ব্যবহারকারী আলাপ:Rajibul Hasan

পাতাটির বিষয়বস্তু অন্যান্য ভাষায় নেই।
উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
ঢাকা শহর ঢাকা সম্মেলন ১


পরবর্তী: পরিকল্পনা চলছে
পূর্ববর্তী:
এই বাক্স: দেখুন  আলোচনা  সম্পাদনা

আমি মোঃ রাজিবুল হাসান, খুবই ছোট্ট একটি দেশ কিন্তু পরিচিত একটি দেশ, বাংলাদেশ এর রাজধানী ঢাকায় অবস্থান রত একজন উন্মুক্ত প্রোগ্রামার।

স্বাগতম[সম্পাদনা]

প্রিয় Rajibul Hasan, উইকিপিডিয়াতে আপনাকে স্বাগতম জানাচ্ছি। আশা করছি আপনি উইকিপিডিয়াকে সমৃদ্ধ করার কাজে সহায়তা করবেন। কোনো প্রশ্ন থাকলে আমার আলাপের পৃষ্ঠায় বার্তা রাখুন। ধন্যবাদ। --বেলায়েত 18:16, ১২ এপ্রিল ২০০৬ (UTC)

নিজের পরিচয় দিন[সম্পাদনা]

আপনার নিজের পরিচয় ব্যবহারকারীর পৃষ্ঠায় লিখুন। পৃষ্ঠাটি screen এর উপরের আপনার ব্যবহারকৃত নাম এ click করলে পাবেন । পৃষ্ঠাটিতে গিয়ে সম্পাদনা করুন ট্যাব এ click করে আপনার নিজের পরিচয় লিখুন। কোনো প্রশ্ন থাকলে আমার আলাপ পৃষ্ঠায় বার্তা রাখুন। ধন্যবাদ। --বেলায়েত ১৮:২৪, ২৯ মে ২০০৬ (UTC)

ধন্যবাদ[সম্পাদনা]

বাংলা উইকিপিডিয়া সমৃদ্ধ করার কাজে সহায়তার জন্য আপনাকে ধন্যবাদ। আশা করি আপনি কাজটি চালিয়ে যাবেন।--বেলায়েত ১৫:২৯, ১৮ মে ২০০৬ (UTC)

বীরশ্রেষ্ঠদের উপরে আপনার লেখার জন্য ধন্যবাদ। একটু কষ্ট করে মতিউর রহমানের নিবন্ধটিকে যেরকম ফরম্যাটিং করা হয়েছে, সেরকম ভাবে লিখতে পারবেন কি? না পারলেও অসুবিধা নাই, আমি পরে কপিএডিট করে নিতে পারব। আবারো ধন্যবাদ দিচ্ছি লেখার জন্য। --Ragib ২১:৫০, ১৮ মে ২০০৬ (UTC)


নিবন্ধ সম্পর্কে কনো মন্তব্য থাকলে[সম্পাদনা]

কোন নিবন্ধ সম্পর্কে কনো মন্তব্য থাকলে তা ঐ নিবন্ধের আলাপ পৃষ্ঠায় লিখুন। ধন্যবাদ।--বেলায়েত ১৫:৫৫, ৩০ মে ২০০৬ (UTC)

সাক্ষর[সম্পাদনা]

আলাপ পাতায় মন্তব্য রাখার পরে আপনার সাক্ষর দিন। সেটা দেয়া খুব সহজ, ৪টি ~ পরপর দিলেই হবে। অর্থাৎ ~~~~ দিতে হবে। তাহলে আপনার সাক্ষর এবং মন্তব্যের দিন তারিখ স্বয়ঙ্ক্রিয় ভাবে যোগ হয়ে যাবে। ধন্যবাদ। --Ragib ২৩:০২, ৩১ মে ২০০৬ (UTC)

উইকিপদক
মহা উৎসাহের সাথে বিপুল সংখ্যক নিবন্ধ শুরু করার জন্য রাজীবকে এই পদক দিলাম --Ragib ২০:২৯, ২ জুন ২০০৬ (UTC)


আপনার ব্যবহারকারী পাতায় এই পদকটি রাখতে পারেন। --Ragib ২০:২৯, ২ জুন ২০০৬ (UTC)

উইকি পদক অর্জনের জন্য অভিনন্দন। আশা করি ভবিষ্যতে আরও পদক অর্জন করবেন।--বেলায়েত ১৬:১৮, ৩ জুন ২০০৬ (UTC)

এই পদক আমাকে আরো উৎসাহিত করবে। আমি আমার আন্তরিক ধন্যবাদ জানাই উইকিপিডিয়ার সকল লেখককে। রাজিবুল ০২:১৪, ৪ জুন ২০০৬ (UTC)

নৃতত্ব[সম্পাদনা]

I am really glad to see somebody with similar interests.. Especially Anthropology. Great job.. I will try to expand some of these articles. সপ্তর্ষি ০৯:৩৯, ৪ জুন ২০০৬ (UTC) User:Dr.saptarshi

I was wondering if Khasiya (next to Jayantiya) is the mountain and Khasi is the tribe? But I am not an expert on them..


মূল ভাষার উচ্চারণ ও বাংলায় বানান[সম্পাদনা]

মূল ভাষার উচ্চারণ বাংলায় লেখা কি ঠিক হবে বা হচ্ছে? অথবা বাংলায় প্রচলিত শব্দ যদি মূল উচ্চারণে লেখা হয়, তাহলে কি সেটা খুজে পাওয়া যাবে বা কেউ খুজে বের করতে পারবে? অনেক শব্দ আছে যা বাংলায় তার মূল উচ্চারণে লেখা হয় না। তাই বলে সেটাকে আপনি ভুল বলতে পারেন না। কারণ এটা বাংলায় প্রচলিত।--বেলায়েত ১৯:৩৯, ১৯ জুন ২০০৬ (UTC)

অন্য অন্য ব্যবহারকারীরা এ ব্যাপারে মতামত দিন।--বেলায়েত ২০:০৮, ১৯ জুন ২০০৬ (UTC)

উপন্যাস গুলোকে ভাষা অনুযায়ী categorize করুন। ধন্যবাদ।--বেলায়েত ১৯:১৪, ১৩ জুলাই ২০০৬ (UTC)

ধন্যবাদ[সম্পাদনা]

বাংলা উইকিপিডিয়ার ব্যুরোক্র্যাট পদে আমার নির্বাচনে সমর্থন জানাবার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। আশা করি আপনাদের আস্থা অনুযায়ী আমি বাংলা উইকিপিডিয়াকে আরও অগ্রসর করতে পারব। --রাগিব (আলাপ | অবদান) ২১:২৬, ১৩ জুলাই ২০০৬ (UTC)

আমার প্রশাসক আবেদনে আপনার জোরালো সমর্থনের জন্য আমি কৃতজ্ঞ --সপ্তর্ষি(আলাপ | অবদান) ০৫:৩৮, ১৫ জুলাই ২০০৬ (UTC)

নজরুল[সম্পাদনা]

নজরুলের কবরের ছবি (ঢা-বি মসজিদের পাশে) কী আপনার কাছে আছে? --রাগিব (আলাপ | অবদান) ০৩:৪৮, ২৬ জুলাই ২০০৬ (UTC)

দুঃখিত। আমার কাছে নেই। --রাজিবুল ০৩:৫৫, ২৬ জুলাই ২০০৬ (UTC)

দেখুন কেমন লাগে[সম্পাদনা]

দেখুনতো সাহিত্য কর্ম পাতায় ভুক্তি গুলো এক কলামে না দিয়ে একাধিক কলামে দিলে কেমন দেখায়। আমি রবীন্দ্রনাথ ঠাকুরের সাহিত্য কর্ম পাতাটিকে সাজিয়েছি। এতে লাভ দুইটি পাতা লম্বায় কমে তাতে পাতা ঘুরতে কম স্ক্রল করতে হয়, পাতার খালি জায়গাগুলো ভরা যায় তাতে পাতা দেখতে ভাল লাগে।--বেলায়েত ১৬:২৯, ২৬ জুলাই ২০০৬ (UTC)


বিষয় শ্রেণী[সম্পাদনা]

আমি বিষয় শ্রেণী তথা ক্যাটাগরি কিভাবে সৃষ্টি করব? তাছারা অসম্পূর্ন বুঝানোর বোতাম কোথায় ? --Hasan.zamil ২০:০৮, ১ আগস্ট ২০০৬ (UTC)


