আলাপ:মুনির মালিক

পাতাটির বিষয়বস্তু অন্যান্য ভাষায় নেই।
উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
ভালো নিবন্ধ মুনির মালিক ক্রীড়া এবং বিনোদনবিষয়ক ভালো নিবন্ধের মানদণ্ড অনুসারে একটি ভালো নিবন্ধ হিসেবে চিহ্নিত। আপনি যদি নিবন্ধটির আরো উন্নয়ন করতে সমর্থ হন, তবে অনুগ্রহপূর্বক তা করুন। আপনি যদি মনে করেন যে নিবন্ধটিতে মানদণ্ড অনুসৃত হয়নি তাহলে এটির পুনঃপর্যালোচনা আহবান করতে পারেন।
নভেম্বর ২৭, ২০১৫ প্রস্তাবিত ভাল নিবন্ধ তালিকাভুক্ত

ভালো নিবন্ধের পর্যালোচনা[সম্পাদনা]

এই পর্যালোচনাটি আলাপ:মুনির মালিক/ভালো নিবন্ধ ১ থেকে অন্তর্ভুক্ত করা হয়েছে। এই অনুচ্ছেদের সম্পাদনা লিঙ্কটি পর্যালোচনাতে মন্তব্য যোগ করতে ব্যবহার করা যেতে পারে।

পর্যালোচক: Asifmuktadir (আলাপ · অবদান) ১৮:৩৮, ২৭ নভেম্বর ২০১৫ (ইউটিসি)[উত্তর দিন]


ভালো নিবন্ধ পর্যালোচনা (কোনগুলো ভালো নিবন্ধের গুণাবলী এবং কোনগুলো গুণাবলী বিবেচিত হয়না সেগুলো সম্পর্কে জানুন)
  1. নিবন্ধটি সুলিখিত
    ক) (গদ্য): খ) (রচনাশৈলী সহ বিন্যাস, তালিকা ইত্যাদি):
  2. তথ্যগতভাবে নির্ভুল এবং যাচাইযোগ্য
    ক) (তথ্যসূত্র): খ) ( নির্ভরযোগ্য উৎস থেকে উদ্ধৃতি করা হয়েছে): গ) (মৌলিক গবেষণা):
  3. নিবন্ধের ব্যাপকতা বা ব্যপ্তি রয়েছে
    ক) (প্রধান বিষয়): খ) (মূল বিষয়েই নিবন্ধ আছে কিনা):
  4. নিরপেক্ষভাবে লিখিত
    পক্ষপাত ব্যতীত তুল্যমূল্য উপস্থাপনা:
  5. নিবন্ধটি স্থিতিশীল
    কোনো সম্পাদনা যুদ্ধ নেই, ইত্যাদি:
  6. যথাযথ স্থানে বর্ণনাসহ চিত্র ব্যবহৃত হয়েছে।
    ক) ( সকল মুক্ত ছবি আছে কিনা বা কোনো সৌজন্যমূলক ছবি থাকলে তা ঠিক বর্ননা করা আছে কিনা ): খ) (ছবিতে ছবির উপযোগী বর্ণনা আছে কিনা):
  7. সিদ্ধান্ত:
    উত্তীর্ণ/অনুত্তীর্ণ:

প্রধান পাতার জন্য সূচনাংশ[সম্পাদনা]

মুনির মালিক
মুনির মালিক

মুনির মালিক ছিলেন একজন পাকিস্তানি ক্রিকেটার। তিনি ডানহাতি দ্রুতগতির বোলার ছিলেন। তিনি ১৯৫৯-১৯৬২ সালের মধ্যে পাকিস্তানের হয়ে ৩টি টেস্ট ম্যাচ খেলেছিলেন। তার টেস্ট অভিষেক হয় ১৯৫৯ সালে করাচীর ন্যাশনাল স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে, ঐ ম্যাচে তিনি ১০০ রান দিয়ে ৩ টি উইকেট তুলে নেন। লিডস এর হেডিংলি স্টেডিয়ামে ইংল্যান্ডের বিরুদ্ধে তিনি ১২৮ রান দিয়ে ৫ উইকেট তুলে নেন যেটি তার ক্যারিয়ারের শ্রেষ্ঠ বোলিং পারফর্মেন্স ছিল। নটিংহামের ট্রেন্ট ব্রিজে তার সর্বশেষ টেস্টে তিনি মাত্র একটি উইকেট নিয়েছিলেন। টেস্ট ক্যারিয়ারে গড়ে ৩৯.৭৭ করে তিনি মোট ৯টি উইকেট নেন। মালিক প্রথম-শ্রেণীর ক্রিকেট ক্যারিয়ারে গড়ে ২১.৭৫ করে তিনি মোট ১৯৭ টি উইকেট নেন।তিনি ১৯৫৬-১৯৬৬ সালের মধ্যে করাচি, পাঞ্জাব ও রাওয়ালপিন্ডির হয়ে মোট ৪৯ টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেন। প্রথম-শ্রেণীর ক্রিকেট ক্যারিয়ারে ১৪টি ম্যাচে তিনি ৫টি বা তার বেশি উইকেট নেন এবং ৪টি ম্যাচে তিনি ১০ বা তার বেশি উইকেট নেন। ১৯৬৫-৬৬ মৌসুমে আইয়ুব ট্রফির সময়কালে তিনি তার সর্বশেষ প্রথম শ্রেণীর ক্রিকেট খেলেন। (বাকি অংশ পড়ুন...)