জেনা ম্যালোন

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন
জেনা ম্যালোন
Jena Malone 2015.jpg
২০১৫ তে ম্যালোন
জন্ম
জেনা লেইন ম্যালোন

(1984-11-21) ২১ নভেম্বর ১৯৮৪ (বয়স ৩৫)
পেশা
  • Actress
  • musician
  • photographer
কর্মজীবন1995–present
সন্তান1

জেনা লাইন ম্যালোন (/ অ্যাডিনি মোলান /; জন্ম নভেম্বর 21, 1984) একজন আমেরিকান অভিনেত্রী, সংগীতশিল্পী এবং ফটোগ্রাফার। তিনি একটি শিশু অভিনেতা হিসাবে তার কেরিয়ার শুরু করেছিলেন, এবং স্বাধীন চলচ্চিত্র এবং মূলধারার ব্লকবাস্টার উভয় বৈশিষ্ট্যেই তার ভূমিকার জন্য খ্যাতি অর্জন করেছিলেন। তার প্রশংসায় দুটি স্ক্রিন অ্যাক্টরস গিল্ড অ্যাওয়ার্ডের মনোনয়ন, একটি গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ড মনোনয়ন এবং একটি স্যাটার্ন অ্যাওয়ার্ড অন্তর্ভুক্ত রয়েছে।

নেভাডা স্পার্কসের বাসিন্দা, ম্যালোন তার প্রথম জীবন স্পার্কসএবং লাস ভেগাসে কাটিয়েছেন, তার মা স্থানীয় থিয়েটার প্রযোজনায় অভিনয় করেছিলেন। নিজেই একজন অভিনেত্রী হওয়ার অনুপ্রেরণায় ম্যালোন তার মাকে লস অ্যাঞ্জেলেসে স্থানান্তরিত করার জন্য রাজি করিয়েছিলেন। বেশ কয়েকটি প্রকল্পের অডিশন দেওয়ার পরে, ম্যালোনকে তার টেলিভিশন ফিল্ম ব্যাস্টার্ড আউট অফ ক্যারোলিনা 1996 এ অ্যানজেলিকা হস্টন অভিনয় করেছিলেন, যার জন্য তিনি স্ক্রিন অ্যাক্টরস গিল্ড এবং ইন্ডিপেন্ডেন্ট স্পিরিট অ্যাওয়ার্ডের মনোনয়ন সহ অসংখ্য প্রশংসা অর্জন করেছিলেন। পরবর্তীকালে তিনি বড় স্টুডিও প্রযোজনায় পরিচিতি (1997) এবং স্টেপমম (1998) এর ভূমিকা অর্জন করেছিলেন, যার মধ্যে তিনি প্রথম অভিনেতা দ্বারা অভিনীত সেরা পারফরম্যান্সের জন্য স্যাটার্ন অ্যাওয়ার্ড অর্জন করেছিলেন।

ম্যালোন স্বাধীন মানসিক থ্রিলার ডনি ডার্কো (2001)-এ উপস্থিত হয়েছিল যা একটি কাল্ট ফিল্ম হয়ে ওঠে, পাশাপাশি লাইফ অব হাউস, " কোল্ড মাউন্টেন " নামক ফেরি মেয়ে এবং নাটকের হিটলার: দ্য রাইজ অব এভিল (2003) । পরে সেভড ডার্ক কমেডি অভিনীত তিনি ! (2004) জো রাইটের জেন অস্টেনের গর্ব ও প্রিজুডিসের অভিযোজন (2005) -তে লিডিয়া বেনেট হিসাবে অভিনয়ের আগে। দ্য ব্লাড অফ জ্যাক অ্যান্ড রোজ (২০০৫), ইন্ট দ্য দ্য ওয়াইল্ড (২০০ the) এবং হরর ফিল্ম দ্য রুইন্স (২০০৮) নাটকগুলিতে সহায়ক ভূমিকা নিয়ে ম্যালোন প্রায় ২০০০ এর দশকে স্বাধীন এবং মূলধারার উভয় বৈশিষ্ট্যেই উপস্থিত ছিলেন। 2000 এর দশকের শেষের দিকে ম্যালোন সংগীততে উত্সাহিত করেছিলেন, 2007 সালে জেনা ম্যালোন এবং রক্তের দাগ হিসাবে একককে প্রকাশ করেছিলেন। পরের বছর তিনি দ্য জুত নামক একটি মিউজিকাল প্রজেক্টের সাথে স্ট্রিট শো করতে শুরু করেছিলেন, এতে ম্যালোন স্টিমারের ট্রাঙ্কে থাকা বিভিন্ন যন্ত্রের সাথে পারফর্ম করে।

জ্যাক স্নাইডারের সুকার পাঞ্চ (২০১১) দিয়ে ম্যালোন তার অ্যাকশন ছবিতে অভিনয় করেছিলেন এবং পরবর্তীতে দ্য হাঙ্গার গেমস: ক্যাচিং ফায়ার (২০১৩) -তে জোহানা ম্যাসন চরিত্রে অভিনয় করেছিলেন, তিনি ২০১৪ থেকে ২০১৫ সালের মধ্যে দুটি সিক্যুয়ালে পুনর্বিবেচনা করেছিলেন। তারপরে তাকে নিকোলাস উইন্ডিং রেফেনের মনস্তাত্ত্বিক হরর ফিল্ম দ্য নিয়ন ডেমোন এবং টম ফোর্ডের থ্রিলার নিকার্ট্রাল অ্যানিমালস (উভয় ২০১ 2016) -র ভূমিকায় অভিনয় করার জন্য অভিনেত্রী করা হয়েছিল।

