আলাপ:পায়ুসঙ্গম

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন

সন্দেহজনক বক্তব্য: সমকামীরা সাধারণত পায়ূসঙ্গম করে না

এ নিবন্ধে লেখা আছে: “ঐতিহাসিক এবং সংস্কৃতিগতভাবেই পায়ুকাম পুরুষ সমকামিতার উপর আধারিত, যদিও সত্যিকারের সমকামীরা সাধারণত পায়ুকামে লিপ্ত হন না বা হলেও শুধু পায়ুলেহন করেন, কোনো বিদ্ধকরণ কাজে লিপ্ত হননা।” - এ কথা মেনে নেয়া যায় না। কোনো পণ্ডিত বললেও না। বরং ফেইসবুকে বিজ্ঞাপন পড়ে বিপরীতটিই যে সত্য তাতে সন্দেহ থাকে না। -- EditBangla (আলাপ) ০৩:০৯, ২৮ সেপ্টেম্বর ২০১৮ (ইউটিসি)

ব্যক্তিগত মতামত

Gnome-edit-redo.svgNahian~bnwiki:, @নাহিয়ান ভাই, নিবন্ধটির বিষয়টি জটিল কিন্তু কেমন যেন মনে হয় এখানে অনেক কথাই ব্যক্তিগত মতামত, এগুলো অপসারণ করা উচিৎ বা সংশোধন করা উচিৎ। 'এছাড়া পুরুষেরা এক ধরনের মনস্তাত্ত্বিক কারণেও নারীর পায়ুপথে শিশ্ন ঢুকিয়ে মজা পেতে পারেন সেটা হচ্ছে পায়ুসঙ্গমে নারীর গর্ভে সন্তান আসেনা, তাছাড়া যে সমাজে পায়ুসঙ্গম গোপন এবং নিষিদ্ধ একটি বিষয় ঐ সমাজে পুরুষেরা পায়ুসঙ্গম করতে আগ্রহী হয়ে উঠতে পারেন এবং পায়ুসঙ্গমকালে এভাবেও মনস্তাত্ত্বিকভাবে আনন্দ পেতে পারেন যে একটা নিষিদ্ধ কাজ কত মজা। অথবা পুরুষেরা শিশ্ন ঢোকানোর একটি বিকল্প পথ মনে করেও আনন্দ পেতে পারেন।' এই বাক্যগুলো নিবন্ধটির ইংরেজি সংস্করণে নেই, থাকলেও অন্যভাব লেখা। বি সাকিব (আলাপ) ১৩:১১, ১ মে ২০২০ (ইউটিসি)

