রজত পাতিদার

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
রজত পাতিদার
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নামরজত মনোহর পাতিদার
জন্ম (1993-06-01) ১ জুন ১৯৯৩ (বয়স ৩০)
ইন্দোর, মধ্যপ্রদেশ, ভারত
ব্যাটিংয়ের ধরনডান-হাতি
বোলিংয়ের ধরনডান-হাতি অফ ব্রেক
ভূমিকাব্যাটসম্যান
ঘরোয়া দলের তথ্য
বছরদল
২০১৫–বর্তমানমধ্যপ্রদেশ
২০২১–২০২২রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর
খেলোয়াড়ী জীবনের পরিসংখ্যান
প্রতিযোগিতা এফসি এলএ টি২০
ম্যাচ সংখ্যা ৩৯ ৪৩ ৩৮
রানের সংখ্যা ২৫৮৮ ২১৯৩ ১১৩৬
ব্যাটিং গড় ৪০.৪৩ ৫১.০০ ৩৪.৪২
১০০/৫০ ৭/১৪ ৪/১০ ১/৮
সর্বোচ্চ রান ১৯৬ ১৫৮ ১১২*
ক্যাচ/স্ট্যাম্পিং ৪৫/– ১৬/– ২২/–
উৎস: ক্রিকইনফো, ২৬ মে ২০২২

রজত মনোহর পাতিদার (জন্ম ১ জুন ১৯৯৩) একজন ভারতীয় ক্রিকেটার যিনি ঘরোয়া ক্রিকেটে মধ্যপ্রদেশ ও আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর দলের হয়ে খেলেন।[১] তিনি মূলত একজন টপ অর্ডার ব্যাটসম্যান।

পূর্ব জীবন[সম্পাদনা]

রজতের জন্ম মধ্যপ্রদেশের ইন্দোর শহরে।[২] তিনি একজন ব্যবসায়ী পরিবারের সদস্য। ৮ বছর বয়সে তিনি একটি ক্রিকেট ক্লাবে যোগ দেন এবং পরে তার দাদা তাকে একটি অ্যাকাডেমিতে নথিভুক্ত করেন। তিনি একজন বোলার হিসাবে তার ক্যারিয়ার শুরু করেন এবং তার অনূর্ধ্ব-১৫ স্তরের পরে ব্যাটিংয়ে মনোনিবেশ করা শুরু করেন।[৩]

ঘরোয়া ক্রিকেট[সম্পাদনা]

২০২১ সালের ফেব্রুয়ারিতে, পতিদারকে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (বর্তমানে 2021 ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের আগে আইপিএল নিলামে রয়্যাল চ্যালেঞ্জার্স) কিনে নেয় ।  তিনি যে চারটি খেলা খেলেন তাতে তিনি মাত্র 71 রান করতে সক্ষম হন এবং পরবর্তীতে তাকে ছেড়ে দেওয়া হয়। 2022 ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ।

2022 সালের আইপিএল প্লেয়ার নিলামে পাতিদার অবিক্রিত হয়ে গিয়েছিল । পরে, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর মাঝামাঝি মৌসুমে পাটিদার আহত লুভনিথ সিসোদিয়ার বদলি হিসেবে 20 লাখ টাকায় চুক্তিবদ্ধ হয়।  25 মে 2022-এ, 2022 ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের এলিমিনেটর ম্যাচে , পতিদার লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে 112 * (54) ম্যাচ জয়ী নক করেন ।  এটি পতিদারের জন্য একটি রেকর্ড-ব্রেকিং ইনিংস হিসেবে প্রমাণিত হয়, কারণ তিনি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের প্লে-অফ পর্বে সেঞ্চুরি করা প্রথম আনক্যাপড খেলোয়াড় হয়েছিলেন। এটি প্লেঅফ পর্বে একজন খেলোয়াড়ের যৌথ-দ্রুততম সেঞ্চুরি (49 বল), তিনি ঋদ্ধিমান সাহার রেকর্ডের সমান করেন, যিনি 2014 সালের আইপিএল ফাইনালে কিংস ইলেভেন পাঞ্জাব (বর্তমানে পাঞ্জাব কিংস ) এর হয়ে 49 বলে সেঞ্চুরি করেছিলেন। .  পতিদার একটি সেঞ্চুরি এবং ২টি হাফ সেঞ্চুরির সাহায্যে মাত্র 8 ম্যাচে 55.50 গড়ে 333 রান করে 2022 মৌসুম শেষ করেছিল। 2023 সালের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের আগে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর তাকে ধরে রেখেছে ।

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Rajat Patidar"ESPN Cricinfo। সংগ্রহের তারিখ ২ নভেম্বর ২০১৫ 
  2. Know Your Challengers | Rajat PatidarRoyal Challengers Bangalore। ২৩ মার্চ ২০২১। event occurs at 50s। 
  3. RCB Bold Diaries | Rajat Patidar Interview | IPL 2021Royal Challengers Bangalore। ৪ মে ২০২১।