আলাপ:এমা ওয়াটসন

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন
ভালো নিবন্ধ এমা ওয়াটসন ভালো নিবন্ধের মানদণ্ড অনুসারে একটি ভালো নিবন্ধ হিসেবে চিহ্নিত। আপনি যদি নিবন্ধটির আরো উন্নয়ন করতে সমর্থ হন, তবে অনুগ্রহপূর্বক তা করুন। আপনি যদি মনে করেন যে নিবন্ধটিতে মানদণ্ড অনুসৃত হয়নি তাহলে এটির পুনঃপর্যালোচনা আহবান করতে পারেন।
আগস্ট ২১, ২০১৯ প্রস্তাবিত ভাল নিবন্ধ তালিকাভুক্ত

প্রশ্ন[সম্পাদনা]

সুব্রতদা, আপনি একটা লাইনে করেছেন, কিন্তু আমি বুঝতে পারছি না আপনি কোন বিষয়টার দিকে ইঙ্গিত করেছেন। দয়া করে বিষয়টা পরিস্কার করুন। ধন্যবাদ।  – তানভির (আলাপ) ০৫:৫৯, ১৯ জুলাই ২০১৫ (ইউটিসি)

(বিদ্যুৎবিভ্রাট, নেট স্লো, টাইম আউট) আপাততঃ বানান, লিঙ্ক, বাক্যাংশ গঠন এগুলোর দিকে মনোনিবেশ ঘটাচ্ছি। দুই জায়গায় <!-- (?) --> দিয়েছিলাম। একটি উঠিয়ে নিয়েছি। আপনি শুধুমাত্র পরিবর্তনগুলোর দিকে নজর দিন ও লাল লিঙ্কগুলো দূরীকরণে সচেষ্ট হউন। প্রয়োজন হলে আলাপ পাতায় বক্তব্য রাখুন, যেমনটি এখন করেছেন। [হ্যারি পটার] অনুচ্ছেদে - ‘সৌভাগ্যক্রমে রেডক্লিফের নম্র অভিনয় ওয়াটসনের তীক্ষ্ম অধীরতা <!-- (?) -->দ্বারা ঢাকা পড়েছে।’ বাক্যটি পুণঃগঠন ও সহজবোধ্য করা আবশ্যক। ধন্যবাদ সহযোগে - Suvray ০৭:৩৯, ১৯ জুলাই ২০১৫ (ইউটিসি)
নিবন্ধটির মানোন্নয়নে আপনার প্রচেষ্টার জন্য আন্তরিক ধন্যবাদ। হ্যা, আমি পরিবর্তনগুলো লক্ষ্য রাখছি এবং লাল লিঙ্ক দূর করার চেষ্টা করছি। এছাড়া বিদ্যমান ভুল-ত্রটিগুলোর দূরীকরণে যথাসাধ্য চেষ্টা চালাচ্ছি :)  – তানভির (আলাপ) ০৮:০৯, ১৯ জুলাই ২০১৫ (ইউটিসি)

তাঁর/তার[সম্পাদনা]

প্রিয় সুব্রতদা, আমার জানামতে কোন ব্যক্তির ক্ষেত্রে শ্রদ্ধা বা সম্মানসূচক সর্বনাম হিসেবে 'তাঁর' (চন্দ্রবিন্দুসহ) ব্যবহৃত হয়। সে কারণে নিবন্ধে 'তাঁর' ব্যবহার করেছি। কিন্তু আপনি সবগুলি 'তাঁর/তাঁকে'-থেকে চন্দ্রবিন্দু উঠিয়ে দিচ্ছেন। বিষয়টা দয়া করে ব্যাখ্যা করবেন (আমার নিজেরও জানার সীমাবদ্ধতাও থাকতে পারে)? নিবন্ধের মানোন্নয়নে আপনার প্রচেষ্টার জন্য আবারও ধন্যবাদ :)  – তানভির (আলাপ) ০৭:৩২, ২০ জুলাই ২০১৫ (ইউটিসি)

