ব্যবহারকারী আলাপ:Yahya/সংগ্রহশালা ১২

পাতাটির বিষয়বস্তু অন্যান্য ভাষায় নেই।
উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
সংগ্রহশালা ৫ সংগ্রহশালা ১০ সংগ্রহশালা ১১ সংগ্রহশালা ১২ সংগ্রহশালা ১৩ সংগ্রহশালা ১৪ সংগ্রহশালা ১৫

নিবন্ধ সুরক্ষা

আবদুর রহমান (ক্রিকেটার) নিবন্ধটি সুরক্ষিত করার জন্য ধন্যবাদ। একই আইপি (103.135.210.16/31) মকবুল হোসেন (পাবনার রাজনীতিবিদ)কিস্তিমাত (চলচ্চিত্র) এও ভুল তথ্য দিচ্ছে। সুরক্ষিত করতে বিবেচনা করতে পারেন। — AKanik 💬 ১৩:৫০, ১১ জুলাই ২০২২ (ইউটিসি)

@Ahmad Kanik করেছি। — ইয়াহিয়া (আলাপঅবদান) - ১৪:১৭, ১১ জুলাই ২০২২ (ইউটিস->

চিত্র ডিলিট প্রসঙ্গে

@Yahya:, @ইয়াহিয়া ভাই, যে চিত্রটি আমি নিজেই আপলোড করেছি ওটাতে আমার ডিলিট ট্যাগ বসানোর অধিকার নেই কেনো। শাফিন মঞ্জু (আলাপ) ০৫:১৫, ১৩ জুলাই ২০২২ (ইউটিসি)

মোহাম্মদ ইব্রাহিম আকন-এর প্রশ্ন (১৫:৫০, ১২ জুলাই ২০২২)

আসসালামু আলাইকুম ভাই, আমি উইকিপিডিয়া নতুন,, আমি চাচ্ছি উইকিপিডিয়া বাংলা, আরো নতুন নির্ভূল কিছু তথ্য সংগ্রহ করো, আমি তাতে কিছুটা অবদান রাখতে চাই। --মোহাম্মদ ইব্রাহিম আকন (আলাপ) ১৫:৫০, ১২ জুলাই ২০২২ (ইউটিসি)

@মোহাম্মদ ইব্রাহিম আকন: আপনার নীড়পাতায় দেখানো পরামর্শ অনুযায়ী অবদান রাখা শুরু করতে পারেন। — ইয়াহিয়া (আলাপঅবদান) - ০৬:০১, ১৩ জুলাই ২০২২ (ইউটিসি)

অ্যাপ লগ ইন

অ্যাপ এ লগ ইন হইলে, কিছুখন পর আবার লগ আউট হয়ে যায় কেনো? 37.111.225.223 (আলাপ) ১৬:৪১, ১২ জুলাই ২০২২ (ইউটিসি)

মোহাম্মদ ইব্রাহিম আকন-এর প্রশ্ন (১৭:০৯, ১২ জুলাই ২০২২)

অ্যাপ এ লগ ইন হইলে, কিছুখন পর আবার লগ আউট হয়ে যায় কেনো? --মোহাম্মদ ইব্রাহিম আকন (আলাপ) ১৭:০৯, ১২ জুলাই ২০২২ (ইউটিসি)

@মোহাম্মদ ইব্রাহিম আকন: আপনি কি লগইন করার সময় ‘আমাকে লগইন অবস্থায় রাখুন’ অপশনে টিক দিয়েছিলেন? — ইয়াহিয়া (আলাপঅবদান) - ০৫:২৫, ১৩ জুলাই ২০২২ (ইউটিসি)
@Yahya এখন ঠিক আছে মোহাম্মদ ইব্রাহিম আকন (আলাপ) ০৭:২৫, ১৩ জুলাই ২০২২ (ইউটিসি)

আলাপ:বাংলাদেশের মোঃ সাফায়েত হাবিল কে কে নিয়ে HABIL SAFAET-এর প্রশ্ন (১৫:৩৮, ১৩ জুলাই ২০২২)

কারণ এখানে একজন ব্যক্তির তথ্য প্রকাশকারণ এখানে একজন ব্যক্তির তথ্য প্রকাশ করা হয়েছে --HABIL SAFAET (আলাপ) ১৫:৩৮, ১৩ জুলাই ২০২২ (ইউটিসি)

Farhansnigdho-এর প্রশ্ন (১৮:৪৯, ১৩ জুলাই ২০২২)

নতুন তৈরি করা নিবন্ধ কিভাবে উইকিউপাত্তের কোন আইটেমের সাথে সংযুক্ত করা হয়? --Farhansnigdho (আলাপ) ১৮:৪৯, ১৩ জুলাই ২০২২ (ইউটিসি)

@Farhansnigdho: https://www.wikidata.org তে চাহিত আইটেমটি সন্ধান করবেন এবং সংযোগ দেবেন। নাহিয়ান আলাপ ১৯:১৪, ১৩ জুলাই ২০২২ (ইউটিসি)

Junaid Iliyas-এর প্রশ্ন (১৯:০৫, ১৩ জুলাই ২০২২)

কিভাবে ওয়েব সাইট তৈরি করে? --Junaid Iliyas (আলাপ) ১৯:০৫, ১৩ জুলাই ২০২২ (ইউটিসি)

@Junaid Iliyas: বিস্তারিত জানতে ওয়েবসাইট পাতাটি পড়ুন। নাহিয়ান আলাপ ১৯:১২, ১৩ জুলাই ২০২২ (ইউটিসি)

অভিজিৎ রায়

@Yahya:, অভিজিৎ রায় নিবন্ধে একটি ভালো চিত্র আপলোড করা হবে, অপেক্ষা করবেন দয়া করে, আর চিত্র:অভিজিৎ রায়.gif এটা মুছে দিন। শাফিন মঞ্জু (আলাপ) ১৭:১৩, ১৪ জুলাই ২০২২ (ইউটিসি)

দুটে বিষয়শ্রেণী নিয়ে কথা

@Yahya Category:Opposition leaders ও Category:Leaders of the Opposition (Bangladesh) কে আমরা যথাক্রমে বিষয়শ্রেণী:বিরোধীদলীয় নেতা ও বিষয়শ্রেণী:বিরোধীদলীয় নেতা (বাংলাদেশ) দিয়ে রাখছি। কিন্তু দ্বিতীয়টিকে বিষয়শ্রেণী:বিরোধী দলনেতা (বাংলাদেশ) দেয়া যায় কিনা জানতে চাচ্ছি। কারন সে কিন্তু বিরোধী দলগুলোর নেতাদের নেতা।  কুউ পুলক  ১৮:৪৯, ১৪ জুলাই ২০২২ (ইউটিসি)

@কুউ পুলক ভাই, আমার মনে হয় বিরোধীদলীয় নেতা থাকলে ভালো হবে। এটাই সর্বাধিক প্রচলিত দেখতে পাচ্ছি। আফতাবুজ্জামান (আলাপ) ১৬:৪৯, ১৫ জুলাই ২০২২ (ইউটিসি)

