বিষয়বস্তুতে চলুন

টমি কনওয়ে

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
টমি কনওয়ে
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম টমি ড্যানিয়েল জন কনওয়ে
জন্ম (2002-08-06) ৬ আগস্ট ২০০২ (বয়স ২১)
জন্ম স্থান টোন্টন, স্কটল্যান্ড
উচ্চতা ১.৮৫ মিটার (৬ ফুট ১ ইঞ্চি)
মাঠে অবস্থান আক্রমণভাগের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
ব্রিস্টল সিটি
জার্সি নম্বর ১৫
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ১৭:৩৬, ২১ জুন ২০২৪ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

টমি ড্যানিয়েল জন কনওয়ে (ইংরেজি: Tommy Conway; জন্ম: ৬ আগস্ট ২০০২; টমি কনওয়ে নামে সুপরিচিত) হলেন একজন স্কটল্যান্ডীয় পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে ইংরেজ ক্লাব ব্রিস্টল সিটি এবং স্কটল্যান্ড জাতীয় দলের হয়ে আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন। তিনি মূলত কেন্দ্রীয় আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন।

২০২২ সালে, কনওয়ে স্কটল্যান্ড অনূর্ধ্ব-২১ দলের হয়ে স্কটল্যান্ডের বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন। প্রায় এক বছর যাবত স্কটল্যান্ডের বয়সভিত্তিক দলের হয়ে খেলার পর, তিনি ২০২৪ সালে স্কটল্যান্ডের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন; স্কটল্যান্ডের জার্সি গায়ে তিনি এপর্যন্ত ১ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

টমি ড্যানিয়েল জন কনওয়ে ২০০২ সালের ৬ই আগস্ট তারিখে স্কটল্যান্ডের টোন্টনে জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

কনওয়ে স্কটল্যান্ড অনূর্ধ্ব-২১ দলের হয়ে খেলার মাধ্যমে স্কটল্যান্ডের প্রতিনিধিত্ব করেছেন। ২০২২ সালের ১৭ই নভেম্বর তারিখে তিনি আইসল্যান্ড অনূর্ধ্ব-২১ দলের বিরুদ্ধে ম্যাচে স্কটল্যান্ড অনূর্ধ্ব-২১ দলের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন।[১] স্কটল্যান্ডের বয়সভিত্তিক দলের হয়ে তিনি প্রায় ১ বছরে ৭ ম্যাচে অংশগ্রহণ করে ৩টি গোল করেছেন।

২০২৪ সালের ৭ই জুন তারিখে, ২১ বছর, ১০ মাস ও ১ দিন বয়সে, ডান পায়ে ফুটবল খেলায় পারদর্শী কনওয়ে ফিনল্যান্ডের বিরুদ্ধে অনুষ্ঠিত প্রীতি ম্যাচে অংশগ্রহণ করার মাধ্যমে আন্তর্জাতিক ফুটবলে স্কটল্যান্ডের হয়ে অভিষেক করেছেন।[২] উক্ত ম্যাচের ৬৩তম মিনিটে আক্রমণভাগের খেলোয়াড় লরেন্স শ্যাঙ্কল্যান্ডের বদলি খেলোয়াড় হিসেবে তিনি মাঠে প্রবেশ করেছিলেন;[৩] ম্যাচে তিনি ১৯ নম্বর জার্সি পরিধান করে কেন্দ্রীয় আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেলেছিলেন।[৪] ম্যাচটি ফিনল্যান্ড ২–২ গোলের ব্যবধানে জয়লাভ করেছিল।[৫] স্কটল্যান্ডের হয়ে অভিষেকের বছরে কনওয়ে সর্বমোট ১ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

পরিসংখ্যান[সম্পাদনা]

আন্তর্জাতিক[সম্পাদনা]

২১ জুন ২০২৪ পর্যন্ত হালনাগাদকৃত।
দল সাল ম্যাচ গোল
স্কটল্যান্ড ২০২৪
সর্বমোট

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Scotland U21 - Iceland U21, Nov 17, 2022 - International Friendlies - Match sheet"www.transfermarkt.com (ইংরেজি ভাষায়)। সংগ্রহের তারিখ ২০২৪-০৬-২১ 
  2. "Scotland vs. Finland - 7 June 2024 - Soccerway"int.soccerway.com। সংগ্রহের তারিখ ২০২৪-০৬-২১ 
  3. "Scotland - Finland 2:2 (Friendlies 2024, June)"worldfootball.net (ইংরেজি ভাষায়)। সংগ্রহের তারিখ ২০২৪-০৬-২১ 
  4. "Scotland - Finland, Jun 7, 2024 - International Friendlies - Match sheet"www.transfermarkt.com (ইংরেজি ভাষায়)। সংগ্রহের তারিখ ২০২৪-০৬-২১ 
  5. Strack-Zimmermann, Benjamin। "Scotland vs. Finland"www.national-football-teams.com (ইংরেজি ভাষায়)। সংগ্রহের তারিখ ২০২৪-০৬-২১ 

বহিঃসংযোগ[সম্পাদনা]