ব্যবহারকারী আলাপ:MdsShakil/সংগ্রহশালা ২৩

পাতাটির বিষয়বস্তু অন্যান্য ভাষায় নেই।
উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
সাম্প্রতিক মন্তব্য: MdsShakil কর্তৃক ১১ মাস আগে "আন্তঃসংযোগ" অনুচ্ছেদে
সংগ্রহশালা ২০ সংগ্রহশালা ২১ সংগ্রহশালা ২২ সংগ্রহশালা ২৩ সংগ্রহশালা ২৪ সংগ্রহশালা ২৫ সংগ্রহশালা ২৯

Wikidata weekly summary #566

Tech News: 2023-14

MediaWiki message delivery ২৩:৩৭, ৩ এপ্রিল ২০২৩ (ইউটিসি)

CEE Newsletter renewal

Hi, you are receiving this message, because in the past you chose to subscribe to receive new volumes of the CEE Newsletter. This newsletter will be renew after long period of inactivity, and therefore please choose if you still want to receive the newest volumes of the newsletter. You can delete your name or project by yourself, or you can contact CEE Hub staff to do that for you. --MediaWiki message delivery (আলাপ) ০৭:৫৫, ৪ এপ্রিল ২০২৩ (ইউটিসি)

The Signpost: 3 April 2023

News, reports and features from the English Wikipedia's newspaper
Read this Signpost in full · Single-page · Unsubscribe · Global message delivery ০৫:২৫, ৭ এপ্রিল ২০২৩ (ইউটিসি)

S. M. Horromul Hasan Masum-এর প্রশ্ন (০৫:১৫, ৮ এপ্রিল ২০২৩)

আসসালামুয়ালিকুম, আমার একটি সমস্যা ছিল। আমি আমার আনুবাদ সম্পন্ন করেছি। কিন্তু মূল আনুচ্ছেদের ছবিগুলো আনতে পারছি না। বারবার কপিরাইট আওতায় আতকে যাচ্ছি। আমাকে একটু বললে খুশি হবো যে কিভাবে আমি ছবিগুলো সংযুক্ত করতে পারি। --S. M. Horromul Hasan Masum (আলাপ) ০৫:১৫, ৮ এপ্রিল ২০২৩ (ইউটিসি)

@S. M. Horromul Hasan Masum নিশ্চয়ই, এখানে দেখুন আমি কীভাবে যোগ করেছি। এভাবে ইংরেজী নিবন্ধ থেকে কপি করে যোগ করুন। উপরের উদাহরণ অনুযায়ী, চিত্রের শেষে থাকা Cumulonimbus cloudscape over Borneo-এর মতো অংশটুকু শুধুমাত্র অনুবাদ করবেন। (আপনাকে বোঝানোর স্বার্থে আমি করিনি) বুঝতে পারছেন? —শাকিল (আলাপ · অবদান) ০৫:২১, ৮ এপ্রিল ২০২৩ (ইউটিসি)
আপনাকে ধন্যবাদ S. M. Horromul Hasan Masum (আলাপ) ০৫:৫৬, ৮ এপ্রিল ২০২৩ (ইউটিসি)

This Month in Education: March 2023

বাসিরুল বিল্লাহ-এর প্রশ্ন (০৬:২০, ৯ এপ্রিল ২০২৩)

আসসালামু আলাইকুম, উইকিপিডিয়ার কোনো নিবন্ধের সাথে বিষয়শ্রেণী কিভাবে যোগ করে? --বাসিরুল বিল্লাহ (আলাপ) ০৬:২০, ৯ এপ্রিল ২০২৩ (ইউটিসি)

