রামালাহ বিনতে আবি সুফিয়ান: সংশোধিত সংস্করণের মধ্যে পার্থক্য

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
বিষয়বস্তু বিয়োগ হয়েছে বিষয়বস্তু যোগ হয়েছে
সম্পাদনা সারাংশ নেই
ট্যাগ: ২০১৭ উৎস সম্পাদনা
NahidSultanBot (আলোচনা | অবদান)
বট নিবন্ধ পরিষ্কার করেছে। কোন সমস্যায় এর পরিচালককে জানান।
৩ নং লাইন: ৩ নং লাইন:


==প্রাথমিক জীবন==
==প্রাথমিক জীবন==
তিনি ছিলেন [[আবু সুফিয়ান ইবনে হার্ব]] এবং [[সাফিয়া বিনতে আবি আল-আ’স]] এর কন্যা।<ref>[http://www.islamweb.net/ver2/archive/readArt.php?lang=A&id=37985 الشبكة الإسلامية - (9) أم حبيبة رملة بنت أبي سفيان رضي الله عنها<!-- Bot generated title -->]</ref> উম্মে হাবিবা নামেও পরিচিত [[রামালাহ বিনতে আবি সুফিয়ান|রামালাহ বিনতে আবি সুফিয়ান]] মুহাম্মাদ এর স্ত্রী এবং সেইজন্য মুমিনদের একজন মা ছিলেন।
তিনি ছিলেন [[আবু সুফিয়ান ইবনে হার্ব]] এবং [[সাফিয়া বিনতে আবি আল-আ’স]] এর কন্যা।<ref>[http://www.islamweb.net/ver2/archive/readArt.php?lang=A&id=37985 الشبكة الإسلامية - (9) أم حبيبة رملة بنت أبي سفيان رضي الله عنها<!-- Bot generated title -->]</ref> উম্মে হাবিবা নামেও পরিচিত রামালাহ বিনতে আবি সুফিয়ান মুহাম্মাদ এর স্ত্রী এবং সেইজন্য মুমিনদের একজন মা ছিলেন।
উম্মে হাবিবা প্রাথমিক জীবনে [[উবায়দুল্লাহ ইবনে জাহাশ|উবায়দুল্লাহ ইবনে জাহাশে]]র স্ত্রী ছিলেন ।উবায়দুল্লাহ হাবশায় হিজরতের পর ইসলাম পরিত্যাগ করলে তাদের বিবাহ বিছিন্ন হয়ে যায় ।
উম্মে হাবিবা প্রাথমিক জীবনে [[উবায়দুল্লাহ ইবনে জাহাশ|উবায়দুল্লাহ ইবনে জাহাশে]]র স্ত্রী ছিলেন ।উবায়দুল্লাহ হাবশায় হিজরতের পর ইসলাম পরিত্যাগ করলে তাদের বিবাহ বিছিন্ন হয়ে যায় ।



১২:৫৪, ২ ডিসেম্বর ২০১৯ তারিখে সংশোধিত সংস্করণ

উম্মে হাবিবা নামে অধিক পরিচিত রামালাহ বিনতে আবি সুফিয়ান (আরবি: رملة بنت أبي سفيان; আনুমানিক ৫৯৪-৬৬৫)(আরবি: أم حبيبة) ছিলেন মুহাম্মদ (সঃ) এর স্ত্রী এবং উম্মুল মুমিনিন (মুমিনদের মা)

প্রাথমিক জীবন

তিনি ছিলেন আবু সুফিয়ান ইবনে হার্ব এবং সাফিয়া বিনতে আবি আল-আ’স এর কন্যা।[১] উম্মে হাবিবা নামেও পরিচিত রামালাহ বিনতে আবি সুফিয়ান মুহাম্মাদ এর স্ত্রী এবং সেইজন্য মুমিনদের একজন মা ছিলেন। উম্মে হাবিবা প্রাথমিক জীবনে উবায়দুল্লাহ ইবনে জাহাশের স্ত্রী ছিলেন ।উবায়দুল্লাহ হাবশায় হিজরতের পর ইসলাম পরিত্যাগ করলে তাদের বিবাহ বিছিন্ন হয়ে যায় ।

জন্ম: 589 খ্রিষ্টাব্দ, মক্কা, সৌদি আরব

নিহত: 666 খ্রিষ্টাব্দ, মদিনা, সৌদি আরব

স্বামী বা স্ত্রী: মোহাম্মদ (মিঃ 6২8 খ্রি। -6২3 খ্রি।)

শিশু: হাবিবাহ বিন আবদুল্লাহ

ভাইয়েরা: মুয়াবিয়া আই, ইয়াজিদ ইবনে আবি সুফিয়ান, উতবা ইবনে আবি সুফিয়ান, মরিয়াম উম্ম আল হাকাম বিনতে আবি সুফিয়ান

পিতামাতা: আবু সুফিয়ান ইবনে হারব, সাফিয়াহ বিন আবে আল-আ'স

তথ্যসূত্র

বহিঃসংযোগ