ব্যবহারকারী আলাপ:Nurun Nahar Lilian

পাতাটির বিষয়বস্তু অন্যান্য ভাষায় নেই।
আলোচনা যোগ করুন
উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে

বাংলা উইকিপিডিয়ায় স্বাগতম[সম্পাদনা]

উইকিপিডিয়ায় আবারো স্বাগতম[সম্পাদনা]

লিলিয়ান আপু, উইকিপিডিয়াতে আবারো স্বাগত জানাচ্ছি। আশা করি ব্লগেরমত উইকিতেও নিয়মিত পাবো। যাইহোক, সম্প্রতি আপনি বিষয়শ্রেণী:বিজ্ঞানী-এ একটি লাইন যুক্ত করেছিলেন কিন্তু বিষয়শ্রেণীগুলো কোন লেখা যুক্তকরার জন্য নয়। আপনি কোন আর্টিকেল লিখে যদি লেখার শেষে [[বিষয়শ্রেণী:বিজ্ঞানী]]- যুক্ত করে দেন তাহলে ওই আর্টিকেলটি অটোমেটিক সংশ্লিষ্ঠ বিষয়শ্রেণীতে যাবে। কোন প্রশ্ন থাকলে আমার আলাপ পাতায় স্বাগতম। ভালো থাকবেন।--যুদ্ধমন্ত্রী আলাপ ১১:১০, ১৮ আগস্ট ২০১৫ (ইউটিসি)উত্তর দিন

  ধন্যবাদ  Nurun Nahar Lilian (আলাপ) ০২:০১, ২০ মে ২০২০ (ইউটিসি)উত্তর দিন

অনেক ধন্যবাদ Nurun Nahar Lilian (আলাপ) ০১:৫৬, ৩০ জুলাই ২০২০ (ইউটিসি)উত্তর দিন

উইকিপিডিয়া:বৈশ্বিক আচরণবিধি নির্দেশনা তৈরিতে মতামত দিন[সম্পাদনা]

সুধী, উইকিপিডিয়াসহ উইকিমিডিয়ার বিভিন্ন প্রকল্পে যাঁরা কাজ করেন তাঁদের জন্য আরো সুন্দর ও বন্ধুত্বপূর্ণ পরিবেশ তৈরির লক্ষ্যে বৈশ্বিক একটি ‘নৈতিক দিকনির্দেশনা’ বা ‘বৈশ্বিক আচরণবিধি নির্দেশনা’ তৈরির জন্য সকল সম্প্রদায়ের কাছ থেকে মতামত নেওয়া হচ্ছে। এ ব্যাপারে আপনার মতামত প্রয়োজন। হ্যাঁ বা না লিখে মতামত দিতে দয়া করে এই গুগল ফর্মে (ফর্ম লিংক) ক্লিক করুন। ধন্যবাদ। (গোপনীয়তা নীতি) নাহিদ, শনিবার ৪:০৫, ১১ মে ২০২৪ (ইউটিসি)

উইকিতে বায়োগ্রাফি পেজ[সম্পাদনা]

কিভাবে পৃষ্ঠা তৈরি করা হয় Nurun Nahar Lilian (আলাপ) ২২:১৮, ২২ মে ২০২০ (ইউটিসি)উত্তর দিন

বাংলাদেশি নারী লেখক নিবন্ধের দ্রুত অপসারণ প্রস্তাবনা[সম্পাদনা]

বিভিন্ন কারণ দর্শিয়ে বাংলাদেশি নারী লেখক পাতায় উইকিপিডিয়া থেকে দ্রুত অপসারণের অনুরোধ করে একটি ট্যাগ যুক্ত করা হয়েছে। কারণগুলো দেখতে অনুগ্রহপূর্বক পাতাটিতে যান। যদি পাতাটি ইতোমধ্যেই অপসারিত হয়ে থাকে, তাহলে কারণ জিজ্ঞাসা করে আমার আলাপ পাতায় বার্তা রাখতে পারেন।

