ব্যবহারকারী আলাপ:Yahya/সংগ্রহশালা ২৩

পাতাটির বিষয়বস্তু অন্যান্য ভাষায় নেই।
উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
সংগ্রহশালা ২০ সংগ্রহশালা ২১ সংগ্রহশালা ২২ সংগ্রহশালা ২৩ সংগ্রহশালা ২৪ সংগ্রহশালা ২৫

একটু দেখবেন

@Yahya জনাব, এই টেমপ্লেট:৩৬৫চেস.কম খেলোয়াড় টেমপ্লেটে কি কোন সমস্যা আছে। {{টেমপ্লেট:৩৬৫চেস.কম খেলোয়াড়}} এই ভাবে দিলে ইংরেজি নাম উইকিডাটা থেকে নেয়। আবার {{টেমপ্লেট:৩৬৫চেস.কম খেলোয়াড়|তাহমিদুর রহমান}} এই ভাবে দিলে নাম রহমান তাহমিদুর রহমান আসে। এই খানে তাহমিদুর রহমান দেখুন । কি করি বলুন তো? আমার কথা হলো {{টেমপ্লেট:৩৬৫চেস.কম খেলোয়াড়}} লিখবো তবে বাংলা নাম যেন নিবন্ধ থেকে নেয়। যেমন টেমপ্লেট:ফেসবুক নেয়। — কুউ পুলক  🗩  ১৮:২৩, ২২ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)

আফতাবুজ্জামান ভাই সংশোধন করেছেন দেখছি। Yahya (আলাপ) ১৯:০৯, ২২ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)

প্রযুক্তি সংবাদ: 2024-04

MediaWiki message delivery ০১:০২, ২৩ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)

ভালো নিবন্ধ

>ফ্যান্টাসি (১৯৩৮-এর ম্যাগাজিন) নিবন্ধটি অতীতে ভালো নিবন্ধের মানদন্ড পূরণ করলেও বর্তমানে পূরণ করেনা R1F4T আলাপ ১৫:০৬, ২৬ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)

আপনি আগ্রহী হলে পুনর্মূল্যায়ন শুরু করতে পারেন। Yahya (আলাপ) ১৪:০২, ২৮ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)

উইকিপিডিয়া পেজ

উইকিপিডিয়া পেয়েছি কিভাবে তৈরি করব যোগাযোগের মাধ্যম কি Zcaller (আলাপ) ১১:২৭, ২৮ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)

@Zcaller আপনার প্রশ্নটি বুঝিনি। Yahya (আলাপ) ১৩:৫৯, ২৮ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)

Zcaller

আমি একটি উইকিপিডিয়া পেইজ তৈরি করতে চাচ্ছি আপনি কি তৈরি করে দিতে পারবেন এই জন্য আপনার যোগাযোগ করার ঠিকানা দরকার Zcaller (আলাপ) ১৪:২৩, ২৮ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)

দুঃখিত, আমি সাধারণত কারো অনুরোধে নিবন্ধ তৈরি করি না। চাইলে উইকিপিডিয়া:নিবন্ধ উইজার্ড ব্যবহার করে আপনি নিজেই নিবন্ধটি তৈরির চেষ্টা করতে পারেন। লক্ষ্য করুন, নিবন্ধের বিষয়বস্তু উল্লেখযোগ্য না হলে যে কোনো অপসারিত হতে পারে। আপনার নিবন্ধটি কী নিয়ে তা বললে আমি উল্লেখযোগ্যতা যাচাই করে দেখতে পারি। Yahya (আলাপ) ১৪:৩২, ২৮ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)
Abdullah Ash Shams is a Bangladeshi music artist born on January 20, 2009 Zcaller (আলাপ) ১৪:৩৫, ২৮ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)
@Zcaller না, উনি উল্লেখযোগ্য নন। নিবন্ধ তৈরি করলে অপসারিত হবে। Yahya (আলাপ) ১৬:১৩, ২৮ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)

Md. Rayan Alam Rifat-এর প্রশ্ন (১৬:৫২, ২৮ জানুয়ারি ২০২৪)

আসসালামু আলাইকুম। আমি কিভাবে উইকিপিডিয়ার ওয়েবসাইটে ডার্ক মোড চালু করবো? --রিফাত (আলাপ) ১৬:৫২, ২৮ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)

এখানে ক্লিক করে 'আঁধার মোড চালু/বন্ধকরণ' অপশনটি চালু করুন। তাহলে 'আঁধার মোড' নামে একটি লিংক যোগ হবে, যেখানে ক্লিক করলে ডার্ক মোড চালু হবে। ধন্যবাদ। Yahya (আলাপ) ২২:২৯, ২৮ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)

Wikipedia translation of the week: 2024-05

প্রযুক্তি সংবাদ: 2024-05

MediaWiki message delivery ১৯:২৯, ২৯ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)

The Signpost: 31 January 2024

News, reports and features from the English Wikipedia's newspaper
Read this Signpost in full · Single-page · Unsubscribe · Global message delivery ১৫:১৭, ৩১ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)

