ব্রন ব্রেকার

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
ব্রন ব্রেকার
জন্ম নামব্রনসন রেকস্টেইনার
জন্ম (1997-10-24) ২৪ অক্টোবর ১৯৯৭ (বয়স ২৬)
উডস্টক, জর্জিয়া, যুক্তরাষ্ট্র
শিক্ষা প্রতিষ্ঠানকেনেসো স্টেট ইউনিভার্সিটি
পিতা-মাতারিক স্টেইনার (পিতা)
পরিবারস্কট স্টেইনার (চাচা)
পেশাদারি কুস্তি ক্যারিয়ার
রিংয়ে নাম'ব্রন ব্রেকার[১][২]
Bronson Rechsteiner[৩]
কথিত উচ্চতা৬ ফুট ০ ইঞ্চি[১][৪]
কথিত ওজন২৩০ পা (১০৪ কেজি)[১][৪]
কথিত
প্রশিক্ষণকেন্দ্র
উডস্টক,জর্জিয়া, যুক্তরাষ্ট্র[১][২]
আটলান্টা, জর্জিয়া, যুক্তরাষ্ট্র[৩]
প্রশিক্ষকডাব্লিউডাব্লিউই পারফরম্যান্স সেন্টার[৫][৬]
অভিষেকঅক্টোবর ৮, ২০২২[৩]

ব্রনসন রেকস্টেইনার (জন্ম ২৪ অক্টোবর, ১৯৯৭) একজন আমেরিকান পেশাদার কুস্তিগির এবং প্রাক্তন আমেরিকান ফুটবল খেলোয়াড়। তিনি ডাব্লিউডাব্লিউই তে স্বাক্ষর করেন, যেখানে তিনি ব্রন ব্রেকার নামে স্ম্যাকডাউন ব্র্যান্ডে পারফর্ম করেন এবং তাদের প্রথম রাজত্বে ব্যারন কর্বিনের সাথে বর্তমান এনএক্সটি ট্যাগ টিম চ্যাম্পিয়নদের অর্ধেক হিসেবে এনএক্সটি ব্র্যান্ডে পারফর্ম করেন। একজন দ্বিতীয় প্রজন্মের পেশাদার কুস্তিগির, রেকস্টেইনার হলেন রিক স্টেইনারের ছেলে এবং স্কট স্টেইনারের ভাতিজা (যিনি একসঙ্গে স্টেইনার ব্রাদার্স হিসেবে অভিনয় করেছিলেন)। একজন প্রাক্তন দুইবারের এনএক্সটি চ্যাম্পিয়ন, তিনি রেসলিং অবজারভার নিউজলেটারের পাঠকদের দ্বারা ২০২২ সালের জন্য " বর্ষের রুকি " নির্বাচিত হন।

জীবনের প্রথমার্ধ; ফুটবল ক্যারিয়ার[সম্পাদনা]

রেকস্টেইনার উডস্টক, জর্জিয়ার জন্মগ্রহণ করেন। তিনি উডস্টকের ইটোওয়া হাই স্কুলে পড়াশোনা করেন, যেখানে তিনি ফুটবল খেলেন, তিন বছরে ভার্সিটির চিঠি জিতেছিলেন।[৪] তিনি কুস্তিতেও অংশগ্রহণ করেছিলেন ২০১৬ সালে জর্জিয়া ক্লাস এএএএএএ রাজ্য চ্যাম্পিয়নশিপ (২২০ পাউন্ড ওজন শ্রেণি) জিতেছিলেন হাই স্কুল থেকে স্নাতক হওয়ার পর, রেকস্টেইনার জর্জিয়ার কেনেসাউ স্টেট ইউনিভার্সিটিতে পড়াশুনা করেন, ফৌজদারি বিচারে প্রধান হন। কেনেসাতে যোগদান করার সময়, রেকস্টেইনার কেনেসো স্টেট আউলসের হয়ে ফুটবল খেলতেন। ২০১৬ সালে একজন নবীন হিসাবে তিনি বিশেষ দল এবং ডিফেন্স খেলেছেন; ২০১৭ সালে, তিনি দৌড়ে ফিরে যাওয়ার অপরাধে চলে যান। ২০২০সালের ফেব্রুয়ারিতে, রেকস্টেইনার জাতীয় ফুটবল লিগের খসড়ায় প্রবেশ করেছিলেন কিন্তু খসড়া করা হয়নি। ২০২০ সালের এপ্রিল মাসে, তিনি বাল্টিমোর রেভেনস দ্বারা একটি আনড্রাফ্টড ফ্রি এজেন্ট ফুলব্যাক হিসাবে স্বাক্ষর করেছিলেন। তিনি ২০২০ সালের আগস্টে মুক্তি পান