জন্ম মৃত্যু সাল ও তারিখ[সম্পাদনা]

জীবনী নিবন্ধে জন্ম মৃত্যু সাল যোগ করার সাথে সাথে জন্ম মৃত্যু তারিখও যোগ করুন এবং জন্ম মৃত্যু যথাযথ তারিখ পাতায় ভুক্তি দিন। আর একটি কথা, জীবনী নিবন্ধ গুলোর ফরম্যাট ইংরেজী উইকি অনুসরণ করুন। দেখুন সেখানে জন্ম মৃত্যু সাল তারিখ কিভাবে দেওয়া আছে। ধন্যবাদ।--বেলায়েত ১৫:০৪, ২ আগস্ট ২০০৬ (UTC)

হাফিজ[সম্পাদনা]

জবাব দিয়েছি ওখানে। --রাগিব (আলাপ | অবদান) ০৬:৫৮, ৪ আগস্ট ২০০৬ (UTC)

প্রশ্ন[সম্পাদনা]

আপনাকে একটা ই-মেইল পাঠিয়েছি। দয়া করে আমাকে ইমেইল করে প্রশ্নটির জবাব দিন। ধন্যবাদ। --রাগিব (আলাপ | অবদান) ০৫:৫৩, ২৫ সেপ্টেম্বর ২০০৬ (UTC)


ছক করবো[সম্পাদনা]

--muztaba ০৫:৪৭, ২৮ সেপ্টেম্বর ২০০৬ (UTC)আমি বিভিন্ন বইয়ের লেখক দের নিয়ে একটা তালিকা তৈরী করবো। বাংলা সাহিত্যের সব লেখকদের বই ও নাম থাকবে সেখানে। আমি কি কাজটা করতে পারবো? আর করলেও কিভাবে করবো? এই কাজটা করলে যে কেউ উইকিতে বাংলা সাহিত্যের সব বইয়ের ভুক্তি পাবে যা খুব ভালো হবে। --muztaba ০৫:৪৭, ২৮ সেপ্টেম্বর ২০০৬ (UTC)

জৈবপ্রযুক্তি[সম্পাদনা]

এবার বলেন কি হয়েছে? এত অল্পতেই এত চোটে যান কেন? এবার করেন যা পরিবর্তন করার করেন। আমি সম্পূর্ণ ইংরেজী উইকি অনুসরণ করেছি। অপেরা বা ফায়ারফক্সে ঠিক মতন না দেখালে কি করব? আমি তো কিছু করার দেখিনা।--বেলায়েত ১৫:৫৩, ২৯ সেপ্টেম্বর ২০০৬ (UTC)


In any case, I fixed it by removing the "Font" tag. The tag was for a particular non-unicode font, and hence wasn't showing up correctly. Hopefully it will work now. --রাগিব (আলাপ | অবদান) ১৬:০৫, ২৯ সেপ্টেম্বর ২০০৬ (UTC)

অভিনন্দন[সম্পাদনা]

রাজিবুল, উইকিপিডিয়ার প্রশাসক পদে আপনার নির্বাচন সফল হয়েছে। আপনি আজ থেকে বাংলা উইকিপিডিয়ার ৬ষ্ঠ প্রশাসক হিসাবে নির্বাচিত হয়েছেন। আশা করি বাংলা উইকিপিডিয়ায় আপনার মূল্যবান অবদান অব্যাহত থাকবে। ধন্যবাদ। --রাগিব (আলাপ | অবদান) ০৫:১৪, ৫ অক্টোবর ২০০৬ (UTC)

Heartiest congratulations.. Nice to see you keep up the pace of work..Welcome to the team of Admins..I will hopefully come back to my regular activity here after some time (may be end of this month).. --সপ্তর্ষি(আলাপ | অবদান) ০৫:৩১, ৫ অক্টোবর ২০০৬ (UTC)

যদি লক্ষ্য থাকে অটুট, বিশ্বাস হৃদয়ে হবেই, হবে দেখা, দেখা হবে বিজয়ে। অভিনন্দন। খুবই ভাল লাগছে। আমরা আর পিছে পরে রবনা।--বেলায়েত ১৪:৫৫, ৫ অক্টোবর ২০০৬ (UTC)


ইউনুস[সম্পাদনা]

ইউনুসের নিবন্ধটি সম্পূর্ণ করুন।--বেলায়েত ১৫:১৫, ১৩ অক্টোবর ২০০৬ (UTC)

প্রথম পাতা: প্রবেশদ্বার[সম্পাদনা]

আমি প্রবেশদ্বার:জীবনী তৈরী করেছি। প্রথম পাতায় বিষয় অনুযায়ী অংশের জীবনী-এর লিংক category: জীবনী থেকে প্রবেশদ্বার:জীবনী করে দিন। মুনতাসির ১৪:৫৩, ১৯ নভেম্বর ২০০৬ (UTC)

Request for Translation Help[সম্পাদনা]

Greetings Rajibul Hasan!

I know that you are probably not a Christian; however can you still help me translate the sections of this article into the Bengali language?

Any help at all would be very gratefully appreciated, Thankyou. --Dave ০১:০৫, ১৩ ডিসেম্বর ২০০৬ (UTC)

খোজ করছি[সম্পাদনা]

Templates for Deletion (Both Article and Image), এগুলো কোথায় পাব? ধন্যবাদ --NAHID ১৭:১৫, ২৪ জানুয়ারি ২০০৭ (UTC)

উইকিপিডিয়া:নিবন্ধ অপসারণের প্রস্তাবনা :) --রাগিব (আলাপ | অবদান) ১৭:১৯, ২৪ জানুয়ারি ২০০৭ (UTC)


যোগাযোগ[সম্পাদনা]

গুগল ম্যাসেঞ্জারে আসো কথা আছে।--বেলায়েত ১৮:১৫, ২১ ফেব্রুয়ারি ২০০৭ (UTC)

দেখি করা যায় কি না। --রাগিব (আলাপ | অবদান) ০৯:০২, ২২ ফেব্রুয়ারি ২০০৭ (UTC)

অনেকদিন পর[সম্পাদনা]

অনেকদিন পর আবার এডিট শুরু করলেন। আপনার নেট সংযোগে সমস্যা হয়েছিল বলেছিলেন। এখন নিশ্চয়ই সমস্যার সমাধান হয়েছে। আবার আগের মত সম্পাদনা শুরু জুলাই আসলে দেখা হবে। -- মুহাম্মদ ০২:৪৫, ১ জুলাই ২০০৭ (UTC)

খেতাব প্রাপ্ত মুক্তিযোদ্ধা[সম্পাদনা]

প্রিয় উইকিপিডিয়ান, আপনার অসামান্য কাজের জন্য ধন্যবাদ। আমি ইংরেজি উইকিপিডিয়াতে বীর শ্রেষ্ঠ, বীর উত্তম নিয়ে কাজ করেছি। বীর ব্রিক্রমের কাজ চলছে এবং বীর প্রতীকের কাজ করব বলে আশারাখি। আমার কাছে তথ্য আছে। আপনি ইংরেজি উইকি দেখে নিতে পারেন। সেখানে আমি সারণীর ক্ষেত্র গেজেট অনুসারে দিয়েছি। --আনোয়ারুল ইসলাম ১৩:১৩, ১ এপ্রিল ২০০৮ (UTC)

অভিনন্দন[সম্পাদনা]

নতুন চাকুরি আর উইকিপিডিয়াতে আবারও ফিরে আসার জন্য অভিনন্দন। আশা করি এখন থেকে নিয়মিত সময় দিতে পারবেন উইকিপিডিয়ার জন্য।--বেলায়েত (আলাপ | অবদান) ০৯:২৮, ১৫ এপ্রিল ২০০৮ (UTC)

অনেক দিন পরে দেখা ... খুব ভালো লাগলো। আশা করি আসবেন এখানে নিয়মিত। কেমন আছেন? --রাগিব (আলাপ | অবদান) ১৫:৪৪, ১৬ এপ্রিল ২০০৮ (UTC)

তোমার কি skype আছে? থাকলে আমাকে যোগ করো। আমার ঠিকানা bellayet ।--বেলায়েত (আলাপ | অবদান) ০৬:২৯, ১৭ এপ্রিল ২০০৮ (UTC)