ব্যবহারকারী:Narayan 23 নিয়ে Narayan 23-এর প্রশ্ন (১৫:৪৯, ১৫ জুলাই ২০২২)

ছবি কীভাবে দেব? --Narayan 23 (আলাপ) ১৫:৪৯, ১৫ জুলাই ২০২২ (ইউটিসি)

@Narayan 23 বাংলা উইকিপিডিয়ায় স্বাগত! চিত্র আপলোড ও নিবন্ধে সংযোজন সম্পর্কে জানতে এই টিউটোরিয়ালটি দেখুন। — ইয়াহিয়া (আলাপঅবদান) - ১৯:৩২, ১৫ জুলাই ২০২২ (ইউটিসি)

Narayan 23-এর প্রশ্ন (১৬:১০, ১৫ জুলাই ২০২২)

নিজস্ব পাতা "জগাই মাধাই " তৈরি করলে তা অপসারণ কেন করা হলো ? সেখানে কি ভুল ছিল??? --Narayan 23 (আলাপ) ১৬:১০, ১৫ জুলাই ২০২২ (ইউটিসি)

@Narayan 23 ব্যবহারকারী পাতার ব্যবহার সম্পর্কে জানতে এই পাতাটি পড়ুন। — ইয়াহিয়া (আলাপঅবদান) - ১৯:৩৪, ১৫ জুলাই ২০২২ (ইউটিসি)

সুরক্ষা

কল্কি অবতার এবং মোহাম্মদ সাহেব নিবন্ধটির ইতিহাস দেখে কোনোরূপ সুরক্ষা দেওয়া যায় কীনা দেখুন। ধন্যবাদ।–ধর্মমন্ত্রী (আলাপ) ১৬:৪৭, ১৫ জুলাই ২০২২ (ইউটিসি)

করা হয়েছে। আফতাবুজ্জামান (আলাপ) ১৬:৫১, ১৫ জুলাই ২০২২ (ইউটিসি)

উপপাতা অপসারণ

ব্যবহারকারী:Ooarii/মদিনাতুল বাথ উপপাতাটি (আলাপ পাতাসহ) অপসারণ করে দিন। নিবন্ধটি প্রধান পাতায় স্থানান্তর করা হয়েছে। ধন্যবাদ। বোরহান (আলাপ) ০৫:৩০, ১৬ জুলাই ২০২২ (ইউটিসি)

@Borhan করেছি। — ইয়াহিয়া (আলাপঅবদান) - ০৭:১০, ১৬ জুলাই ২০২২ (ইউটিসি)

পর্যালোচনা বিষয়ে

ইয়াহিয়া ভাই, কারও দ্বারা পর্যালোচনা করা হলে ““অমুক” পর্যালোচনা করেছেন” এধরণের কথা লেখা থাকে। কিন্তু আমার ক্ষেত্রে তা দেখা যাচ্ছে না। এর কারণটা বুঝতে পারছি না। -- রবিন সাহা ০৭:০৭, ১৬ জুলাই ২০২২ (ইউটিসি)

@Robin shaha নিরীক্ষকগণ পর্যালোচনা সুরক্ষা দেওয়া পাতার সম্পাদনা পর্যালোচনা করে গ্রহণ করলে তখন এই লেখা আসে। — ইয়াহিয়া (আলাপঅবদান) - ০৭:১৪, ১৬ জুলাই ২০২২ (ইউটিসি)
ও আচ্ছা -- রবিন সাহা ০২:৪৯, ১৭ জুলাই ২০২২ (ইউটিসি)

চকচন্দ্রপুর-এর প্রশ্ন (০০:৩৫, ১৭ জুলাই ২০২২)

আমি গুগলে সার্চ দিলে সরাসরি আমার উইকিপিডিয়া টা পাচ্ছি না কেন --চকচন্দ্রপুর (আলাপ) ০০:৩৬, ১৭ জুলাই ২০২২ (ইউটিসি)

আলাপ পাতা সাহায্যকারী সংক্রান্ত

ইয়াহিয়া ভাই, আপনি আলাপ পাতা সাহায্যকারী স্ক্রিপ্টটা লিখেছিলেন। সেটা অনেকের ও আমার বেশ উপকারে এসেছে। একটা ছোট সমস্যা, কোনও পাতায় ইতোমধ্যে {{আলাপ পাতা}} থাকার পরও এটি টেমপ্লেট যুক্ত করছে। কেবলই টেমপ্লেট না থাকলে যুক্ত করার ও থাকলে (স্বয়ংক্রিয়) এড়িয়া যাওয়ার বিকল্প থাকলে ভাল হত।

আপনার শারিরীক সুস্থতা কামনা করছি। ~ খাত্তাব ( | | ) ১১:৩৪, ১৮ জুলাই ২০২২ (ইউটিসি)

@খাত্তাব হাসান ধন্যবাদ আপনাকে। চেষ্টা করবো। — ইয়াহিয়া (আলাপঅবদান) - ২১:২০, ১৯ জুলাই ২০২২ (ইউটিসি)
@Yahya আরেকটা প্রসঙ্গ ভাই, টুইংকল মোবাইলের দুই চারটা বাক্য বাংলা অনুবাদ করলে উত্তম হত মনে হয়। প্রয়োজনে ব্যবহারকারী:খাত্তাব হাসান/খেলাঘর.js পাতা থেকে কপি-পেস্ট করতে পারেন। ~ খাত্তাব ( | | ) ১০:৫৮, ২১ জুলাই ২০২২ (ইউটিসি)
@খাত্তাব হাসান করেছি। — ইয়াহিয়া (আলাপঅবদান) - ১৪:৩৫, ২১ জুলাই ২০২২ (ইউটিসি)
@খাত্তাব হাসান হাতে লিখে টেমপ্লেট যোগ করার সুবিধা বাদ দিয়েছি। আর এখন শুধু আলাপ পাতা না থাকলেই {{আলাপ পাতা}} দিয়ে পাতা তৈরি করবে। — ইয়াহিয়া (আলাপঅবদান) - ২০:৫৪, ২৪ জুলাই ২০২২ (ইউটিসি)
ধন্যবাদ! ~ খাত্তাব ( | | ) ০২:৪৬, ২৫ জুলাই ২০২২ (ইউটিসি)

আরমান শরীফ-এর প্রশ্ন (১৩:৪৯, ১৯ জুলাই ২০২২)

আসসালামু আলাইকুম, আশাকরি ভালো আছেন.