জীবনের প্রথমার্ধ[সম্পাদনা]

ম্যালোন জন্মগ্রহণ করেছিলেন ১৯৮৪ সালের ২১ শে নভেম্বর নেভাদার স্পার্কসে, [১] দেবোরাহ ম্যালোন এবং এডওয়ার্ড বার্গের কন্যা। তার বাবা আংশিক নরওয়েজিয়ান বংশোদ্ভূত; তার আইরিশ বংশও রয়েছে। [২] ম্যালোন-এর মতে, তার বাবা তার বাবার সাথে এক-রাতের স্ট্যান্ড শেষে গর্ভবতী হয়েছিলেন, যিনি তখন অন্য মহিলার সাথে বিবাহ করেছিলেন। [৩] ম্যালোনকে তার মা এবং তার মায়ের বান্ধবী দ্বারা বড় করেছেন। [৪] "তারা প্রেমিক ছিল," ম্যালোন বলেছে। "আমার দুটি মা ছিল, এবং এটি দুর্দান্ত ছিল।" তিনি তার প্রাথমিক জীবনের বেশিরভাগ সময় পিতার কাছ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছিলেন তবে যৌবনে তাঁর সাথে পুনর্মিলন করেছিলেন।

ম্যালোন দরিদ্র হয়ে বড় হয়েছে; তার পরিবার প্রায়শই স্থানান্তরিত হত এবং অনেক সময় গৃহহীন ছিল। "আমরা ঠিক এত দরিদ্র ছিলাম," ম্যালোন বলেছেন। "আমরা অ্যাপার্টমেন্টগুলি থেকে বেরিয়ে আসব, চাকরি হারাব, একটি সস্তা জায়গা খুঁজে পেলাম, লাথি মেরে লাফিয়ে উঠব, গাড়িতে থাকতাম এবং হোটেলগুলিতে থাকতাম" " [৩] নয় বছর বয়সে তিনি ২ 27 টি জায়গায় বাস করেছিলেন। [১] ঘন ঘন চলা সত্ত্বেও, ম্যালোন বলেছিলেন, "আমি মনে করি এটি খুব ছোট শৈশব ছিল ...   এটি আমাকে অভিনেতার এই অদ্ভুত, জিপসি জীবনধারার জন্য প্রস্তুত করেছিল। বাচ্চাদের কোথায় থাকবেন এবং কীভাবে জীবনধারণ করবেন তার বৈচিত্র্য দেওয়া এটি একটি সুন্দর জিনিস; এটি আপনাকে বিশ্বাস করে যে সুরক্ষাটি চারটি কংক্রিটের দেয়ালের পরিবর্তে যে বাড়িতে আপনি কল করেন তার মধ্যে নির্মিত হয় ""

ছোটবেলায়, ম্যালোন প্রথম তার মা লেক তাহো এলাকার কমিউনিটি থিয়েটারে পারফর্ম করতে দেখেই অভিনয়ে আগ্রহী হয়ে ওঠেন । [৫] ১৯৯৫ সালে তিনি লাস ভেগাসে চলে যান, যেখানে তিনি তার পরিবারের সাথে নয় মাস অবস্থান করেছিলেন এবং অভিনয়ের ক্লাস শুরু করেন যখন তার মা কল সেন্টারে কর্মরত ছিলেন। [১] পরবর্তী সময়ে তিনি তার মাকে লস অ্যাঞ্জেলেসে চলে যাওয়ার জন্য প্ররোচিত করেছিলেন যাতে করে তিনি অভিনয় ক্যারিয়ার অনুসরণ করতে পারেন। [৪] ম্যালোন বলেছে যে লস অ্যাঞ্জেলেসে তিনি এবং তার মা আর্থিক লড়াই করেছিলেন। তিনি ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত ঘরে বসে ছিলেন এবং নিউইয়র্ক শহরের প্রফেশনাল চিলড্রেনস স্কুলে নবম শ্রেণিতে পড়েন। তার এক ছোট মাতৃত্ব-বোন, ম্যাডিসন মায়ে ম্যালোন (জন্ম 1997)। [৬]

কেরিয়ার[সম্পাদনা]

ম্যালোন ব্যাস্টার্ড আউট অফ ক্যারোলাইনা (1996) চলচ্চিত্রের মাধ্যমে পেশাদার অভিনয়ে অগ্রগতি করেছিলেন। [৭] তিনি ১৯৯ 1996 সালের স্বতন্ত্র স্পিরিট পুরষ্কারে সেরা ডেবিউ পারফরম্যান্সের জন্য মনোনীত হন [৮] এবং তৃতীয় স্ক্রিন অভিনেতা গিল্ড পুরষ্কারে কোনও টেলিভিশন মুভি বা মিনিসারিজের একজন মহিলা অভিনেতার আউটস্ট্যান্ডিং পারফরম্যান্সের জন্য ছবিতে তার চরিত্রে অভিনয়ের জন্য। সেখান থেকে বেশ কয়েকটি হলিউডের বৈশিষ্ট্যগুলি অন্তর্ভুক্ত করতে তার ভূমিকা বৃদ্ধি পেয়েছিল। ১৯ 1997০ -এর দশকে একটি ছোট্ট শহরে বেড়ে ওঠা এক যুবতী মেয়েকে চিত্রিত করে ১৯৯ 1997 সালে তিনি টেলিভিশন চলচ্চিত্র হোপ (১৯৯)) এর চরিত্রে অভিনয়ের জন্য একটি মিনিসারি বা টেলিভিশন চলচ্চিত্রের সেরা অভিনেত্রী বিভাগে গোল্ডেন গ্লোব পুরষ্কারের জন্য মনোনীত হন। [৯]

