জো সালডানা

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন
জো সালডানা
Zoe Saldana by Gage Skidmore 2.jpg
২০১৬ সালের স্যান ডিয়েগো কমিক-কনে স্যালডানা
জন্ম
জোয়ে ইয়াডিরা সালদানিয়া ন্যাজারিও

(1978-06-19) ১৯ জুন ১৯৭৮ (বয়স ৪১)
প্যাসিইক, নিউ জার্সি, যুক্তরাষ্ট্র
অন্য নামজোয়েই সালডানা, জো সালদানিয়া, জো সালডানা-পেরেগো
পেশাঅভিনেত্রী, নৃত্যশিল্পী
কার্যকাল১৯৯৯–বর্তমান
দাম্পত্য সঙ্গীমার্কো পেরেগো-সালডানা (বি. ২০১৩)
সন্তান

জোয়ে ইয়াডিরা সালদানিয়া ন্যাজারিও[১] (স্প্যানিশ: Zoe Yadira Saldaña Nazario; জন্ম জুন ১৯, ১৯৭৮[২]) হলেন একজন মার্কিন অভিনেত্রী ও নৃত্যশিল্পী। ফেইস-এ নাটকশালার দলের সাথে তার অভিনয়ের পর, ল এন্ড অর্ডারের ১৯৯৯-এ একটি পর্বের দ্বারা সালডানা অভিনয়ের পর্দায় অভিষেক করেন।

আবির্ভাবের এক বছর পর, সেন্টার স্টেজ-এর সাথে সালডানা তার চলচ্চিত্র পেশা শুরু করেন, যেখানে তিনি একজন অপ্রাণ চেষ্টাকৃত ব্যালে নৃত্যশিল্পীর ভূমিকায় অভিনয় করেন। ২০০২ সালে, জো সালডানা ড্রামলাইন চলচ্চিত্রে নিক কেনন-এর প্রেমিকার চরিত্রে অভিনয় করেন এবং এটি ছিল ঐতিহাসিক কৃষ্ণাঙ্গ কলেক এবং বিশ্ববিদ্যালয়ের জনপ্রিয় মার্চের ব্যান্ডকে বিশেষভাবে বৈশিষ্ট্য করা একটি সফল চলচ্চিত্র। ২০০৯-এ সালডানার সাফল্যের বৃদ্ধি হয় স্টার ট্রেক-এর চলচ্চিত্র ধারাবাহিকে নায়োটা উহুরা হিসেবে একাধিক এবং অ্যাভাটার-এর চলচ্চিত্র ধারাবাহিকে প্রথমবারের জন্য নেইট্রি হিসেবে আবির্ভাবের জন্য। তিনি আবার মার্ভেল সিনেম্যাটিক ইউনিভার্সে গামোরার ভূমিকায় অভিনয় করেন, যার আরম্ভ ঘটে গার্ডিয়েন্স অফ দ্য গ্যালাক্সি (২০১৪) থেকে।

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. Amrisha (১৯ জুন ২০১৫)। "Happy Birthday Zoe Saldana: Her Failed Romance With Bradley Cooper"www.filmibeat.com (ইংরেজি ভাষায়)। Greynium Information Technologies Pvt. Ltd.। সংগ্রহের তারিখ ২৭ ডিসেম্বর ২০১৭Zoe Yadira Saldaña Nazario, known as Zoë Saldana or Zoe Saldana is celebrating her 37th birthday today. 
  2. "Zoe Saldana Biography Actress, Model (1978–)"The Biography Channel (FYI / A&E Networks)। সংগ্রহের তারিখ ২৭ ডিসেম্বর ২০১৭ 

বহিঃসংযোগ[সম্পাদনা]