প্রারম্ভিক কর্মজীবন (২০২০-২০২১)[সম্পাদনা]

রেকস্টেইনার ৮ অক্টোবর, ২০২০ এ, জর্জিয়ার রিংগোল্ডে এডাব্লিউএফ/ডাব্লিউওডাব্লিউ দ্বারা প্রচারিত "WrestleJam 8" ইভেন্টে জেমি হলকে পরাজিত করে পেশাদার রেসলিংয়ে আত্মপ্রকাশ করেন।

এনএক্সটি (২০২১-বর্তমান)[সম্পাদনা]

২০২১ সালের ফেব্রুয়ারিতে, ডাব্লিউডাব্লিউই ঘোষণা করেছিল যে রেকস্টেইনার কোম্পানির সাথে একটি উন্নয়নমূলক চুক্তি স্বাক্ষর করেছে। সেই মাসের পরে, তাকে প্রশিক্ষণের জন্য অরল্যান্ডো, ফ্লোরিডার ডাব্লিউডাব্লিউই পারফরম্যান্স সেন্টারে নিয়োগ দেওয়া হয়। ১৬ মে রেসেলম্যানিয়া ব্যাকল্যাশ পে-পার-ভিউতে, রেকস্টেইনার এবং অন্যান্য বেশ কয়েকজন কুস্তিগির ড্যামিয়ান প্রিস্ট এবং দ্য মিজের মধ্যে একটি লাম্বারজ্যাক ম্যাচে "জম্বি" চিত্রিত করেছিলেন। আগস্ট ২০২১এ, তিনি ডাব্লিউডাব্লিউই এনএক্সটি- এর একটি পর্বে উপস্থিত হয়েছিলেন, যেখানে সামোয়া জো দ্বারা আক্রমণ করা একজন নিরাপত্তারক্ষীকে চিত্রিত করা হয়েছিল।

রেকস্টেইনার ১৪ সেপ্টেম্বর, ২০২১-এ এনএক্সটি- এর রিং নামে "ব্রন ব্রেকার" এর পর্বে ডাব্লিউডাব্লিউই এর হয়ে তার প্রথম ম্যাচে কুস্তি করেন, এলএ নাইটকে পরাজিত করেন; পরবর্তীতে তিনি নতুন এনএক্সটি চ্যাম্পিয়ন টমাসো সিয়াম্পার সাথে স্তব্ধ হন। ২৬ অক্টোবর হ্যালোউইন হ্যাভক টেলিভিশনের বিশেষ অনুষ্ঠানে ব্রেকার ব্যর্থভাবে সিয়াম্পাকে শিরোনামের জন্য চ্যালেঞ্জ করেন ২০২১ সালের নভেম্বরে, ব্রেকার যুক্তরাজ্যের ডাব্লিউডাব্লিউই এর সফরে অংশগ্রহণ করেন। ৫ ডিসেম্বর ওয়ারগেমে, তিনি কারমেলো হেইস, গ্রেসন ওয়ালার এবং টনি ডি'অ্যাঞ্জেলো ("টিম 2.0" হিসাবে) এর সাথে একটি ওয়ারগেমসে সিয়াম্পা, নাইট, জনি গার্গানো এবং পিট ডানে ("টিম ব্ল্যাক অ্যান্ড গোল্ড") কে পরাজিত করার জন্য দলবদ্ধ হন। ম্যাচ, ব্রেকার সিয়াম্পাকে পিন করে।