হোপ শেষ করার পরে ম্যালোনকে রবার্ট জেমেকিসের বিজ্ঞান কল্পকাহিনী চলচ্চিত্র কন্টাক্ট ( ১৯৯ cast) এ অভিনেতা করা হয়েছিল, তিনি জোডি ফস্টার এর প্রধান চরিত্রে শিশু সহযোগী হিসাবে অভিনয় করেছিলেন। [১০] তার চিত্রায়নের জন্য তিনি একজন অল্প বয়স্ক অভিনেতা দ্বারা সেরা পারফরম্যান্সের জন্য শনি পুরস্কার পেয়েছিলেন । [১১] পরের বছর ম্যালোনকে স্টেপমোম (১৯৯৮) নাটকে সুসান সারানডন এবং জুলিয়া রবার্টসের বিপরীতে অভিনয় করা হয়েছিল, একটি কৈশোর বয়সী মেয়ের চরিত্রে অভিনয় করেছিলেন যার বাবা পুনরায় বিয়ে করেছেন এবং যার মা টার্মিনাল ক্যান্সারে মারা যাচ্ছেন। ছবিটি বক্স অফিসে সাফল্য অর্জন করেছিল, আয় করেছে ross 150 ডলার over   মিলিয়ন একটি $ 50 এর বিপরীতে   মিলিয়ন বাজেট। [১২] ১৯৯৯ সালে ম্যালোন তার মায়ের কাছ থেকে লস অ্যাঞ্জেলেস কাউন্টি আদালতে আইনী মুক্তির জন্য দায়ের করেছিলেন এবং পরে অভিযোগ করা হয় যে তার মা তার আয়ের অ্যাকাউন্ট থেকে ২0০,০০০ ডলার ব্যয় করে তার উপার্জনকে অব্যবস্থাপনা করেছিলেন। [১৩] 2000 সালের জানুয়ারিতে তাকে আইনী মুক্তি দেওয়া হয়েছিল। [৪] ১৯৯৯ সালে হাই স্কুল ছাড়ার পরে, ম্যালোন ২০০১ সালে একটি সাধারণ শিক্ষাগত বিকাশের শংসাপত্র অর্জন করে [১৪]

ম্যালোন তার মনস্তাত্ত্বিক বিজ্ঞান কথাসাহিত্যের থ্রিলার ফিল্ম ডনি ডার্কো (2001) -তে প্রথম চলচ্চিত্রের শীর্ষস্থানীয় ভূমিকা পালন করেছিলেন, গ্র্যাচেন রস, শহরের নতুন মেয়ে যিনি জেক গিলেনহালের উপাধি চরিত্রের বান্ধবী হয়েছিলেন playing যদিও ছবিটি বক্স অফিসে হিট না হলেও পরে এটি কাল্ট ফিল্ম হিসাবে কুখ্যাতি অর্জন করেছিল। [১৫] একই বছর তিনি লাইফ অ্যা হাউজ (2001) নাটকে একটি সহায়ক অংশ নিয়েছিলেন, একটি যুবকের ( হেইডেন ক্রিস্টেনসেন ) যার অসুস্থ বাবা ( কেভিন ক্লিন ) একটি বাড়ি তৈরি করছেন তার বান্ধবীর চরিত্রে । [১৬] ম্যালোন স্বাধীন কৌতুক-নাটক আমেরিকান গার্ল (২০০২) সহ-প্রযোজনা করেছিলেন, প্রথম বৈশিষ্টটিতে তিনি ব্র্যাড রেনফ্রো এবং অ্যালিসিয়া উইটের সাথে আত্মঘাতী তরুণীর চরিত্রে অভিনয় করেছিলেন যার বাবা কারাগারে রয়েছেন। [১০] ২০০২ সালে ম্যালোন একটি ক্যাথলিক স্কুলের ছাত্রীর ভূমিকা খেলেছিলেন এমিল হির্সের বিপরীতে একটি বেদনাদায়ক গোপনীয়তার সাথে ড্যান্সারজাল লাইভস অফ অলটার বয়েসে, ভিনসেন্ট ডি'অনোপ্রিয়ো এবং জোডি ফস্টারও অভিনয় করেছিলেন । 2003 সালে, জেনা কোল্ড মাউন্টেনে "ফেরি গার্ল" হিসাবে উপস্থিত হয়েছিল।

2004–2012: পরবর্তী চলচ্চিত্র, সঙ্গীত এবং থিয়েটার[সম্পাদনা]