শুভ নববর্ষ ১৪১৬[সম্পাদনা]

বাংলাদেশের সংস্কারপ্রাপ্ত পঞ্জিকানুসারে আজ পহেলা বৈশাখ উপলক্ষে আমার এবং সকল উইকিপিডিয়ানগণের পক্ষ থেকে মান্যবর রাজিবুল হাসান সাহেবকে বাংলা নববর্ষ ১৪১৬-এর হার্দিক প্রীতি ও অশেষ শুভেচ্ছা জ্ঞাপন করি।--ভার্গব চৌধুরী ০৪:০৮, ১৪ এপ্রিল ২০০৯ (UTC), ৩১ চৈত্র ১৪১৫

মা নিবন্ধের দ্রুত অপসারণ প্রস্তাবনা[সম্পাদনা]

এইটি যদি আপনার তৈরি করা উইকিপিডিয়াতে প্রথম নিবন্ধ হয়ে থাকে,তবে আপনি উইকিপিডিয়াতে প্রথম নিবন্ধের দিক-নির্দেশনা অবশ্যই পাঠ করে নিন।

আমরা আপনাকে নিবন্ধ উইজার্ড ব্যবহার করে নিবন্ধ তৈরি করতে উৎসাহিত করছি।

A tag has been placed on মা requesting that it be speedily deleted from Wikipedia. This has been done undersection A1 of the criteria for speedy deletion, because it is a very short article providing little or no context to the reader. Please see Wikipedia:Stub for our minimum information standards for short articles. Also please note that articles must be on notable subjects and should provide references toreliable sources that verify their content.

আপনি যদি মনে করেন যে এই নোটিশটি এখানে ভুল করে প্রদান করা হয়েছে, তবে এই অপসারনের আপত্তি জানাতে "দ্রুত অপসারণের আপত্তি করতে চাইলে এখানে ক্লিক করুন" লেখা লেবেলের উপর ক্লিক করুন। এইটি করার ফলে আপনার কাছে একটি আগে থেকে বিন্যাস্ত সংশ্লিষ্ট নিবন্ধের আলাপ পাতা পাবেন, যেখানে আপনি ব্যাক্ষ্যা করুন, কেনো নিবন্ধটি দ্রুত অপসারণ করা উচিত নয়। অথবা আপনি নিবন্ধের আলাপ পাতায় সরাসরি আপনার কারণ ব্যক্ত করতে পারেন। কিন্তু এটাও মনে রাখবেন, দ্রুত অপসারণ ট্যাগ কোনো নিবন্ধে করা হলে, কোনো দেরি না করে অপসারণ করা হয় যদি নিবন্ধটি দ্রুত অপসারণ বিচারাধারার সাথে মিলে যায়। এটি যদি দ্রুত অপসারণের বিচারধারা অনুসারে না হয় তবে নিবন্ধ থেকে এ নোটিশটি সরিয়ে ফেলুন, কিন্তু অনুগ্রহপূর্বক আপনার নিজের তৈরি করা নিবন্ধ থেকে এ নোটিশটি সরিয়ে ফেলবেন না আমরা আপনাকে নিবন্ধটিকে সম্প্রাসারণ করতে উৎসাহিত করছি । আরও মনে রাখবেন যে, নিবন্ধের বিষয় অবশ্যই উল্লেখযোগ্য হতে হবে ও নির্ভরযোগ্য উৎস থেকে তথ্যসূত্রগুলো যাচাইযোগ্য হওয়া উচিত। যদি ইতিপূর্বে নিবন্ধটি অপসারিত হয়ে থাকে আপনি কোনো একজন সক্রিয় প্রশাসকের সহিত যোগাযোগ করুন।

অনুগ্রহপূর্বক আরও লক্ষ করুন যে, অপসারণের প্রস্তবনা কোনো ব্যক্তিগত আক্রমণ নয়। এটি শুধুমাত্র একটি নোটিশ যা উইকিপিডিয়ার নীতিমালা অনুসারে আপনাকে প্রদান করা হয়েছে। উইকিপিডিয়ায় অবদান রাখার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার আরও কোনো প্রশ্ন থাকলে আপনি বিনা দ্বিধায়আমার আলাপের পাতায় বার্তা রাখতে পারেন। সুব্রত রায় (আলাপ) ১৪:০৮, ২০ ফেব্রুয়ারি ২০১২ (ইউটিসি)[উত্তর দিন]

নতুন ব্যবহারকারী তৈরি ও কর্মকাণ্ডবৃদ্ধি প্রকল্পে আপনার মতামত প্রয়োজন[সম্পাদনা]

প্রিয় অবদানকারী,

বাংলা উইকিপিডিয়ার ব্যবহারকারী বৃদ্ধি ও নতুন ব্যবহারকারীদের জন্য সম্পাদনার পরিবেশ উন্নয়নের উদ্দেশ্য উইকিমিডিয়া ফাউন্ডেশনের একটি প্রকল্প চালু হয়েছে। এই প্রকল্প সফল করতে আপনার মতামত প্রয়োজন। ইতিমধ্যেই কিছু ব্যবহারকারী তাঁদের মতামত জানিয়েছেন। তাঁদের মতামতের প্রেক্ষিতে আমরা একটি সারকথায় উপনীত হয়েছি, যা এখানে পাওয়া যাবে

সেই সাথে সুনিশ্চিতভাবে কতোগুলো বিষয় নির্ধারণ করার উদ্দেশ্যে আমাদের কয়েকটি প্রশ্নের উত্তর জানা প্রয়োজন। অনুগ্রহ করে এই আইডিয়াগুলোর ওপর আপনার মতামত প্রদানসহ ঐ পাতায় উল্লেখিত প্রশ্নগুলোর উত্তর প্রদান করে আমাদের এই প্রকল্পটি এগিয়ে নিতে সহায়তা করুন। বাংলা উইকিপিডিয়ার একজন সক্রিয় অবদানকারী হিসেবে আপনার মন্তব্য আমাদের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ।

সেই সাথে এই প্রকল্প সম্পর্কিত যে-কোনো জিজ্ঞাসায় নিঃসঙ্কোচে আমার আলাপ পাতায় বার্তা রাখুন। এছাড়াও tanvir@wikimedia.org ঠিকানায় আমাকে ই-মেইলও করতে পারেন। আপনাদের সবার অংশগ্রহণে বাংলা উইকিপিডিয়া আরও সমৃদ্ধ হোক ও দ্রুত গতিতে এগিয়ে যাক! — তানভির রহমানআলাপ১০:২৮, ৩ জুন ২০১২ (ইউটিসি)[উত্তর দিন]

নোটিশ[সম্পাদনা]

প্রিয়, আপনাকে এই বার্তাটি প্রদান করা হয়েছে কারণ বর্তমানে একটি আলোচনা উইকিপিডিয়া:প্রশাসকদের আলোচনাসভা একটি আলোচ্য বিষয়ের অবতারণা করা হয়েছে যেখানে আপনার কোনো বিষয় জড়িত থাকতে পারে।। আলোচনার বিষয় বাংলা উইকিপিডিয়াসহ সকল বাংলা উইকিতে নারায়ম এক্সটেশন সংযোজন প্রসঙ্গে পাবেন। আপনাকে ধন্যবাদ। নাসির খান সৈকতআলাপ ০৫:১৩, ১৬ আগস্ট ২০১২ (ইউটিসি)[উত্তর দিন]

Hello, I've posted a proposal to improve the input method/transliteration tool via narayam in the above discussion. Please comment. Thanks, Nemo (আলাপ) ১২:৩৬, ৯ সেপ্টেম্বর ২০১২ (ইউটিসি)[উত্তর দিন]

হ্যালো[সম্পাদনা]

উচ্চ, আপনাকে ধন্যবাদ, এই নিবন্ধটি সংশোধন করতে সহায়তা করে; তেনেরিফে অডিটোরিয়াম. --79.159.240.188 (আলাপ) ০৯:২০, ২৪ জুলাই ২০১৩ (ইউটিসি)[উত্তর দিন]

এটি যদি উইকিপিডিয়াতে আপনার তৈরি করা প্রথম নিবন্ধ হয়ে থাকে, তবে আপনি উইকিপিডিয়াতে প্রথম নিবন্ধের দিক-নির্দেশনা অবশ্যই পাঠ করে নিন।

আমরা আপনাকে নিবন্ধ উইজার্ড ব্যবহার করে নিবন্ধ তৈরি করতে উৎসাহিত করছি।

A tag has been placed on নবরত্ন মন্দির requesting that it be speedily deleted from Wikipedia. This has been done under section A1 of the criteria for speedy deletion, because it is a very short article providing little or no context to the reader. Please see Wikipedia:Stub for our minimum information standards for short articles. Also please note that articles must be on notable subjects and should provide references to reliable sources that verify their content.