৪ জানুয়ারী, ২০২২-এ নিউ ইয়ারস এভিলে, ব্রেকার সিয়াম্পাকে পরাজিত করে এনএক্সটি চ্যাম্পিয়নশিপ জিতেছিল, এটি তার কুস্তি ক্যারিয়ারের প্রথম শিরোপা। ১৫ ফেব্রুয়ারী প্রতিশোধ দিবসে, তিনি সান্তোস এসকোবারকে পরাজিত করে তার প্রথম সফল শিরোপা প্রতিরক্ষা করেন। তিনি ডব্লিউডব্লিউই র- এর মার্চ ৭ এপিসোডে তার প্রধান রোস্টারে আত্মপ্রকাশ করেন, একটি ট্যাগ টিম ম্যাচে ডলফ জিগলার এবং রবার্ট রুডকে পরাজিত করার জন্য সিয়াম্পার সাথে দলবদ্ধ হন। পরের দিন রোডব্লক- এ, ব্রেকার একটি ট্রিপল থ্রেট ম্যাচে সিয়াম্পা এবং জিগলারের বিরুদ্ধে এনএক্সটি চ্যাম্পিয়নশিপ রক্ষা করেন, জিগলার সিয়াম্পাকে পিন করে ব্রেকারের প্রথম রাজত্ব ৬৩ দিনে শেষ করেন। ১ এপ্রিল, ব্রেকার তার বাবা এবং চাচাকে ডাব্লিউডাব্লিউই হল অফ ফেমে অন্তর্ভুক্ত করেন; পরের রাতে স্ট্যান্ড অ্যান্ড ডেলিভারে, তিনি হেরে যাওয়ার প্রচেষ্টায় জিগ্লারকে শিরোনামের জন্য চ্যালেঞ্জ করেন। র- এর ৪ এপ্রিলের পর্বে, ব্রেকার জিগলারকে পরাজিত করে দ্বিতীয়বার এনএক্সটি চ্যাম্পিয়নশিপ জিতেছে। এনএক্সটি- এর পরবর্তী পর্বে, তিনি গুন্থারের বিরুদ্ধে শিরোপা ধরে রেখেছেন। গ্যাসি রিক স্টেইনারকে অপহরণ করার পর ব্রেকার পরবর্তীকালে জো গ্যাসির ঝগড়া শুরু করে। ৪ জুন ইন ইয়োর হাউসে, তিনি একটি রিম্যাচে গেসিকে পরাজিত করেন, যোগ করা শর্তে যে তিনি অযোগ্য হলে তিনি শিরোপা হারাবেন। 5 জুলাই গ্রেট আমেরিকান ব্যাশে, ব্রেকার ক্যামেরন গ্রিমসের বিপক্ষে শিরোপা ধরে রাখেন এবং ম্যাচের পর অভিষেককারী জেডি ম্যাকডোনাঘ দ্বারা আক্রমণ করা হয়। ১৬ আগস্ট হিটওয়েভে, ব্রেকার ম্যাকডোনাঘের বিপক্ষে শিরোপা ধরে রাখে; ম্যাচের পর, তিনি এনএক্সটি ইউনাইটেড কিংডম চ্যাম্পিয়ন টাইলার বেটের মুখোমুখি হন। ৪ সেপ্টেম্বর ওয়ার্ল্ডস কোলাইডে, ব্রেকার বেটকে পরাজিত করে এনএক্সটি চ্যাম্পিয়নশিপ এবং এনএক্সটি ইউনাইটেড কিংডম চ্যাম্পিয়নশিপকে একত্রিত করেন।[৭][৮] ২২শে অক্টোবর হ্যালোইন হ্যাভোকে, ব্রেকার এনএক্সটি চ্যাম্পিয়নশিপ ধরে রাখার জন্য ট্রিপল থ্রেট ম্যাচে ম্যাকডোনাগ এবং ইলজা ড্র্যাগুনভকে পরাজিত করেন। ১০ ডিসেম্বরে এনএক্সটি ডেডলাইনে, ব্রেকার অ্যাপোলো ক্রুদের বিরুদ্ধে সফলভাবে এনএক্সটি চ্যাম্পিয়নশিপ রক্ষা করেছিলেন।