ডার্ক কমেডি স্যাভডে ম্যালোনের শীর্ষে বিলিং ছিল ! (2004), যেখানে তিনি একজন খ্রিস্টান উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীর চরিত্রে অভিনয় করেছিলেন যিনি আবিষ্কার করেন যে তাঁর প্রেমিক সমকামী। [১৭] একই বছর তিনি পরিবেশগত-থিমযুক্ত স্বাধীন থ্রিলার ফিল্ম কর্নে অভিনয় করেছিলেন, এমন এক যুবতী মহিলা যারা তার পরিবারের খামারে ফিরে এসে দেখেন যে তাদের ভেড়া কীটনাশকের হাত থেকে রেহাই পাওয়ার জন্য ভুট্টা দ্বারা পাগল হয়ে চলেছে[১৮] বিভিন্ন ধরণের রনি শিয়েব তার অভিনয়ের প্রশংসা করে লিখেছেন: " কর্ন জেনা ম্যালোন দৃ With ়ভাবে প্রমাণ করেছেন যে তিনি একটি সিনেমা বহন করতে পারবেন।"

ম্যালোনকে পরে জো রাইটের জেন অস্টেনের গর্ব এবং প্রেজুডাইস (2005) -র অভিযোজনে লিডিয়া বেনেট হিসাবে অভিনেতা করা হয়েছিল। [১৯] দ্য নিউইয়র্ক টাইমসের স্টিফেন হোল্ডেন লিখেছেন, "ম্যালোন, সোকি, ছেলে-পাগল কনিষ্ঠ কন্যা হিসাবে, লিডিয়া কিশোর বুদ্ধি ও অধিকারের মজাদার ক্যারিকিচার উপস্থাপন করেছে।" একই বছর রেবেকা মিলারের নাটক দ্যা বল্ল্ড অফ জ্যাক অ্যান্ড রোজে একটি অভিনেতার ভূমিকা ছিল। [২০]

২০০ 2006 সালে ম্যালোন টনি অ্যাওয়ার্ড-বিজয়ী নাটক সন্দেহের প্রযোজনায় সিস্টার জেমস হিসাবে ব্রডওয়ে মঞ্চে আত্মপ্রকাশ করেছিলেন। [২১] দ্য নিউইয়র্ক টাইমসের বেন ব্রান্টলি লিখেছেন যে ম্যালোন "অনায়াসে এবং আবেদনময়ীভাবে শিশিরের অংশে ছাপিয়ে যায়, বোধহয় সিস্টার জেমস"। তিনি চলচ্চিত্র নির্মাতা এম। ব্লেশের অসম্পূর্ণ বৈশিষ্ট্য মিথ্যা (২০০)) -তে ক্লো সেভিগনির সাথে সহ-অভিনীত চলচ্চিত্রগুলিতেও উপস্থিত হয়েছিলেন এবং এক অবসন্ন উইকএন্ডের সমাবেশে অংশ নেওয়া বেশ কয়েকটি মহিলার একজনকে অভিনয় করেছিলেন। [২২] ম্যালোন স্বাধীন কৌতুক দ্য গো-গেটর (২০০ 2007) এর সমর্থক চরিত্রগুলির সাথে এটি অনুসরণ করেছিলেন, একটি মধ্যবিত্ত স্কুল ক্রাশের সাথে পুনরায় এক তরুণীর ভূমিকায় অভিনয় করেছিলেন এবং ক্রিস ম্যাকক্যান্ডলেসের বোন চরিত্রে তিনি ইনটোর দ্য ওয়াইল্ড (২০০ 2007) এর জীবনী নাটকটি অভিনয় করেছিলেন। [২৩]

জেনা ম্যালোন এবং ব্লাড স্টেইনস, ২০০৮ এর সাথে ম্যালোন পারফর্ম করছে

2007-এ ঘোষণা করা হয়েছিল যে ম্যালোন তার প্রথম একক দ্য সোশ্যাল রেজিস্ট্রি- তে প্রকাশ করেছেন, নিউ ইয়র্ক সিটির পরীক্ষামূলক সংগীত লেবেল, জেনা ম্যালোন এবং ব্লাড স্টেইনস হিসাবে। পরে তার মাইস্পেস পৃষ্ঠায় বেশ কয়েকটি ট্র্যাক পোস্ট করা হয়েছিল। [২৪] পিচফোরক মিডিয়া ম্যালোন সংগীতকে "চমত্কার বাইরে — বেডরুমের ইলেকট্রনিক্স, স্পেস-আউট কীবোর্ড এবং ম্যালনের অতিরিক্ত কণ্ঠস্বর" হিসাবে বর্ণনা করেছে। [২৫] ২০০৮ সালে তিনি মিউজিকাল প্রজেক্ট দ্য জুতোটি তৈরি করেছিলেন, এতে ম্যালোন স্টিমারের ট্রাঙ্কের মধ্যে থাকা কয়েকটি ইলেকট্রনিক যন্ত্রপাতি নিয়ে পারফর্ম করে। [২৬] তিনি ২০০৮ সালে রাস্তার কোণে অনড় লাইভ শো শুরু করেছিলেন।