আপনি যদি মনে করেন যে এই নোটিশটি এখানে ভুল করে প্রদান করা হয়েছে, তবে এই অপসারণের আপত্তি জানাতে নিবন্ধে যেয়ে দ্রুত অপসারণের আপত্তি করতে চাইলে এখানে ক্লিক করুন লেখা লেবেলের উপর ক্লিক করুন। এটি করার ফলে আপনি আগে থেকে বিন্যাস্ত সংশ্লিষ্ট নিবন্ধের আলাপ পাতা পাবেন, সেখানে আপনি ব্যাখ্যা করুন, কেন নিবন্ধটি দ্রুত অপসারণ করা উচিত নয়। অথবা আপনি নিবন্ধের আলাপ পাতায় সরাসরি আপনার কারণ ব্যক্ত করতে পারেন। কিন্তু এটাও মনে রাখবেন, দ্রুত অপসারণ ট্যাগ কোনো নিবন্ধে করা হলে, কোনো দেরি না করে অপসারণ করা হয় যদি নিবন্ধটি দ্রুত অপসারণ বিচারাধারার সাথে মিলে যায়। এটি যদি দ্রুত অপসারণের বিচারধারা অনুসারে না হয় তবে নিবন্ধ থেকে এই নোটিশটি সরিয়ে ফেলুন, কিন্তু অনুগ্রহপূর্বক আপনার নিজের তৈরি করা নিবন্ধ থেকে এ নোটিশটি সরিয়ে ফেলবেন না আমরা আপনাকে নিবন্ধটিকে সম্প্রাসারণ করতে উৎসাহিত করছি। আরও মনে রাখবেন যে, নিবন্ধের বিষয় অবশ্যই উল্লেখযোগ্য হতে হবে ও নির্ভরযোগ্য উৎস থেকে তথ্যসূত্রগুলো যাচাইযোগ্য হওয়া উচিত। যদি ইতিপূর্বে নিবন্ধটি অপসারিত হয়ে থাকে আপনি কোনো একজন সক্রিয় প্রশাসকের সহিত যোগাযোগ করুন।

অনুগ্রহপূর্বক আরও লক্ষ করুন যে, অপসারণের প্রস্তবনা কোনো ব্যক্তিগত আক্রমণ নয়। এটি শুধুমাত্র একটি নোটিশ যা উইকিপিডিয়ার নীতিমালা অনুসারে আপনাকে প্রদান করা হয়েছে। উইকিপিডিয়ায় অবদান রাখার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার আরও কোনো প্রশ্ন থাকলে আপনি বিনা দ্বিধায় আমার আলাপের পাতায় বার্তা রাখতে পারেন। Bodhisattwa (আলাপ) ১৪:৪১, ১১ সেপ্টেম্বর ২০১৩ (ইউটিসি)[উত্তর দিন]

Your admin status[সম্পাদনা]

Hello. I'm a steward. A new policy regarding the removal of "advanced rights" (administrator, bureaucrat, etc.) was adopted by community consensus recently. According to this policy, the stewards are reviewing administrators' activity on wikis with no inactivity policy.

You meet the inactivity criteria (no edits and no log actions for 2 years) on bnwiki, where you are an administrator. Since bnwiki does not have its own administrators' rights review process, the global one applies.

If you want to keep your rights, you should inform the community of the wiki about the fact that the stewards have sent you this information about your inactivity. If the community has a discussion about it and then wants you to keep your rights, please contact the stewards at m:Stewards' noticeboard, and link to the discussion of the local community, where they express their wish to continue to maintain the rights, and demonstrate a continued requirement to maintain these rights.

We stewards will evaluate the responses. If there is no response at all after approximately one month, we will proceed to remove your administrative rights. In cases of doubt, we will evaluate the responses and will refer a decision back to the local community for their comment and review. If you have any questions, please contact us on m:Stewards' noticeboard.

Best regards, Rschen7754 ০০:০৫, ৬ এপ্রিল ২০১৪ (ইউটিসি)[উত্তর দিন]

এটি যদি উইকিপিডিয়াতে আপনার তৈরি করা প্রথম নিবন্ধ হয়ে থাকে, তবে আপনি উইকিপিডিয়াতে প্রথম নিবন্ধের দিক-নির্দেশনা অবশ্যই পাঠ করে নিন।

আমরা আপনাকে নিবন্ধ উইজার্ড ব্যবহার করে নিবন্ধ তৈরি করতে উৎসাহিত করছি।

A tag has been placed on অশোক বড়ুয়া requesting that it be speedily deleted from Wikipedia. This has been done under section A1 of the criteria for speedy deletion, because it is a very short article providing little or no context to the reader. Please see Wikipedia:Stub for our minimum information standards for short articles. Also please note that articles must be on notable subjects and should provide references to reliable sources that verify their content.

আপনি যদি মনে করেন যে এই নোটিশটি এখানে ভুল করে প্রদান করা হয়েছে, তবে এই অপসারণের আপত্তি জানাতে নিবন্ধে যেয়ে দ্রুত অপসারণের আপত্তি করতে চাইলে এখানে ক্লিক করুন লেখা লেবেলের উপর ক্লিক করুন। এটি করার ফলে আপনি আগে থেকে বিন্যাস্ত সংশ্লিষ্ট নিবন্ধের আলাপ পাতা পাবেন, সেখানে আপনি ব্যাখ্যা করুন, কেন নিবন্ধটি দ্রুত অপসারণ করা উচিত নয়। অথবা আপনি নিবন্ধের আলাপ পাতায় সরাসরি আপনার কারণ ব্যক্ত করতে পারেন। কিন্তু এটাও মনে রাখবেন, দ্রুত অপসারণ ট্যাগ কোনো নিবন্ধে করা হলে, কোনো দেরি না করে অপসারণ করা হয় যদি নিবন্ধটি দ্রুত অপসারণ বিচারাধারার সাথে মিলে যায়। এটি যদি দ্রুত অপসারণের বিচারধারা অনুসারে না হয় তবে নিবন্ধ থেকে এই নোটিশটি সরিয়ে ফেলুন, কিন্তু অনুগ্রহপূর্বক আপনার নিজের তৈরি করা নিবন্ধ থেকে এ নোটিশটি সরিয়ে ফেলবেন না আমরা আপনাকে নিবন্ধটিকে সম্প্রাসারণ করতে উৎসাহিত করছি। আরও মনে রাখবেন যে, নিবন্ধের বিষয় অবশ্যই উল্লেখযোগ্য হতে হবে ও নির্ভরযোগ্য উৎস থেকে তথ্যসূত্রগুলো যাচাইযোগ্য হওয়া উচিত। যদি ইতিপূর্বে নিবন্ধটি অপসারিত হয়ে থাকে আপনি কোনো একজন সক্রিয় প্রশাসকের সহিত যোগাযোগ করুন।

অনুগ্রহপূর্বক আরও লক্ষ করুন যে, অপসারণের প্রস্তবনা কোনো ব্যক্তিগত আক্রমণ নয়। এটি শুধুমাত্র একটি নোটিশ যা উইকিপিডিয়ার নীতিমালা অনুসারে আপনাকে প্রদান করা হয়েছে। উইকিপিডিয়ায় অবদান রাখার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার আরও কোনো প্রশ্ন থাকলে আপনি বিনা দ্বিধায় আমার আলাপের পাতায় বার্তা রাখতে পারেন। বোধিসত্ত্ব (আলাপ) ১৫:১৫, ১৫ ফেব্রুয়ারি ২০১৫ (ইউটিসি)[উত্তর দিন]

অশোক বড়ুয়া নামক নিবন্ধের অপসারণের প্রস্তাবনা[সম্পাদনা]

অশোক বড়ুয়া নিবন্ধটি উইকিপিডিয়ার নীতিমালা ও নির্দেশাবলী অনুসারে উইকিপিডিয়ায় স্থান পাওয়ার জন্য উপযুক্ত কিনা বা অপসারন নীতিমালা অনুসারে অপসারনের যোগ্য কিনা এই বিষয়ে মতামততের জন্য একটি আলোচনার সূত্রপাত করা হয়েছে।

