ব্যবহারকারী আলাপ:Yahya/সংগ্রহশালা ৯

পাতাটির বিষয়বস্তু অন্যান্য ভাষায় নেই।
উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
সংগ্রহশালা ৫ সংগ্রহশালা ৭ সংগ্রহশালা ৮ সংগ্রহশালা ৯ সংগ্রহশালা ১০ সংগ্রহশালা ১১ সংগ্রহশালা ১৫


জাঙ্গিয়া দৃশ্যমানতা

@Yahya:, @ইয়াহিয়া ভাই, আমি বিশাল খান, জাঙ্গিয়া দৃশ্যমানতা নিবন্ধটি আমার নিজেরই তৈরি করা ছিলো; ইংরেজি সংস্করণে Panty line এটা এখন পুনঃনির্দেশিত হিসেবে Undergarment নিবন্ধটিতে আছে, আগে আলাদা একটা নিবন্ধ হিসেবে ছিলো মানে যখন আমি জাঙ্গিয়া দৃশ্যমানতা নিবন্ধটি তৈরি করেছিলাম; আর আপনি যে চিত্রটি পুনরায় এনেছেন, ওটা মানানসই হলেও এটা High-rise (fashion) এই নিবন্ধে ব্যবহৃত হচ্ছে। শাফিন খান (আলাপ) ১১:৩২, ১৪ মার্চ ২০২২ (ইউটিসি)

@Yahya:, @ইয়াহিয়া ভাই, আমি নিবন্ধটিতে নিবন্ধটির জার্মান ভাষার সংস্করণের চিত্র যুক্ত করেছি, এটা দেখুন তো কেমন দেখাচ্ছে। শাফিন খান (আলাপ) ১১:৪০, ১৪ মার্চ ২০২২ (ইউটিসি)

আমি যে অনুচ্ছেদ টি নিয়ে কাজ করেছি তার পাশে নাম কিভাবে লিখব? জমাদানে কেন নাম দেখাচ্ছে না --Sadia Afroz Ritu (আলাপ) ১৪:৩৮, ১৫ মার্চ ২০২২ (ইউটিসি)

Growth Newsletter #20

১৭:১২, ১৬ মার্চ ২০২২ (ইউটিসি)

টেমপ্লেট কাজ করছে না কেন?

সুধী, টেমপ্লেট:বিষয়শ্রেণী যুগল (Template:Category pair) এবং টেমপ্লেট:পরিভ্রমণ মৌসুম বিষয়শ্রেণী (Template:Navseasoncats) কাজ করছে না কেন? অথচ এগুলো বিষয়শ্রেণীতে ভীষন দরকার। --  কুউ পুলক  ১৫:৫৪, ১৮ মার্চ ২০২২ (ইউটিসি)

@কুউ পুলক প্রথমটা ঠিক করেছি। মডিউল:Navseasoncats এর আকার দেখে আর ভেতরের কোড দেখার সাহস করি নাই। আফতাব ভাইকেও বার্তা দিয়েছেন দেখলাম। তিনি যদি ঠিক করার সময় না পান, তবে কিছুদিন পর আমি চেষ্টা করে দেখবো (এখন একটু ব্যস্ত আর কি)। -- — ইয়াহিয়া (আলাপঅবদান) - ১৬:৪৮, ১৮ মার্চ ২০২২ (ইউটিসি)
@Yahya ঠিক আছে। উত্তরের জন্য ধন্যবাদ। --  কুউ পুলক  ১৬:৫১, ১৮ মার্চ ২০২২ (ইউটিসি)

আপনার জন্য শুভ কামনা রইল।আমি নাম যুক্ত করতে পারছি না। কীভাবে করবো? --Sayedhasib01 (আলাপ) ০৭:২৮, ২০ মার্চ ২০২২ (ইউটিসি)

@Sayedhasib01 আপনি ইতোমধ্যে নাম যোগ করেছেন। এখন নিবন্ধ তালিকা থেকে যেকোনো একটি নিবন্ধ অনুবাদ শুরু করুন। -- — ইয়াহিয়া (আলাপঅবদান) - ০৭:৪১, ২০ মার্চ ২০২২ (ইউটিসি)