ম্যালোন শন আশমোর এবং জনাথন টুকারের বিপরীতে অতিপ্রাকৃত হরর ফিল্ম দ্য রুইনস (২০০৮) এ উপস্থিত হয়েছিলেন, তিনি মেক্সিকোতে বেশ কয়েকজন ব্যাকপ্যাকারকে অভিনয় করেছিলেন যারা মায়ান মন্দিরে আঙ্গুরিত হয়ে দ্রাক্ষালতার সাথে জড়িত হয়েছিলেন এবং যারা তাদের সংস্পর্শে আসেন তাদের আক্রমণ করতে পারে। [২৭] পরের বছর তিনি থিয়েটারে ফিরে এসে ইউজিন ও'নিলের নাটক মরনিং বেকস ইলেক্ট্রা নাটকের লিলি টেলরের বিপরীতে অফ ব্রডওয়ে পুনর্জীবনে চিত্রিত করে লাভিনিয়াকে চিত্রিত করেছিলেন। [২৮] ২০১১ সালে ম্যালোন জ্যাক স্নাইডারের অ্যাকশন ফিল্ম সুকার পাঞ্চে রকেটের ভূমিকায় অভিনয় করেছিলেন। [২৯] ফিল্মটির বাণিজ্যিক ব্যর্থতা ম্যালোনকে তার ক্যারিয়ারের পুনর্মূল্যায়ন করতে এবং ফটোগ্রাফি এবং সংগীতে মনোনিবেশ করার বিষয়টি বিবেচনা করে। [৩০] তার পরবর্তী ভূমিকা সাফল্য, মধ্যে পর হিস্ট্রি চ্যানেল 'র মিনিসিরিজ Hatfields এবং McCoys ভারপ্রাপ্ত ফিরিয়ে ম্যালোনি এর আবেগ। [৩১]

২০১২ সালে ম্যালোন ডাকোটাতে অভিনয় করেছিলেন, শিরোনামের চরিত্রটি চিত্রিত করে ইউটিউব চ্যানেল উইগসের একটি সিরিজ। তিনি দেবোরা ক্যাম্পমিয়ার পরিচালিত লোনলি হান্টার ছবিতে কারসন ম্যাককুলার্সের ভূমিকায় যুক্ত ছিলেন, [৩২] এবং জাচ গিলফোর্ড এবং গ্যাব্রিয়েল ইউনিয়নের বিপরীতে স্বতন্ত্র নাটক ইন আওয়ার নেচার (২০১২) -তে বেশ কিছু তরুণ-তরুণীর অভিনয় করে তাঁর ভূমিকা ছিল had একটি দম্পতিদের পলাতক [৩৩]

2013 – বর্তমান: মূলধারার চলচ্চিত্র এবং অন্যান্য প্রচেষ্টা[সম্পাদনা]

২০১৩ সান দিয়েগো কমিক কন- এ ম্যালোন

2013 সালে ম্যালোন এম ব্লেশ এবং সহশিল্পী ক্লো সেভিগনির সাথে স্বতন্ত্র নাটক দ্য ওয়েট -এর সাথে পুনরায় মিলিত হয়েছেন, এমন এক মহিলার বোনকে চিত্রিত করেছেন যা বিশ্বাস করে যে তাদের মৃত মাকে পুনরুত্থিত করা হবে। [৩৪] একই বছর তাকে হাঙ্গার গেমস: ক্যাচিং ফায়ার (2013) -তে জোহানা ম্যাসন চরিত্রে অভিনয় করা হয়েছিল।

২০১৪ সালে ম্যালোন সে গ্রীষ্মে মিয়ানমারে তোলা 39 টি চিত্র প্রদর্শন করেছিল। [৩৫] [৩৬] 21 থেকে 28 নভেম্বর পর্যন্ত এই প্রদর্শনীটি চলত, "দ্য হিলি অন্যান্য" নামে পরিচিত। এটি ডাউনটাউন লস অ্যাঞ্জেলেসে ম্যালোনের বন্ধু আদর্শ বেঞ্জামিনের মালিকানাধীন একটি আর্ট গ্যালারী এমএএ- তে স্থান পেয়েছে। উপার্জনগুলি মিয়ানমারে মেয়েদের লেখাপড়ায় উপকৃত একটি অলাভজনক সংস্থা গার্ল ডিট্রিনমেডকে দান করা হয়েছিল। এছাড়াও 2014 সালে মলোন পল থমাস অ্যান্ডারসনের নব্য-নায়ার ছবি ইনহরেন্ট ভাইস (2014) তে একটি সহায়ক ভূমিকা পালন করেছিলেন, যেখানে তার স্বামীকে খুঁজে পাওয়ার জন্য একজন গোয়েন্দা ( জোউকিন ফিনিক্স ) ভাড়া করেছিলেন একজন প্রাক্তন হিরোইন আসক্তির চরিত্রে। [৩৭] ম্যালোন দুটি হাঙ্গার গেমস সিক্যুয়ালে, মকিংজয় - পার্ট 1 (2014) এবং মকিংজয় - পার্ট 2 (2015) তে জোহানা ম্যাসনের ভূমিকাকেও তিরস্কার করেছিলেন। [৩৮]

