আলাপ:ব্যক্তিগত কম্পিউটার

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন
ভালো নিবন্ধ ব্যক্তিগত কম্পিউটার প্রকৌশল এবং প্রযুক্তিবিষয়ক ভালো নিবন্ধের মানদণ্ড অনুসারে একটি ভালো নিবন্ধ হিসেবে চিহ্নিত। আপনি যদি নিবন্ধটির আরো উন্নয়ন করতে সমর্থ হন, তবে অনুগ্রহপূর্বক তা করুন। আপনি যদি মনে করেন যে নিবন্ধটিতে মানদণ্ড অনুসৃত হয়নি তাহলে এটির পুনঃপর্যালোচনা আহবান করতে পারেন।
অক্টোবর ৩১, ২০১৮ প্রস্তাবিত ভাল নিবন্ধ তালিকাভুক্ত

পারসোনাল কম্পিউটার[সম্পাদনা]

পিসি পারসোনাল কম্পিউটারের বাংলা রূপ মানে কি? প্রথম লাইন দ্রস্টব্য। --Hasan.zamil ১৯:৪৯, ৭ ডিসেম্বর ২০০৬ (UTC)

ঠিক করে দিচ্ছি এভাবেঃ

ভালো নিবন্ধের পর্যালোচনা[সম্পাদনা]

এই পর্যালোচনাটি আলাপ:ব্যক্তিগত কম্পিউটার/ভালো নিবন্ধ১ থেকে অন্তর্ভুক্ত করা হয়েছে। এই অনুচ্ছেদের সম্পাদনা লিঙ্কটি পর্যালোচনাতে মন্তব্য যোগ করতে ব্যবহার করা যেতে পারে।

পর্যালোচক: Rafi Bin Tofa (আলাপ · অবদান) ০৬:১৩, ১৮ অক্টোবর ২০১৮ (ইউটিসি)

ভালো নিবিন্ধ[সম্পাদনা]

লাল লিংক কিছুটা থাকলেও নিবিন্ধটিতে তেমন কোন সমস্যা নেই। নিবিন্ধটি অনেক বড় আকারের এবং নিবিন্ধটির বিষয়ও অনেক গুরুত্বপূর্ণ। আমি মনে করি এটি একটি ভালো নিবন্ধের মর্যাদাসম্পন্ন। - রাফি (আলাপ) ০৬:১৩, ১৮ অক্টোবর ২০১৮ (ইউটিসি)

সিদ্ধান্ত:

উত্তীর্ণ/অনুত্তীর্ণ:

প্রধান পাতার জন্য সূচনাংশ[সম্পাদনা]

ব্যক্তিগত কম্পিউটার

ব্যক্তিগত কম্পিউটার হল সাধারণ উদ্দেশ্যে ব্যবহৃত কম্পিউটার। এর আকার, ক্ষমতা এবং প্রকৃত দাম একজন ব্যক্তির জন্য উপযোগি এবং একজন ব্যবহারকারীর দ্বারা সরাসরি পরিচালিত হয় কোন তৃতীয় পক্ষ ছাড়া। এই ব্যবস্থাটি সময় অংশীদারি মডেল অথবা ক্রমানুসারে প্রক্রিয়াকারী ব্যবস্থার ঠিক বিপরীত কারণ অংশীদারি মডেল অথবা ক্রমানুসারে প্রক্রিয়াকারী ব্যবস্থায় বড়, দামি মিনি কম্পিউটার এবং মেইনফ্রেম কম্পিউটার ব্যবহার করা হয় যা একই সঙ্গে অনেক মানুষ ব্যবহার করে। বেশিরভাগ ব্যক্তিগত কম্পিউটারেই সফটওয়্যার এ্যাপ্লিকেশন, যেমন ওয়ার্ড প্রসেসিং, স্প্রেডশিট, ডাটাবেস, ওয়েব ব্রাউজার এবং ইমেইল ব্যবস্থাপনা সফটওয়্যারগুলো চলে। এছাড়া ডিজিটাল মাধ্যম চালনা, গেমস, নিজস্ব প্রয়োজনীয় উৎপাদনশীলতার জন্য ব্যবহৃত সফটওয়্যার এবং বিশেষ উদ্দেশ্যে ব্যবহার করা সফটওয়্যার চালানো যায়। আধুনিক ব্যক্তিগত কম্পিউটারগুলোতে প্রায়শই ইন্টারনেট সুবিধা থাকে যা বিশ্ব বিস্তৃত ওয়েবে প্রবেশ করতে দেয় সাথে আরো অনেক ইন্টারনেট সম্পদ ব্যবহারের সুবিধাও থাকে। ব্যক্তিগত কম্পিউটার ল্যান তার বা তার বিহীন সংযোগের মাধ্যমে ল্যানের সাথে যুক্ত হতে পারে। একটি ব্যক্তিগত কম্পিউটার হতে পারে ডেস্কটপ কম্পিউটার, ল্যাপটপ, নেটবুক, ট্যাবলেট অথবা পামটপ। (বাকি অংশ পড়ুন...)