আমি একটি তথ্য পরিবর্তন করতে কীভাবে চেষ্টা করতে পারি? --আরমান শরীফ (আলাপ) ১৩:৪৯, ১৯ জুলাই ২০২২ (ইউটিসি)

@আরমান শরীফ নিবন্ধের শীর্ষে কিংবা যে অনুচ্ছদের তথ্য সংশোধন করতে চান তার পাশে একটি পেন্সিল আইকন পাবেন। সেখানে ক্লিক করে প্রয়োজনীয় সংশোধন করে সংরক্ষণ করতে পারবেন। — ইয়াহিয়া (আলাপঅবদান) - ২১:২৪, ১৯ জুলাই ২০২২ (ইউটিসি)

শেখ ফজলুল হাসান-এর প্রশ্ন (১৪:০৪, ২০ জুলাই ২০২২)

ছবি আপলোড করব কি ভাবে? --শেখ ফজলুল হাসান (আলাপ) ১৪:০৪, ২০ জুলাই ২০২২ (ইউটিসি)

@শেখ ফজলুল হাসান নিজের তোলা ছবি হলে এখানে এবং অ-মুক্ত ছবি হলে এখানে গিয়ে আপলোড করুন। অ-মুক্ত ছবি সম্পর্কে বিস্তারিত জানতে এটা দেখুন। বোরহান (আলাপ) ১৪:৪৭, ২০ জুলাই ২০২২ (ইউটিসি)

Md. Jawad Rahman-এর প্রশ্ন (১৬:২৭, ২২ জুলাই ২০২২)

শুভেচ্ছা নিবেন । আমি একটি নিবন্ধ লিখতে চাই। আমাকে কিভাবে সাহায্য করতে পারেন ?? --Md. Jawad Rahman (আলাপ) ১৬:২৭, ২২ জুলাই ২০২২ (ইউটিসি)

@Md. Jawad Rahman আপনি আপনার খেলাঘর পাতায় নিবন্ধটি শুরু করুন। আমি রচনাশৈলী সংশোধন করে দিবো। — ইয়াহিয়া (আলাপঅবদান) - ১৪:৫২, ২৩ জুলাই ২০২২ (ইউটিসি)

কাট্টলী জাকেরুল উলুম ফাজিল মাদ্রাসা নিয়ে Sifat13119-এর প্রশ্ন (১০:৩৪, ২৩ জুলাই ২০২২)

আসসালামু আলাইকুম আমি উইকিপিডিয়াতে একেবারেই নতুন। এ পাতাটি কিভাবে সম্পন্ন করবো বুঝতে পারছি না। দয়া করে কিছু পরামর্শ দিন। --Sifat13119 (আলাপ) ১০:৩৪, ২৩ জুলাই ২০২২ (ইউটিসি)

@Sifat13119 একই রকম অন্য একটি মাদ্রাসার নিবন্ধ খুঁজে বের করুন। সেটা কীভাবে লেখা হয়েছে তা দেখুন। তাহলে বুঝতে পারবেন নিবন্ধ কীরকম হওয়া উচিত। — ইয়াহিয়া (আলাপঅবদান) - ১৪:৫৫, ২৩ জুলাই ২০২২ (ইউটিসি)

টি এস তোফাজ্জল হোসেন-এর প্রশ্ন (০৯:০০, ২৪ জুলাই ২০২২)

আমার জীবন থেকে টি এস শব্দ পরিবর্তন করতে পারি নাই কেন ? --টি এস তোফাজ্জল হোসেন (আলাপ) ০৯:০০, ২৪ জুলাই ২০২২ (ইউটিসি)

@টি এস তোফাজ্জল হোসেন আপনি কি আপনার উইকিপিডিয়া ব্যবহারকারী নামটি পরিবর্তন করতে চাচ্ছেন? তাহলে এখানে ক্লিক করে প্রদত্ত নির্দেশনা অনুসারে আবেদন করুন। — ইয়াহিয়া (আলাপঅবদান) - ০৯:০৪, ২৪ জুলাই ২০২২ (ইউটিসি)

টুইংকেল

ব্যবহারকারী:Yahya/TwinkleMobile, এটার ইংরেজি আছে?–ধর্মমন্ত্রী (আলাপ) ১২:১৩, ২৪ জুলাই ২০২২ (ইউটিসি)

@Owais Al Qarni en:User:P.T.Đ/TwinkleMobile দেখুন। — ইয়াহিয়া (আলাপঅবদান) - ১২:২৩, ২৪ জুলাই ২০২২ (ইউটিস->

RX720-এর প্রশ্ন (০২:৩৯, ২৬ জুলাই ২০২২)

কোন নিবন্ধের সম্পর্কিত পাতার সাজেশন কি স্বয়ংক্রিয়ভাবে করা হয়? --RX720 (আলাপ) ০২:৩৯, ২৬ জুলাই ২০২২ (ইউটিসি)

@RX720 জ্বি, স্বয়ংক্রিয়ভাবে দেখায়। তবে কোন কোন পাতা দেখাবে তা {{#related:পাতার নাম}} জাদুশব্দ দিয়ে নির্ধারণও করে দেওয়া যায়। — ইয়াহিয়া (আলাপঅবদান) - ১৯:৩১, ২৬ জুলাই ২০২২ (ইউটিসি)

Jannatun Tanha-এর প্রশ্ন (১৯:২২, ২৬ জুলাই ২০২২)

তুমি কেমন আছো --Jannatun Tanha (আলাপ) ১৯:২২, ২৬ জুলাই ২০২২ (ইউটিসি)

@Jannatun Tanha জ্বি, ভালো আছি। আপনি কেমন আছেন? আপনার উইকিপিডিয়া সংক্রান্ত কোনও প্রশ্ন আছে? — ইয়াহিয়া (আলাপঅবদান) - ১৯:৩২, ২৬ জুলাই ২০২২ (ইউটিসি)

সাহায্য

আমি না বুঝে একাধিক একাউন্ট খুলে ফেলেছিলাম। বর্তমানে আমার মোবাইলের আ‍্যাপে ঢুকলে যে একাউন্টটি পাওয়া যায় সেখান থেকে আমি মাত্র দুইটি সম্পাদনা করেছি। কিন্তু আমার আগের একাউন্ট থেকে আমি ৩৬ টি সম্পাদনা করেছি। আমি কি কোনোভাবে বর্তমানটি বাতিল করে আগেরটি ব‍্যাবহার করতে পারব? কীভাবে? Umme Sofa (আলাপ) ১৪:৫৮, ২৭ জুলাই ২০২২ (ইউটিসি)