বিবরণ যোগের অনুরোধ (৪ ফেব্রুয়ারি ২০২৪)

সুপ্রিয় অবদানকারী, টেমপ্লেট:আজকের নির্বাচিত ছবি/৪ ফেব্রুয়ারি ২০২৪ টেমপ্লেটটি বট কমন্সের নির্বাচিত ছবি ব্যবহার করে বিবরণ ছাড়াই তৈরি করেছে। তাই টেমপ্লেটটিতে বিবরণ যোগ করা প্রয়োজন। KanikBot (আলাপ) ১৬:৫০, ৩ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি) [এই তালিকা অনুযায়ী প্রেরিত]

মুক্তাদির সাবাব-এর প্রশ্ন (০৭:০৮, ৪ ফেব্রুয়ারি ২০২৪)

কেমন আছেন আপনি? নতুন যুক্ত হয়েছি উইকিপিডিয়াতে। বিশেষ করে চিত্রকলা এবং শিল্প সংক্রান্ত বিভিন্ন বিষয় সবাইকে জানাতে চাই। আপনি কি আমার পাশে থাকবেন?? --মুক্তাদির সাবাব (আলাপ) ০৭:০৮, ৪ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

@মুক্তাদির সাবাব ভালো আছি। অবশ্যই পাশে থাকবো। শুরু করে দিন। Yahya (আলাপ) ০৮:৪৮, ৪ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

অনুবাদ বিজ্ঞপ্তি: Threats of harm

প্রিয় Yahya,

আপনাকে এই বিজ্ঞপ্তিটি দেওয়া হচ্ছে কারণ আপনি Meta ওয়েবসাইটটিতে বাংলা ভাষায় অনুবাদ করতে একজন অনুবাদকারী হিসেবে নাম লিখিয়েছিলেন। Threats of harm পাতাটি এখন অনুবাদের জন্য উপলব্ধ রয়েছে। আপনি এখানে গিয়ে এটি অনুবাদ করতে পারেন:

এই পাতাটির অগ্রাধিকার হল মধ্যম।


আপনার সাহায্য অত্যন্ত প্রশংসার দাবিদার। আপনার মত অনুবাদকগণই Meta-কে একটি সত্যিকারের বহুভাষী সম্প্রদায় হিসেবে গড়ে তুলতে সাহায্য করছে।

আপনি আপনার বিজ্ঞপ্তির পছন্দসমূহ পরিবর্তন করতে চাইলে এখানে যান

আপনাকে ধন্যবাদ!

Meta অনুবাদ সমন্বয়কারী‎, ০৭:২১, ৪ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

দেখুন!

@Yahyaভাই দেখুন ত উইকিপিডিয়া:নির্বাচিত বার্ষিকী/১০ ফেব্রুয়ারি এইতির মতোই কি বাকি গুলো করে ফেলবো। প্রধান পাতা নমুনাR1F4T আলাপ ১১:৫৮, ৪ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

করতে পারেন। ~ Yahya (আলাপ) ১২:০৪, ৪ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

বিবরণ যোগের অনুরোধ (৫ ফেব্রুয়ারি ২০২৪)

সুপ্রিয় অবদানকারী, টেমপ্লেট:আজকের নির্বাচিত ছবি/৫ ফেব্রুয়ারি ২০২৪ টেমপ্লেটটি বট কমন্সের নির্বাচিত ছবি ব্যবহার করে বিবরণ ছাড়াই তৈরি করেছে। তাই টেমপ্লেটটিতে বিবরণ যোগ করা প্রয়োজন। KanikBot (আলাপ) ১৬:৫১, ৪ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি) [এই তালিকা অনুযায়ী প্রেরিত]

হালনাগাদ

@Yahya ভাই {{আইএমডিবি নাম}} টেমপ্লেটটি হালনাগাদ করা প্রয়োজন। R1F4T আলাপ ১৭:৪২, ৪ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

কী হালনাগাদ করতে হবে? Yahya (আলাপ) ১৭:৪৯, ৪ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

Tech News: 2024-06

MediaWiki message delivery ১৯:২১, ৫ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