শুভেচ্ছা নিন, আমি নতুন বিষয় নিয়ে প্রবন্ধ লিখতে চাই যা এই তালিকায় নেই।আমি কিভাবে এবং কোথায় লিখতে পারব অনুগ্রহ করে বলুন। --বিশ্বজিত আচার্য্য (আলাপ) ০৯:৩৪, ২০ মার্চ ২০২২ (ইউটিসি)

@বিশ্বজিত আচার্য্য প্রতিযোগিতার বাইরে আপনি যেকোনো নিবন্ধ অনুবাদ বা তৈরি করতে পারবেন। তবে প্রতিযোগিতার জন্য তালিকায় নেই এমন কোনো নিবন্ধের মানোন্নয়ন করতে চাইলে প্রতিযোগিতার জন্য নির্ধারিত আলাপ পাতায় বার্তা দিন। -- — ইয়াহিয়া (আলাপঅবদান) - ২০:১১, ২১ মার্চ ২০২২ (ইউটিসি)

টহলগঘর পাতার css ঠিক করার বিষয়ে

টহলঘরের নতুন পাতার অংশটি সম্ভবত crash করছে। একটু ঠিক করে দেন। ধন্যবাদ -- মোঃ মারুফ হাসান (আলাপ) ১০:৫৫, ২০ মার্চ ২০২২ (ইউটিসি)

@মোঃ মারুফ হাসান24 চাইলেও আপনিও ঠিক করতে পারেন। আমি কিছুদিন যাবত খুবই ব্যস্ত। তাই উইকিতে বেশি সময় দিতে পারছি না। আপনি না পারলে আমি কয়েকদিন পর এসে চেষ্টা করবো। -- — ইয়াহিয়া (আলাপঅবদান) - ২০:০৮, ২১ মার্চ ২০২২ (ইউটিসি)

ব্যবহারকারী:Miltan Mandal5/খেলাঘর নিয়ে Miltan Mandal5-এর প্রশ্ন (১৯:৪৭, ২১ মার্চ ২০২২)

স্যার, আমি খেলাঘরে যে সম্পাদনা করছি এবং প্রকাশ করছি তা কতদিনের মধ্যে গুগল সার্চে উঠে আসে বা আসবে। --Miltan Mandal5 (আলাপ) ১৯:৪৭, ২১ মার্চ ২০২২ (ইউটিসি)

@Miltan Mandal5 খেলাঘর পাতা গুগল সার্চে আসে না। আপনার খেলাঘর পাতাটি বিজ্ঞাপনধর্মী বা স্প্যাম মনে হওয়ায় তাতে আমি অপসারণ ট্যাগ লাগিয়েছি। -- — ইয়াহিয়া (আলাপঅবদান) - ২০:০৬, ২১ মার্চ ২০২২ (ইউটিসি)
আমি তো অন্যান্য প্রকাশিত পেজের মতই লিখেছি। বিজ্ঞাপন মনে হওয়ার জন্য দুঃখিত।। -- Miltan Mandal5 (আলাপ) ২০:২৮, ২১ মার্চ ২০২২ (ইউটিসি)

জুবাঈদ হাসান-এর প্রশ্ন (০৪:০৭, ২৪ মার্চ ২০২২)

শুভেচ্ছা --জুবাঈদ হাসান (আলাপ) ০৪:০৭, ২৪ মার্চ ২০২২ (ইউটিসি)

অনুবাদ বিজ্ঞপ্তি: ContribuLing 2022/Program

প্রিয় Yahya,

আপনাকে এই বিজ্ঞপ্তিটি দেওয়া হচ্ছে কারণ আপনি Meta ওয়েবসাইটটিতে বাংলা ভাষায় অনুবাদ করতে একজন অনুবাদকারী হিসেবে নাম লিখিয়েছিলেন। ContribuLing 2022/Program পাতাটি এখন অনুবাদের জন্য উপলব্ধ রয়েছে। আপনি এখানে এটি অনুবাদ করতে পারেন:

এই পাতাটির অগ্রাধিকার হল মধ্যম। অনুবাদ সম্পন্ন করার শেষ তারিখ 2022-03-31।

আপনার সাহায্য অত্যন্ত প্রশংসার দাবিদার। আপনার মত অনুবাদকগণই Meta-কে একটি সত্যিকারের বহুভাষী সম্প্রদায় হিসেবে গড়ে তুলতে সাহায্য করছে।

আপনি এখানে আপনার বিজ্ঞপ্তির পছন্দসমূহ পরিবর্তন করতে পারবেন

আপনাকে ধন্যবাদ!

