ব্যবহারকারী আলাপ:Bengalipotatoeater

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে

বাংলা উইকিপিডিয়ায় স্বাগতম[সম্পাদনা]

--অভ্যর্থনা কমিটি বট (আলাপ) ০৭:১৫, ২০ আগস্ট ২০২০ (ইউটিসি)

আপনার জন্য কিছু জিলাপি![সম্পাদনা]

Jalebi (sweet).jpg কোন নিবন্ধে কাজ করলে {{কাজ চলছে}} ট্যাগ লাগিয়ে দিবেন। দ্বিতীয় বিশ্বযুদ্ধে নারী নিবন্ধে আমি লাগিয়ে দিয়েছি। আর সোর্স এড করতে ভুলবেন নাহ।
A. Shohag (pingme||Talk) ১৩:৪১, ২১ আগস্ট ২০২০ (ইউটিসি)
আর আপনি অনুবাদ করলে অনুবাদ টুল ব্যবহার করতে পারেন। অনুবাদ টুল A. Shohag (pingme||Talk) ১৩:৪৭, ২১ আগস্ট ২০২০ (ইউটিসি)

জমা[সম্পাদনা]

উইকিপিডিয়া আলোচনা:লক্ষ্য এবার লক্ষ না বলে এখানে বলার কারণ, না হলে ঐ পাতা দেখে অন্যরাও একই অনুরোধ জানাবে ও তখন সকলের জন্য নিয়ম ভাঙ্গার বিব্রতকর পরিস্থিতিতে পড়তে হবে। আমি আপনার দ্বিতীয় বিশ্বযুদ্ধে নারী নিবন্ধটি কোন একভাবে জমা নিয়েছি। আমি দেখেছি আপনি নিবন্ধের সম্পূর্ণ কাজটি আগস্টেই করেছেন কিন্তু জমা কোথায় দিতে হবে তা হয়তো তখন জানেন নি। --আফতাবুজ্জামান (আলাপ) ১৭:০৮, ৪ অক্টোবর ২০২০ (ইউটিসি)

@আফতাবুজ্জামান:আপনাকে ধন্যবাদ। এই বিশেষ উপকার করার জন্য আপনার কাছে আমি কৃতজ্ঞ। আরেকটি অনুরোধ- MD.Abdullah Al Hadid Kabbo নামক ব্যবহারকারী আমার আলাপে বিব্রতকর লেখা লিখে রেখেছে। এমন ব্যবহারকারীকে ব্লক করার কোন উপায় আছে কি?Bengalipotatoeater (আলাপ) ১৭:১৬, ৪ অক্টোবর ২০২০ (ইউটিসি)
তার লেখা মুছে ফেলুন। বাধা তখন দেয়া যাবে যদি একই কাজ বারবার করে। --আফতাবুজ্জামান (আলাপ) ১৮:০৪, ৪ অক্টোবর ২০২০ (ইউটিসি)

মেরুজ জলবায়ু গৃহীত হয়েছে[সম্পাদনা]

সুধী, লক্ষ্য এবার লক্ষ নিবন্ধ প্রতিযোগিতা উপলক্ষে আপনার তৈরিকৃত মেরুজ জলবায়ু নিবন্ধটি গৃহীত হয়েছে। আপনাকে অভিনন্দন। আপনার নিবন্ধের অনুবাদ অত্যন্ত সাবলীল। কাজ চালিয়ে যান। তবে আপনার নিবন্ধের শেষের দিকে সামান্য কিছু অংশ অনুবাদ করা বাকি ছিল। আমি আপাতত করে দিয়েছি। পরেরবার চেষ্টা করবেন অনুবাদ সম্পূর্ণ শেষ করতে। অন্তত অল্পের জন্য বাকি রাখবেন না। আপনাকে আবারও অভিনন্দন। -- আদিভাই (আলাপ) ০৫:০২, ৪ সেপ্টেম্বর ২০২০ (ইউটিসি)

তথ্যসূত্র + করুন[সম্পাদনা]