১৯ জানুয়ারী, ২০২৩ তারিখে নিউ ইয়ারস এভিলে, ব্রেকার এনএক্সটি চ্যাম্পিয়নশিপ ধরে রাখতে কাউন্টআউটের মাধ্যমে গ্রেসন ওয়ালারকে পরাজিত করে; ফেব্রুয়ারী ৪ তারিখে প্রতিশোধ দিবসে, তিনি ওয়ালারকে আবার পরাজিত করেন, এবার একটি খাঁচা ম্যাচে। 1 এপ্রিল স্ট্যান্ড অ্যান্ড ডেলিভারে, ব্রেকার কারমেলো হেয়েসের কাছে চ্যাম্পিয়নশিপ হেরে যান, তার দ্বিতীয় রাজত্ব 362 দিনে শেষ হয়। এনএক্সটি- এর 4 এপ্রিলের পর্বে, ব্রেকার হেইসকে আক্রমণ করেছিলেন, তার ক্যারিয়ারে প্রথমবার হিল ঘুরিয়েছিলেন। তিনি পরের সপ্তাহে চেজ ইউনিভার্সিটিকে রিংয়ে বাধা দিয়ে, দর্শকদের মৌখিকভাবে অপমান করে এবং আন্দ্রে চেজকে আক্রমণ করে তার নতুন খলনায়ক ব্যক্তিত্বকে সিমেন্ট করেছিলেন। ২৫ এপ্রিল স্প্রিং ব্রেকিং- এ, ব্রেকার জমা দেওয়ার মাধ্যমে চেজকে পরাজিত করেন।২৮ মে ব্যাটলগ্রাউন্ডে, ব্রেকার হেইসের কাছ থেকে এনএক্সটি চ্যাম্পিয়নশিপ পুনরুদ্ধার করতে ব্যর্থ হন। ২০ জুন NXT গোল্ড রাশে, তিনি ওয়ার্ল্ড হেভিওয়েট চ্যাম্পিয়নশিপ জন্য সেথ রলিন্সকে ব্যর্থভাবে চ্যালেঞ্জ করেছিলেন। ২২শে আগস্ট হিটওয়েভ এ, ব্রেকার ভন ওয়াগনারকে আক্রমণ করেন; এনএক্সটি-র সেপ্টেম্বর ৬ এপিসোডে, তিনি ওয়াগনারকে এক সেট ইস্পাতের ধাপ দিয়ে ব্লাডোজেন করেন। সেই মাসের শেষের দিকে, ব্রেকার ওডিসি জোনসকে হারিয়ে ভারতের হায়দ্রাবাদে সুপারস্টার স্পেকট্যাকেলে অংশ নেন। ৩০ সেপ্টেম্বর এনএক্সটি নো মার্সি এ, ব্রেকার ব্যারন করবিনের কাছে হেরে যান। এনএক্সটি- এর অক্টোবর ১০ এপিসোডে, ব্রেকার (পল হেইম্যান তার কোণায়) কারমেলো হেয়েসের কাছে হেরে যান (জন সিনা তার কোণে; ম্যাচের পরে, ব্রেকার হেয়েসকে আক্রমণ করেন, আন্ডারটেকারকে রিংয়ে আসতে এবং চকস্লাম ব্রেকারকে প্ররোচিত করেন সেই মাসের শেষের দিকে হ্যালোউইন হ্যাভোকে ব্রেকার মিস্টার স্টোনকে পরাজিত করে্এনএক্সটি- এর ২৮ নভেম্বরের পর্বে, ব্রেকার এডি থর্পকে পরাজিত করে এনএক্সটি ডেডলাইনে আয়রন সারভাইভার চ্যালেঞ্জের জন্য যোগ্যতা অর্জন করেন, যেটি ট্রিক উইলিয়ামস জিতেছিলেন।

২০২৪ সালের জানুয়ারিতে, ব্রেকার ডাস্টি রোডস ট্যাগ টিম ক্লাসিক টুর্নামেন্টে প্রবেশ করেন, ব্যারন করবিনের সাথে "উলফ ডগস" হিসেবে জুটি বেঁধেছিলেন; এই জুটি প্রথম রাউন্ডে গ্যালাসকে এবং সেমিফাইনালে অ্যাক্সিওম এবং নাথান ফ্রেজারকে পরাজিত করে। সেই মাসের শেষের দিকে, ব্রেকার তার রয়্যাল রাম্বল ম্যাচের শিরোনাম ইভেন্টে আত্মপ্রকাশ করেন, ২০ নম্বরে প্রবেশ করেন এবং "ডার্টি" ডমিনিক মিস্টেরিওর দ্বারা এলিমিনেট পড়ার আগে জিমি উসো, ফিন বলর, ইভার এবং ওমোসকে বাদ দেন। পরের মাসে এনএক্সটি ভেঞ্জেন্স ডে -তে, ব্রেকার এবং করবিন কারমেলো হেইস এবং ট্রিক উইলিয়ামসকে পরাজিত করে ডাস্টি রোডস ট্যাগ টিম ক্লাসিক জয় করেন। র- এর পরের রাতে, ব্রেকার ইম্পেরিয়ামের সাথে একটি ব্যাকস্টেজ সেগমেন্টে প্রধান রোস্টারে তার দ্বিতীয় উপস্থিতি করেন, তিনি বা স্ম্যাকডাউনে সাইন করা উচিত কিনা তা নিয়ে বিতর্ক করেন। এর 13 ফেব্রুয়ারী পর্বে, উলফ ডগস দ্য ফ্যামিলিকে (টনি ডি'অ্যাঞ্জেলো এবং চ্যানিং "স্ট্যাকস" লরেঞ্জো) পরাজিত করে এনএক্সটি ট্যাগ টিম চ্যাম্পিয়নশিপ জেতে।