Meta অনুবাদ সমন্বয়কারী‎, ১৫:৪৯, ২৬ মার্চ ২০২২ (ইউটিসি)

Nazmul Hassan Bulbul-এর প্রশ্ন (০৯:২৫, ৩০ মার্চ ২০২২)

আপনি আমার রোবটিক মেন্টর নাকি মানুষ মেন্টর? --Nazmul Hassan Bulbul (আলাপ) ০৯:২৫, ৩০ মার্চ ২০২২ (ইউটিসি)

@Nazmul Hassan Bulbul বাংলা উইকিপিডিয়ায় আপনাকে স্বাগত! জ্বি, আমি মানুষ মেন্টর । উইকিপিডিয়ায় সম্পাদনা সম্পর্কে আপনার কোনো প্রশ্ন থাকলে জানাবেন। -- — ইয়াহিয়া (আলাপঅবদান) - ০৯:৪০, ৩০ মার্চ ২০২২ (ইউটিসি)
আপনাকে অসখ্য ধন্যবাদ উত্তর দেয়ার জন্য, উইকিপিডিয়াতে কাজ করে অর্থ উপার্জনের কোনও সুযোগ আছে কি? -- Nazmul Hassan Bulbul (আলাপ) ০৯:৫০, ৩০ মার্চ ২০২২ (ইউটিসি)
@Nazmul Hassan Bulbul জ্বি না, উইকিপিডিয়ায় কাজ করে অর্থ উপার্জনের কোনো উপায় নেই। এখানে যারা কাজ করেন তারা সবাই স্বেচ্ছাসেবী। আপনিও একজন স্বেচ্ছাসেবক হিসেবে উইকিপিডিয়ায় অবদান রাখা শুরু করতে পারেন। -- — ইয়াহিয়া (আলাপঅবদান) - ১৮:০১, ৩০ মার্চ ২০২২ (ইউটিসি)
আপনাকে অসংখ্য ধন্যবাদ, অবশ্যই আমি একজন স্বেচ্ছেসেবক হিসেবে কাজ করা চেষ্টা করবো, ইনশাল্লাহ -- 103.4.147.186 (আলাপ) ০৫:১০, ৩১ মার্চ ২০২২ (ইউটিসি)

পাতা স্থানান্তর

@ইয়াহিয়া ভাই, ব্যবহারকারী:Shah Emtiaj/আরিফ আজাদ পাতাটি পুনর্নির্দেশ ছাড়া মূল নামস্থানে স্থানান্তর করে দিন। ~Shah Emtiaj ০৮:১৬, ২ এপ্রিল ২০২২ (ইউটিসি)

@Shah Emtiaj আপনার নতুন করে যুক্ত করা তথ্যসূত্রগুলো নির্ভরযোগ্য নয়। আরিফ আজাদকে নিয়ে লেখা প্রথম শ্রেণির সংবাদপত্র/বই/জার্নালের উৎস তথ্যসূত্র হিসেবে যোগ করুন। -- — ইয়াহিয়া (আলাপঅবদান) - ০৮:৪৮, ৬ এপ্রিল ২০২২ (ইউটিসি)

টেরাকোটা নিয়ে ষাগর চক্রবর্তী-এর প্রশ্ন (১৪:২০, ২ এপ্রিল ২০২২)

শুভ সন্ধ্যা। আশা করি, মহান সৃষ্টিকর্তা কৃপায় ভালো আছেন। বাংলা উইকিপিডিয়া-য় ছোট সম্পাদনা করতে আগ্রহী।