বাধা ফিরিয়ে নেওয়ার জন্য অনুরোধ

Yahya ভাই আপনি আমাকে কেন উইকিপিডিয়াতে ব্লক দিয়েছেন? আমি আয়াত ২ যাকে আপনি বিনা কারণে একাধিক এক্যাউন্ট এর অভিযোগ দিয়ে ব্লক দিয়েছেন। আমি তো একাধিক এক্যাকাউন্ট ব্যবহার করিনি। আমার তো শুধু একটি এ্যাকাউন্ট আর সেটি হলো আয়াত ২। এখন যে আইপি দিয়ে আপনাকে বার্তা দিলাম সেটি আমার ফোনের আইপি এবং এ্যাকাউন্ট আমার কম্পিউটার এর, কম্পিউটার এ্যাকাউন্টটি বাধা দিয়েছেন তাই ফোনে আইপি দিয়ে উইকিপিডিয়া ইডিট করতে হয়। আপনি kindly আমার এ্যাকাউন্ট এর বাধাটি ফিরিয়ে নিন। আমি কোনোরকম একাধিক এ্যাকাউন্ট তৈরি করিনি বরং আমি একটি এ্যাকাউন্ট তৈরি করিছি এবং দয়া করে আমাকে দেওয়া বাধাটি ফিরিয়ে নিন। আমিও উইকিপিডিয়াতে অবদান রাখতে চাই। আমি graphic design করি তাই আসার শুধু উইকিপিডিয়ার নিবন্ধনগুলোতে শুধু ভেক্টর করা লোগো আপলোড করি তাছাড়া কিছু না। দয়া করে আমার বাধাটি ফিরিয়ে নিন। -ধন্যবাদ

182.160.119.217 (আলাপ) ০৮:২১, ৬ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

বিবরণ যোগের অনুরোধ (৭ ফেব্রুয়ারি ২০২৪)

সুপ্রিয় অবদানকারী, টেমপ্লেট:আজকের নির্বাচিত ছবি/৭ ফেব্রুয়ারি ২০২৪ টেমপ্লেটটি বট কমন্সের নির্বাচিত ছবি ব্যবহার করে বিবরণ ছাড়াই তৈরি করেছে। তাই টেমপ্লেটটিতে বিবরণ যোগ করা প্রয়োজন। KanikBot (আলাপ) ১৬:৫০, ৬ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি) [এই তালিকা অনুযায়ী প্রেরিত]

ব্যবহারকারী:Yahya নিয়ে Saagor Chakraborty930-এর প্রশ্ন (১৪:৪০, ৮ ফেব্রুয়ারি ২০২৪)

শুভেচ্ছা, ভ্রাতাশ্রী! আশা করি, ভালো আছেন। ফসফোফ্রুক্টোকাইনেজ নিবন্ধ তৈরি করা হয়েছে। সেখানে ছবি দেখা যাচ্ছে না। তন্তু নিবন্ধটি ও তৈরি করা হয়েছে। এই দুটি নিবন্ধ ইংরেজি উইকির সাথে লিংক বা ভাষায় দেখানো যায় কী না, একটু দেখবেন। অগ্রিম ধন্যবাদ। --Saagor Chakraborty930 (আলাপ) ১৪:৪০, ৮ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

@Saagor Chakraborty930 করেছি। Yahya (আলাপ) ১৫:০০, ৮ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

বিবরণ যোগের অনুরোধ (৯ ফেব্রুয়ারি ২০২৪)

সুপ্রিয় অবদানকারী, টেমপ্লেট:আজকের নির্বাচিত ছবি/৯ ফেব্রুয়ারি ২০২৪ টেমপ্লেটটি বট কমন্সের নির্বাচিত ছবি ব্যবহার করে বিবরণ ছাড়াই তৈরি করেছে। তাই টেমপ্লেটটিতে বিবরণ যোগ করা প্রয়োজন। KanikBot (আলাপ) ১৬:৫২, ৮ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি) [এই তালিকা অনুযায়ী প্রেরিত]

নাইট্রোজেন আত্তীকরণ নিয়ে Saagor Chakraborty930-এর প্রশ্ন (০৪:২০, ১০ ফেব্রুয়ারি ২০২৪)

শুভেচ্ছা ভ্রাতাশ্রী! আশা করি ভালো আছেন। ১। আমার তৈরিকৃত 'নাইট্রোজেন আত্তীকরণ' নিবন্ধে বারবার অশ্লীল ছবি যুক্ত করছে ব্যবহারকারী: মানাছু চেলেছু ব্যক্তিটি। এর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হোক। ২। নাইট্রোজেন আত্তীকরণ নিবন্ধে ইংরেজি ভাষা যুক্ত করে কৃতার্থ করবেন। অগ্রিম ধন্যবাদ। --Saagor Chakraborty930 (আলাপ) ০৪:২০, ১০ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

অনুবাদ বিজ্ঞপ্তি: Staff group

প্রিয় Yahya,

আপনাকে এই বিজ্ঞপ্তিটি দেওয়া হচ্ছে কারণ আপনি Meta ওয়েবসাইটটিতে বাংলা ভাষায় অনুবাদ করতে একজন অনুবাদকারী হিসেবে নাম লিখিয়েছিলেন। Staff group পাতাটি এখন অনুবাদের জন্য উপলব্ধ রয়েছে। আপনি এখানে গিয়ে এটি অনুবাদ করতে পারেন:

এই পাতাটির অগ্রাধিকার হল নিম্ন।


আপনার সাহায্য অত্যন্ত প্রশংসার দাবিদার। আপনার মত অনুবাদকগণই Meta-কে একটি সত্যিকারের বহুভাষী সম্প্রদায় হিসেবে গড়ে তুলতে সাহায্য করছে।

আপনি আপনার বিজ্ঞপ্তির পছন্দসমূহ পরিবর্তন করতে চাইলে এখানে যান

আপনাকে ধন্যবাদ!