@Umme Sofa উইকিপিডিয়া অ্যাকাউন্ট ডিলিট করা যায় না। আবার সকপাপেট্রি নীতিমালা অনুসারে বৈধ কারণ ছাড়া একাধিক অ্যাকাউন্ট ব্যবহার করাও যায় না। যেহেতু ভুল করে অ্যাকাউন্ট খুলেছেন, তাই যেকোনো একটি অ্যাকাউন্ট ব্যবহার করুন। অন্যগুলোতে আর কখনো লগইন করবেন না। আর যেগুলো ব্যবহার করতে চান না সেগুলো এখানে উল্লেখ করলে আমি বাধা দিয়ে রাখতে পারি। — ইয়াহিয়া (আলাপঅবদান) - ১৭:৩২, ২৭ জুলাই ২০২২ (ইউটিসি)
আমি Mst. umme sofa একাউন্টটি ব‍্যবহার করতে চাই এবং Umme Sofa, Mst.Umme Sofa ও মোছা: উম্মে ছফা একাউন্টগুলো বন্ধ রাখতে চাই। Please sir! আসলে আমি সম্পূর্ণই না জেনে না বুঝে এতগুলো একাউন্ট খুলে ফেলেছি। দয়া করে সাহায্য করুন! Umme Sofa (আলাপ) ১৬:০৫, ২৯ জুলাই ২০২২ (ইউটিসি)
তাহলে আপনি Mst. umme sofa অ্যাকাউন্টে লগইন করে এখানে একটি মন্তব্য করুন। আপনার ওই অ্যাকাউন্টের অ্যাক্সেস আছে কিনা, তা আমি দেখতে চাইছি। এরপর আমি অন্য অ্যাকাউন্ট গুলোতে বাধা দয়ে দিবো। — ইয়াহিয়া (আলাপঅবদান) - ১৬:২৫, ২৯ জুলাই ২০২২ (ইউটিসি)
@Yahya আমি একাউন্টটিতে লগইন করতে পারছি না। ইউজারনেইম অথবা পাসওয়ার্ড ভুল দেখাচ্ছে। পাসওয়ার্ড রিকভারিও করতে পারছি না। এখন কী করব? প্লিজ জানান। 103.25.251.225 (আলাপ) ১৪:০৫, ৩০ জুলাই ২০২২ (ইউটিসি)
@Umme Sofa আমি যাচাই করে দেখলাম Mst. umme sofa নামে উইকিপিডিয়ায় কোনও অ্যাকাউন্ট নেই। আপনি সম্ভবত ব্যবহারকারী নাম ভুল করছেন। এক্ষেত্রে স্থায়ীভাবে ব্যবহারের জন্য অন্য একটি অ্যাকাউন্ট বাছাই করতে পারেন। — ইয়াহিয়া (আলাপঅবদান) - ১৪:২২, ৩০ জুলাই ২০২২ (ইউটিসি)
@Yahya আমি স্থায়ীভাবে ব‍্যবহারের জন‍্য Umme Sofa একাউন্টটিতে লগইন করেছি। বাদবাকি একাউন্টগুলো বন্ধ করে দিন প্লিজ। Umme Sofa (আলাপ) ১৫:০৮, ৩০ জুলাই ২০২২ (ইউটিসি)
@Umme Sofa আমি শুধু Mst.Umme Sofa অ্যাকাউন্টটি পেয়েছি এবং সেটায় বাধা দিয়েছি। আরও যদি কোনও অ্যাকাউন্ট থেকে থাকে তাহলে সেগুলোতে আর কখনো লগইন করবেন না। তাহলে আর সমস্যা নাই। — ইয়াহিয়া (আলাপঅবদান) - ১৬:৩৮, ৩০ জুলাই ২০২২ (ইউটিসি)
@Yahya Thank You! But what is compare revisions? Umme Sofa (আলাপ) ১৭:১৫, ৩০ জুলাই ২০২২ (ইউটিসি)
@Umme Sofa দয়া করে বাংলায় লিখুন। পাতার ইতিহাস থেকে দুটি সংস্করণ নির্বাচন করে ওখানে ক্লিক করলে ওই সম্পাদনা দুটির আগের ও পরের সম্পাদনার পার্থক্য দেখাবে। অর্থাৎ কী যোগ করা হয়েছে এবং কী বাদ দেওয়া হয়েছে তা দেখাবে। — ইয়াহিয়া (আলাপঅবদান) - ১৯:৩৪, ৩০ জুলাই ২০২২ (ইউটিসি)

Farhansnigdho-এর প্রশ্ন (০৮:৪১, ২৮ জুলাই ২০২২)

সুপ্রিয় মেন্টর, কোনো নিবন্ধের বা ব্যক্তির আলাপ পাতার আলোচনা সমূহ কি স্বয়ংক্রিয়ভাবে মুছে ফেলা হয়, যদি হয় তবে তা কতদিন পর মুছে যায়? --Farhansnigdho (আলাপ) ০৮:৪১, ২৮ জুলাই ২০২২ (ইউটিসি)

@Farhansnigdho বার্তা দেওয়ার জন্য ধন্যবাদ। নিবন্ধের আলাপ মুছে ফেলা হয়না। আলাপ পাতার আকার বড় হয়ে গেলে সংগ্রহশালায় স্থানান্তর করা হয়। তবে ব্যবহারকারী নিজের আলাপ পাতার বার্তা মুছে ফেলতে পারেন। তবে বার্তা না মুছে সংগ্রহশালায় নেওয়া উচিত। সতর্কবার্তা কিংবা কোনও উন্মুক্ত আলোচনা সমাধান না হওয়া পর্যন্ত অপসারণ বা সংগ্রহশালাভুক্ত করা উচিত নয়। — ইয়াহিয়া (আলাপঅবদান) - ০৯:১৫, ২৮ জুলাই ২০২২ (ইউটিসি)
উত্তরের জন্য ধন্যবাদ🤓 Farhansnigdho (আলাপ) ১৪:১৫, ২৮ জুলাই ২০২২ (ইউটিসি)

স্থানান্তর

নিবন্ধটি ইয়াজদ প্রদেশ শিরোনামে স্থানান্তর করে দিন। বোরহান (আলাপ) ১৮:২৯, ২৮ জুলাই ২০২২ (ইউটিসি)

@Zaheen ভাইয়ের দৃষ্টি আকর্ষণ করছি। — ইয়াহিয়া (আলাপঅবদান) - ১৮:৪৮, ২৮ জুলাই ২০২২ (ইউটিসি)
ইয়াহিয়া ভাই, স্থানান্তর করে দিন। বাংলায় হসন্ত এখন এত পরিমাণে ব্যবহার করা হয় না। আশা করি, @Zaheen ভাই এতে সম্মতই হবেন। — আদিভাইআলাপ০৯:৩০, ২৯ জুলাই ২০২২ (ইউটিসি)
করেছি। — ইয়াহিয়া (আলাপঅবদান) - ০৯:৩৬, ২৯ জুলাই ২০২২ (ইউটিসি)
এই টেমপ্লেটটি টেমপ্লেট:ব্যবহারকারী উইকিপিডিয়া/স্বয়ংক্রিয়ভাবে নিশ্চিতকৃত নামে এবং এই টেমপ্লেটটি টেমপ্লেট:ব্যবহারকারী উইকিপিডিয়া/পর্যবেক্ষক নামে স্থানান্তর করে দিন। বোরহান (আলাপ) ০৮:০৪, ১ আগস্ট ২০২২ (ইউটিসি)
@Borhan করেছি। — ইয়াহিয়া (আলাপঅবদান) - ১৩:২৮, ১ আগস্ট ২০২২ (ইউটিসি)

সত্য প্রচারক-এর প্রশ্ন (০৬:১০, ২৯ জুলাই ২০২২)

ধন্যবাদ। নাহ কোনো সমস্যা হচ্ছে না। --সত্য প্রচারক (আলাপ) ০৬:১০, ২৯ জুলাই ২০২২ (ইউটিসি)

অপসারণ

টেমপ্লেটটি অপসারণ করে দিন। আগে থেকেই টেমপ্লেট:ব্যবহারকারী/ফায়ারফক্স নামে একটি টেমপ্লেট ছিল/আছে। বোরহান (আলাপ) ০৮:২৬, ২৯ জুলাই ২০২২ (ইউটিসি)