রেফারেন্স গুলো এনড্রোয়েড থেকে সঠিকভাবে সংযুক্ত করতে পারছি না। সহায়তা করলে কৃতজ্ঞ থাকব। ধন্যবাদ। --ষাগর চক্রবর্তী (আলাপ) ১৪:২০, ২ এপ্রিল ২০২২ (ইউটিসি)

@ষাগর চক্রবর্তী শুভ রাত্রি। জ্বি, আমি ভালো আছি।
<ref>....</ref> ট্যাগের মধ্যে যা লিখবেন তাই তথ্যসূত্র হিসেবে প্রদর্শন করবে। মোবাইল ফোন থেকে আরও কার্যকরভাবে তথ্যসূত্র যোগ করতে সম্পাদনা মোড থেকে দৃশ্যমান সম্পাদনায় যান। সেখানে তথ্যসূত্র যোগ করার অপশন পাবেন। না বুঝলে এখানে আবার বার্তা দিন। ধন্যবাদ। -- — ইয়াহিয়া (আলাপঅবদান) - ১৫:২৮, ২ এপ্রিল ২০২২ (ইউটিসি)

Ahammad musa abdullah-এর প্রশ্ন (০৯:১৩, ৯ এপ্রিল ২০২২)

ami ki vabe likha likhalekhir kaj shuru korbo? --Ahammad musa abdullah (আলাপ) ০৯:১৩, ৯ এপ্রিল ২০২২ (ইউটিসি)

আলাপ:খাস মোজাদ্দেদিয়া তরিকা নিয়ে Faysal Khan musa-এর প্রশ্ন (১২:৫৪, ১০ এপ্রিল ২০২২)

কিভাবে একটি পৃষ্ঠা বানাতে হয় --Faysal Khan musa (আলাপ) ১২:৫৪, ১০ এপ্রিল ২০২২ (ইউটিসি)

দয়া করে উইকিপিডিয়া:নতুন নিবন্ধ শুরুকরণ পাতাটি পড়ুন। -- — ইয়াহিয়া (আলাপঅবদান) - ১২:৫৭, ১৫ এপ্রিল ২০২২ (ইউটিসি)

অনুবাদ বিজ্ঞপ্তি: User:Whatamidoing (WMF)/Sandbox

প্রিয় Yahya,

আপনাকে এই বিজ্ঞপ্তিটি দেওয়া হচ্ছে কারণ আপনি Meta ওয়েবসাইটটিতে বাংলা ভাষায় অনুবাদ করতে একজন অনুবাদকারী হিসেবে নাম লিখিয়েছিলেন। User:Whatamidoing (WMF)/Sandbox পাতাটি এখন অনুবাদের জন্য উপলব্ধ রয়েছে। আপনি এখানে এটি অনুবাদ করতে পারেন:


অনুবাদ সম্পন্ন করার শেষ তারিখ 2022-04-21।

This is a very short request. This is to help with a software test. You can see how they are used at https://patchdemo.wmflabs.org/wikis/7eb90cd880/wiki/User_talk:Bob Two strings use the "plural" magic word. There is information at https://translatewiki.net/wiki/Plural#Plural_syntax_in_MediaWiki about translating plurals.

আপনার সাহায্য অত্যন্ত প্রশংসার দাবিদার। আপনার মত অনুবাদকগণই Meta-কে একটি সত্যিকারের বহুভাষী সম্প্রদায় হিসেবে গড়ে তুলতে সাহায্য করছে।

আপনি এখানে আপনার বিজ্ঞপ্তির পছন্দসমূহ পরিবর্তন করতে পারবেন

আপনাকে ধন্যবাদ!