ডাব্লিউডাব্লিউই (২০২৪-বর্তমান)[সম্পাদনা]

স্ম্যাকডাউনের 16 ফেব্রুয়ারী পর্বে, স্ম্যাকডাউনের জেনারেল ম্যানেজার নিক অ্যাল্ডিস ঘোষণা করেন যে ব্রেকার আনুষ্ঠানিকভাবে স্ম্যাকডাউনে যোগদান করেছেন, তাকে তার চুক্তিতে স্বাক্ষর করার জন্য মঞ্চে নিয়ে এসেছেন, এইভাবে প্রক্রিয়ার মূল তালিকায় তার কল-আপ নিশ্চিত করেছে।

পেশাদার কুস্তি শৈলী[সম্পাদনা]

ব্রন ব্রেকার একটি "পাওয়ারহাউস" স্টাইলে কুস্তি করে। তার ফিনিশিং চালগুলি হল একটি উটের ক্লাচ যাকে স্টেইনার রিক্লাইনার (তার চাচা স্কট স্টেইনার থেকে গৃহীত একটি পদক্ষেপ), একটি গরিলা প্রেস পাওয়ারস্লাম, এবং একটি স্পিয়ার।

অন্যান্য মিডিয়া[সম্পাদনা]

ব্রন ব্রেকার হল ২০২৩ সালের ভিডিও গেম ডাব্লিউডাব্লিউই ২কে২৩ এর একটি খেলার যোগ্য চরিত্র।

ব্যক্তিগত জীবন[সম্পাদনা]

২০২২ সালের অক্টোবর পর্যন্ত, রেকস্টেইনার সহযোগী এনএক্সটি কুস্তিগির কোরা জেড এর সাথে সম্পর্কযুক্ত।

চ্যাম্পিয়নশিপ এবং অর্জন[সম্পাদনা]

অপেশাদার কুস্তি[সম্পাদনা]

  • জর্জিয়া ক্লাস AAAAAA রাজ্য চ্যাম্পিয়নশিপ (২২০ পাউন্ড ওজন শ্রেণী) (২০১৬)

পেশাদার কুস্তি[সম্পাদনা]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. উদ্ধৃতি ত্রুটি: <ref> ট্যাগ বৈধ নয়; WWEbio নামের সূত্রটির জন্য কোন লেখা প্রদান করা হয়নি
  2. উদ্ধৃতি ত্রুটি: <ref> ট্যাগ বৈধ নয়; Currier নামের সূত্রটির জন্য কোন লেখা প্রদান করা হয়নি
  3. উদ্ধৃতি ত্রুটি: <ref> ট্যাগ বৈধ নয়; Surrao নামের সূত্রটির জন্য কোন লেখা প্রদান করা হয়নি
  4. উদ্ধৃতি ত্রুটি: <ref> ট্যাগ বৈধ নয়; KSU নামের সূত্রটির জন্য কোন লেখা প্রদান করা হয়নি
  5. উদ্ধৃতি ত্রুটি: <ref> ট্যাগ বৈধ নয়; Boorstein নামের সূত্রটির জন্য কোন লেখা প্রদান করা হয়নি
  6. উদ্ধৃতি ত্রুটি: <ref> ট্যাগ বৈধ নয়; Nason নামের সূত্রটির জন্য কোন লেখা প্রদান করা হয়নি
  7. উদ্ধৃতি ত্রুটি: <ref> ট্যাগ বৈধ নয়; NXT2022September4 নামের সূত্রটির জন্য কোন লেখা প্রদান করা হয়নি
  8. উদ্ধৃতি ত্রুটি: <ref> ট্যাগ বৈধ নয়; NXTUKChampionship নামের সূত্রটির জন্য কোন লেখা প্রদান করা হয়নি

বহিঃসংযোগ[সম্পাদনা]