@Borhan আগে থেকেই যেটা আছে সেটার লিংক? — ইয়াহিয়া (আলাপঅবদান) - ০৮:৩২, ২৯ জুলাই ২০২২ (ইউটিসি)
টেমপ্লেট:ব্যবহারকারী/ফায়ারফক্স এটা। বোরহান (আলাপ) ০৮:৩৩, ২৯ জুলাই ২০২২ (ইউটিসি)
অপসারণ করবেন টেমপ্লেট:ফায়ারফক্স ব্যবহারকারী এটা। বোরহান (আলাপ) ০৮:৩৪, ২৯ জুলাই ২০২২ (ইউটিসি)
@Borhan করেছি। — ইয়াহিয়া (আলাপঅবদান) - ০৮:৩৮, ২৯ জুলাই ২০২২ (ইউটিসি)
চিত্র ১ এবং চিত্র ২ এর পূর্বের সংস্করণগুলো মুছে দিন। বোরহান (আলাপ) ১৭:২৪, ৪ আগস্ট ২০২২ (ইউটিসি)
@Borhan করেছি। — ইয়াহিয়া (আলাপঅবদান) - ১৭:৩২, ৪ আগস্ট ২০২২ (ইউটিসি)

বাদশা ফাহাদ-এর প্রশ্ন (০৭:০১, ৩০ জুলাই ২০২২)

কিভাবে আমি এখানে কোন বিষয় পৈষ্ট করবো? --বাদশা ফাহাদ (আলাপ) ০৭:০১, ৩০ জুলাই ২০২২ (ইউটিসি)

@বাদশা ফাহাদ সুপ্রিয়, উইকিপিডিয়ায় স্বাগতম! নিবন্ধ তৈরি করতে এটা দেখুন: কিভাবে একটি নিবন্ধ তৈরি করতে হয়? আর সম্পাদনা শুরু করার আগে আপনার আলাপ পাতায় দেওয়া স্বাগতম বার্তাটি পড়ে নিবেন দয়া করে। বোরহান (আলাপ) ০৭:২৯, ৩০ জুলাই ২০২২ (ইউটিসি)

ব্যবহারকারী স্ক্রিপ্ট

ইয়াহিয়া ভাই, আমি এই স্ক্রিপ্টটি অনুবাদ করে তৈরি করেছি। কিন্তু স্ক্রিপ্ট ব্যবহার করার পর বাতিল এ ক্লিক করলে প্রধান পাতায় নিয়ে আসে। আমি চাচ্ছি বাতিলে ক্লিক করার পর যেন পূর্বে যে পাতায় ছিলাম সে পাতায় নিয়ে আসে/থাকে। এজন্য আপনার একটু সাহায্য দরকার! কোথায় কী করতে হবে আমাকে বলে দিলেই হবে। ধন্যবাদসহ! বোরহান (আলাপ) ২১:২২, ৩০ জুলাই ২০২২ (ইউটিসি)

@Borhan ৩১ নম্বর লাইনে যে লিংক ব্যবহার করা (বর্তমানে মূল সাইটের লিংক দেওয়া আছে) হবে বাতিলে ক্লিক করলে সেই পাতায় নিয়ে যাবে। ঠিক আগের পাতায় ফিরে আসার জন্য কোনও পদ্ধতি আপতত আমার জানা নাই। এজন্য ডিভাইসের ব্যাক বাটন ব্যবহার করতে পারেন। — ইয়াহিয়া (আলাপঅবদান) - ২১:৪৫, ৩০ জুলাই ২০২২ (ইউটিসি)
হ্যাঁ, সেটাই করতে হবে। ধন্যবাদ আপনাকে। বোরহান (আলাপ) ২১:৫৫, ৩০ জুলাই ২০২২ (ইউটিসি)

টেমপ্লেট এডিটাথন পদক

অবদানকারী পদক
প্রিয় Yahya,
বাংলা উইকিপিডিয়ায় টুইংকল গ্যাজেটে ব্যবহৃত টেমপ্লেট অনুবাদ ও মানোন্নয়নে আয়োজিত টেমপ্লেট অনুবাদ এডিটাথন ২০২২ -এ অংশ নেয়ায় আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভেচ্ছাস্মারক হিসেবে আপনাকে উইকিপদকটি প্রদান করা হলো। এই তালিকায় বাকি থাকা টেমপ্লেটগুলোও তৈরি করার অনুরোধ করছি। আশা করি বাংলা উইকিপিডিয়ার অগ্রযাত্রায় আপনার ভূমিকা অব্যাহত থাকবে। সুস্থ, সুন্দর ও নিরাপদে থাকুন।

—ধন্যবাদান্তে, মোহাম্মদ মারুফ ১৭:২৭, ৩০ জুলাই ২০২২ (ইউটিসি)

Governors এর বাংলা

@Yahya সুধী, ইংরেজি উইকিতে সকল Governors কে কি রাজ্যপাল অনুবাদ করা যাবে। নাকি কেবল ভারতেই রাজ্যপাল?  কুউ পুলক  ১৫:১৭, ১ আগস্ট ২০২২ (ইউটিসি)

@কুউ পুলক ভাইয়া, গভর্নর রাজ্যপাল হন শুধু ভারতে। অন্য দেশে অবস্থানুযায়ী বাংলা করা যেতে পারে। তবে গভর্নরের সমপর্যায়ের সুনির্দিষ্ট বাংলা পারিভাষিক শব্দ আছে কি না, এই বিষয়ে আমি নিশ্চিত নই। বাংলাদেশে বর্তমান ও আগের গভর্নর পদের বাংলা হিসেবে গভর্নরই ব্যবহার হয়ে আসছে। আবার বাংলাদেশ ব্যাংকের গভর্নরের কথা যদি বলেন, তাহলে পদটি বাংলাদেশ ব্যাংকের রাজ্যপাল হবে না। আমার মনে হয় সবক্ষেত্রে গভর্নর শব্দটিই ব্যবহার করলে ভালো হবে। — আদিভাইআলাপ১৫:২৮, ১ আগস্ট ২০২২ (ইউটিসি)
@Meghmollar2017 ঠিক আছে। আপনাকে ধন্যবাদ  কুউ পুলক  ১৫:৩৩, ১ আগস্ট ২০২২ (ইউটি-->

উপরিউক্ত পাতার সর্বশেষ সম্পাদনাকে নিরীক্ষা করার অনুরোধ করছি। ~ নোমান (📨আলাপ📝অবদান) ২০:০৮, ২ আগস্ট ২০২২ (ইউটিসি)

দেলোয়ার ভাই করে দিয়েছেন। — আদিভাইআলাপ০৯:২৪, ৩ আগস্ট ২০২২ (ইউটিসি)

Arnoab-এর প্রশ্ন (১৮:৪৩, ৫ আগস্ট ২০২২)

আমি কয়েকজন বিশিষ্ট ব্যক্তির নাম এবিং পরিচয় দিতে চাই! কিভাবে করবো? --Arnoab (আলাপ) ১৮:৪৩, ৫ আগস্ট ২০২২ (ইউটিসি)

Darktzy-এর প্রশ্ন (০৪:৩৪, ৬ আগস্ট ২০২২)

Hello! How are you? How to I change my named "Darktzy". Because, my real name is Zubaer Ahmad.