নিবন্ধটি সম্পর্কে উইকিপিডিয়া:নিবন্ধ অপসারণের প্রস্তাবনা/অশোক বড়ুয়া পাতায় আলোচনা করা হবে, এটি একটি ঐক্যমত্যে না পৌঁছানো পর্যন্ত, এবং যে কাউকে আলোচনায় অংশগ্রহণে স্বাগতম। মনোনয়ন অপসারন প্রস্তাবনার নীতি ও নির্দেশিকা ব্যাখ্যা করবে। আলোচনায় উচ্চ মানের প্রমাণ এবং আমাদের নীতি ও নির্দেশাবলীর উপর গুরুত্ত্ব দেওয়া হবে।

অপসারন প্রস্তাবনার আলোচনা চলা অবস্থায় ব্যবহারকারীগণ নিবন্ধটির মান উন্নয়ন করতে পারবে। অপসারন প্রস্তাবনাতে নিবন্ধ উন্নয়ন সম্পর্কিত কোন তথ্য থাকলে নিবন্ধের স্বার্থে তা সম্পাদনা করা যাবে। যাইহোক, আলোচনা সমাপ্ত না হওয়া পর্যন্ত নিবন্ধ থেকে নিবন্ধ অপসারন প্রস্তাবনা টেমপ্লেটটি সরাবেন না। Ibrahim Husain Meraj (আলাপ) ১৩:০১, ২৭ ফেব্রুয়ারি ২০১৫ (ইউটিসি)[উত্তর দিন]

A tag has been placed on পিজি হাসপাতাল requesting that it be speedily deleted from Wikipedia. This has been done under section G6 of the criteria for speedy deletion, because it is an orphaned disambiguation page which either

  • disambiguates two or fewer extant Wikipedia pages and whose title ends in "(disambiguation)" (i.e., there is a primary topic); or
  • disambiguates no (zero) extant Wikipedia pages, regardless of its title.

Under the criteria for speedy deletion, such pages may be deleted at any time. Please see the disambiguation page guidelines for more information.

আপনি যদি মনে করেন যে এই নোটিশটি এখানে ভুল করে প্রদান করা হয়েছে, তবে এই অপসারণের আপত্তি জানাতে নিবন্ধে যেয়ে দ্রুত অপসারণের আপত্তি করতে চাইলে এখানে ক্লিক করুন লেখা লেবেলের উপর ক্লিক করুন। এটি করার ফলে আপনি আগে থেকে বিন্যাস্ত সংশ্লিষ্ট নিবন্ধের আলাপ পাতা পাবেন, সেখানে আপনি ব্যাখ্যা করুন, কেন নিবন্ধটি দ্রুত অপসারণ করা উচিত নয়। অথবা আপনি নিবন্ধের আলাপ পাতায় সরাসরি আপনার কারণ ব্যক্ত করতে পারেন। কিন্তু এটাও মনে রাখবেন, দ্রুত অপসারণ ট্যাগ কোনো নিবন্ধে করা হলে, কোনো দেরি না করে অপসারণ করা হয় যদি নিবন্ধটি দ্রুত অপসারণ বিচারাধারার সাথে মিলে যায়। এটি যদি দ্রুত অপসারণের বিচারধারা অনুসারে না হয় তবে নিবন্ধ থেকে এই নোটিশটি সরিয়ে ফেলুন, কিন্তু অনুগ্রহপূর্বক আপনার নিজের তৈরি করা নিবন্ধ থেকে এ নোটিশটি সরিয়ে ফেলবেন না আমরা আপনাকে নিবন্ধটিকে সম্প্রাসারণ করতে উৎসাহিত করছি। আরও মনে রাখবেন যে, নিবন্ধের বিষয় অবশ্যই উল্লেখযোগ্য হতে হবে ও নির্ভরযোগ্য উৎস থেকে তথ্যসূত্রগুলো যাচাইযোগ্য হওয়া উচিত। যদি ইতিপূর্বে নিবন্ধটি অপসারিত হয়ে থাকে আপনি কোনো একজন সক্রিয় প্রশাসকের সহিত যোগাযোগ করুন।

অনুগ্রহপূর্বক আরও লক্ষ করুন যে, অপসারণের প্রস্তবনা কোনো ব্যক্তিগত আক্রমণ নয়। এটি শুধুমাত্র একটি নোটিশ যা উইকিপিডিয়ার নীতিমালা অনুসারে আপনাকে প্রদান করা হয়েছে। উইকিপিডিয়ায় অবদান রাখার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার আরও কোনো প্রশ্ন থাকলে আপনি বিনা দ্বিধায় আমার আলাপের পাতায় বার্তা রাখতে পারেন। Ibrahim Husain Meraj (আলাপ) ১৩:৪৮, ১৬ মার্চ ২০১৫ (ইউটিসি)[উত্তর দিন]

A tag has been placed on আজিজুল হাকিম (দ্ব্যর্থতা নিরসন) requesting that it be speedily deleted from Wikipedia. This has been done under section G6 of the criteria for speedy deletion, because it is an orphaned disambiguation page which either

  • disambiguates two or fewer extant Wikipedia pages and whose title ends in "(disambiguation)" (i.e., there is a primary topic); or
  • disambiguates no (zero) extant Wikipedia pages, regardless of its title.

Under the criteria for speedy deletion, such pages may be deleted at any time. Please see the disambiguation page guidelines for more information.

আপনি যদি মনে করেন যে এই নোটিশটি এখানে ভুল করে প্রদান করা হয়েছে, তবে এই অপসারণের আপত্তি জানাতে নিবন্ধে যেয়ে দ্রুত অপসারণের আপত্তি করতে চাইলে এখানে ক্লিক করুন লেখা লেবেলের উপর ক্লিক করুন। এটি করার ফলে আপনি আগে থেকে বিন্যাস্ত সংশ্লিষ্ট নিবন্ধের আলাপ পাতা পাবেন, সেখানে আপনি ব্যাখ্যা করুন, কেন নিবন্ধটি দ্রুত অপসারণ করা উচিত নয়। অথবা আপনি নিবন্ধের আলাপ পাতায় সরাসরি আপনার কারণ ব্যক্ত করতে পারেন। কিন্তু এটাও মনে রাখবেন, দ্রুত অপসারণ ট্যাগ কোনো নিবন্ধে করা হলে, কোনো দেরি না করে অপসারণ করা হয় যদি নিবন্ধটি দ্রুত অপসারণ বিচারাধারার সাথে মিলে যায়। এটি যদি দ্রুত অপসারণের বিচারধারা অনুসারে না হয় তবে নিবন্ধ থেকে এই নোটিশটি সরিয়ে ফেলুন, কিন্তু অনুগ্রহপূর্বক আপনার নিজের তৈরি করা নিবন্ধ থেকে এ নোটিশটি সরিয়ে ফেলবেন না আমরা আপনাকে নিবন্ধটিকে সম্প্রাসারণ করতে উৎসাহিত করছি। আরও মনে রাখবেন যে, নিবন্ধের বিষয় অবশ্যই উল্লেখযোগ্য হতে হবে ও নির্ভরযোগ্য উৎস থেকে তথ্যসূত্রগুলো যাচাইযোগ্য হওয়া উচিত। যদি ইতিপূর্বে নিবন্ধটি অপসারিত হয়ে থাকে আপনি কোনো একজন সক্রিয় প্রশাসকের সহিত যোগাযোগ করুন।

অনুগ্রহপূর্বক আরও লক্ষ করুন যে, অপসারণের প্রস্তবনা কোনো ব্যক্তিগত আক্রমণ নয়। এটি শুধুমাত্র একটি নোটিশ যা উইকিপিডিয়ার নীতিমালা অনুসারে আপনাকে প্রদান করা হয়েছে। উইকিপিডিয়ায় অবদান রাখার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার আরও কোনো প্রশ্ন থাকলে আপনি বিনা দ্বিধায় আমার আলাপের পাতায় বার্তা রাখতে পারেন। Ibrahim Husain Meraj (আলাপ) ০১:৩৩, ৫ এপ্রিল ২০১৫ (ইউটিসি)[উত্তর দিন]

এটি যদি উইকিপিডিয়াতে আপনার তৈরি করা প্রথম নিবন্ধ হয়ে থাকে, তবে আপনি উইকিপিডিয়াতে প্রথম নিবন্ধের দিক-নির্দেশনা অবশ্যই পাঠ করে নিন।

আমরা আপনাকে নিবন্ধ উইজার্ড ব্যবহার করে নিবন্ধ তৈরি করতে উৎসাহিত করছি।

A tag has been placed on নচিকেতা (হিন্দু পুরাণ) requesting that it be speedily deleted from Wikipedia. This has been done under section A1 of the criteria for speedy deletion, because it is a very short article providing little or no context to the reader. Please see Wikipedia:Stub for our minimum information standards for short articles. Also please note that articles must be on notable subjects and should provide references to reliable sources that verify their content.

