির আগে উপরোক্ত লিংকের পাতাগুলো পড়ুন। ধন্যবাদ। —ইয়াহিয়াবলুন... ১১:৪৯, ৮ আগস্ট ২০২০ (ইউটিসি)

শিখিয়ে দিন[সম্পাদনা]

এই নিবন্ধে শিরোনামের বিবরণ শো করছিল না, আপনার এডিটের পর শো করছে। আমি কয়েকবার ট্রাই করে পারি নি! ঠিক কি কাজটা করেছেন যে, এখন শো করছে ?? - ওয়াইস আলাপ ২০:৩১, ১১ আগস্ট ২০২০ (ইউটিসি)

Gnome-edit-redo.svgOwais Al Qarni: আমি উইকিউপাত্ত আইটেমের বিবরণ সম্পাদনা করেছি। আপনি যদি মোবাইল থেকে সম্পাদনা করে থাকেন এবং সেটিং থেকে উচ্চতর মোড চালু করা থাকে তবে নিবন্ধের উপরে তিনটি ডট চিহ্ন দেখা যাবে। সেখানে ক্লিক করলে উইকিউপাত্ত আইটেম নামে একটি অপশন পাবেন। যেখান থেকে সরাসরি সংশ্লিষ্ট পাতার উইকিউপাত্তে গিয়ে সম্পাদনা করা যায়। ধন্যবাদ। • ইয়াহিয়াআলাপ • ০৪:৫৯, ১২ আগস্ট ২০২০ (ইউটিসি)

সম্পাদনা তো করেছিলাম, বাট শো করে নি। আপনি করার পর শো করতেছে। - ওয়াইস আলাপ ০৫:০১, ১২ আগস্ট ২০২০ (ইউটিসি)

Gnome-edit-redo.svgOwais Al Qarni: মাঝেমধ্যে একটু সময় নিয়ে থাকে। এটা কোনো সমস্যা না। আপনি সম্ভবত আইপি থেকে সম্পাদনা করেছিলেন। অ্যাকাউন্টে লগইন করে সম্পাদনা করবেন। এতে বোঝা যায় কে সম্পাদনা করলো। • ইয়াহিয়াআলাপ • ০৫:১৩, ১২ আগস্ট ২০২০ (ইউটিসি)

পর্যালোচনার অনুরোধ[সম্পাদনা]

হারুন বাবুনগরী নিবন্ধে একজন ব্যবহারকারী লিভিং পারসন ট্যাগ দিয়ে দ্রুত অপসারণের জন্য মনোনয়ন দিয়েছে। আপনি একজন বিজ্ঞ উইকিপিডিয়ান হিসেবে আপনাকে অনুরোধ করব নিবন্ধটি পর্যালোচনার করার। আমার কাছে ওটা ধ্বংসপ্রবণতা মনে হয়েছে। উল্লেখিত ব্যক্তি মারা গেছে সে কবে ৮০ সালের দিকে। উনি একটি ইসলামি বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ছিলেন এবং এর প্রথম Chancellor ছিলেন। একজন প্রভাবশালী ধর্মগুরু হিসেবেও খ্যাতি আছে। তথ্যসূত্র হিসেবে দৈনিক ইনকিলাব এর সূত্র আছে। একটু দেখুন। - ওয়াইস আলাপ ১৫:৩৩, ১২ আগস্ট ২০২০ (ইউটিসি)

Gnome-edit-redo.svgOwais Al Qarni: হ্যা, ওটা ভুল ছিলো। এবং আমি সরিয়ে দিয়েছি। • ইয়াহিয়াআলাপ • ১৬:৩১, ১২ আগস্ট ২০২০ (ইউটিসি)