হেলো! কেমন আছেন? আমি আমার নাম কিভাবে পরিবর্তন করবো? কারণ, আমার আসল নাম জুবায়ের আহমাদ (Zubaer Ahmad)। --Darktzy (আলাপ) ০৪:৩৪, ৬ আগস্ট ২০২২ (ইউটিসি)

@Darktzy বার্তা দেওয়ার জন্য ধন্যবাদ। নাম পরিবর্তন করতে অনুগ্রহপূর্বক উইকিপিডিয়া:ব্যবহারকারী নাম পরিবর্তনের আবেদন পাতায় গিয়ে আবেদন করুন। — ইয়াহিয়া (আলাপঅবদান) - ০৪:৫৫, ৬ আগস্ট ২০২২ (ইউটিসি)

Darktzy-এর প্রশ্ন (১৬:১৩, ৬ আগস্ট ২০২২)

শুভেচ্ছা জানাচ্ছি! আমি আমার Darktzy অ্যাকাউন্টটি ডিলিট করতে চাই। কিভাবে, তা সম্পন্ন করবো। --Darktzy (আলাপ) ১৬:১৩, ৬ আগস্ট ২০২২ (ইউটিসি)

@Darktzy প্রযুক্তিগতভাবে উইকিপিডিয়া অ্যাকাউন্ট ডিলিট করা সম্ভব নয়। — ইয়াহিয়া (আলাপঅবদান) - ১৮:০২, ৬ আগস্ট ২০২২ (ইউটিসি)

আপনার জন্য একটি পদক!

প্রশাসকের পদক
অল্প সময়ের মধ্যে তৎপরতার সাথে বেশকিছু অসাধারণ ও নিয়মিত প্রশাসকীয় কাজ করায় এবং পাশাপাশি উইকিভ্রমণে প্রশাসক হিসেবে সক্রিয় থাকায় আপনাকে এই পদকটি প্রদান করছি। শুভকামনায়- Aishik Rehman (আলাপ) - ১৬:১৪, ৬ আগস্ট ২০২২ (ইউটিসি)
@Aishik Rehman আপনাকে অসংখ্য ধন্যবাদ। — ইয়াহিয়া (আলাপঅবদান) - ১৮:০৩, ৬ আগস্ট ২০২২ (ইউটিসি)

আমি mahbubslt

আমার ব্যবহারকারী আইডিটি লগইন করতে গেলে নিচের মেসেজটি দেখাচ্ছে, দয়া করে আমাকে সমাধান বলে দিন:

আপনার প্রবেশ সেশনে একটি সমস্যা হয়েছে বলে মনে হচ্ছে; সেশন হাইজ্যাক প্রতিরোধের উপায় হিসেবে এই কাজটি বাতিল করা হয়েছে। দয়া করে ফরমটি পুনরায় জমা দিন।

@Mahbubslt এটা আমার ব্যবহারকারী পাতা

42.0.4.238 (আলাপ) ০৮:১৫, ৮ আগস্ট ২০২২ (ইউটিসি)

ভাইয়া আপনি সম্ভবত আপনার পুরাতন নাম ব্যবহার করছেন। আপনি আপনার নাম Mahbubslt লিখুন। ~ নোমান (📨আলাপ📝অবদান) ০৮:২৪, ৮ আগস্ট ২০২২ (ইউটিসি)
এখানে (ইন্টারনেট ব্রাউজার) লগইন করতে পেরেছি কিন্তু google ক্রোম ব্রাউজারের লগইন করতে পারছি না। Mahbubslt (আলাপ) ০৮:৪৮, ৮ আগস্ট ২০২২ (ইউটিসি)
@Mahbubslt আপনার মেইলের উত্তর দিয়েছি। — ইয়াহিয়া (আলাপঅবদান) - ১৪:৩৫, ৮ আগস্ট ২০২২ (ইউটিসি)
ধন্যবাদ ভাই 103.31.155.254 (আলাপ) ১৪:৫৪, ৮ আগস্ট ২০২২ (ছেন -->

অনুবাদ বিজ্ঞপ্তি: Wikimedia Foundation elections/2022/Announcement/Board voter email

প্রিয় Yahya,

আপনাকে এই বিজ্ঞপ্তিটি দেওয়া হচ্ছে কারণ আপনি Meta ওয়েবসাইটটিতে বাংলা ভাষায় অনুবাদ করতে একজন অনুবাদকারী হিসেবে নাম লিখিয়েছিলেন। Wikimedia Foundation elections/2022/Announcement/Board voter email পাতাটি এখন অনুবাদের জন্য উপলব্ধ রয়েছে। আপনি এখানে এটি অনুবাদ করতে পারেন:

এই পাতাটির অগ্রাধিকার হল উচ্চ।


Hi all!

The community vote of this year's Board Elections are close. As always voter mails will be sent out. To invite as many community members as possible in their native tongue your help is very much appreciated. While there are already plenty of translations we would appreciate you to check for languages still missing and to contribute translations for these.

The mails are short, just a bit about two times 200 words, a few minutes of work.

Your support is very important as it helps communities to learn about the election and to cast their vote.

Best, Denis Barthel (WMF)

(Movement Strategy and Governance)

আপনার সাহায্য অত্যন্ত প্রশংসার দাবিদার। আপনার মত অনুবাদকগণই Meta-কে একটি সত্যিকারের বহুভাষী সম্প্রদায় হিসেবে গড়ে তুলতে সাহায্য করছে।

আপনি এখানে আপনার বিজ্ঞপ্তির পছন্দসমূহ পরিবর্তন করতে পারবেন

আপনাকে ধন্যবাদ!

Meta অনুবাদ সমন্বয়কারী‎, ১২:৫১, ৯ আগস্ট ২০২২ (ইউটিসি)

ব্যবহারকারী পাতায় ট্যাগ

যখন কোনো ব্যবহারকারী পাতায় দ্রুত অপসারণ ট্যাগ যুক্ত করতে যাই তখনই অপব্যবহার ছাকনি বাধা প্রদান করে। প্রতি পাতায় দুই বার চেষ্টা করার পর ট্যাগ যুক্ত করতে সমর্থ হয়। এটা থেকে পরিত্রাণের উপায় আছে কি? ~ নোমান (📨আলাপ📝অবদান) ১৭:০৭, ৯ আগস্ট ২০২২ (ইউটিসি)

@MdaNoman এই ছাকনিতে রোলব্যাকার ও স্বয়ংক্রিয় পরীক্ষকদের বাইরে রাখা হয়েছে। এরকম অধিকার নেই এমন কারো এই ছাকনিকে এড়ানোর সুযোগ নেই। — ইয়াহিয়া (আলাপঅবদান) - ১৭:১৩, ৯ আগস্ট ২০২২ (ইউটিসি)