আপনি যদি মনে করেন যে এই নোটিশটি এখানে ভুল করে প্রদান করা হয়েছে, তবে এই অপসারণের আপত্তি জানাতে নিবন্ধে যেয়ে দ্রুত অপসারণের আপত্তি করতে চাইলে এখানে ক্লিক করুন লেখা লেবেলের উপর ক্লিক করুন। এটি করার ফলে আপনি আগে থেকে বিন্যাস্ত সংশ্লিষ্ট নিবন্ধের আলাপ পাতা পাবেন, সেখানে আপনি ব্যাখ্যা করুন, কেন নিবন্ধটি দ্রুত অপসারণ করা উচিত নয়। অথবা আপনি নিবন্ধের আলাপ পাতায় সরাসরি আপনার কারণ ব্যক্ত করতে পারেন। কিন্তু এটাও মনে রাখবেন, দ্রুত অপসারণ ট্যাগ কোনো নিবন্ধে করা হলে, কোনো দেরি না করে অপসারণ করা হয় যদি নিবন্ধটি দ্রুত অপসারণ বিচারাধারার সাথে মিলে যায়। এটি যদি দ্রুত অপসারণের বিচারধারা অনুসারে না হয় তবে নিবন্ধ থেকে এই নোটিশটি সরিয়ে ফেলুন, কিন্তু অনুগ্রহপূর্বক আপনার নিজের তৈরি করা নিবন্ধ থেকে এ নোটিশটি সরিয়ে ফেলবেন না আমরা আপনাকে নিবন্ধটিকে সম্প্রাসারণ করতে উৎসাহিত করছি। আরও মনে রাখবেন যে, নিবন্ধের বিষয় অবশ্যই উল্লেখযোগ্য হতে হবে ও নির্ভরযোগ্য উৎস থেকে তথ্যসূত্রগুলো যাচাইযোগ্য হওয়া উচিত। যদি ইতিপূর্বে নিবন্ধটি অপসারিত হয়ে থাকে আপনি কোনো একজন সক্রিয় প্রশাসকের সহিত যোগাযোগ করুন।

অনুগ্রহপূর্বক আরও লক্ষ করুন যে, অপসারণের প্রস্তবনা কোনো ব্যক্তিগত আক্রমণ নয়। এটি শুধুমাত্র একটি নোটিশ যা উইকিপিডিয়ার নীতিমালা অনুসারে আপনাকে প্রদান করা হয়েছে। উইকিপিডিয়ায় অবদান রাখার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার আরও কোনো প্রশ্ন থাকলে আপনি বিনা দ্বিধায় আমার আলাপের পাতায় বার্তা রাখতে পারেন। Ibrahim Husain Meraj (আলাপ) ০২:৩৪, ৫ এপ্রিল ২০১৫ (ইউটিসি)[উত্তর দিন]

কুরআন নামক নিবন্ধের অপসারণের প্রস্তাবনা[সম্পাদনা]

কুরআন নিবন্ধটি উইকিপিডিয়ার নীতিমালা ও নির্দেশাবলী অনুসারে উইকিপিডিয়ায় স্থান পাওয়ার জন্য উপযুক্ত কিনা বা অপসারন নীতিমালা অনুসারে অপসারনের যোগ্য কিনা এই বিষয়ে মতামততের জন্য একটি আলোচনার সূত্রপাত করা হয়েছে।

নিবন্ধটি সম্পর্কে উইকিপিডিয়া:নিবন্ধ অপসারণের প্রস্তাবনা/কুরআন পাতায় আলোচনা করা হবে, এটি একটি ঐক্যমত্যে না পৌঁছানো পর্যন্ত, এবং যে কাউকে আলোচনায় অংশগ্রহণে স্বাগতম। মনোনয়ন অপসারন প্রস্তাবনার নীতি ও নির্দেশিকা ব্যাখ্যা করবে। আলোচনায় উচ্চ মানের প্রমাণ এবং আমাদের নীতি ও নির্দেশাবলীর উপর গুরুত্ত্ব দেওয়া হবে।

অপসারন প্রস্তাবনার আলোচনা চলা অবস্থায় ব্যবহারকারীগণ নিবন্ধটির মান উন্নয়ন করতে পারবে। অপসারন প্রস্তাবনাতে নিবন্ধ উন্নয়ন সম্পর্কিত কোন তথ্য থাকলে নিবন্ধের স্বার্থে তা সম্পাদনা করা যাবে। যাইহোক, আলোচনা সমাপ্ত না হওয়া পর্যন্ত নিবন্ধ থেকে নিবন্ধ অপসারন প্রস্তাবনা টেমপ্লেটটি সরাবেন না। ওমর মুখতার (আলাপ) ১১:৪৩, ৬ এপ্রিল ২০১৫ (ইউটিসি)[উত্তর দিন]

A tag has been placed on এএফপি (দ্ব্যর্থতা নিরসন) requesting that it be speedily deleted from Wikipedia. This has been done under section G6 of the criteria for speedy deletion, because it is an orphaned disambiguation page which either

  • disambiguates two or fewer extant Wikipedia pages and whose title ends in "(disambiguation)" (i.e., there is a primary topic); or
  • disambiguates no (zero) extant Wikipedia pages, regardless of its title.

Under the criteria for speedy deletion, such pages may be deleted at any time. Please see the disambiguation page guidelines for more information.

আপনি যদি মনে করেন যে এই নোটিশটি এখানে ভুল করে প্রদান করা হয়েছে, তবে এই অপসারণের আপত্তি জানাতে নিবন্ধে যেয়ে দ্রুত অপসারণের আপত্তি করতে চাইলে এখানে ক্লিক করুন লেখা লেবেলের উপর ক্লিক করুন। এটি করার ফলে আপনি আগে থেকে বিন্যাস্ত সংশ্লিষ্ট নিবন্ধের আলাপ পাতা পাবেন, সেখানে আপনি ব্যাখ্যা করুন, কেন নিবন্ধটি দ্রুত অপসারণ করা উচিত নয়। অথবা আপনি নিবন্ধের আলাপ পাতায় সরাসরি আপনার কারণ ব্যক্ত করতে পারেন। কিন্তু এটাও মনে রাখবেন, দ্রুত অপসারণ ট্যাগ কোনো নিবন্ধে করা হলে, কোনো দেরি না করে অপসারণ করা হয় যদি নিবন্ধটি দ্রুত অপসারণ বিচারাধারার সাথে মিলে যায়। এটি যদি দ্রুত অপসারণের বিচারধারা অনুসারে না হয় তবে নিবন্ধ থেকে এই নোটিশটি সরিয়ে ফেলুন, কিন্তু অনুগ্রহপূর্বক আপনার নিজের তৈরি করা নিবন্ধ থেকে এ নোটিশটি সরিয়ে ফেলবেন না আমরা আপনাকে নিবন্ধটিকে সম্প্রাসারণ করতে উৎসাহিত করছি। আরও মনে রাখবেন যে, নিবন্ধের বিষয় অবশ্যই উল্লেখযোগ্য হতে হবে ও নির্ভরযোগ্য উৎস থেকে তথ্যসূত্রগুলো যাচাইযোগ্য হওয়া উচিত। যদি ইতিপূর্বে নিবন্ধটি অপসারিত হয়ে থাকে আপনি কোনো একজন সক্রিয় প্রশাসকের সহিত যোগাযোগ করুন।