আপনি যদি মনে করেন যে এই কারণে এই পাতাটি অপসারণ করা উচিত নয়, তবে এই অপসারণে আপত্তি জানাতে নিবন্ধটিতে যেয়ে "দ্রুত অপসারণের আপত্তি করতে চাইলে এখানে ক্লিক করুন" লেখার উপর ক্লিক করুন ও সেখানে কারণ ব্যাখ্যা করুন কেন নিবন্ধটি দ্রুত অপসারণ করা উচিত নয়। মনে রাখবেন, কোনো নিবন্ধে দ্রুত অপসারণ ট্যাগ করা হলে, কোনো দেরি না করে নিবন্ধটি অপসারণ করা হয় যদি নিবন্ধটি দ্রুত অপসারণের বিচারাধারার সাথে মিলে যায়। অনুগ্রহপূর্বক আপনার নিজের তৈরি করা নিবন্ধ থেকে এ নোটিশটি সরিয়ে ফেলবেন না, তবে আমরা আপনাকে নিবন্ধটি সম্প্রসারণ করতে উৎসাহিত করছি। আরও মনে রাখবেন যে, নিবন্ধের বিষয় অবশ্যই উল্লেখযোগ্য হতে হবে ও নির্ভরযোগ্য উৎস থেকে তথ্যসূত্রগুলো যাচাইযোগ্য হওয়া উচিত। যদি ইতিমধ্যে নিবন্ধটি অপসারিত হয়ে থাকে, ও আপনি ভবিষ্যতে এটির উন্নতি করতে এর বিষয়বস্তু ফেরত পেতে চান, তবে দয়া করে যে প্রশাসক এটি অপসারণ করেছেন তার সাথে যোগাযোগ করুনগোলা মুকি(আলাপ)০২:০৩, ৩০ জুলাই ২০২০ (ইউটিসি)উত্তর দিন

বিষয় শ্রেণীঃবাংলাদেশী বিজ্ঞানী নিবন্ধের দ্রুত অপসারণ প্রস্তাবনা[সম্পাদনা]

এটি যদি উইকিপিডিয়াতে আপনার তৈরি করা প্রথম নিবন্ধ হয়ে থাকে, তবে আপনি উইকিপিডিয়াতে প্রথম নিবন্ধের দিক-নির্দেশনা অবশ্যই পাঠ করে নিন।

আমরা আপনাকে নিবন্ধ উইজার্ড ব্যবহার করে নিবন্ধ তৈরি করতে উৎসাহিত করছি।

হ্যালো, এবং উইকিপিডিয়ায় আপনাকে স্বাগতম। আপনাকে এই নোটিশ দেয়া হচ্ছে কারণ আপনি যে পাতাটি তৈরি করেছিলেন তা পরীক্ষামূলক পাতা হিসেবে ট্যাগ করা হয়েছে এবং তা মুছে ফেলা হয়েছে বা খুব শীঘ্রই মুছে ফেলা হতে পারে। পরীক্ষামূলক কিছু করতে চাইলে অনুগ্রহ করে খেলাঘর ব্যবহার করুন। আপনি যদি বিশ্বকোষে অবদান রাখা সম্পর্কে আরও জানতে চান তাহলে স্বাগতম পাতাটি এক নজর দেখে নিন।

আপনি যদি মনে করেন যে এই কারণে এই পাতাটি অপসারণ করা উচিত নয়, তবে এই অপসারণে আপত্তি জানাতে নিবন্ধটিতে যেয়ে "দ্রুত অপসারণের আপত্তি করতে চাইলে এখানে ক্লিক করুন" লেখার উপর ক্লিক করুন ও সেখানে কারণ ব্যাখ্যা করুন কেন নিবন্ধটি দ্রুত অপসারণ করা উচিত নয়। মনে রাখবেন, কোনো নিবন্ধে দ্রুত অপসারণ ট্যাগ করা হলে, কোনো দেরি না করে নিবন্ধটি অপসারণ করা হয় যদি নিবন্ধটি দ্রুত অপসারণের বিচারাধারার সাথে মিলে যায়। অনুগ্রহপূর্বক আপনার নিজের তৈরি করা নিবন্ধ থেকে এ নোটিশটি সরিয়ে ফেলবেন না, তবে আমরা আপনাকে নিবন্ধটি সম্প্রসারণ করতে উৎসাহিত করছি। আরও মনে রাখবেন যে, নিবন্ধের বিষয় অবশ্যই উল্লেখযোগ্য হতে হবে ও নির্ভরযোগ্য উৎস থেকে তথ্যসূত্রগুলো যাচাইযোগ্য হওয়া উচিত। যদি ইতিমধ্যে নিবন্ধটি অপসারিত হয়ে থাকে, ও আপনি ভবিষ্যতে এটির উন্নতি করতে এর বিষয়বস্তু ফেরত পেতে চান, তবে দয়া করে যে প্রশাসক এটি অপসারণ করেছেন তার সাথে যোগাযোগ করুনগোলা মুকি(আলাপ)০২:১১, ৩০ জুলাই ২০২০ (ইউটিসি)উত্তর দিন

পরামর্শ[সম্পাদনা]