Devil Afran-এর প্রশ্ন (১৯:২০, ৯ আগস্ট ২০২২)

একাউন্টে ছবি কিভাবে যোগ করব --Devil Afran (আলাপ) ১৯:২০, ৯ আগস্ট ২০২২ (ইউটিসি)

@Devil Afran ছবি সংযোজনের সকল নিয়মাবলী এখানে পাবেন। ~ নোমান (📨আলাপ📝অবদান) ১৯:৪১, ৯ আগস্ট ২০২২ (ইউটিসি)

অনুবাদ বিজ্ঞপ্তি: Wikimedia Foundation elections/2022/Announcement/Board voter email

প্রিয় Yahya,

আপনাকে এই বিজ্ঞপ্তিটি দেওয়া হচ্ছে কারণ আপনি Meta ওয়েবসাইটটিতে বাংলা ভাষায় অনুবাদ করতে একজন অনুবাদকারী হিসেবে নাম লিখিয়েছিলেন। Wikimedia Foundation elections/2022/Announcement/Board voter email পাতাটি এখন অনুবাদের জন্য উপলব্ধ রয়েছে। আপনি এখানে এটি অনুবাদ করতে পারেন:

এই পাতাটির অগ্রাধিকার হল উচ্চ।


Hi all!

The community vote of this year's Board Elections are close. As always voter mails will be sent out. To invite as many community members as possible in their native tongue your help is very much appreciated. While there are already plenty of translations we would appreciate you to check for languages still missing and to contribute translations for these.

The mails are short, just a bit about two times 200 words, a few minutes of work.

Your support is very important as it helps communities to learn about the election and to cast their vote.

Best, Denis Barthel (WMF)

(Movement Strategy and Governance)

আপনার সাহায্য অত্যন্ত প্রশংসার দাবিদার। আপনার মত অনুবাদকগণই Meta-কে একটি সত্যিকারের বহুভাষী সম্প্রদায় হিসেবে গড়ে তুলতে সাহায্য করছে।

আপনি এখানে আপনার বিজ্ঞপ্তির পছন্দসমূহ পরিবর্তন করতে পারবেন

আপনাকে ধন্যবাদ!

Meta অনুবাদ সমন্বয়কারী‎, ২১:৫১, ৯ আগস্ট ২০২২ (ইউটিসি)

Md.Motiur Rahman Sagor নিয়ে Devil Afran-এর প্রশ্ন (০১:৩৩, ১০ আগস্ট ২০২২)

বস নাম কি দিব --Devil Afran (আলাপ) ০১:৩৪, ১০ আগস্ট ২০২২ (ইউটিসি)

উইকিমেনিয়া

উইকিমেনিয়া ফেস্টিভ‍্যাল কী? এখানে কি অংশগ্রহণ করতে হবে? Umme Sofa (আলাপ) ০০:২০, ১১ আগস্ট ২০২২ (ইউটিসি)

উইকিম্যানিয়া হলো উইকিমিডিয়া ফাউন্ডেশন আয়োজিত উইকিমিডিয়ানদের একটি বার্ষিক সম্মেলন। বিস্তারিত জানতে উইকিম্যানিয়া নিবন্ধটি পড়ুন। এবছরের উইকিম্যানিয়ায় অংশগ্রহণ করতে এখানে গিয়ে নিবন্ধন করুন। — ইয়াহিয়া (আলাপঅবদান) - ০৭:১১, ১১ আগস্ট ২০২২ (ইউটিসি)

ময়মনসিংহ রেলস্টেশন নিয়ে MD ZOOHIRUL ISe-এর প্রশ্ন (২২:৩৪, ১২ আগস্ট ২০২২)

Hi --MD ZOOHIRUL ISe (আলাপ) ২২:৩৪, ১২ আগস্ট ২০২২ (়েছেন -->

Farhansnigdho-এর প্রশ্ন (০৯:৩৬, ১৬ আগস্ট ২০২২)

সুপ্রিম মেন্টর, উইকিপিডিয়া বা কমন্সে আপলোডকৃত কোনো ছবির পুরনো ভার্সনের থাম্বনেল এর পুরনো ছবি কিভাবে সরিয়ে ফেলা যায়? --Farhansnigdho (আলাপ) ০৯:৩৬, ১৬ আগস্ট ২০২২ (ইউটিসি)

@Farhansnigdho বাংলা উইকিপিডিয়ায় অমুক্ত ছবির উচ্চ রেজ্যুলিউশনের পুরনো সংস্করণ নিয়মিত অপসারণ করা হয়। পুরনো সংস্করণ অপসারণের কোনো যৌক্তিক কারণ থাকলে কোনো প্রশাসককে জানালেই অপসারণ করে দিবেন। কমন্সের ছবির পুরনো সংস্করণে কপিরাইট লঙ্ঘনের মতো সমস্যা থাকলে তা অপসারণের অনুরোধ করতে পারেন। অথবা আপনার নিজের আপলোড হলেও অপসারণের অনুরোধ করতে পারবেন। — ইয়াহিয়া (আলাপঅবদান) - ১২:৩০, ১৬ আগস্ট ২০২২ (ইউটিসি)
@Yahya অপসারণের অনুরোধ কিভাবে করতে হয়? Farhansnigdho (আলাপ) ১৩:১৯, ১৬ আগস্ট ২০২২ (ইউটিসি)

উইকিপিডিয়া:রচনাশৈলী নির্দেশনা নিয়ে Shahriar Mamun Tarakanda-এর প্রশ্ন (১৩:১৩, ১৭ আগস্ট ২০২২)

শুভ বিকাল ! আমি আমার ইউনিয়ন কামারিয়া নিবন্ধ সম্পাদনা করতে চাচ্ছি। জাতীয় তথ্য বাতায়ন থেকে আমার ইউনিয়ন সম্পর্কে তথ্য যুক্ত করতে পারব কি ? Shahriar Mamun Tarakanda (আলাপ) ১৩:১৩, ১৭ আগস্ট ২০২২ (ইউটিসি)

@Shahriar Mamun Tarakanda উইকিপিডিয়ায় স্বাগত ও এখানে অবদান রাখার আগ্রহ প্রকাশ করায় আপনাকে ধন্যবাদ। জ্বি, বাংলাদেশের জাতীয় তথ্য বাতায়ন থেকে ইউনিয়নের তথ্য হালনাগাদ করতে পারবেন। তবে হুবুহু অনুলিপি না করে নিজের মতো সাজিয়ে লিখুন। কিছু না বুঝলে অনুগ্রহ করে আমাকে জিজ্ঞেস করবেন। শুভ কামনা। — ইয়াহিয়া (আলাপঅবদান) - ১৩:২৯, ১৭ আগস্ট ২০২২ (ইউটিসি)

শেখ রিফাদ মাহমুদ পাতা তৈরি প্রসঙ্গে

শেখ রিফাদ মাহমুদ একজন উল্লেখযোগ্য ব‍্যক্তি। কিন্তু পাতাটি কেন মুছে ফেলা হচ্ছে। Botcon2 (আলাপ) ০৫:০৩, ১৮ আগস্ট ২০২২ (ইউটিসি)