অনুগ্রহপূর্বক আরও লক্ষ করুন যে, অপসারণের প্রস্তবনা কোনো ব্যক্তিগত আক্রমণ নয়। এটি শুধুমাত্র একটি নোটিশ যা উইকিপিডিয়ার নীতিমালা অনুসারে আপনাকে প্রদান করা হয়েছে। উইকিপিডিয়ায় অবদান রাখার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার আরও কোনো প্রশ্ন থাকলে আপনি বিনা দ্বিধায় আমার আলাপের পাতায় বার্তা রাখতে পারেন। Ibrahim Husain Meraj (আলাপ) ০৫:২৬, ৮ এপ্রিল ২০১৫ (ইউটিসি)[উত্তর দিন]

গুরুত্বপূর্ণ বিজ্ঞপ্তি[সম্পাদনা]

সুধী, বাংলা উইকিপিডিয়ায় অবদানের জন্য আপনাকে আবারও ধন্যবাদ। আপনি নিশ্চই জানেন, উইকিপিডিয়ার প্রায় সকল লেখা বা অন্যান্য মিডিয়া ক্রিয়েটিভ কমন্স অ্যাট্রিবিউশন শেয়ার অ্যালাইক লাইসেন্সের আওতাভুক্ত। সম্প্রতি একটি আলোচনার মাধ্যমে আমাদের দৃষ্টিগোচর হয়েছে যে, আমরা না জেনেই উক্ত লাইসেন্সের একটি ধারা লঙ্ঘন করে যাচ্ছি। আমরা প্রায় সময়ই ইংরেজি উইকিপিডিয়া থেকে নিবন্ধ অনুবাদ করে বাংলাতে যুক্ত করে থাকি। লাইসেন্স-এর শর্তানুসারে, কোন কিছু অন্য উইকিমিডিয়া প্রকল্প থেকে অনুবাদ করলে মূল প্রকল্পের লেখকদের স্বীকৃতি প্রদান করতে হয়। আমরা ইংরেজি উইকিপিডিয়া থেকে নিবন্ধ অনুবাদ করলেও ইংরেজি উইকিপিডিয়ার লেখকদের স্বীকৃতিপ্রদান করি না অনেক সময়ই। যারা বিশেষ:ContentTranslation ব্যবহার করে অনুবাদ করেন, তাদের ক্ষেত্রে স্বয়ংক্রিয়ভাবে স্বীকৃতি প্রদান হয়ে যায়। যারা ম্যানুয়ালি অনুবাদ করেন, তারা খুব সহজেই নিচের যেকোন একটি পদ্ধতি অনুসরণ করার মাধ্যমে স্বীকৃতিপ্রদান করতে পারেন:

  • নিবন্ধ তৈরির সময় সম্পাদনা সারাংশে লিখুন অমুক উইকিপিডিয়ার অমুক নিবন্ধের অনুবাদ। যেমন, ইংরেজি থেকে নিবন্ধ অনুবাদ করলে সারাংশে লিখবেন, [[:en:ইংরেজি নিবন্ধের নাম]] থেকে অনুবাদ। নিবন্ধ তৈরির সময় একবার সারাংশে এটি উল্লেখ করলেই চলবে।
  • অথবা, সংশ্লিষ্ঠ নিবন্ধের আলাপ পাতায় {{অনূদিত পাতা}} টেমপ্লেটটি ব্যবহার করতে পারেন। উদাহরণ হিসেবে দেখুন, আলাপ:২০০৩ বাংলাদেশ ক্রিকেট দলের অস্ট্রেলিয়া সফর

এখন থেকে বাংলা উইকিপিডিয়ার সকল সম্মানিত ব্যবহারকারীগণকে এই স্বীকৃতিপ্রদানের চর্চা করার অনুরোধ করছি। একইসাথে যেহেতু এটা সম্পর্কে একটি নতুন নীতিমালা তৈরি করতে হবে সুতরাং আমরা আপনাকে উইকিপিডিয়া:উইকিপিডিয়ার অভ্যন্তরে অনুলিপি করা পাতাটির অনুবাদে অংশগ্রহণের আমন্ত্রণ জানাচ্ছি। কোন প্রশ্ন থাকলে আলোচনাসভায় বার্তা রাখার অনুরোধ করছি। আপনার সম্পাদনা আনন্দময় হোক। ধন্যবাদ।

বাংলা উইকিপিডিয়া সম্প্রদায়ের পক্ষে,
নাহিদ (আলাপ) ও আফতাব (আলাপ)
বৃহস্পতিবার ১৫:০৯, ০৫ নভেম্বর ২০১৫ (ইউটিসি)[উত্তর দিন]

আতিকুল ইসলাম নামক নিবন্ধের অপসারণের প্রস্তাবনা[সম্পাদনা]

আতিকুল ইসলাম নিবন্ধটি উইকিপিডিয়ার নীতিমালা ও নির্দেশাবলী অনুসারে উইকিপিডিয়ায় স্থান পাওয়ার জন্য উপযুক্ত কিনা বা অপসারন নীতিমালা অনুসারে অপসারনের যোগ্য কিনা এই বিষয়ে মতামততের জন্য একটি আলোচনার সূত্রপাত করা হয়েছে।

নিবন্ধটি সম্পর্কে উইকিপিডিয়া:নিবন্ধ অপসারণের প্রস্তাবনা/আতিকুল ইসলাম পাতায় আলোচনা করা হবে, এটি একটি ঐক্যমত্যে না পৌঁছানো পর্যন্ত, এবং যে কাউকে আলোচনায় অংশগ্রহণে স্বাগতম। মনোনয়ন অপসারন প্রস্তাবনার নীতি ও নির্দেশিকা ব্যাখ্যা করবে। আলোচনায় উচ্চ মানের প্রমাণ এবং আমাদের নীতি ও নির্দেশাবলীর উপর গুরুত্ত্ব দেওয়া হবে।

অপসারন প্রস্তাবনার আলোচনা চলা অবস্থায় ব্যবহারকারীগণ নিবন্ধটির মান উন্নয়ন করতে পারবে। অপসারন প্রস্তাবনাতে নিবন্ধ উন্নয়ন সম্পর্কিত কোন তথ্য থাকলে নিবন্ধের স্বার্থে তা সম্পাদনা করা যাবে। যাইহোক, আলোচনা সমাপ্ত না হওয়া পর্যন্ত নিবন্ধ থেকে নিবন্ধ অপসারন প্রস্তাবনা টেমপ্লেটটি সরাবেন না। Ibrahim Husain Meraj (আলাপ) ১৫:৫৭, ৩ জানুয়ারি ২০১৬ (ইউটিসি)[উত্তর দিন]

বাংলা উইকিপিডিয়ায় চেকইউজার অধিকার যুক্তকরণ[সম্পাদনা]

সুধী,
শুভেচ্ছা নেবেন। অতি সম্প্রতি সম্প্রদায়ের আলোচনাসভায় বাংলা উইকিপিডিয়ায় চেকইউজার অধিকার যুক্তকরণ ও নীতিমালা বিষয়ে আলোচনা শুরু হয়েছে। আলোচনাটি শেষ হবে আগামী ২৯শে মার্চ। উক্ত বিষয়ে আপনার সুচিন্তিত মতামত জানানোর অনুরোধ করছি। ধন্যবাদ। --নাহিদ সুলতান (আলাপ) বুধবার ৭:২৪, ০২ মার্চ ২০১৬ (ইউটিসি)

রয়টার্স নিবন্ধের দ্রুত অপসারণ প্রস্তাবনা[সম্পাদনা]

বিভিন্ন কারণ দর্শিয়ে রয়টার্স পাতায় উইকিপিডিয়া থেকে দ্রুত অপসারণের অনুরোধ করে একটি ট্যাগ যুক্ত করা হয়েছে। কারণগুলো দেখতে অনুগ্রহপূর্বক পাতাটিতে যান। যদি পাতাটি ইতোমধ্যেই অপসারিত হয়ে থাকে, তাহলে কারণ জিজ্ঞাসা করে আমার আলাপ পাতায় বার্তা রাখতে পারেন।