ব্যাটম্যান বনাম সুপারম্যান: ডন অব জাস্টিস-এ জ্যাক স্নাইডার পরিচালিত ম্যালোনকে জেনেট ক্লাইবার্ন [৩৯] হিসাবে অভিনেতা করা হয়েছিল। [৪০] [৪১] তার দৃশ্যাবলী নাট্যমঞ্চে ছেড়ে যায়নি তবে "আলটিমেট সংস্করণ" হোম ভিডিও প্রকাশে অন্তর্ভুক্ত ছিল। [৪২] ফেব্রুয়ারী 2015 সালে ম্যালোনকে নিকোলাস উইন্ডিং রেফেনের হরর ফিল্ম দ্য নিয়ন ডেমনে এললে ফ্যানিংয়ের পাশাপাশি অভিনয় করা হয়েছিল, যা লস অ্যাঞ্জেলেসের এক উচ্চাকাঙ্ক্ষী মডেলকে কেন্দ্র করে। [৪৩] ফিল্মটি এমন একটি দৃশ্যের জন্য সমালোচনা করেছে যা ম্যালোন নেক্রোফিলিয়ায় জড়িত। টেলিগ্রাফ ' টিম Robey এটি "বছরের সবচেয়ে আক্রমণাত্মক চলচ্চিত্র" গণ্য কিন্তু গোপন এটা ছিল না "ম্যালোনি এর কোন দোষ, যারা নিজেকে, এটি একটি বেদনাময় মরিয়া উপার্জন যদি অবশ্যম্ভাবীরূপে মিনিট তাই পর্দা সময় বিদ্রোহ ঘোষণা বা একদম হলেও ক্ষতি নেই। এটি প্রসঙ্গে একটি প্রশ্ন, এবং এই দৃশ্যটি কীভাবে ...   চলচ্চিত্রের সামগ্রিক থিসিসে স্লট। " [৪৪]

ম্যালোন সো ইয়ং কিমের নাটক চলচ্চিত্র লাভসং ( ২০১ 2016)-এ রিলে কেওফের সহ-অভিনেত্রী, এক যুবতীর ভূমিকায় অভিনয় করেছিলেন যা তাঁর মহিলা সেরা বন্ধুর প্রেমে পড়েছেন। [৪৫] ইন্ডিওয়ায়ারের কেট আর্বল্যান্ড লিখেছেন যে "ম্যালোন তার সবচেয়ে উজ্জ্বল এবং আবেদনময়ী" তবে "সামগ্রিক প্রভাবটি এমন এক বিরক্ত প্রেমের গল্প যা তার খেলোয়াড়দের যতই দক্ষ হোক না কেন, সুরটি খুঁজে পাবে না কখনও।"

ম্যালোনি সহ-লেখক এবং এর বৈশিষ্ট্যযুক্ত গায়ক হিসাবে জমা করা হয় মানুষ ফস্টার ব্যান্ডের তৃতীয় অ্যালবাম থেকে ট্র্যাক "স্ট্যাটিক স্পেস ভালবাসেন" ভক্তিমূলক হার্টস ক্লাব, জুলাই 21, 2017. মুক্তি

ব্যক্তিগত জীবন[সম্পাদনা]

2000, 15 বছর বয়সে মধ্যে "যোগাযোগ" এবং প্রকাশমান পরে "খনির," জেনা ম্যালোনি তার মায়ের থেকে আইনি নারীমুক্তি মাধ্যমে শ্রীমতি ম্যালোনি আয়ের উড়নচড়ে এর নারী অভিযুক্ত করলেও পরে আদালত কাগজপত্র অনুযায়ী জয়ী "অত্যধিক খরচ এবং অব্যবস্থাপনার"। [৪৬]

২০০৩ সালে, 19 বছর বয়সে, ম্যালোন নেভাডার লেক তাহোয়ে একটি বাড়ি কিনেছিলেন যেখানে তিনি ২০১২ সালের দিকে বাস করেছিলেন। [৪৭]

২০১ 2016 সালের মে মাসে ম্যালোন তার প্রেমিক, ফটোগ্রাফার ইথান দেলোরেঞ্জোর সাথে ওডে মাউন্টেন [৪৮] একটি পুত্রের জন্ম দেয়। [৪৯] দম্পতি 30 আগস্ট, 2016 এ তাদের বাগদান ঘোষণা করেছিলেন [৫০] ফেব্রুয়ারী 2019 এ, ম্যালোন এবং ডি লোরেঞ্জো তাদের সম্পর্ক শেষ করে।[তথ্যসূত্র প্রয়োজন] [ উদ্ধৃতি প্রয়োজন ]

ফিল্মোগ্রাফি[সম্পাদনা]