Meta অনুবাদ সমন্বয়কারী‎, ০১:৩৮, ১২ এপ্রিল ২০২২ (ইউটিসি)

Zohurul Islam al-এর প্রশ্ন (০২:২৪, ১৫ এপ্রিল ২০২২)

আমি কারো পাতা তৈরী করতে কি প্রয়োজন? আর কি পাতা তৈরী করতে পারবো না? --Zohurul Islam al (আলাপ) ০২:২৪, ১৫ এপ্রিল ২০২২ (ইউটিসি)

দয়া করে উইকিপিডিয়া:নতুন নিবন্ধ শুরুকরণ পাতাটি দেখুন। আপনার নিজের নামে নিবন্ধ তৈরি করতে পারবেন না। এছাড়া আপনার আত্মীয়-স্বজন বা আপনি জড়িত এমন কিছু সম্পর্কে নিবন্ধ তৈরি করতে উইকিপিডিয়া নিরুৎসাহিত করে থাকে। এছাড়া উল্লেখযোগ্য এমন যে কোনো কিছু নিয়েই আপনি নিবন্ধ তৈরি করতে পারেন। ধন্যবাদ। -- — ইয়াহিয়া (আলাপঅবদান) - ১২:৫৬, ১৫ এপ্রিল ২০২২ (ইউটিসি)

বিভিন্ন দেশের জাতীয় সঙ্গীতের তালিকা নিয়ে Ehsan Sayem-এর প্রশ্ন (০৫:৫১, ১৬ এপ্রিল ২০২২)

ইংরেজি জাতীয় সঙ্গীতের নাম কি ? --Ehsan Sayem (আলাপ) ০৫:৫১, ১৬ এপ্রিল ২০২২ (ইউটিসি)

@Ehsan Sayem আপনার প্রশ্নটি আমি বুঝিনি। -- — ইয়াহিয়া (আলাপঅবদান) - ১১:১৬, ১৬ এপ্রিল ২০২২ (ইউটিসি)

"বাবা লোকনাথ" সম্পাদনা

মহোদয়,

আরো ১ বছর আগে আপনার সাথে আমার কথা হয়েছিল। আমি তথ্যসূত্র হিসেবে বিভিন্ন উৎসের নাম দেওয়ার চেষ্টা করেছি। এর পেছনে কোনো অসৎ উদ্দেশ্য ছিলো না। তাহলে আমার সম্পাদনা ডিলিট করা হলো কেন? Nilesh Saha (আলাপ) ০৫:৩৫, ১৮ এপ্রিল ২০২২ (ইউটিসি)

@Nilesh Saha উইকিপিডিয়ায় আপনাকে আবারও স্বাগত! আমি যে অনুচ্ছেদটি অপসারণ করেছি সেটিতে একাধিক সমস্যা ছিলো। তথ্যসূত্র ছিলো না, নিরপেক্ষ ছিলো না, অনুচ্ছেদটি লেখা হয়েছিলো একজন ভক্তের দৃষ্টিকোণ থেকে। পুরো নিবন্ধটাতেই সমস্যা রয়েছে, তবে এই অনুচ্ছেদটি সংশোধনের যোগ্য মনে হয়নি। আমি আপনার ধর্মবিশ্বাসকে শ্রদ্ধা করছি। উইকিপিডিয়ার অন্যতম একটি মূলনীতি হচ্ছে নিরপেক্ষতা। আশা করি, আপনার পরবর্তী সম্পাদনায় তা দেখতে পাবো। শুভ কামনা। -- — ইয়াহিয়া (আলাপঅবদান) - ০৯:১২, ১৮ এপ্রিল ২০২২ (ইউটিসি)