@Bengalipotatoeater: জনাব, বিষয়শ্রেণী যোগ করেন না কেন? এই মাত্র কেনিয়ার ভূগোল জমা দিলেন। দয়া করে বিষয়শ্রণী যোগ করুন। ধন্যবাদ। — কুউ পুলক ১৫:৪২, ১১ সেপ্টেম্বর ২০২০ (ইউটিসি)

নিবন্ধের ভুল-ত্রুটি সংশোধন করে আমাকে জানান[সম্পাদনা]

আমি, Ppt2003, ভূগোল এডিটাথনের অনেকগুলো নিবন্ধ পর্যালোচনা করেছি। আমি আপনার জমা দেওয়া ১/২ বা এর অধিক প্রবন্ধে শূন্য নম্বর দিয়েছি। অনুগ্রহ করে প্রবন্ধগুলোর ভুল-ত্রুটি সংশোধন করে আমাকে জানান, আমি নম্বর দিয়ে দেব। আমি ২৫০+ প্রবন্ধ পর্যালোচনা করায় খুঁজে খুঁজে আমার পক্ষে সব নিবন্ধ পুনঃপর্যালোচনা করা কঠিন। তাই "আমি ভুল-ত্রুটি সংশোধন করেছি এবং আমার নিবন্ধে ০ এর পরিবর্তে ১ নম্বর প্রদান করুন" এ মর্মে আমাকে বার্তা দিন। আমি পরবর্তীতে পদার্থবিজ্ঞান এডিটাথনে প্রবন্ধ তৈরি ও বিচারকার্য নিয়ে ব্যস্ত থাকব। তখন ভূগোল এডিটাথনের বিষয়টি আমার মাথায় না-ও থাকতে পারে। আপনাদের সহযোগিতা কামনায়, চির শুভার্থী -- Ppt2003 (আলাপ) ১৯:২০, ২৫ সেপ্টেম্বর ২০২০ (ইউটিসি)

অপেক্ষা করুন[সম্পাদনা]

সুধী, আমি খেয়াল করলাম পদার্থবিজ্ঞানের তালিকা থেকে আপনি নিবন্ধ তৈরি শুরু করেছেন। এডিটাথনের সময় এখনো শুরু হয় নি। সময়ের আগে নিবন্ধ তৈরি করলে সেটি ফাউন্টেন গ্রহণ করবে না। ফাউন্টেনকে এভাবেই কনফিগার করা হয়েছে। দয়া করে অপেক্ষা করুন।—ইয়াহিয়াআলাপ• ১৮:১৩, ৩০ সেপ্টেম্বর ২০২০ (ইউটিসি)

@Yahya: আপনি কি তাহলে নিবন্ধটি অপসারণ করতে পারবেন? নাহলে তো গ্রহণ করা হবে না। Bengalipotatoeater (আলাপ) ০৫:৫৬, ১ অক্টোবর ২০২০ (ইউটিসি)
{{db-self}} লাগিয়ে দিতে পারেন। তাহলে কোনো প্রশাসক সেটি মুছে দিবেন। এডিটাথনের সময় শুরু হয়েছে বাংলাদেশ সময় সকাল ৬ টা থেকে।—ইয়াহিয়াআলাপ• ০৬:০৩, ১ অক্টোবর ২০২০ (ইউটিসি)
@Yahya: আমি অপসারণের টেম্পলেটটি লাগিয়ে রেখেছি কিন্তু কেউ অপসারণ করেনি। আপনি বলেছেন ফাউন্টেন আগে তৈরি করা নিবন্ধ জমা নিবে না। কিন্তু দেখা গেল যে ফাউন্টেনে তা গ্রহণযোগ্য।

ফাউন্টেনে নিবন্ধের আকার ও শব্দ বাদে বাকি ঘরে টিকচিহ্ন দেওয়া। তাহলে কি অপসারণ করার পরিবর্তে সম্পাদনা করে জমা দেওয়া যাবে?Bengalipotatoeater (আলাপ) ১২:২৯, ১ অক্টোবর ২০২০ (ইউটিসি)

@Bengalipotatoeater: হ্যাঁ যাবে। ফাউন্টেনে তারিখ পিছিয়ে দেয়া হয়েছে।—ইয়াহিয়াআলাপ• ১২:৩৯, ১ অক্টোবর ২০২০ (ইউটিসি)