@Botcon2, ব্যক্তি পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন। মনোনীত হওয়া মানেই ব্যক্তি উল্লেখযোগ্য নন। যদি উনি পুরস্কার জিততেন, সেক্ষেত্রে উল্লেখযোগ্য হতেন। অবস্থাদৃষ্টে মনে হচ্ছে, নিবন্ধের ব্যক্তির সাথে আপনার কোনো সম্পর্ক রয়েছে। যদি তা-ই হয়, তবে অনুরোধ থাকবে, উনার সম্পর্কিত নিবন্ধগুলোতে হাত না লাগানোর। এটি উইকিপিডিয়ার নীতির গুরুতর লঙ্ঘন। — আদিভাইআলাপ২১:৩৭, ১৮ আগস্ট ২০২২ (ইউটিসি)
আমি ব‍্যক্তির সাথে সম্পর্কিত না, তিনি নেপাল সরকার ও আন্তর্জাতিক কূটনৈতিক সংস্থার সহযোগিতায় ইয়ুথ পার্লামেন্টের উদ্যোগে নেপালের কাঠমান্ডুতে আয়োজিত বিশ্ব যুব সম্মেলনে বিশ্ব যুব নেতা সম্মাননা বিজয়ী হন। নেপালের উপ-রাষ্ট্রপতি নন্দ বাহাদুর পুন এ সম্মাননা প্রদান করেন।[১] Botcon2 (আলাপ) ০৫:০২, ১৯ আগস্ট ২০২২ (ইউটিসি)

তথ্যসূত্র:

এ ধরনের পুরস্কার প্রাপ্তি স্বয়ংক্রিয়ভাবে কাউকে উল্লেখযোগ্য করে না। উদাহরণস্বরূপ বলতে পারেন, বাংলাদেশের ইয়ুথ অ্যাওয়ার্ড বিজয়ী প্রত্যেকেই উল্লেখযোগ্য হবেন না। — আদিভাইআলাপ০৮:৫৪, ১৯ আগস্ট ২০২২ (ইউটিসি)
কিন্তু এধরনের পুরস্কার অর্জনে কেউ কেউ উল্লেখযোগ্য হোন। শেখ রিফাদ মাহমুদ সম্পর্কিত সকল নিউজ উৎস এটাই প্রমাণ করে। — Botcon2 (আলাপঅবদান) এই স্বাক্ষরহীন মন্তব্যটি যোগ করেছেন।
সেক্ষেত্রে পুরস্কারবিজেতা অন্য কোনো কারণে উল্লেখযোগ্য হয়ে থাকতে পারেন। তবে এই ধরনের পুরস্কারের ক্ষেত্রে ব্যক্তির উল্লেখযোগ্যতা আসে না। — আদিভাইআলাপ১৩:৩৯, ১৯ আগস্ট ২০২২ (ইউটিসি)
তাহলে উনাকে নিয়ে না ভেবে উইকিতে আরও অনেক বিষয় আছে আমি সেগুলো নিয়ে কাজ করি।[ব্যবহারকারী:Botcon2|Botcon2]] (আলাপঅবদান)

মডিউল:স্থানাঙ্ক/styles.css

সুপ্রিয় yahya ভাই, মডিউল:স্থানাঙ্ক/শৈলী.css পাতাটি উইকিডাটাতে না থাকায় তৈরি করেছিলাম। আমি সংযোগ তৈরি করে দিয়েছিমডিউল:স্থানাঙ্ক/styles.css পাতাটি একটু ব্যবহারকারী:MdaNoman/খেলাঘর.css নামে স্থানান্তর করে দিবেন? ~ নোমান (📨আলাপ📝অবদান) ১২:১৫, ১৯ আগস্ট ২০২২ (ইউটিসি)

@MdaNoman করেছি। — ইয়াহিয়া (আলাপঅবদান) - ১২:৫১, ১৯ আগস্ট ২০২২ (ইউটিসি)

আলোচনা বিষয়ে

কোনো বিষয়ে কারও সাথে মতবিরোধ থাকলে আলোচনার মাধ্যমে সিদ্ধান্ত নেওয়া হয়। সাধারণতা একটি আলোচনার উত্তর দিতে কারও সময় লাগতে পারে। অথবা উত্তর দিতে নাও চাইতে পারেন। আমি কি করে বুঝব আলোচক উত্তর জানাতে কতদিন সময় নিবেন। যদি উত্তর দিতে না চান, তাহলে সর্বশেষ সিদ্ধান্তটিই চুরান্ত হিসেবে গ্রহণ করা উচিত। সর্বশেষ সিদ্ধান্তটি গ্রহণ করার ক্ষেত্রে কত সময় দেওয়া উচিত। আলাপ:কল্কি অবতার এবং মোহাম্মদ সাহেব এর প্রেক্ষাপটে। -- রবিন সাহা ০৩:৪৬, ২০ আগস্ট ২০২২ (ইউটিসি)

যে কোনো আলোচনায় চূড়ান্ত সিদ্ধান্ত তৃতীয় কোনো ব্যক্তির নেয়া উচিত। ঐকমত্য অর্জিত হওয়া সাপেক্ষে আলোচনায় জড়িত নেই এমন কোনো ব্যক্তির সিদ্ধান্ত দেওয়া উচিত। — ইয়াহিয়া (আলাপঅবদান) - ০৯:৫৮, ২০ আগস্ট ২০২২ (ইউটিসি)
@Robin shaha আমি ওই আলোচনার কথা ভুলে গিয়েছিলাম। আলোচনায় যাতে দ্রুত সিদ্ধান্ত আসে সেজন্য আরও অভিজ্ঞ ব্যবহারকারীদের আলোচনায় আমন্ত্রণ জানাতে পারেন। — ইয়াহিয়া (আলাপঅবদান) - ০৯:৫৯, ২০ আগস্ট ২০২২ (ইউটিসি)
@Robin shaha এতো তাড়াহুড়া করবেন না। মাত্র ৫ দিনের আলোচনা ছিলো, কোন অভিজ্ঞ পর্যালোচক অবশ্যই সিদ্ধান্ত নিবেন, আপনি অভিজ্ঞদের আমন্ত্রন জানান। সবাই মতামত দিক। Deloar Akram (আলাপঅবদানলগ) ১০:৩৪, ২০ আগস্ট ২০২২ (ইউটিসি)
ধন্যবাদ মতামতের জন্য। জানতে পারলাম। ভালনিবন্ধ পর্যালোচনার ক্ষেত্রে ৭দিন সময় দেওয়া হয়। আলোচনার ক্ষেত্রেও এরকম কোনো নিয়ম আছে? -- রবিন সাহা ০২:৪৫, ২১ আগস্ট ২০২২ (ইউটিসি)
@Robin shaha এরকম আলোচনার ক্ষেত্রে নির্দিষ্ট সময় নেই। ঐকমত্য অর্জিত না হওয়া পর্যন্ত আলোচনা উন্মুক্ত থাকবে। — ইয়াহিয়া (আলাপঅবদান) - ০৯:৫২, ২১ আগস্ট ২০