আপনার উত্তরের জন্য অসংখ্য ধন্যবাদ। আসলে আমরা বিভিন্ন মন্দির পরিদর্শন করার সময় অনেক তথ্য বা বাণী দেখতে পাই। ওগুলো থেকে কিছু নেওয়া, আর ঘটনাগুলো জি বাংলায় সম্প্রচারিত "জয় বাবা লোকনাথ" সিরিয়াল থেকে নেওয়া। উল্লেখ্য যে, বাবা লোকনাথের পাঁচালিতেও ছন্দাকারে বিভিন্ন ঘটনা আছে। লক্ষ্য করুন, আমি তথ্যসূত্র অংশে নাটকের নাম ও বিভিন্ন বই উল্লেখ করেছি। তবে "বিষ্ণু" পাতাতে আমি একটি মন্ত্র সংশোধন করেছি। যেটি আপনি পূর্বাবস্থায় ফিরিয়ে এনেছিলেন। ঐখানে ব্রহ্ম এর জায়গায় ব্রক্ষ ছিল যা নিঃসন্দেহে ভুল। তাই আমি সঠিক মন্ত্র দিয়েছি। ভক্তের দৃষ্টিকোণ থেকে শুধু বানিয়ে ঘটনা উল্লেখ করা একটি অনিরপেক্ষ বিষয় যেটি থেকে আমি বিরত ছিলাম। আমি বিভিন্ন উৎস থেকেই লিখেছি। আপনি তথ্যগুলো ভরসা করতে পারেন। দয়া করে আমার সম্পাদনা আবার ফিরিয়ে আনলে কৃতার্থ হবো। আপনাকে আবারও ধন্যবাদ। 😊 Nilesh Saha (আলাপ) ১২:০৮, ১৮ এপ্রিল ২০২২ (ইউটিসি)

Sarkar babu-এর প্রশ্ন (১৮:৫৩, ১৮ এপ্রিল ২০২২)

Sarkar babu আমাকে রিপোর্ট রাইটিং এর বেপার এ কিছু জানতে চাই? --Sarkar babu (আলাপ) ১৮:৫৩, ১৮ এপ্রিল ২০২২ (ইউটিসি)

@Sarkar babu দুঃখিত, আমি এসম্পর্কে কোনো সাহায্য করতে পারছি না। উইকিপিডিয়ায় সম্পাদনা সংক্রান্ত কোনো সাহায্যের প্রয়োজন হলে আমাকে জানাতে পারেন। -- — ইয়াহিয়া (আলাপঅবদান) - ১৮:৫৮, ১৮ এপ্রিল ২০২২ (ইউটিসি)

Mamur Chowdhury-এর প্রশ্ন (১৯:৩২, ১৮ এপ্রিল ২০২২)

আমি কি মুসলিমদের আবিষ্কার সম্পর্কে জানতে পারি? --Mamur Chowdhury (আলাপ) ১৯:৩২, ১৮ এপ্রিল ২০২২ (ইউটিসি)

@Mamur Chowdhury উইকিপিডিয়ায় আপনাকে স্বাগত! দুঃখিত, আমি এই মূহুর্তে আপনার প্রশ্নটির সরাসরি উত্তর দিতে পারছি না। আপনি এ সম্পর্কিত উইকিপিডিয়া নিবন্ধগুলো খুঁজে দেখতে পারেন। আপনার যদি উইকিপিডিয়ায় সম্পাদনা সম্পর্কিত কোন প্রশ্ন থাকে, তবে তা আমাকে জানান। শুভেচ্ছাসহ -- — ইয়াহিয়া (আলাপঅবদান) - ১৯:৪৪, ১৮ এপ্রিল ২০২২ (ইউটিসি)

অনুসরণের আবেদন

ইয়াহিয়া ভাই, আপনার কাজের জন্য ধন্যবাদ! ব্যবহারকারী:খাত্তাব হাসান/খেলাঘর ২ পাতায় ড্যাশবোর্ড পাতাটি তৈরি করছি। অনুসরণ করার অনুরোধ। অর্থাৎ, সংখ্যা ও অন্যান্য বিষয় মডিউলে অনুবাদ করতে হতে পারে। বিষয়গুলোতে আমি অজ্ঞ। আপনি (বা আপনারা) সামলে নিয়েন। ~ খাত্তাব ( | | ) ১৯:৫৭, ১৮ এপ্রিল ২০২২ (ইউটিসি)

@খাত্তাব হাসান মডিউলে আমিও ততোটা অভিজ্ঞ নই। আপনি কাজ করতে থাকুন। আমার দ্বারা যতোটা সম্ভব হবে চেষ্টা করবো। -- — ইয়াহিয়া (আলাপঅবদান) - ২০:৩৪, ১৮ এপ্রিল ২০২২ (ইউটিসি)