Meta অনুবাদ সমন্বয়কারী‎, ০৪:০৮, ১১ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

অনুবাদ বিজ্ঞপ্তি: User groups

প্রিয় Yahya,

আপনাকে এই বিজ্ঞপ্তিটি দেওয়া হচ্ছে কারণ আপনি Meta ওয়েবসাইটটিতে বাংলা ভাষায় অনুবাদ করতে একজন অনুবাদকারী হিসেবে নাম লিখিয়েছিলেন। User groups পাতাটি এখন অনুবাদের জন্য উপলব্ধ রয়েছে। আপনি এখানে গিয়ে এটি অনুবাদ করতে পারেন:

এই পাতাটির অগ্রাধিকার হল মধ্যম।


আপনার সাহায্য অত্যন্ত প্রশংসার দাবিদার। আপনার মত অনুবাদকগণই Meta-কে একটি সত্যিকারের বহুভাষী সম্প্রদায় হিসেবে গড়ে তুলতে সাহায্য করছে।

আপনি আপনার বিজ্ঞপ্তির পছন্দসমূহ পরিবর্তন করতে চাইলে এখানে যান

আপনাকে ধন্যবাদ!

Meta অনুবাদ সমন্বয়কারী‎, ০৫:৩১, ১১ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

বিবরণ যোগের অনুরোধ (১২ ফেব্রুয়ারি ২০২৪)

সুপ্রিয় অবদানকারী, টেমপ্লেট:আজকের নির্বাচিত ছবি/১২ ফেব্রুয়ারি ২০২৪ টেমপ্লেটটি বট কমন্সের নির্বাচিত ছবি ব্যবহার করে বিবরণ ছাড়াই তৈরি করেছে। তাই টেমপ্লেটটিতে বিবরণ যোগ করা প্রয়োজন। KanikBot (আলাপ) ১৬:৫১, ১১ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি) [এই তালিকা অনুযায়ী প্রেরিত]

Wikipedia translation of the week: 2024-06

তিমুরি স্থাপত্যশৈলী ইরান এবং মধ্য এশিয়ার স্থাপত্য ইতিহাসের গুরুত্বপূর্ণ দশক ছিল পূর্ব ১৪শ এবং ১৫শ শতাব্দীতে। তিমুরি সাম্রাজ্য (১৩৭০–১৫০৭), যা তিমুর (মৃত্যু: ১৪০৫) দ্বারা প্রতিষ্ঠিত এবং এই অঞ্চলের অধিকাংশ বিজয় করে, একটি সাংস্কৃতিক পুনর্জাগরণ প্রতিষ্ঠা করে। স্থাপত্যে, তিমুরি বংশবাদীরা এই অঞ্চলের সর্বাধিক প্রাচীনস্থান, সমাধিস্থল এবং ধর্মীয় স্মৃতিস্থলের নির্মাণ সমুদায়ের প্রতিষ্ঠান করেন। তাদের স্থাপত্যের বৃহত্তম পরিমাণ, টাইলওয়ার্কে শোভাযুক্ত সাজে, এবং সুদীর্ঘ জ্যামিতিক পালাতকরণের মাধ্যমে পরিচিত। এই স্থাপত্য শৈলী, তিমুরি শিল্পের অন্যান্য দিকগুলির সঙ্গে একসাথে, সাম্রাজ্যের অন্যান্য সাম্রাজ্যের স্থাপত্য প্রভাবিত করে, মধ্যপ্রাচ্য থেকে ভারতীয় উপমহাদেশে পর্যবেশন করে। Lina746 (আলাপ) ১০:৪৯, ১২ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

নিবন্ধ পর্যালোচনা

@Yahya ভাই, এবারের প্রতিযোগিতা জন্যে তালেবানের ইতিহাস নিবন্ধটি তৈরি করে জমা দিয়েছি। আশা করি তা পর্যালোচনা করবেন। BEnjOhiR (আলাপ) ১৮:১৪, ১০ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

করা হয়েছে। Yahya (আলাপ) ১৮:১১, ১২ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

Wikipedia translation of the week: 2024-07

Lina746-এর প্রশ্ন (১০:৪১, ১২ ফেব্রুয়ারি ২০২৪)

How to find a paragraph that I can translate in Bengali? --Lina746 (আলাপ) ১০:৪১, ১২ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

@Lina746 আমি আপনার প্রশ্ন বুঝিনি। একটু স্পষ্ট করে বলুন। Yahya (আলাপ) ১১:৩৩, ১২ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

অনুবাদ বিজ্ঞপ্তি: Help:Two-factor authentication

প্রিয় Yahya,

আপনাকে এই বিজ্ঞপ্তিটি দেওয়া হচ্ছে কারণ আপনি Meta ওয়েবসাইটটিতে বাংলা ভাষায় অনুবাদ করতে একজন অনুবাদকারী হিসেবে নাম লিখিয়েছিলেন। Help:Two-factor authentication পাতাটি এখন অনুবাদের জন্য উপলব্ধ রয়েছে। আপনি এখানে গিয়ে এটি অনুবাদ করতে পারেন:

এই পাতাটির অগ্রাধিকার হল মধ্যম।


আপনার সাহায্য অত্যন্ত প্রশংসার দাবিদার। আপনার মত অনুবাদকগণই Meta-কে একটি সত্যিকারের বহুভাষী সম্প্রদায় হিসেবে গড়ে তুলতে সাহায্য করছে।

আপনি আপনার বিজ্ঞপ্তির পছন্দসমূহ পরিবর্তন করতে চাইলে এখানে যান

আপনাকে ধন্যবাদ!