আপনার অবদানে বাংলা উইকিপিডিয়া ঋদ্ধ হবে, এই প্রত্যাশায়, Ppt2003 (আলাপ) ১১:৫২, ৩০ অক্টোবর ২০২০ (ইউটিসি)।

ভারতীয় উইকিসংকলন মুদ্রণ সংশোধন প্রতিযোগিতা - অংশগ্রহণ করুন ও পুরস্কার জিতুন[সম্পাদনা]

Wikisource-logo-with-text.svg

সুপ্রিয় Bengalipotatoeater,

আশা করি করোনাভাইরাসের বৈশ্বিক মহামারী পরিস্থিতিতে ভাল আছেন। আগামীকাল থেকে ভারতীয় উইকিসংকলন মুদ্রণ সংশোধন প্রতিযোগিতা শুরু হচ্ছে। আপনাকে আমি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে আন্তরিক অনুরোধ করি ।এই প্রতিযোগিতায় অভিজ্ঞ,অনভিজ্ঞ ও নতুন ব্যবহারকারী  সকলের জন্যই মুক্ত। 

উইকিসংকলন – একটি উন্মুক্ত অনলাইন পাঠাগার –যা উইকিমিডিয়া ফাউন্ডেশনের একটি প্রকল্প যা উন্মুক্ত লেখ্য উপাদান তৈরি করার জন্য এক লাইব্রেরি যেখানে উৎসের লেখা মূল নথিপত্র , দলিল, দস্তাবেজ, এমনকি মুল লেখার বাংলা অনুবাদও থাকে। যেখানে উইকিপিডিয়া একটি বিশ্বকোষ, সেখানে উইকিসংকলন হল একটি লাইব্রেরি বা পাঠাগার বা গ্রন্থাগার। উইকিপিডিয়াতে কোনো একটি বই সম্পর্কে নিবন্ধ থাকতে পারে, সেখানে উইকিসংকলনে সেই বইটির সম্পূর্ণ লেখাটি রাখা হয়। 

ভারতীয় উইকিসংকলন সম্প্রদায়ের অন্য ভাষাগুলির থেকে বাংলা ভাষায় অবদানকারির সংখ্যা তুলনামূলক ভাবে অত্যধিক কম। অথচ বাংলা সাহিত্যের রত্ন ভাণ্ডারের কিছু শতাংশ মাত্র প্রকাশ করা গেছে। তাই আমাদের আরও স্বেচ্ছাসেবক দরকার কাজ করার জন্য। আশা করি আপনি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করবেন  ও  উইকিসংকলনকে সমৃদ্ধ করবেন। বিস্তারিত প্রকল্প পাতায় দেখুন।

প্রতিটি সম্প্রদায় অনুযায়ী পুরষ্কার

  • প্রথম পুরস্কার - ৳  ৩০০০ / - গিফট ভাউচার, একটি টি-শার্ট,  একটি মেমেন্টো
  • দ্বিতীয় পুরস্কার - ৳ ২০০০ / - গিফট ভাউচার, একটি টি-শার্ট, একটি মেমেন্টো
  • তৃতীয় পুরস্কার - ৳ ১০০০ / - গিফট ভাউচার, একটি টি-শার্ট,  একটি মেমেন্টো
  • পঞ্চম থেকে দশম পুরস্কার - ৳ ৫০০ / - গিফট ভাউচার, একটি টি-শার্ট, একটি মেমেন্টো

বাংলাদেশ থেকে কোনো প্রতিযোগী পুরস্কার পেলে, তাকে ( https://www.bagdoom.com/ ) বা সম গোত্রীয় ওয়েব সাইট থেকে গিফট ভাউচার  পাঠানো হবে  ও ভারতে আমজন গিফট ভাউচার পাঠানো হবে।  বাংলাদেশে (অন্যান্য দেশে) বসবাসকারী বিজয়ীদের শুধুমাত্র উপহার ভাউচার পাঠানো সম্ভব। টিশার্ট বা মেমেন্টো ভারত থেকে পাঠানা সম্ভব নাও হতে পারে। 