টুইংকল মোবাইল

বলছি আপনার টুইংকল মোবাইলে আবারও মোবাইল মোডে "রোলব্যাক" এবং "সংস্করণে ফেরত" বোতামগুলি আসছে না, এই ব্যাপারটা একটু দেখেন। কিছু ক্ষেত্রে সুবিধা হচ্ছে এর দ্বারা। ধন্যবাদ ওহিদ (আলাপ) ০৮:৩৩, ১৯ এপ্রিল ২০২২ (ইউটিসি)

@ওহিদ আমার ধারণা ছিলো, এটা হয়তো কারো কাজে লাগছে না। তাই বাদ দিয়েছিলাম। আবার ফিরিয়ে এনেছি। ধন্যবাদ। -- — ইয়াহিয়া (আলাপঅবদান) - ১২:০৫, ১৯ এপ্রিল ২০২২ (ইউটিসি)

উইকিপিডিয়ার সদরদপ্তর

ইংরেজি উইকিপিডিয়ার নিবন্ধ "Bengali Wikipedia" এ উইকিপেডিয়া সদরদপ্তর হিসেবে দেওয়া আছে ঢাকা ও কলকাতার নাম।কিন্তু বাংলা উইকিপিডিয়ার নিবন্ধ "বাংলা উইকিপিডিয়া" এ সদরদপ্তর যোগ করলর সমস্যা হয় কেন? রিজওয়ান আহমেদ (আলাপ) ১০:৩২, ২০ এপ্রিল ২০২২ (ইউটিসি)

@রিজওয়ান আহমেদ বার্তা দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। বাংলাদেশ কিংবা ভারতে উইকিপিডিয়ার কোনো কার্যালয় নেই। সুতরাং, সদরদপ্তর বাংলাদেশ/কলকাতা দেওয়ার কোনো যৌক্তিকতা নেই। আর উইকিপিডিয়ার অবস্থানও কোনো নির্দিষ্ট দেশে নয়। এটি অনলাইন বিশ্বকোষ। সারা পৃথিবী থেকে সম্পাদনা ও পড়া যায়। ইংরেজি উইকিপিডিয়ার নিবন্ধটির তথ্য চাইলে আপনি পরিবর্তন করে দিতে পারেন। -- — ইয়াহিয়া (আলাপঅবদান) - ১০:৪৮, ২০ এপ্রিল ২০২২ (ইউটিসি)

সুভাষচন্দ্র বসু সংক্রান্ত পাতার তথ্য পরিবর্তন

সুভাষচন্দ্র বসু সংক্রান্ত পাতায় আমার করা পরিবর্তন সরিয়ে ফেলা হয়েছিল তথ্য না দেওয়ায় । এবার তথ্য এবং বইয়ের নামও সংযুক্ত করে দিয়েছি । এবার যেন সরানো না হয় ।— BadhanDharBGD (আলাপঅবদান) এই স্বাক্ষরহীন মন্তব্যটি যোগ করেছেন।

উইকিপিডিয়া:খেলাঘর নিয়ে Al Amin Molla (Robi)-এর প্রশ্ন (১৭:৪৫, ২২ এপ্রিল ২০২২)

আচ্ছালামুয়ালাইকুম --Al Amin Molla (Robi) (আলাপ) ১৭:৪৫, ২২ এপ্রিল ২০২২ (ইউটিসি)

@Al Amin Molla (Robi) ওয়ালাইকুমুসসালাম। আপনার উইকিপিডিয়ায় সম্পাদনা সম্পর্কিত প্রশ্ন থাকলে দয়া করে জানান। -- — ইয়াহিয়া (আলাপঅবদান) - ১৭:৪৭, ২২ এপ্রিল ২০২২ (ইউটিসি)

মানচিত্র ঠিক করে দিন

এই পৃষ্ঠার তথ্য ছকের মানচিত্র ঠিক করে দিন- https://bn.m.wikipedia.org/w/index.php?title=%E0%A6%86%E0%A6%B2%E0%A6%AC%E0%A7%87%E0%A6%A8%E0%A7%80%E0%A6%AF%E0%A6%BC_%E0%A6%AE%E0%A6%B8%E0%A6%9C%E0%A6%BF%E0%A6%A6&redlink=1# রিজওয়ান আহমেদ (আলাপ) ০৭:১০, ২৪ এপ্রিল ২০২২ (ইউটিসি)