Meta অনুবাদ সমন্বয়কারী‎, ১৩:৪৯, ১২ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

ছবি যুক্ত করা

@Yahya ভাই, মোল্লা দাদুল্লাহ নিবন্ধটি অনুবাদ করা হয়েছে। তবে সমস্যা হল, এখানে ইংরেজি উইকিপিডিয়ায় ব্যবহৃত চিত্র প্রদর্শিত হচ্ছে। অনুগ্রহপূর্বক এটা যুক্ত করে দেবেন। আর ইংরেজি উইকিপিডিয়ায় ব্যবহৃত কিছু চিত্র অনুবাদ করার মাধ্যমে বাংলা উইকিপিডিয়ায় প্রদর্শিত হয় না। এর সমাধান কী? অনুগ্রহপূর্বক জানাবেন। BEnjOhiR (আলাপ) ১৫:০৪, ১২ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

আপলোড করে নিবন্ধে যুক্ত করেছি। মুক্ত লাইসেন্সের চিত্র উইকিমিডিয়া কমন্সে আপলোড করা হয়। এবং কমন্সের ছবি সব উইকিতে প্রদর্শিত হয়। যে সব বিষয়ের মুক্ত ছবি পাওয়া যায় না, সেসব ক্ষেত্রে সৌজন্য ব্যবহার হিসেবে ইংরেজি ও বাংলা উইকিতে স্থানীয়ভাবে আপলোড করা যায়। এমন ছবির ক্ষেত্রে ইংরেজি উইকিপিডিয়ার ছবি ডাউনলোড করে আবার উইকিপিডিয়া:আপলোড পাতার মাধ্যমে বাংলা উইকিপিডিয়ায় আপলোড করে ব্যবহার করতে হবে। শর্ত হচ্ছে, জীবিত ব্যক্তির অ-মুক্ত ছবি আপলোড করা যাবে না। Yahya (আলাপ) ১৬:০১, ১২ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)
@Yahya জাজাকাল্লাহ। নিবন্ধটি জমা দেওয়া হয়েছে। অনুগ্রহপূর্বক একটু যাচাই করবেন। BEnjOhiR (আলাপ) ১৬:৪৩, ১২ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)
@Yahya বিষয়টা আমার কাছে কঠিন ঠেকছে। জালাল উদ্দীন হাক্কানী নিবন্ধেও ছবি যুক্ত করা প্রয়োজন। BEnjOhiR (আলাপ) ১৭:১৮, ১২ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)
আপলোড করা হয়েছেYahya (আলাপ) ১৮:১১, ১২ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)
@Yahya, জাজাকাল্লাহ। ভাই জালালউদ্দীন হাক্কানি নিবন্ধটিও জমা দিলাম। অনুগ্রহপূর্বক সময় করে উভয় যাচাই করে গৃহীত করবেন। BEnjOhiR (আলাপ) ১৮:৪১, ১২ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

বিবরণ যোগের অনুরোধ (১৩ ফেব্রুয়ারি ২০২৪)

সুপ্রিয় অবদানকারী, টেমপ্লেট:আজকের নির্বাচিত ছবি/১৩ ফেব্রুয়ারি ২০২৪ টেমপ্লেটটি বট কমন্সের নির্বাচিত ছবি ব্যবহার করে বিবরণ ছাড়াই তৈরি করেছে। তাই টেমপ্লেটটিতে বিবরণ যোগ করা প্রয়োজন। KanikBot (আলাপ) ১৬:৫১, ১২ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি) [এই তালিকা অনুযায়ী প্রেরিত]

The Signpost: 13 February 2024

News, reports and features from the English Wikipedia's newspaper
Read this Signpost in full · Single-page · Unsubscribe · Global message delivery ০৪:৩৮, ১৩ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

প্রযুক্তি সংবাদ: 2024-07

MediaWiki message delivery ০৫:৪৭, ১৩ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

উইকিপিডিয়া:অমর একুশে নিবন্ধ প্রতিযোগিতা ২০২৩/ফলাফল নিয়ে Lamia israt jahan-এর প্রশ্ন (১১:৩০, ১৩ ফেব্রুয়ারি ২০২৪)

Exam kobe?অমর একুশে নিবন্ধ প্রতিযোগিতা-২০২৩ --Lamia israt jahan (আলাপ) ১১:৩০, ১৩ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