@বাসিরুল বিল্লাহ কোন নিবন্ধের একদম নিচে [[বিষয়শ্রেণী:উদাহরণ]] যোগ‌ করলেই উক্ত নিবন্ধে উদাহরণ বিষয়শ্রেণীটি যুক্ত হবে। এছাড়া বিশেষ:পছন্দসমূহ#mw-prefsection-gadgets থেকে হটক্যাট গ্যাজেটটি সক্রিয় করে নিতে পারেন তাহলে নিবন্ধের নিচে বিষয়শ্রেণী যুক্ত করার জন্য অপশন দেখতে পাবেন। আশা করি বুঝতে পেরেছেন —শাকিল (আলাপ · অবদান) ১৭:১০, ৯ এপ্রিল ২০২৩ (ইউটিসি)
আমি আপনার নির্দেশনা মোতাবেক বিশেষ:পছন্দসমূহতে গিয়ে হটক্যাট সক্রিয় করেছি, কিন্তু নিবন্ধের নিচে বিষয়শ্রেণী যুক্ত করার কোনো অপশন দেখতে পাচ্ছি না। আমি ডেস্কটপ থেকে সম্পাদনা করছি। আর বিষয়শ্রেণী উদাহরণ দিলে স্রেফ উদাহরণে যা দিচ্ছি তাই আসছে, বিষয়শ্রেণীসমূহ ছকটি আসছে না। বাসিরুল বিল্লাহ (আলাপ) ১৮:২৬, ৯ এপ্রিল ২০২৩ (ইউটিসি)
@বাসিরুল বিল্লাহ আপনি কি আমাকে স্ক্রিনশট দেখাতে পারবেন? info-bn@wikimedia.org ঠিকানায় স্ক্রিনশটসহ মেইল করে আমাকে জানান —শাকিল (আলাপ · অবদান) ১৮:২৯, ৯ এপ্রিল ২০২৩ (ইউটিসি)
ইমেইল করেছি। বাসিরুল বিল্লাহ (আলাপ) ১৯:১৩, ৯ এপ্রিল ২০২৩ (ইউটিসি)
Ticket:2023040910005795, সমাধান হয়েছে —শাকিল (আলাপ · অবদান) ১৯:৩৮, ৯ এপ্রিল ২০২৩ (ইউটিসি)

ব্যবহারকারী:Baby tell me have/খেলাঘর নিয়ে Gebruik my-এর প্রশ্ন (১৩:০৯, ৯ এপ্রিল ২০২৩)

হাই গুড, আমাদের Craqdi পেজ তৈরি করতে হবে ধন্যবাদ --Gebruik my (আলাপ) ১৩:০৯, ৯ এপ্রিল ২০২৩ (ইউটিসি)

@Gebruik my আপনি যদি ক্রাকডি নিবন্ধ তৈরি করার কথা বলতে চান তবে আমি দেখতে পাচ্ছি আপনি ইতিমধ্যে তৈরি করে ফেলেছেন। নিবন্ধের কোন অংশই বোঝা যাচ্ছে না যে এটি কি। আমি নিবন্ধটিকে ব্যবহারকারী:Gebruik my/ক্রাকডি পাতায় স্থানান্তর করেছি, অনুগ্রহ করে এখানে মান্নোনয়ন করুন এবং বুঝিয়ে লিখুন কি লিখতে চাচ্ছেন। অব্যশই নিবন্ধে কোন যান্ত্রিক অনুবাদ যুক্ত করবেন না —শাকিল (আলাপ · অবদান) ১৭:১৮, ৯ এপ্রিল ২০২৩ (ইউটিসি)

প্রযুক্তি সংবাদ: 2023-15

MediaWiki message delivery ২০:০৩, ১০ এপ্রিল ২০২৩ (ইউটিসি)

This Month in GLAM: March 2023





Headlines
Read this edition in fullSingle-page

To assist with preparing the newsletter, please visit the newsroom. Past editions may be viewed here.

Wikidata weekly summary #567

উৎসকোড প্রকাশিত

আপনার প্রস্তাবিত "স্বয়ংক্রিয় সংগ্রহশালা" কাজের জন্য আমার লেখা প্রোগ্রামের উৎসকোড প্রকাশিত হয়েছে। বটের ব্যবহারকারী পাতায় তা পাবেন। উৎসকোড প্রকাশিত হওয়ায় সবাই এই প্রোগ্রাম ব্যবহার করতে এবং উন্নয়ন করতে পারবে। ধন্যবাদ — AKanik 💬 ০৯:৪১, ১৪ এপ্রিল ২০২৩ (ইউটিসি)

@Ahmad Kanik আন্তরিক ধন্যবাদ ভাই। শাকিল (আলাপ · অবদান) ১০:০৭, ১৪ এপ্রিল ২০২৩ (ইউটিসি)

Tamim dary-এর প্রশ্ন (০৩:২৮, ১৬ এপ্রিল ২০২৩)

এখান থেকে কি টাকা ইনকাম করা যাবে --Tamim dary (আলাপ) ০৩:২৮, ১৬ এপ্রিল ২০২৩ (ইউটিসি)

@Tamim dary উইকিপিডিয়ায় স্বাগতম! উইকিপিডিয়া স্বেচ্ছাসেবায় পরিচালিত একটি প্রকল্প, এখান থেকে অর্থ আয়ের সুযোগ নেই —শাকিল (আলাপ · অবদান) ০৪:৪৭, ১৬ এপ্রিল ২০২৩ (ইউটিসি)