@Nurun Nahar Lilian: আপু, আপনি ইংরেজি উইকিপিডিয়া থেকে নিবন্ধ অনুবাদ করে বাংলা উইকিপিডিয়ায় অবদান রাখতে পারেন। এতে আপনি ধীরে ধীরে উইকিপিডিয়ার নিবন্ধের ধরণ, নিয়ম-কানুন ও রচনাশৈলী সম্পর্কে ধারণা পাবেন। পাশাপাশি বাংলা উইকিপিডিয়াও সমৃদ্ধ হবে। এ বিষয়ে কোনো জিজ্ঞাসা থাকলে আমার আলাপ পাতায় বার্তা দিতে পারেন। ধন্যবাদ। গোলা মুকি(আলাপ)০২:৪১, ৩০ জুলাই ২০২০ (ইউটিসি)উত্তর দিন

অনেক ধন্যবাদ Nurun Nahar Lilian (আলাপ) ০৫:২১, ৩০ জুলাই ২০২০ (ইউটিসি)উত্তর দিন

সর্বজনীন আচরণবিধির প্রয়োগ সংক্রান্ত আলোচনায় অংশ নেওয়ার আমন্ত্রণ[সম্পাদনা]

সুধী,

আপনি হয়তো জেনে থাকবনে যে, উইকিপিডিয়াসহ উইকিমিডিয়ার সকল অনলাইন ও অফলাইন প্রকল্পে অংশগ্রহণকারীদের একটি সুস্থ, সুন্দর, ও নিরাপদ সহাবস্থান নিশ্চিত করতে উইকিমিডিয়া ফাউন্ডেশনের বোর্ড অব ট্রাস্টি কর্তৃক সর্বজনীন আচরণবিধি নীতিমালা অনুমোদিত হয়েছে (অনুমোদিত নীতিমালা)। অনুমোদনের পর বর্তমানে এই নীতিমালার কীভাবে সুষ্ঠ ও কার্যকরভাবে প্রয়োগ করা যেতে পারে, ও সেক্ষেত্রে উইকিমিডিয়ার স্বেচ্ছাসেবী ও উইকিমিডিয়া ফাউন্ডেশন কী ভূমিকা রাখতে পারে সে বিষয়ে আলোচনা চলমান। আপনাকে তাই এই আলোচনায় অংশ নিতে বিশেষভাবে অনুরোধ করা হচ্ছে।

আপনি বিভিন্নভাবে আলোচনায় অংশ নিতে পারেন।

প্রথমত, বাংলা উইকিপিডিয়ায় নির্দিষ্ট আলোচনা পাতা: উইকিপিডিয়া:সর্বজনীন আচরণবিধি সংক্রান্ত আলোচনা/নীতিমালার প্রয়োগ। এই পাতায় আপনি সরাসরি অংশগ্রহণের মাধ্যমে আলোচনায় অংশ নিতে পারেন। এখানে কতোগুলো প্রশ্ন রয়েছে যেটির উত্তর দেওয়ার মাধ্যমে ও বাড়তি কোনো বিষয়ে মতামত প্রদানের মাধ্যমে আপনি এই প্রক্রিয়ায় অংশ নিয়ে আমাদের সাহায্য করতে পারেন। এছাড়াও আপনি নীতিমালার বিষয়েও আপনার সমর্থন/বিরোধিতা বা মতামত ব্যক্ত করতে পারেন।

দ্বিতীয়ত, এছাড়াও আপনি যদি নামহীন ও গোপনীয়তার সাথে আপনার মতামত জানাতে চান তবে এই বিষয়ক একটি অনলাইন জরিপে অংশ নিতে পারেন। জরিপটি খুব বড়ো নয় এবং এটিতে অংশ নিতে সর্বোচ্চ ১০ মিনিট সময় ব্যয় করা লাগতে পারে।

এছাড়ও আপনি চাইলে এই বার্তার উত্তর দেওয়ার মাধ্যমে বা আমাকে ই-মেইল করার মাধ্যমেও আপনার মতামত জানাতে পারে। অনেক সময় এ ধরনের বিষয়ে প্রকাশ্যে অভিযোগ দায়ের করা বা আলোচনা করা সম্ভব হয় না, আর সে বিষয়ে আমরা সম্পূর্ণ সচেতন। তাই যদি আপনি ইমেইল বা জরিপের মাধ্যমে আপনার মতামত প্রদান করে চান তবে তা করতে পারেন।

উইকিমিডিয়ার সকল স্থানে সবার সুন্দর ও নিরাপদ সহাবস্থান নিশ্চিত করতে আপনার মতামত খুব-ই জরুরী। তাই আশা করি এটি অংশ নেওয়ার মাধ্যমে আপনি আমাদের এই উদ্দেশ্য সফলে ভূমিকা রাখবেন।

আপনাকে ধন্যবাদ। সুস্থ, সুন্দর, ও নিরাপদে থাকুন।

তানভির রহমান (আলাপ) ০৯:৪৫, ২৫ ফেব্রুয়ারি ২০২১ (ইউটিসি)উত্তর দিন