@রিজওয়ান আহমেদ করেছি। ধন্যবাদ। -- — ইয়াহিয়া (আলাপঅবদান) - ০৭:২২, ২৪ এপ্রিল ২০২২ (ইউটিসি)

অনুচ্ছেদ অনুবাদ নিয়ে আপনার অভিজ্ঞতা আমাদের জানান এবং সরঞ্জামটি উন্নত করে তুলতে সহায়তা করুন

সুপ্রিয় Yahya

আমি উজোমা অজুরুম্বা, উইকিমিডিয়া ফাউন্ডেশনের ল্যাঙ্গুয়েজ দলের সাথে কমিউনিটি রিলেশনস স্পেশালিস্ট হিসেবে কাজ করছি। আমাদের দল অনুচ্ছেদ অনুবাদ সরঞ্জাম উন্নতকরণ নিয়ে কাজ করছে। আমরা বাংলা উইকিপিডিয়ায় সাম্প্রতিক অবদানে এই সরঞ্জামের ব্যভার দেখেছি। আপনার মূল্যবান অবদানের ভিত্তিতে, আমরা অনুচ্ছেদ অনুবাদ সরঞ্জাম ব্যবহারের ক্ষেত্রে আপনার অভিজ্ঞতা নিয়ে আরো জানতে চাই। এর মাধ্যমে আমরা সরঞ্জামটি উন্নত করে তুলতে পারব।

আমার দল অত্যন্ত খুশি হবে যদি আপনি পৃথিবীর যেকোনো স্থানের সময় অনুযায়ী আগামী ১০ই মের মধ্যে এই জরিপটিতে অংশগ্রহণ করতে পারেন। এর মাধ্যমে আমরা সরঞ্জামটি উন্নত করব এবং আপনাকে আরো ভালোভাবে সহায়তা করতে পারব। গোপনীয়তার বিবৃতির লিঙ্ক

ধন্যবাদ, এবং আমরা আপনার অংশগ্রহণের জন্য কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

UOzurumba (WMF) (আলাপ) ১৮:৫৪, ২৫ এপ্রিল ২০২২ (ইউটিসি)উইকিমিডিয়া ফাউন্ডেশনের ল্যাঙ্গুয়েজ দলের পক্ষ থেকে, অনুবাদ করেছেন [User: Ankan (WMF)]

অনুবাদ বিজ্ঞপ্তি: GLAM School/Questions

প্রিয় Yahya,

আপনাকে এই বিজ্ঞপ্তিটি দেওয়া হচ্ছে কারণ আপনি Meta ওয়েবসাইটটিতে বাংলা ভাষায় অনুবাদ করতে একজন অনুবাদকারী হিসেবে নাম লিখিয়েছিলেন। GLAM School/Questions পাতাটি এখন অনুবাদের জন্য উপলব্ধ রয়েছে। আপনি এখানে এটি অনুবাদ করতে পারেন:


অনুবাদ সম্পন্ন করার শেষ তারিখ 2022-12-31।

GLAM School is a project by AvoinGLAM to chart out, uncover, and support practices that help GLAM professionals, GLAM-Wiki volunteers, Open GLAM advocates and others to be more empowered to contribute to Wikimedia and other open projects. In 2022 we are conducting surveys, chats, and interviews across organizations and networks involved in providing Open Access to cultural heritage. This page lists the questions that are used in the survey and the interviews.

আপনার সাহায্য অত্যন্ত প্রশংসার দাবিদার। আপনার মত অনুবাদকগণই Meta-কে একটি সত্যিকারের বহুভাষী সম্প্রদায় হিসেবে গড়ে তুলতে সাহায্য করছে।

আপনি এখানে আপনার বিজ্ঞপ্তির পছন্দসমূহ পরিবর্তন করতে পারবেন

আপনাকে ধন্যবাদ!

Meta অনুবাদ সমন্বয়কারী‎, ০৮:৫৩, ২৬ এপ্রিল ২০২২ (ইউটিসি)