Wikidata weekly summary #568

প্রযুক্তি সংবাদ: 2023-16

MediaWiki message delivery ০১:৫২, ১৮ এপ্রিল ২০২৩ (ইউটিসি)

শামসুদ্দোহা মহি-এর প্রশ্ন (১০:৪৩, ২১ এপ্রিল ২০২৩)

আসসালামু আলাইকুম স্যার। আমি মনে করেছিলাম বাংলা উইকিপিডিয়া এবং ইংরেজি উইকিপিডিয়া আলাদা। কিন্তু, দেখছি সব একই। মানে, আমি বাংলা উইকিপিডিয়ার জন্য নিজের প্রোফাইলে বাংলায় নিজের নাম লিখেছিলাম, এখন দেখছি ইংরেজি উইকিপিডিয়াতেও একই নাম দেখাচ্ছে। আমার প্রশ্ন হলো, এখন কি বাংলায় লিখা নামটি ইংরেজিতে রুপান্তর করা সম্ভব? নাকি, রুপান্তরের জন্য নিজের নামে নতুন আরেকটি উইকি অ্যাকাউন্ট খোলা প্রয়োজন? --শামসুদ্দোহা মহি (আলাপ) ১০:৪৩, ২১ এপ্রিল ২০২৩ (ইউটিসি)

@শামসুদ্দোহা মহি ওআলাইকুমুস সালাম। হ্যাঁ, আপনার ব্যবহারকারী নাম পরিবর্তন করতে পারবেন। উইকিপিডিয়া:ব্যবহারকারী নাম পরিবর্তনের আবেদন পাতাটি দেখুন —শাকিল (আলাপ · অবদান) ১০:৪৫, ২১ এপ্রিল ২০২৩ (ইউটিসি)

সিরাজুল ইসলাম চৌধুরী-এর প্রশ্ন (২০:৪৮, ২৩ এপ্রিল ২০২৩)

আসসালামু আলাইকুম --সিরাজুল ইসলাম চৌধুরী (আলাপ) ২০:৪৮, ২৩ এপ্রিল ২০২৩ (ইউটিসি)

তথ্য দিয়ে সাহায্য করুন

আমি আমার পত্রিকার তথ্য আপডেট করতে চাই সিরাজুল ইসলাম চৌধুরী (আলাপ) ২০:৪৯, ২৩ এপ্রিল ২০২৩ (ইউটিসি)

@সিরাজুল ইসলাম চৌধুরী উইকিপিডিয়া কোন প্রচারযন্ত্র কিংবা কোন ডিরেক্টরি নয়। উইকিপিডিয়ায় শুধুমাত্র উল্লেখযোগ্য বিষয়বস্তু নিয়ে নিবন্ধ লেখা হয়ে থাকে, আপনার পত্রিকা উল্লেখযোগ্য হলে সেটা নিয়েও নিবন্ধ লেখা হবে। যদি ইতিমধ্যে নিবন্ধ থাকে তবে সেই পাতা হালনাগাদ করার জন্য উক্ত নিবন্ধের আলাপ পাতায় অনুরোধ করুন —শাকিল (আলাপ · অবদান) ০২:২৩, ২৪ এপ্রিল ২০২৩ (ইউটিসি)

Wikidata weekly summary #569

প্রযুক্তি সংবাদ: 2023-17

MediaWiki message delivery ২২:০১, ২৪ এপ্রিল ২০২৩ (ইউটিসি)

বাসিরুল বিল্লাহ-এর প্রশ্ন (২০:৫৬, ২৪ এপ্রিল ২০২৩)

শুভেচ্ছা নেবেন। আমি দীর্ঘদিন আগে আমার খেলাঘরে নাদির নিবরাসের উপর তৈরি একটি পাতা পর্যালোচনার জন্য দিয়েছিলাম। অনেকদিন হয়ে যাবার পরও পর্যালোচনা শেষ হয়নি এবং আমি কোনো ধরণের ফিডব্যাকও পাইনি। অনুগ্রহ করে পাতাটি দেখবেন কি? জানাতে পারবেন পাতাটি উইকিপিডিয়াতে তৈরী করা যোগ্য কিনা? পাতার লিংক https://bn.wikipedia.org/wiki/%E0%A6%AC%E0%A7%8D%E0%A6%AF%E0%A6%AC%E0%A6%B9%E0%A6%BE%E0%A6%B0%E0%A6%95%E0%A6%BE%E0%A6%B0%E0%A7%80:%E0%A6%AC%E0%A6%BE%E0%A6%B8%E0%A6%BF%E0%A6%B0%E0%A7%81%E0%A6%B2_%E0%A6%AC%E0%A6%BF%E0%A6%B2%E0%A7%8D%E0%A6%B2%E0%A6%BE%E0%A6%B9/%E0%A6%96%E0%A7%87%E0%A6%B2%E0%A6%BE%E0%A6%98%E0%A6%B0 --বাসিরুল বিল্লাহ (আলাপ) ২০:৫৬, ২৪ এপ্রিল ২০২৩ (ইউটিসি)