প্রশংসা[সম্পাদনা]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. Rommelmann, Nancy (জুন ২২, ২০০০)। "Jena at 15"LA Weekly। জুন ২০, ২০১৯ তারিখে মূল থেকে আর্কাইভ করা। 
  2. Fyen, Stian (নভেম্বর ১৩, ২০১৩)। "Hunger Games-stjerna vil utforske sine norske aner"Dagbladet (Norwegian ভাষায়)। 
  3. Bueno, Antoinette (ডিসেম্বর ২২, ২০১৪)। "Jena Malone on Unconventional Childhood: 'I had 2 Moms, and It Was Awesome'"Entertainment Tonight। এপ্রিল ২১, ২০১৮ তারিখে মূল থেকে আর্কাইভ করা। 
  4. Kern, Richard (২০০৩)। "Jena Malone"Index Magazine। ডিসেম্বর ১৭, ২০০৬ তারিখে মূল থেকে আর্কাইভ করা। 
  5. "Meet Pride & Prejudice's Jena Malone"। YM.com। সেপ্টেম্বর ৯, ২০০৬ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ জুন ১৭, ২০০৬ 
  6. Zarker, Karen (এপ্রিল ৬, ২০০৮)। "20 Questions: Jena Malone"Pop Matters। এপ্রিল ১৩, ২০১৯ তারিখে মূল থেকে আর্কাইভ করা। 
  7. "Jena Malone on "Saved!""। About.com। সংগ্রহের তারিখ জুন ১৭, ২০০৬ 
  8. "A Childhood in Hollywood"LA Weekly। সংগ্রহের তারিখ জুন ১৭, ২০০৬ 
  9. "Jena Malone"Golden GlobesHollywood Foreign Press Association। সংগ্রহের তারিখ জুন ২০, ২০১৯ 
  10. Marnell, Blair (অক্টোবর ২৫, ২০১৫)। "Jena Malone Movies and TV Spotlight"ComingSoon.net। মে ৬, ২০১৭ তারিখে মূল থেকে আর্কাইভ করা। 
  11. Contemporary Theatre, Film and television। Gale / Cengage Learning। ২০০০। পৃষ্ঠা 249। আইএসবিএন 978-0-787-64636-3 
  12. "Stepmom (1998)"Box Office Mojo। জুলাই ২৭, ২০১৩ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ জুন ২০, ২০১৯ 
  13. O'Neill, Ann (নভেম্বর ১৪, ১৯৯৯)। "Actress Sues to Keep Mother Away From Assets"Los Angeles Times। জুন ২০, ২০১৯ তারিখে মূল থেকে আর্কাইভ করা। 
  14. Miller, Samantha (ডিসেম্বর ১০, ২০০১)। "Girl, Accelerated"People। ফেব্রুয়ারি ২৮, ২০১৯ তারিখে মূল থেকে আর্কাইভ করা। 
  15. Brunett, Adam (জুলাই ২২, ২০০৪)। "Donnie Darko: The Director's Cut: The Strange Afterlife of an Indie Cult Film"Indie Wire। এপ্রিল ২, ২০১৯ তারিখে মূল থেকে আর্কাইভ করা। 
  16. Holden, Stephen (অক্টোবর ২৬, ২০০১)। "FILM REVIEW; Dyspeptic in Paradise, as Life Falls Apart; Then ..."The New York Times। মার্চ ৭, ২০১৯ তারিখে মূল থেকে আর্কাইভ করা। 
  17. Ebert, Roger"Saved!"Chicago Sun-Times। জানুয়ারি ৭, ২০১৯ তারিখে মূল থেকে আর্কাইভ করা। 
  18. Scheib, Ronnie (নভেম্বর ১০, ২০০৪)। "Corn"Variety। জুন ২০, ২০১৯ তারিখে মূল থেকে আর্কাইভ করা। 
  19. Holden, Stephen (নভেম্বর ১১, ২০০৫)। "Marrying Off Those Bennet Sisters Again, but This Time Elizabeth Is a Looker"The New York Times। এপ্রিল ৬, ২০১৯ তারিখে মূল থেকে আর্কাইভ করা। 
  20. Dargis, Manohla (মার্চ ২৫, ২০০৫)। "A 60's Holdout and His Daughter, Searching for an Epic"The New York Times। জুন ২১, ২০১৯ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ জুন ২১, ২০১৯ 
  21. Brantley, Ben (ফেব্রুয়ারি ১৫, ২০০৬)। "A Tale of Moral Indecision Becomes One of Mystery"The New York Times। জানুয়ারি ১৫, ২০১৮ তারিখে মূল থেকে আর্কাইভ করা। 
  22. Thompson, Anne (মে ২২, ২০০৬)। "Rookie helmer slides into Fortnight"The Hollywood Reporter। আগস্ট ৫, ২০০৭ তারিখে মূল থেকে আর্কাইভ করা। 
  23. Harvey, Dennis (সেপ্টেম্বর ১, ২০০৭)। "Into the Wild"Variety। জুলাই ১০, ২০১৮ তারিখে মূল থেকে আর্কাইভ করা। 
  24. "Jena Malone"। Myspace। সংগ্রহের তারিখ ফেব্রুয়ারি ১৭, ২০০৭ [অ-প্রাথমিক উৎস প্রয়োজন]
  25. Phillips, Amy। "Actress Jena Malone Records Social Registry 7"। ফেব্রুয়ারি ১৯, ২০০৭ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ফেব্রুয়ারি ১৭, ২০০৭ 
  26. Solarski, Matthew (মে ২২, ২০০৮)। "Jena Malone Builds Instrument, Starts Label, Busks"Pitchfork। ডিসেম্বর ৮, ২০১০ তারিখে মূল থেকে আর্কাইভ করা। 
  27. Seitz, Matt Zoller (এপ্রিল ৫, ২০০৮)। "Watch Out for That Malevolent Jungle Vine"The New York Times। জানুয়ারি ৩০, ২০১৮ তারিখে মূল থেকে আর্কাইভ করা। 
