বিষয়বস্তুতে চলুন

জান্ডার ক্লার্ক

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
জান্ডার ক্লার্ক
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম অ্যালেক্সান্ডার ক্লার্ক
জন্ম (1992-06-26) ২৬ জুন ১৯৯২ (বয়স ৩১)
জন্ম স্থান গ্লাসগো, স্কটল্যান্ড
উচ্চতা ১.৯১ মিটার (৬ ফুট ৩ ইঞ্চি)
মাঠে অবস্থান গোলরক্ষক
ক্লাবের তথ্য
বর্তমান দল
হার্ট অব মিডলোদিয়ান
জার্সি নম্বর ২৮
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ১১:০৩, ১৩ জুন ২০২৪ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

অ্যালেক্সান্ডার ক্লার্ক (ইংরেজি: Zander Clark; জন্ম: ২৬ জুন ১৯৯২; জান্ডার ক্লার্ক নামে সুপরিচিত) হলেন একজন স্কটল্যান্ডীয় পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে স্কটল্যান্ডের পেশাদার ফুটবল লিগের শীর্ষ স্তর স্কটিশ প্রিমিয়ারশিপের ক্লাব হার্ট অব মিডলোদিয়ান এবং স্কটল্যান্ড জাতীয় দলের হয়ে গোলরক্ষক হিসেবে খেলেন।

ক্লার্ক ২০২৩ সালে স্কটল্যান্ডের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন; স্কটল্যান্ডের জার্সি গায়ে তিনি এপর্যন্ত ৩ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

অ্যালেক্সান্ডার ক্লার্ক ১৯৯২ সালের ২৬শে জুন তারিখে স্কটল্যান্ডের গ্লাসগোতে জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

২০২৩ সালের ১৭ই অক্টোবর তারিখে, ৩১ বছর, ৩ মাস ও ২১ দিন বয়সে, ডান পায়ে ফুটবল খেলায় পারদর্শী ক্লার্ক ফ্রান্সের বিরুদ্ধে অনুষ্ঠিত প্রীতি ম্যাচে অংশগ্রহণ করার মাধ্যমে আন্তর্জাতিক ফুটবলে স্কটল্যান্ডের হয়ে অভিষেক করেছেন।[১] উক্ত ম্যাচের ৪৬তম মিনিটে গোলরক্ষক লিয়াম প্যাট্রিক কেলির বদলি খেলোয়াড় হিসেবে তিনি মাঠে প্রবেশ করেছিলেন;[২] ম্যাচে তিনি ২১ নম্বর জার্সি পরিধান করে গোলরক্ষক হিসেবে খেলেছিলেন।[৩] ম্যাচটি ফ্রান্স ৪–১ গোলের ব্যবধানে জয়লাভ করেছিল।[৪] স্কটল্যান্ডের হয়ে অভিষেকের বছরে ক্লার্ক সর্বমোট ৩ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

পরিসংখ্যান[সম্পাদনা]

আন্তর্জাতিক[সম্পাদনা]

১৩ জুন ২০২৪ পর্যন্ত হালনাগাদকৃত।
দল সাল ম্যাচ গোল
স্কটল্যান্ড ২০২৩
সর্বমোট

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "France vs. Scotland - 17 October 2023 - Soccerway"int.soccerway.com। সংগ্রহের তারিখ ২০২৪-০৬-১৩ 
  2. "France - Scotland 4:1 (Friendlies 2023, October)"worldfootball.net (ইংরেজি ভাষায়)। সংগ্রহের তারিখ ২০২৪-০৬-১৩ 
  3. "France - Scotland, Oct 17, 2023 - International Friendlies - Match sheet"www.transfermarkt.com (ইংরেজি ভাষায়)। সংগ্রহের তারিখ ২০২৪-০৬-১৩ 
  4. Strack-Zimmermann, Benjamin। "France vs. Scotland"www.national-football-teams.com (ইংরেজি ভাষায়)। সংগ্রহের তারিখ ২০২৪-০৬-১৩ 

বহিঃসংযোগ[সম্পাদনা]