আলাপ:নোয়াখালী জেলা

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন

কোথায় যেন শুনেছিলাম নোয়াখালির আদি নাম সুধারাম। আমার ভুল হতে পারে। তবু জানিয়ে রাখলাম। --Hasan.zamil ১৯:৪০, ২৪ আগস্ট ২০০৬ (UTC)

নিশ্চিত ক্রমে এর আদি নাম সুধারাম। ইংরেজি উইকি দ্রস্টব্য। --Hasan.zamil ১৯:৪২, ২৪ আগস্ট ২০০৬ (UTC)

"Bhulua an ancient kingdom of eastern Bengal and a tributary state of the kings of Tippera. Greater Noakhali district was once known as Bhulua." [১] --রাগিব (আলাপ | অবদান) ১৯:৪৮, ২৪ আগস্ট ২০০৬ (UTC)


" The ancient name of Noakhali Sadar was Sudharam." here lies the confusion.--Hasan.zamil ১৯:৫৫, ২৪ আগস্ট ২০০৬ (UTC)

Can someone copy the en:Template:Infobox of BD districts and use that for the district articles? That has the locator map. --রাগিব (আলাপ | অবদান) ০৮:০৮, ১০ জুলাই ২০০৭ (UTC)

কৃতি সন্তান[সম্পাদনা]

কৃতি সন্তান একগাদা দেওয়া হয়েছে। সত্যি এঁরা নোটাবল? — তানভির আলাপ অবদান ০৫:১৮, ২৩ ডিসেম্বর ২০০৯ (UTC)

এরা নোটাবল কিনা সেইটা খুবি কঠিন বিবেচনা। বিভিন্ন জন বিভিন্ন সময় জাতীয় ও জেলা পর্যায়ে পরিচিত ছিলেন। যেমন ধরেন নোযাখালীর লোকসংস্কৃতি নিয়ে যতটুকু গবেষণা হয়েছে তার একটা বড় অংশ করেছেন ড. খালেদ মাসুকে রসুল।কিন্তু অকালে মৃত্যু হওয়ায় তাকে এখন নোয়াখালিতেই কেউ চেনে না। আবার অনেকে আছেন বিচারপতি, বিশ্ববিদ্যালয় শিক্ষক যাদেরকে নিজ ইউনিয়নের লোক ছাড়া কেউ চেনে না।আবার দেখা যাচ্ছে ইকবাল হোসেন মজনু নামে এক স্থানীয় সাংবাদিক নিজেকে নোটাবল মনে করতেসেন ! এই অনুচ্ছেদের জঞ্জাল সাফ করতে চাইলে পুরাটা ডিলিট করে দেয়া উচিত। user:kobita35

আমার মতে তাঁদের নামই রাখা উচিত, যাঁদের নামে নিবন্ধ এই উইকিতে আছে। যেহেতু নিবন্ধ রাখতে হলে নোটাবল হতে হয়, তাহলে সহজেই বুঝে নেওয়া যাবে আসলেই কারা নোটাবল। — তানভিরআলাপ • ০৫:২১, ২৬ অক্টোবর ২০১০ (ইউটিসি)

অ্যাডমিনদের হস্তক্ষেপ প্রয়োজন[সম্পাদনা]

নোয়াখালী জেলা পাতায় কিছু কিছু এনজিও এবং আইটি প্রতিষ্ঠান নিজেদের প্রচারনা চালানোর চেষ্টা করছে। এদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া প্রয়োজন। user:kobita35

জনসংখ্যার ঘনত্ব পরিবর্তন হবে (৮০১.৯৩)। কিন্তু আমি পরিবর্তন করতে পারছিনা। Habibamki (আলাপ) ২০:৩৭, ১৬ অক্টোবর ২০১৮ (ইউটিসি)

Gnome-edit-redo.svgHabibamki: জনসংখ্যার উপাত্ত ঠিকমত দিলে ওটা স্বয়ংক্রিয়ভাবে ঠিক হবে। --আফতাব (আলাপ) ২২:৫৩, ১৭ অক্টোবর ২০১৮ (ইউটিসি)

স্বনামধন্য লোক[সম্পাদনা]

নোয়াখালী জেলার ইয়াসিন আরাফাত খুবই সুনামধন্য একজন লোক। তার বাড়ি নোয়াখালী চাটখিল খিলপাড়া ইউনিয়ন Arafatbd123 (আলাপ) ১২:৩১, ২৪ জানুয়ারি ২০২০ (ইউটিসি)

Gnome-edit-redo.svgArafatbd123:, নাম যুক্ত করার আগে দেখতে হবে তার নামে উইকিপিডিয়ায় নিবন্ধ আছে কিনা। অথবা নিবন্ধ হওয়ার মতো উল্লেখযোগ্যতা আছে কিনা। স্বনামধন্য বললেই স্বনামধন্য হয় না। কেনো স্বনামধন্য, সেটাও বলতে হবে। -ইয়াহিয়াবলুন... ১২:৫৮, ২৪ জানুয়ারি ২০২০ (ইউটিসি)

কৃতী ব্যক্তিত্ব ক্যাটেগরিতে নতুন নাম নিবন্ধন বিষয়ে[সম্পাদনা]

কৃতী ব্যক্তিত্ব ক্যাটেগরিতে নতুন নাম নিবন্ধন করেছি। এই নামের সত্যতা এবং গ্রহনযোগ্যতা যাচাইয়ে অনুগ্রহপূর্বক গ্রনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সরকারি ওয়েবসাইটের এই লিংকঃ http://chatkhil.noakhali.gov.bd/site/page/5ab7927f-2144-11e7-8f57-286ed488c766/%E0%A6%AA%E0%A7%8D%E0%A6%B0%E0%A6%96%E0%A7%8D%E0%A6%AF%E0%A6%BE%E0%A6%A4%20%E0%A6%AC%E0%A7%8D%E0%A6%AF%E0%A6%95%E0%A7%8D%E0%A6%A4%E0%A6%BF%E0%A6%A4%E0%A7%8D%E0%A6%AC দেখার জন্য অনুরোধ করছি। আশাকরি যাচাইকরে নাম প্রকাশ করা হবে।