  28. Rooney, David (ফেব্রুয়ারি ১৯, ২০০৯)। "Mourning Becomes Electra"Variety। সংগ্রহের তারিখ জুন ২০, ২০১৯ 
  29. Mendelson, Scott (মার্চ ২৫, ২০১৫)। "Famous Flops: 'Sucker Punch' Was An Ahead Of Its Time Attack On 'GamerGate' Culture"Forbes। মার্চ ২৭, ২০১৫ তারিখে মূল থেকে আর্কাইভ করা। 
  30. Waller, Philip (এপ্রিল ২২, ২০১১)। "Housing market builds up"Daily Express। জুন ২১, ২০১৯ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ জুন ২১, ২০১৯ 
  31. "Jena Malone almost quit acting after Sucker Punch knocked her out"San Francisco Chronicle। ডিসেম্বর ৬, ২০১৩। 
  32. Cox, Gordon (অক্টোবর ৭, ২০১১)। "Malone books biopic. Thesp to star in 'Lonely Hunter'"Variety 
  33. Holden, Stephen (ডিসেম্বর ৬, ২০১২)। "'In Our Nature,' Directed by Brian Savelson"The New York Times। ডিসেম্বর ১০, ২০১২ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ জুন ২১, ২০১৯ 
  34. Catsoulis, Jeannette (জানুয়ারি ৩১, ২০১৪)। "A Study of Sublimated Grief"The New York Times। ফেব্রুয়ারি ১, ২০১৪ তারিখে মূল থেকে আর্কাইভ করা। 
  35. Robinson, Joanna (নভেম্বর ২১, ২০১৪)। "Hunger Games Star Jena Malone on Inspiring Girls Everywhere to Catch Fire"Vanity Fair 
  36. 'Outlook Beverly Hills', The Beverly Hills Courier, Volume XXXXVIIII, Number 46, November 21, 2014, p. 22
  37. Lane, Anthony (ডিসেম্বর ৮, ২০১৪)। "Swinging Seventies"The New Yorker। ফেব্রুয়ারি ২৫, ২০১৯ তারিখে মূল থেকে আর্কাইভ করা। 
  38. Dean Schmitz, Greg (জুলাই ৬, ২০১২)। "Weekly Ketchup: Jena Malone Joins Catching Fire Cast"Rotten Tomatoes 
  39. Wakeman, Gregory (জুন ১৬, ২০১৬)। "Jena Malone's Batman V Superman Role Has Leaked, Find Out Who She Played"। CinemaBlend.com। জুন ১৭, ২০১৬ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ জুন ১৬, ২০১৬ 
  40. Holmes, Adam (অক্টোবর ১৮, ২০১৪)। "Batman V Superman Confirms Jena Malone for a Mystery Role"। Cinema Blend। 
  41. Culzac, Natasha (অক্টোবর ১৮, ২০১৪)। "Batman v Superman: Side-kick Robin 'to be woman played by Jena Malone'"The Independent 
  42. "Jena Malone Cut From 'Batman v Superman' Theatrical Release (Report)"Variety। মার্চ ৩, ২০১৬। সংগ্রহের তারিখ মার্চ ৪, ২০১৬ 
  43. Gingold, Michael (অক্টোবর ১৮, ২০১৪)। "The Neon Demon"Fangoria। নভেম্বর ২০, ২০১৫ তারিখে মূল থেকে আর্কাইভ করা। 
  44. Robey, Tim (জুলাই ৭, ২০১৬)। "The Neon Demon is the most offensive film of the year – and not because of the necrophilia"The Daily Telegraph। মার্চ ৩১, ২০১৯ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ জুন ২০, ২০১৯ 
  45. Erbland, Kate (ফেব্রুয়ারি ১৬, ২০১৭)। "'Lovesong' Review: Riley Keough and Jena Malone's Sizzling Chemistry Can't Save This Heartbreaker"IndieWire। জুন ২০, ২০১৯ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ জুন ২০, ২০১৯ 
  46. Actress Malone Breaks With Mother. (2020). Retrieved 8 September 2020, from https://apnews.com/9abff8fe1c83dde06490d4a9e6cc3b09#:~:text=LOS%20ANGELES%20(AP)%20_%20Jena,Malone's%20earnings%2C%20her%20attorney%20said.।  |শিরোনাম= অনুপস্থিত বা খালি (সাহায্য)
  47. Lonardo, Thom (২০১২)। "Jena Malone Interview"Un-Titled Project। জুন ২৫, ২০১৬ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ এপ্রিল ৯, ২০১৬ 
  48. Bologna, Caroline (আগস্ট ২৫, ২০১৭)। "Jena Malone Knows She Isn't Alone in Her Struggle With Depression As A Mom"HuffPost। জুন ২২, ২০১৯ তারিখে মূল থেকে আর্কাইভ করা। 
  49. Schnurr, Samantha (মে ৩১, ২০১৬)। "Jena Malone Gives Birth to First Child"E!। জুন ১, ২০১৬ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ সেপ্টেম্বর ২১, ২০২০ 
  50. Mizoguchi, Karen (আগস্ট ৩০, ২০১৬)। "Jena Malone was Engaged to Ethan DeLorenzo.– See Her Cute Announcement Featuring Their Son Ode"People। জানুয়ারি ১, ২০১৭ তারিখে মূল থেকে আর্কাইভ করা। 

বাহ্যিক লিঙ্কগুলি[সম্পাদনা]