Ajke Lamia israt jahan (আলাপ) ১১:৩২, ১৩ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

NBDIT-এর প্রশ্ন (১৬:৩২, ১৪ ফেব্রুয়ারি ২০২৪)

আসসালামু আলাইকুম। আমি একটি উইকিপিডিয়া একাউন্ট থেকে সর্বমোট কতটি আর্টিকেল পাবলিশ করতে পারব? একের অধিক আর্টিকেল পাবলিশ করতে হলে আমাকে কোন অপশনে যেতে হবে? আর যে আর্টিকেল পাবলিশ হয়েছে সেখানে কি কোন ইডিট বা পরিবর্তন করা যাবে কি ? যদি যায় তাহলে কিভাবে পরিবর্তন করবো? দয়া করে একটু জানাবেন।

ধন্যবাদ --NBDIT (আলাপ) ১৬:৩২, ১৪ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

@NBDIT উইকিপিডিয়ার নীতিমালা মেনে যতো ইচ্ছা ততো নিবন্ধ তৈরি করতে পারেবেন। পাশাপাশি আপনার বা অন্যদের তৈরি যে কোনো নিবন্ধ সংশোধন করতে পারবেন। Yahya (আলাপ) ১৬:৫১, ১৪ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)
জি ধন্যবাদ। নতুন নিবন্ধ তৈরি করতে হলে আমাকে কোন অপশনে যেতে হবে? যদি একটু সাহায্য করতেন NBDIT (আলাপ) ০৩:৫২, ১৫ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

Mokarram Hasan Reham-এর প্রশ্ন (১৫:৫১, ১৫ ফেব্রুয়ারি ২০২৪)

আমি কিভাবে নিজের বায়োডাটা উইকিপিডিয়াতে যোগ করব। --Mokarram Hasan Reham (আলাপ) ১৫:৫১, ১৫ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

@Mokarram Hasan Reham উইকিপিডিয়ায় আত্মজীবনী লেখ যাবে না। অনুগ্রহ করে উইকিপিডিয়া কী নয় তা জানুন। Yahya (আলাপ) ১৬:১০, ১৫ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

বিবরণ যোগের অনুরোধ (১৭ ফেব্রুয়ারি ২০২৪)

সুপ্রিয় অবদানকারী, টেমপ্লেট:আজকের নির্বাচিত ছবি/১৭ ফেব্রুয়ারি ২০২৪ টেমপ্লেটটি বট কমন্সের নির্বাচিত ছবি ব্যবহার করে বিবরণ ছাড়াই তৈরি করেছে। তাই টেমপ্লেটটিতে বিবরণ যোগ করা প্রয়োজন। KanikBot (আলাপ) ১৬:৫০, ১৬ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি) [এই তালিকা অনুযায়ী প্রেরিত]

ছক পর্যালেচনা

@Yahya ভাই, সম্প্রতি প্রতিযোগিতার উপলক্ষ্যে তোষা পাট নিবন্ধটি অনুবাদ করেছি। কিন্তু এর ছকটিতে উদ্ভিদবিদ্যা সম্পর্কিত কিছু শব্দ টাকার সবকিছুর বাংলা করা যায়নি। আর কিছু শব্দ এমন শো করে কিন্তু ছক সম্পাদনায় সেসব পাওয়া যায় না। আমি চূড়ান্ত চেষ্টা করে এই পর্যন্ত করেছি। তবে এখনো বেশ কিছু অসংগতি রয়ে গেছে। আশা করি, আপনি গোটা নিবন্ধ পড়ে তাতে নজর দিবেন। BEnjOhiR (আলাপ) ১৯:৫২, ১৭ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

তথ্যছকের কথা বলছেন? এখন যেভাবে আছে থাকুক, সমস্যা নেই। Yahya (আলাপ) ২০:০২, ১৭ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

ধন্যবাদ। নিবন্ধে কি কোনো সমস্যা বা অসংগতি ধরা পড়েছে? BEnjOhiR (আলাপ) ২০:১৬, ১৭ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

নিবন্ধের আলাপ পাতায় বার্তা দিয়েছি। Yahya (আলাপ) ১০:৫৭, ১৮ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

অনুবাদ বিজ্ঞপ্তি: Meta:Babylon

প্রিয় Yahya,

আপনাকে এই বিজ্ঞপ্তিটি দেওয়া হচ্ছে কারণ আপনি Meta ওয়েবসাইটটিতে বাংলা ভাষায় অনুবাদ করতে একজন অনুবাদকারী হিসেবে নাম লিখিয়েছিলেন। Meta:Babylon পাতাটি এখন অনুবাদের জন্য উপলব্ধ রয়েছে। আপনি এখানে গিয়ে এটি অনুবাদ করতে পারেন:

এই পাতাটির অগ্রাধিকার হল মধ্যম।


আপনার সাহায্য অত্যন্ত প্রশংসার দাবিদার। আপনার মত অনুবাদকগণই Meta-কে একটি সত্যিকারের বহুভাষী সম্প্রদায় হিসেবে গড়ে তুলতে সাহায্য করছে।

আপনি আপনার বিজ্ঞপ্তির পছন্দসমূহ পরিবর্তন করতে চাইলে এখানে যান

আপনাকে ধন্যবাদ!