ধন্যবাদ তানভির, জটিল অথচ মজার বিষয়ে আলোচনা ও উত্থাপনের জন্য। তেমন কিছুই না; আবার অ-নে-ক কিছু! সবকিছুই ঠিক আছে আপনার দৃষ্টিকোণ; তবে বয়সে অনেক ছোট কি-না!! সে যা-ই হোক, যদি মনে করেন যে চন্দ্রবিন্দু (ঁ) রাখবেন, তো রাখতে পারেন; আবার না-ও রাখতে পারেন। নিবন্ধপ্রণেতা হিসেবে আপনার উপরই ছেড়ে দিলাম। আবারো ধন্যবাদ, সুন্দর ও মনোমুগ্ধকর প্রশ্নের জন্যে!!! - Suvray ১১:১৪, ২০ জুলাই ২০১৫ (ইউটিসি)

পরিচ্ছেদ গোছানো প্রয়োজন[সম্পাদনা]

বর্তমানে - প্রাথমিক জীবন < কর্মজীবন < হ্যারি পটার < অন্যান্য অভিনয় কর্ম < ২০১২–বর্তমান < ফ্যাশন ও মডেলিং < শিক্ষা < ব্যক্তিগত জীবন < নারী অধিকার সম্পর্কিত কাজ < চলচ্চিত্র তালিকা < পুরস্কার < তথ্যসূত্র < বহিঃসংযোগ রয়েছে। পরিবর্তে - প্রাথমিক জীবন < শিক্ষা < কর্মজীবন < হ্যারি পটার < অন্যান্য অভিনয় < বর্তমান < ফ্যাশন < ব্যক্তিগত জীবন < নারী অধিকার < চলচ্চিত্র তালিকা < পুরস্কার < তথ্যসূত্র < আরও দেখুন < বহিঃসংযোগ রাখার প্রস্তাবনা করছি। এছাড়াও বিষয়শ্রেণীসমূহ বৃদ্ধি করতে হবে। [ফ্যাশন ও মডেলিং] অনুচ্ছেদে [‘মানুষকে দক্ষ করতে এবং তাদের ক্ষমতায়ণের জন্য ফ্যাশন একটি দারুণ পন্থা। সাহায্যপ্রার্থী মানুষকে সহায়তার জন্য তাদেরকে নগদ অর্থ দান করার চেয়ে তাদের তৈরী পোশাক ক্রয়<!-- (প্রদান) --> করা উত্তম।’] অর্থাৎ, দরিদ্র তহবিলে অর্থ দান করার চেয়ে পোশাক ক্রয় করে তা বিতরণ অধিক ফলপ্রসূ হবে। বা যুৎসই অন্য কিছু লিখলে ভালো হতো। পরিবর্তন প্রয়োজন। - Suvray ০৪:৫৬, ২১ জুলাই ২০১৫ (ইউটিসি)

 করা হয়েছে পরিচ্ছেদ পুনর্গঠন করেছি। বাক্যটিও সংশোধন করেছি।  – তানভির (আলাপ) ০৬:১৩, ২১ জুলাই ২০১৫ (ইউটিসি)
আর কোন মতামত/পরামর্শ থাকলে বলতে পারেন।  – তানভির (আলাপ) ০৬:১৫, ২১ জুলাই ২০১৫ (ইউটিসি)

সম্প্রসারণ প্রয়োজন[সম্পাদনা]

নিবন্ধটির মান উন্নয়নে আরও কিছুদিন সময় লাগবে। ধৈর্য্য ধরুন। আপাততঃ ইনফো বক্স, বহিঃসংযোগ ও টেমপ্লেট দু’টি যুক্ত করুন। - Suvray ০৬:৫০, ২১ জুলাই ২০১৫ (ইউটিসি)

প্রয়োজনে সিম্পল উইকি থেকে তথ্য নিতে পারেন। - Suvray ০৬:৫৯, ২১ জুলাই ২০১৫ (ইউটিসি)

সিরিজের পরিবর্তে ধারাবাহিক[সম্পাদনা]

হ্যারি পটার [সিরিজের] পরিবর্তে ‘ হ্যারি পটার ধারাবাহিক চলচ্চিত্রের’ শব্দগুলো বসালে ভাল মানাবে। অবশ্য, ক্ষেত্রভেদে ভিন্নতা আসতে পারে! - Suvray (আলাপ) ১২:০৫, ২৪ জুলাই ২০১৫ (ইউটিসি)

ভাল প্রস্তাবনা সুব্রতদা। আমার পছন্দ হয়েছে। আমি পরিবর্তন করে দিচ্ছি।  – তানভির (আলাপ) ১২:০৭, ২৪ জুলাই ২০১৫ (ইউটিসি)
 করা হয়েছে  – তানভির (আলাপ) ১২:১৪, ২৪ জুলাই ২০১৫ (ইউটিসি)