@বাসিরুল বিল্লাহ বাংলা উইকিপিডিয়ায় প্রক্রিয়াটি নিয়মিত নয়, তাই ফিডব্যাক পাননি। আমি এখন জানিয়েছি, দেখুন —শাকিল (আলাপ · অবদান) ১৭:০৪, ২৬ এপ্রিল ২০২৩ (ইউটিসি)

The Signpost: 26 April 2023

News, reports and features from the English Wikipedia's newspaper
Read this Signpost in full · Single-page · Unsubscribe · Global message delivery ১৩:১৯, ২৬ এপ্রিল ২০২৩ (ইউটিসি)

প্রযুক্তি সংবাদ: 2023-18

MediaWiki message delivery ০১:৪৩, ২ মে ২০২৩ (ইউটিসি)

Wikidata weekly summary #570

Tanvir 360-এর প্রশ্ন (০৩:৫৪, ৬ মে ২০২৩)

শাকিল ভাই। শুভেচ্ছা নিন। আমার প্রশ্ন: উইকিপিডিয়ার নিবন্ধসমূহের শব্দ গণনার (Word Counting) জন্য কোনো সরঞ্জাম আছে কী? যদি থেকে থাকে সেটির লিঙ্ক প্রদানের জন্য অনুরোধ রইল। আর যদি না থাকে তাহলে কিভাবে উইকিপিডিয়ার নিবন্ধসমূহের শব্দ গণনা করব? --তানভীর (আলাপঅবদান) ০৩:৫৪, ৬ মে ২০২৩ (ইউটিসি)

@Tanvir 360 হ্যাঁ, রয়েছে। xtools এর মাধ্যমে অথবা বিশেষ:পছন্দসমূহ#mw-prefsection-gadgets থেকে গদ্যের আকার গ্যাজেটটি সক্রিয় করে নিবন্ধের শব্দসংখ্যা দেখতে পাবেন। —শাকিল (আলাপ · অবদান) ০৭:৩০, ৬ মে ২০২৩ (ইউটিসি)

The Signpost: 8 May 2023

Wikidata weekly summary #571

প্রযুক্তি সংবাদ: 2023-19

MediaWiki message delivery ০০:৩৪, ৯ মে ২০২৩ (ইউটিসি)

This Month in GLAM: April 2023





Headlines
  • Albania report: International Roma Day Edit-a-thon in Albania, 2023
  • Brazil report: "Every Book its Public" Campaign and Strategic Committee on Libraries
  • Czech Republic report: What's new at GLAM in the Czech Republic
  • Indonesia report: GLAM Mini Grants; Structured Data Marathon VIII; Wikisource Online Workshop
  • Italy report: Bridges between Wikimedia and culture
  • New Zealand report: BHL Whitepaper and outreach for Citizen Science Month and WeDigBio, Auckland Museum suburbs project update, New Zealand Women in Architecture Wikidata Project
  • Poland report: Another meeting of EU GLAM Coordinators; Guided tours for Wikipedians in museums in Krakow; Presentation on Art in Wikipedia; Online training on the basics of copyright law; Polish monuments among the top winners of WLM
  • Sweden report: ISOF workshop; More articles from students; SAAB veterans shared their knowledge during metadata edit-a-thon; ArkDes edit-a-thons
  • UK report: Democratising knowledge and cultural diversity
  • USA report: Into the Wikiverse; Earth Day 2023 Bushwick
  • Content Partnerships Hub report: Wikipedia day pitches by FAO and IEA
  • Wiki Loves Living Heritage report: Activities are starting!
  • WMF GLAM report: Biodiversity Heritage Library whitepaper and the #1Lib1Ref campaign
  • Calendar: May's GLAM events
Read this edition in fullSingle-page

To assist with preparing the newsletter, please visit the newsroom. Past editions may be viewed here.