Meta অনুবাদ সমন্বয়কারী‎, ১০:৫১, ১৮ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

প্লেটোনিক ভালোবাসা নিয়ে Toofan Toofan-এর প্রশ্ন (২২:৫১, ১৮ ফেব্রুয়ারি ২০২৪)

toofantoofan096@gamil.comtoofantoofan096@gamil.com --Toofan Toofan (আলাপ) ২২:৫১, ১৮ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

অনুবাদ বিজ্ঞপ্তি: Global interface editors

প্রিয় Yahya,

আপনাকে এই বিজ্ঞপ্তিটি দেওয়া হচ্ছে কারণ আপনি Meta ওয়েবসাইটটিতে বাংলা ভাষায় অনুবাদ করতে একজন অনুবাদকারী হিসেবে নাম লিখিয়েছিলেন। Global interface editors পাতাটি এখন অনুবাদের জন্য উপলব্ধ রয়েছে। আপনি এখানে গিয়ে এটি অনুবাদ করতে পারেন:

এই পাতাটির অগ্রাধিকার হল মধ্যম।


Global group has been renamed, please update the translations accordingly.

আপনার সাহায্য অত্যন্ত প্রশংসার দাবিদার। আপনার মত অনুবাদকগণই Meta-কে একটি সত্যিকারের বহুভাষী সম্প্রদায় হিসেবে গড়ে তুলতে সাহায্য করছে।

আপনি আপনার বিজ্ঞপ্তির পছন্দসমূহ পরিবর্তন করতে চাইলে এখানে যান

আপনাকে ধন্যবাদ!

Meta অনুবাদ সমন্বয়কারী‎, ০৩:৫০, ১৯ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

সারা আমান-এর প্রশ্ন (০৫:০৪, ১৯ ফেব্রুয়ারি ২০২৪)

শুভেচ্ছা। আমি কথা ভাবে নিবন্ধ লিখতে পারি জানিয়ে সাহায্য করবেন। আমি একুশে যে নিবন্ধ প্রতিযোগিতা চলছে তাতে অংশগ্রহণ করতে চাই --সারা আমান (আলাপ) ০৫:০৪, ১৯ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

@সারা আমান অনুগ্রহ করে উইকিপিডিয়া:অমর একুশে নিবন্ধ প্রতিযোগিতা ২০২৪/কীভাবে অনুবাদ করবেন পাতাটি দেখুন। Yahya (আলাপ) ০৭:১৬, ১৯ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

খান আসিফুর রহমান আগুন নিয়ে মোঃ রিয়াজ হোসেন জীবন-এর প্রশ্ন (১০:৪১, ১৯ ফেব্রুয়ারি ২০২৪)

কেমন আছেন আপনারা --মোঃ রিয়াজ হোসেন জীবন (আলাপ) ১০:৪১, ১৯ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

Wikipedia translation of the week: 2024-08

প্রযুক্তি সংবাদ: 2024-08

MediaWiki message delivery ১৫:৩৫, ১৯ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

ভালোবাসা

বালোবাসা 2400:C600:3615:698F:1:0:F604:A4EB (আলাপ) ১৬:৫০, ১৯ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

অনুবাদ যন্ত্র প্রসঙ্গে

@Yahya ভাই, উইকিপিডিয়ার সরঞ্জাম [দিয়ে] অনুবাদ করা যাচ্ছে না কেন? কোনো সমস্যা নাকি? জানাবেন। BEnjOhiR (আলাপ) ০৭:৪৭, ১৭ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