পরবর্তী করণীয়[সম্পাদনা]

তানভির, আমার দিক থেকে আপাততঃ বাক্য গোছানো, ভাষা/শব্দগত দিক, হালনাগাদকরণ, মানোন্নয়নের ন্যায় বিষয়গুলো মূল্যায়িত করেছি। আগ্রহী অন্য কাউকে এ নিবন্ধের উন্নয়নে সম্পৃক্ত করা প্রয়োজন অথবা, পরবর্তী করণীয় স্থির করা প্রয়োজন। ধন্যবাদ সহযোগে - Suvray (আলাপ) ১২:২৬, ৩ আগস্ট ২০১৫ (ইউটিসি)

সুব্রতদা, এমা ওয়াটসন ভাল নিবন্ধ হিসেবে অবশেষে নির্বাচিত হয়েছে :) নিবন্ধটির সার্বিক মানোন্নয়নে আপনার অবদানের জন্য অশেষ ধন্যবাদ।  – তানভির (আলাপ) ১৮:৫৬, ২১ আগস্ট ২০১৫ (ইউটিসি)
আপনাকেসহ সংশ্লিষ্ট সকলকে অজস্র ধন্যবাদ জানাচ্ছি ও বাংলা উইকি এগিয়ে যাক স্ব-মহিমায় - এ প্রত্যয় ব্যক্ত করছি। - Suvray (আলাপ) ১০:৩৪, ২২ আগস্ট ২০১৫ (ইউটিসি)

প্রধান পাতার জন্য অনুচ্ছেদ[সম্পাদনা]

২০১৩ সালের কান চলচ্চিত্র উৎসবে এমা ওয়াটসন

এমা শার্লত ডিউয়ার ওয়াটসন (জন্ম: ১৫ এপ্রিল, ১৯৯০) একজন বিখ্যাত ব্রিটিশ অভিনেত্রীমডেল, যিনি এমা ওয়াটসন নামেই বেশি পরিচিত। তিনি বিশ্বব্যাপী অত্যন্ত জনপ্রিয় হ্যারি পটার চলচ্চিত্রের হারমায়োনি গ্রেঞ্জারের চরিত্রে অভিনয় করে সবিশেষ খ্যাতি অর্জন করেন। নয় বছর বয়সে অভিনয় শুরু করা এই অভিনেত্রী ২০০১ থেকে ২০০৯ পর্যন্ত হ্যারি পটারকে ঘিরে ধারাবাহিকভাবে ছয়টি চলচ্চিত্রে অভিনয় করেন। হ্যারি পটার চলচ্চিত্রে অভিনয় করে একাধিক আন্তর্জাতিক পুরস্কার অর্জনের পাশাপাশি এসব চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে ১০ মিলিয়ন পাউন্ডেরও বেশি আয় করেন। ২০০৯ সালে তিনি প্রথমবারের মত মডেলিং করেন। তার অভিনীত দ্য টেল অব ডেসপারেক্স নামের অ্যানিমেশন চলচ্চিত্রটি ২০০৮ সালে মুক্তি পায় এবং বিশ্বব্যাপী $৭০ মিলিয়ন মার্কিন ডলারেরও অধিক মুনাফা অর্জন করে। ২০১১ থেকে ২০১৪ পর্যন্ত এমা ওয়াটসন তার পড়ালেখার পাশাপাশি চলচ্চিত্রের কাজেও নিজেকে জড়িত রাখেন। তিনি অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়সহ ব্রাউন বিশ্ববিদ্যালয়ে ইংরেজি সাহিত্য বিষয়ে পড়াশোনা করেছেন। ২০১৪ সালে তিনি ঐ বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রী অর্জন করেন। ব্রিটিশ একাডেমি অব ফিল্ম অ্যান্ড টেলিভিশন আর্টস ২০১৪ সালে ওয়াটসনকে বর্ষসেরা ব্রিটিশ আর্টিস্ট পুরস্কারে ভূষিত করে। একই বছরে ইউএন ওমেন ওয়াটসনকে শুভেচ্ছা দূত হিসেবে নির্বাচিত করে। (বাকি অংশ পড়ুন...)

হুম, ঠিকই আছে মনে হচ্ছে। দিয়ে দেন প্রধান পাতায়, নাহিদ সুলতান।  – তানভির (আলাপ) ১০:৪৬, ২২ আগস্ট ২০১৫ (ইউটিসি)