মগনামা ঘাট নিয়ে মোঃশওকত হোছাইন-এর প্রশ্ন (১৬:১২, ১৪ মে ২০২৩)

শুভ রাত্রী! আমি মোঃ শওকত হোছাইন, সম্প্রতি আমার সম্পাদিত লেখা গুলো দৃশ্যমান হচ্ছে না কেন? দৃশ্যমান হওয়ার জন্য কি করা দরকার জানাবেন। ধন্যবাদ। 💗 --মোঃশওকত হোছাইন (আলাপ) ১৬:১২, ১৪ মে ২০২৩ (ইউটিসি)

@মোঃশওকত হোছাইন আপনি কি সম্পাদনা করার পর প্রকাশ করুন বোতামে ক্লিক করেছিলেন? —শাকিল (আলাপ · অবদান) ১৬:৪৭, ১৪ মে ২০২৩ (ইউটিসি)
হ্যাঁ ক্লিক করছিলাম 103.67.159.120 (আলাপ) ১৬:৫০, ১৪ মে ২০২৩ (ইউটিসি)
@মোঃশওকত হোছাইন আচ্ছা, আপনি কি মগনামা ঘাট পাতার কথা বলছেন? —শাকিল (আলাপ · অবদান) ১৭:৫৭, ১৪ মে ২০২৩ (ইউটিসি)

Wikidata weekly summary #572

প্রযুক্তি সংবাদ: 2023-20

MediaWiki message delivery ২১:৪২, ১৫ মে ২০২৩ (ইউটিসি)

উইকিপিডিয়া এডমিন

উইকিপিডিয়া এডমিন হতে কত বছর পুরনো একাউন্ট এবং কতটি লাইভ এডিট লাগে.? Tanvir Hayder (আলাপ) ১৫:২৮, ১৬ মে ২০২৩ (ইউটিসি)

উইকিপিডিয়া:প্রশাসক পাতাটি দেখুন। — ইয়াহিয়া (আলাপঅবদান) - ১৫:৩৪, ১৬ মে ২০২৩ (ইউটিসি)

অনুবাদ বিজ্ঞপ্তি: Movement Charter

প্রিয় MdsShakil,

আপনাকে এই বিজ্ঞপ্তিটি দেওয়া হচ্ছে কারণ আপনি Meta ওয়েবসাইটটিতে বাংলা ভাষায় অনুবাদ করতে একজন অনুবাদকারী হিসেবে নাম লিখিয়েছিলেন। Movement Charter পাতাটি এখন অনুবাদের জন্য উপলব্ধ রয়েছে। আপনি এখানে গিয়ে এটি অনুবাদ করতে পারেন:

এই পাতাটির অগ্রাধিকার হল মধ্যম।


আপনার সাহায্য অত্যন্ত প্রশংসার দাবিদার। আপনার মত অনুবাদকগণই Meta-কে একটি সত্যিকারের বহুভাষী সম্প্রদায় হিসেবে গড়ে তুলতে সাহায্য করছে।

আপনি আপনার বিজ্ঞপ্তির পছন্দসমূহ পরিবর্তন করতে চাইলে এখানে যান

আপনাকে ধন্যবাদ!

Meta অনুবাদ সমন্বয়কারী‎, ১১:৫৮, ১৮ মে ২০২৩ (ইউটিসি)

আন্তঃসংযোগ

ভাই, আমার আন্তঃসংযোগ করতে সমস্যা হচ্ছে।  "একটি অজানা সমস্যা হচ্ছে" দেখাচ্ছে। Gc Ray (আলাপ) ১২:৩১, ২০ মে ২০২৩ (ইউটিসি)

@Gc Ray একই সমস্যা আমারও হচ্ছে, সফটওয়্যার জনিত কোন সমস্যা হয়েছে বলে মনে করছি। সমস্যা সমাধান হওয়ার আগ পর্যন্ত উইকিপিডিয়া:কীভাবে আন্তঃউইকি সংযোগ দিবেন#তৃতীয় পদ্ধতি অনুসরণ করতে পারেন —শাকিল (আলাপ · অবদান) ১২:৩৬, ২০ মে ২০২৩ (ইউটিসি)
ডেভেলেপাররা এটি নিয়ে কাজ করছেন, phab:T337081শাকিল (আলাপ · অবদান) ১২:৩৮, ২০ মে ২০২৩ (ইউটিসি)
ভাই পারলাম না, [[লাঠমার হোলি]] যোগ করে দিন। আলোচনা পাতায় ইংরেজ দেয়া আছে। Gc Ray (আলাপ) ১২:৫২, ২০ মে ২০২৩ (ইউটিসি)
@Gc Ray করেছি —শাকিল (আলাপ · অবদান) ১২:৫৪, ২০ মে ২০২৩ (ইউটিসি)

The Signpost: 22 May 2023

News, reports and features from the English Wikipedia's newspaper
Read this Signpost in full · Single-page · Unsubscribe · Global message delivery ০৮:৪২, ২২ মে ২০২৩ (ইউটিসি)