কী ত্রুটি পাচ্ছেন? Yahya (আলাপ) ০৯:০৪, ১৭ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)
@Yahya অনুচ্ছেদ নির্বাচন করা হলে টা লোড হয় না R1F4T আলাপ ০৯:১০, ১৭ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)
@Yahya, নিবন্ধ নির্বাচন করার পর আর অনুবাদ সিস্টেম কাজ করে না। মানে অনুবাদ আসেই না। কষ্ট করে আপনি একটা নিবন্ধ দিয়ে চেক করে দেখবেন। BEnjOhiR (আলাপ) ০৯:৩৭, ১৭ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)
@BEnjOhiR ও @Rifat008 আমি পরীক্ষা করে ডেভেলপারদের জানাবো। তবে আপতত বিষয়বস্তু অনুবাদের ডেস্কটপ সংস্করণ ব্যবহার করুন। মোবাইল দিয়েও ডেস্কটপ সংস্করণ ব্যবহার করা যায়। প্রথমে ব্রাউজারের থ্রি ডট আইকনে ক্লিক করে Desktop site অপশন চালু করুন। তারপর উইকিপিডিয়া পাতার একদম নিচে থাকা ডেস্কটপ লিংকে ক্লিক করুন। তারপর এই লিংকে যান- বিশেষ:বিষয়বস্তু অনুবাদ। ব্রাউজারের সেটিংস পরিবর্তন না করলে (১ম ধাপ) আবার মোবাইল সংস্করণে নিয়ে যেতে পারে। ধন্যবাদ। Yahya (আলাপ) ১০:১৫, ১৭ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)
@Yahya ভাই, অনুবাদ যন্ত্র কি ঠিক করা হয়নি। এটা এখনো কাজ করছে না। মোবাইলে সংস্করণে কাজ করছে। ডেক্সটপে তাড়াতাড়ি অনুবাদ করা যায় না। বিষয়টা দেখবেন একটু। BEnjOhiR (আলাপ) ০৪:৩৮, ১৯ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)
আমি মোবাইলে অনুবাদের চেষ্টা করে এরকম সমস্যা পাইনি। অনুগ্রহ করে, একটু ব্যাখ্যা করবেন ঠিক কখন এই সমস্যাটি হয়! মানে কোনটার পরে কী করলে এই সমস্যা হয়, একদম ধাপে ধাপে! সুস্পষ্ট তথ্য ছাড়াতো বাগ রিপোর্ট করা যায় না। Yahya (আলাপ) ২০:১৮, ১৯ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)
phab:T357937 ~ Yahya (আলাপ) ২১:৩৭, ১৯ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)
@Rifat008 ও @Rifat008 ঠিক হয়েছে। এখন আশা করি অনুবাদ করতে পারবেন। আরও কোনো সমস্যা পেলে অনুগ্রহ করে জানাবেন। Yahya (আলাপ) ১৬:১৮, ২১ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

অনুবাদ বিজ্ঞপ্তি: Help:Signature

প্রিয় Yahya,

আপনাকে এই বিজ্ঞপ্তিটি দেওয়া হচ্ছে কারণ আপনি Meta ওয়েবসাইটটিতে বাংলা ভাষায় অনুবাদ করতে একজন অনুবাদকারী হিসেবে নাম লিখিয়েছিলেন। Help:Signature পাতাটি এখন অনুবাদের জন্য উপলব্ধ রয়েছে। আপনি এখানে গিয়ে এটি অনুবাদ করতে পারেন:

এই পাতাটির অগ্রাধিকার হল নিম্ন।


আপনার সাহায্য অত্যন্ত প্রশংসার দাবিদার। আপনার মত অনুবাদকগণই Meta-কে একটি সত্যিকারের বহুভাষী সম্প্রদায় হিসেবে গড়ে তুলতে সাহায্য করছে।

আপনি আপনার বিজ্ঞপ্তির পছন্দসমূহ পরিবর্তন করতে চাইলে এখানে যান

আপনাকে ধন্যবাদ!

Meta অনুবাদ সমন্বয়কারী‎, ০২:২১, ২১ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

হাড়িটানা আদর্শ মাধ্যমিক বিদ্যালয় নামক নিবন্ধের অপসারণের প্রস্তাবনা

হাড়িটানা আদর্শ মাধ্যমিক বিদ্যালয় নিবন্ধটি উইকিপিডিয়ার নীতিমালা ও নির্দেশাবলী অনুসারে উইকিপিডিয়ায় স্থান পাওয়ার জন্য উপযুক্ত কিনা বা অপসারণ নীতিমালা অনুসারে অপসারণের যোগ্য কি-না এই বিষয়ে মতামতের জন্য একটি আলোচনার সূত্রপাত করা হয়েছে।

একটি ঐক্যমত্যে না পৌঁছানো পর্যন্ত নিবন্ধটি সম্পর্কে উইকিপিডিয়া:নিবন্ধ অপসারণের প্রস্তাবনা/হাড়িটানা আদর্শ মাধ্যমিক বিদ্যালয় পাতায় আলোচনা করা হবে, এবং যে কাউকে আলোচনায় অংশগ্রহণে স্বাগতম। মনোনয়ন অপসারণ প্রস্তাবনার নীতি ও নির্দেশিকা ব্যাখ্যা করবে। আলোচনায় উচ্চমানের প্রমাণ এবং আমাদের নীতি ও নির্দেশাবলীর উপর গুরুত্ব দেওয়া হবে।

অপসারণ প্রস্তাবনার আলোচনা চলা অবস্থায় ব্যবহারকারীগণ নিবন্ধটির মান উন্নয়ন করতে পারবেন। অপসারণ প্রস্তাবনাতে নিবন্ধ উন্নয়ন সম্পর্কিত কোন তথ্য থাকলে নিবন্ধের স্বার্থে তা সম্পাদনা করা যাবে। যাইহোক, আলোচনা সমাপ্ত না হওয়া পর্যন্ত নিবন্ধ থেকে নিবন্ধ অপসারণ প্রস্তাবনা টেমপ্লেটটি সরাবেন না। অর্ঘ্য বড়ুয়া (আলাপ) ১১:৪০, ২২ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)