প্রতিযোগিতায় আপনাকে স্বাগতম।

শুভেচ্ছা সহ,
জয়ন্ত দা
১৩:৩৯, ৩১ অক্টোবর ২০২০ (ইউটিসি)

উইকিপিডিয়া:লক্ষ্য এবার লক্ষ - ফরম পূরণ করুন[সম্পাদনা]

বাংলা উইকিপিডিয়া ১ লক্ষ নিবন্ধের কেক.svg

সুপ্রিয় অবদানকারী,
লক্ষ্য এবার লক্ষ এডিটাথন ২০২০-এ অংশগ্রহণের জন্য আপনাকে আন্তরিক ধন্যবাদ জানাই। আপনি জেনে আনন্দিত হবেন যে, আপনার জমা দেয়া এক বা একাধিক নিবন্ধ এডিটাথনে গৃহীত হয়েছে। আয়োজক দল পুরস্কার প্রদানের উদ্দেশ্যে তথ্য সংগ্রহ করছে। তাই আমরা আপনাকে এই ফরমটি পূরণ করতে অনুরোধ করছি। এডিটাথনের আয়োজক দলের পক্ষ থেকে আপনাকে আন্তরিক অভিনন্দন জানাচ্ছি ও আপনার প্রতি শুভকামনা রইল! — অংকন (আলাপ) ১৯:১৪, ৩০ জানুয়ারি ২০২১ (ইউটিসি)

লক্ষ্য এবার লক্ষ এডিটাথন পদক[সম্পাদনা]

লক্ষপূরণ পদক.svg লক্ষপূরণ পদক
প্রিয় Bengalipotatoeater,
বাংলা উইকিপিডিয়ার এক লক্ষ নিবন্ধের মাইলফলক অর্জনের প্রাক্কালে আয়োজিত ‘লক্ষ্য এবার লক্ষ’ শীর্ষক বিশেষ ধারাবাহিক এডিটাথনে অংশগ্রহণ করায় আপনাকে আন্তরিক ধন্যবাদ জানাই। এডিটাথনে আপনার জমাদানকৃত এক বা একাধিক নিবন্ধ গৃহীত হয়েছিল। উইকিমিডিয়া বাংলাদেশ আয়োজিত এ এডিটাথনে নিবন্ধ রচনার মাধ্যমে বাংলা উইকিপিডিয়ার এক লক্ষ নিবন্ধের মাইলফলক অর্জন ত্বরান্বিত করতে ভূমিকা রাখায় শুভেচ্ছাস্মারক হিসেবে আপনাকে এই উইকিপদকটি প্রদান করা হলো। আশা করি বাংলা উইকিপিডিয়ার অগ্রযাত্রায় আপনার ভূমিকা অব্যাহত থাকবে। সুস্থ, সুন্দর, ও নিরাপদে থাকুন। এডিটাথনের আয়োজক দলের পক্ষে ― অংকন (আলাপ) ১৪:২২, ১৫ জুন ২০২১ (ইউটিসি)

বোর্ড নির্বাচন সংক্রান্ত হালনাগাদ[সম্পাদনা]

সুপ্রিয় Bengalipotatoeater,
২০২১ সালের ট্রাস্টি বোর্ড নির্বাচন অনুষ্ঠানের প্রক্রিয়া শুরু হয়েছে। সম্প্রদায়ের আগ্ৰহী প্রার্থীগণ তাদের মনোনয়নপত্র জমা দেওয়া শুরু করেছেন যা ২৩:৫৯ ২৯ জুন ২০২১ (ইউটিসি) পর্যন্ত চলবে।
আপনি আপনার সম্প্রদায়ের পক্ষ হতে প্রার্থীদের পরিকল্পনা সম্পর্কে প্রশ্ন করতে পারেন। প্রশ্ন করুন এবং আসুন আমরা সকলে এই গণতান্ত্রিক প্রক্রিয়ায় অংশ নিয়ে একে সাফল্যমণ্ডিত করে তুলি।
নির্বাচন কমিটির পক্ষে
শাকিল হোসেননেট্টিমি সুজাতা ১৭:৩৩, ১৯ জুন ২০২১ (ইউটিসি)