Gnome-edit-redo.svgবি সাকিব: এই নিবন্ধটি তৈরি করেছেন স্বরজিৎ দাদা, আমার মতে উনাকে বিষয়টি জানালে ভালো হবে। যদি কোনো সংশোধন প্রয়োজন বা কোনো তথ্য অপসারণ করতে হয়, উনাকে আগে বলে দেখুন। উনি পদক্ষেপ না নিলে আমায় আবার জানাবেন। ~ নাহিয়ান আলাপ ১৩:১৫, ১ মে ২০২০ (ইউটিসি)
Gnome-edit-redo.svgAl Riaz Uddin Ripon:, @রিয়াজ ভাই, নিবন্ধটিতে বট সম্পাদনা করা উচিৎ বহু বানান সংশোধনের জন্য। বি সাকিব (আলাপ) ১৩:২৮, ১ মে ২০২০ (ইউটিসি)
Gnome-edit-redo.svgবি সাকিব: ভাই, বট দ্বারা বানান সংশোধনের কথা বলিয়েন না আপাতত। কয়েকদিন আগে আমি বট দ্বারা বানান সংশোধনের ৪৩টি সম্পাদনা বাতিল করেছি। যদি পারেন বট ছাড়াই করতে পারেন। —আল রিয়াজ উদ্দীন (আলাপ) ১৩:৩৫, ১ মে ২০২০ (ইউটিসি)
Gnome-edit-redo.svgNokib Sarkar:, নকিব ভাই এবং Gnome-edit-redo.svgKupulak:, পুলক ভাই কিছু বলুন। বি সাকিব (আলাপ) ১৩:৪২, ১ মে ২০২০ (ইউটিসি)
Gnome-edit-redo.svgবি সাকিব: জনাব সাকিব সাহেব, আপনি আজ মাত্র আইডি খুলেছেন, আগে দেখুন, বুঝুন, অভিজ্ঞতা অর্জন করুন। তারপর না হয় এসব বিষয় নিয়ে আলোচনা করা যাবে। আপনি অন্যদিকে মনোযোগ দিন যেমন, নিবন্ধ তৈরি বা নিবন্ধ সম্প্রসারণ ইত্যাদি। আশা করি বুঝাতে পেরেছি। ধন্যবাদ।  কুউ  পুলক  ১৩:৫৭, ১ মে ২০২০ (ইউটিসি)
Gnome-edit-redo.svgKupulak:, আমি ব্যবহারকারী:Bishal Khan-এর সকপাপেট। বি সাকিব (আলাপ) ১৩:৫৮, ১ মে ২০২০ (ইউটিসি)
Gnome-edit-redo.svgNahian:, @নাহিয়ান ভাই, আপনি বলেছিলেন আপনি এই নিবন্ধটিতে সংশোধন আনবেন, অনুগ্রহ করে নিবন্ধটির এই অংশের ব্যক্তিগত মতামত সরান। সাঈদ ফাহিম (আলাপ) ১২:১৩, ২০ জুন ২০২০ (ইউটিসি)
Gnome-edit-redo.svgসাঈদ ফাহিম: নিবন্ধটি আমি পড়িনি এখনো, তাই বলতে পারছিনা কোন অংশটুকুতে প্রণেতা নিজের ব্যক্তিগত মতামত প্রকাশ করেছেন। ~ নাহিয়ান আলাপ ১২:১৫, ২০ জুন ২০২০ (ইউটিসি)
Gnome-edit-redo.svgNahian:, @নাহিয়ান ভাই, "এবং পায়ুসঙ্গমকালে এভাবেও মনস্তাত্ত্বিকভাবে আনন্দ পেতে পারেন যে একটা নিষিদ্ধ কাজ কত মজা" - এই বাক্যটি সংশোধন প্রয়োজন। সাঈদ ফাহিম (আলাপ) ১২:১৭, ২০ জুন ২০২০ (ইউটিসি)
Gnome-edit-redo.svgসাঈদ ফাহিম: ইংরেজিতে অনুচ্ছেদটি ছিল- Men may also enjoy the penetrative role during anal sex because of its association with dominance, because it is made more alluring by a female partner or society in general insisting that it is forbidden, or because it presents an additional option for penetration. বাংলা করলে অনেকটাই আপনার অভিযোগকৃত বাক্যটিই দাঁড়ায়। তবে প্রণেতা এভাবে না লিখে গুছিয়ে লিখলে হয়তো বাক্যটা ভালো লাগতো। আমি ঠিক করে দিচ্ছি। ~ নাহিয়ান আলাপ ১২:২৫, ২০ জুন ২০২০ (ইউটিসি)
Gnome-edit-redo.svgসাঈদ ফাহিম:  সংশোধন করা হয়েছে। প্রণেতা অনুবাদ করতে গিয়ে হয়তো বিষয়টা গোলমেলে করে দিয়েছিলেন। ~ নাহিয়ান আলাপ ১২:৩০, ২০ জুন ২০২০ (ইউটিসি)

নিবন্ধটির শিরোনাম

Gnome-edit-redo.svgNahian~bnwiki:, Gnome-edit-redo.svgAl Riaz Uddin Ripon:, @নাহিয়ান ভাই, @রিয়াজ ভাই, এই নিবন্ধটির শিরোনাম 'পায়ুকাম' হওয়া উচিৎ ছিলো। ফেমিন টি. (আলাপ) ০৯:১২, ১২ মে ২০২০ (ইউটিসি)

Gnome-edit-redo.svgMS Sakib:, Gnome-edit-redo.svgআফতাবুজ্জামান:, @আফতাব ভাই, অনুগ্রহ করে নিবন্ধটির নাম নিয়ে ভাবুন, ইংরেজিতে anal sex এর বাংলা অর্থ 'পায়ুকাম'ই হয় 'পায়ুসঙ্গম' ভুল প্রযুক্ত শব্দ। সাঈদ ফাহিম (আলাপ) ১১:৫১, ২০ জুন ২০২০ (ইউটিসি)