আপনি যদি মনে করেন যে এই নোটিশটি এখানে ভুল করে প্রদান করা হয়েছে, তবে এই অপসারণের আপত্তি জানাতে নিবন্ধে যেয়ে দ্রুত অপসারণের আপত্তি করতে চাইলে এখানে ক্লিক করুন লেখা লেবেলের উপর ক্লিক করুন। এটি করার ফলে আপনি আগে থেকে বিন্যাস্ত সংশ্লিষ্ট নিবন্ধের আলাপ পাতা পাবেন, সেখানে আপনি ব্যাখ্যা করুন, কেন নিবন্ধটি দ্রুত অপসারণ করা উচিত নয়। অথবা আপনি নিবন্ধের আলাপ পাতায় সরাসরি আপনার কারণ ব্যক্ত করতে পারেন। কিন্তু এটাও মনে রাখবেন, দ্রুত অপসারণ ট্যাগ কোনো নিবন্ধে করা হলে, কোনো দেরি না করে অপসারণ করা হয় যদি নিবন্ধটি দ্রুত অপসারণ বিচারাধারার সাথে মিলে যায়। এটি যদি দ্রুত অপসারণের বিচারধারা অনুসারে না হয় তবে নিবন্ধ থেকে এই নোটিশটি সরিয়ে ফেলুন, কিন্তু অনুগ্রহপূর্বক আপনার নিজের তৈরি করা নিবন্ধ থেকে এ নোটিশটি সরিয়ে ফেলবেন না আমরা আপনাকে নিবন্ধটিকে সম্প্রাসারণ করতে উৎসাহিত করছি। আরও মনে রাখবেন যে, নিবন্ধের বিষয় অবশ্যই উল্লেখযোগ্য হতে হবে ও নির্ভরযোগ্য উৎস থেকে তথ্যসূত্রগুলো যাচাইযোগ্য হওয়া উচিত। যদি ইতিপূর্বে নিবন্ধটি অপসারিত হয়ে থাকে আপনি কোনো একজন সক্রিয় প্রশাসকের সহিত যোগাযোগ করুন।

অনুগ্রহপূর্বক আরও লক্ষ করুন যে, অপসারণের প্রস্তবনা কোনো ব্যক্তিগত আক্রমণ নয়। এটি শুধুমাত্র একটি নোটিশ যা উইকিপিডিয়ার নীতিমালা অনুসারে আপনাকে প্রদান করা হয়েছে। উইকিপিডিয়ায় অবদান রাখার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার আরও কোনো প্রশ্ন থাকলে আপনি বিনা দ্বিধায় আমার আলাপের পাতায় বার্তা রাখতে পারেন। একজন মহাপুরুষ (আলাপ) ১৯:২৪, ৮ মার্চ ২০১৯ (ইউটিসি)[উত্তর দিন]

A tag has been placed on চিত্র:Unicef logo.gif requesting that it be speedily deleted from Wikipedia. This has been done under section F2 of the criteria for speedy deletion, because it is an image page for a missing or corrupt image or an empty image description page for a Commons-hosted image.

আপনি যদি মনে করেন যে এই নোটিশটি এখানে ভুল করে প্রদান করা হয়েছে, তবে এই অপসারণের আপত্তি জানাতে নিবন্ধে যেয়ে দ্রুত অপসারণের আপত্তি করতে চাইলে এখানে ক্লিক করুন লেখা লেবেলের উপর ক্লিক করুন। এটি করার ফলে আপনি আগে থেকে বিন্যাস্ত সংশ্লিষ্ট নিবন্ধের আলাপ পাতা পাবেন, সেখানে আপনি ব্যাখ্যা করুন, কেন নিবন্ধটি দ্রুত অপসারণ করা উচিত নয়। অথবা আপনি নিবন্ধের আলাপ পাতায় সরাসরি আপনার কারণ ব্যক্ত করতে পারেন। কিন্তু এটাও মনে রাখবেন, দ্রুত অপসারণ ট্যাগ কোনো নিবন্ধে করা হলে, কোনো দেরি না করে অপসারণ করা হয় যদি নিবন্ধটি দ্রুত অপসারণ বিচারাধারার সাথে মিলে যায়। এটি যদি দ্রুত অপসারণের বিচারধারা অনুসারে না হয় তবে নিবন্ধ থেকে এই নোটিশটি সরিয়ে ফেলুন, কিন্তু অনুগ্রহপূর্বক আপনার নিজের তৈরি করা নিবন্ধ থেকে এ নোটিশটি সরিয়ে ফেলবেন না আমরা আপনাকে নিবন্ধটিকে সম্প্রাসারণ করতে উৎসাহিত করছি। আরও মনে রাখবেন যে, নিবন্ধের বিষয় অবশ্যই উল্লেখযোগ্য হতে হবে ও নির্ভরযোগ্য উৎস থেকে তথ্যসূত্রগুলো যাচাইযোগ্য হওয়া উচিত। যদি ইতিপূর্বে নিবন্ধটি অপসারিত হয়ে থাকে আপনি কোনো একজন সক্রিয় প্রশাসকের সহিত যোগাযোগ করুন।

অনুগ্রহপূর্বক আরও লক্ষ করুন যে, অপসারণের প্রস্তবনা কোনো ব্যক্তিগত আক্রমণ নয়। এটি শুধুমাত্র একটি নোটিশ যা উইকিপিডিয়ার নীতিমালা অনুসারে আপনাকে প্রদান করা হয়েছে। উইকিপিডিয়ায় অবদান রাখার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার আরও কোনো প্রশ্ন থাকলে আপনি বিনা দ্বিধায় আমার আলাপের পাতায় বার্তা রাখতে পারেন। জনি (আলাপ) ১৪:১৪, ১০ মার্চ ২০১৯ (ইউটিসি)[উত্তর দিন]

উইকিপিডিয়া থেকে দ্রুত অপসারণ করার জন্য বিষয়শ্রেণী:বাংলাদেশের রেডিও চ্যানেল পাতায় একটি ট্যাগ সংযুক্ত করা হয়েছে। এটি দ্রুত অপসারণের বিচারধারার বি১ ধারা অনুযায়ী করা হয়েছে, কারণ বিষয়শ্রেণীটি সাতদিন অথবা তারও বেশি সময় ধরে ফাঁকা ছিল এবং এটি কোন দ্ব্যর্থতা নিরসন বিষয়শ্রেণী, প্রকল্প বিষয়শ্রেণী, রক্ষণাবেক্ষণ বিষয়শ্রেণী নয় কিংবা বর্তমানে এটি নিয়ে বিষয়শ্রেণীর জন্য আলোচনায় কোন আলোচনা চলছে না।

আপনি যদি মনে করেন যে এই নোটিশটি এখানে ভুল করে প্রদান করা হয়েছে, তবে এই অপসারণের আপত্তি জানাতে নিবন্ধে যেয়ে দ্রুত অপসারণের আপত্তি করতে চাইলে এখানে ক্লিক করুন লেখার উপর ক্লিক করুন। এটি করার ফলে আপনি আগে থেকে বিন্যস্ত সংশ্লিষ্ট নিবন্ধের আলাপ পাতা পাবেন, সেখানে আপনি ব্যাখ্যা করুন, কেন নিবন্ধটি দ্রুত অপসারণ করা উচিত নয়। অথবা আপনি নিবন্ধের আলাপ পাতায় সরাসরি আপনার কারণ ব্যক্ত করতে পারেন। কিন্তু এটাও মনে রাখবেন, দ্রুত অপসারণ ট্যাগ কোনো নিবন্ধে করা হলে, কোনো দেরি না করে অপসারণ করা হয় যদি নিবন্ধটি দ্রুত অপসারণ বিচারাধারার সাথে মিলে যায়। এটি যদি দ্রুত অপসারণের বিচারধারা অনুসারে না হয় তবে নিবন্ধ থেকে এই নোটিশটি সরিয়ে ফেলুন, কিন্তু অনুগ্রহপূর্বক আপনার নিজের তৈরি করা নিবন্ধ থেকে এ নোটিশটি সরিয়ে ফেলবেন না আমরা আপনাকে নিবন্ধটিকে সম্প্রাসারণ করতে উৎসাহিত করছি। আরও মনে রাখবেন যে, নিবন্ধের বিষয় অবশ্যই উল্লেখযোগ্য হতে হবে ও নির্ভরযোগ্য উৎস থেকে তথ্যসূত্রগুলো যাচাইযোগ্য হওয়া উচিত। যদি ইতিপূর্বে নিবন্ধটি অপসারিত হয়ে থাকে আপনি কোনো একজন সক্রিয় প্রশাসকের সহিত যোগাযোগ করুন।

অনুগ্রহপূর্বক আরও লক্ষ করুন যে, অপসারণের প্রস্তবনা কোনো ব্যক্তিগত আক্রমণ নয়। এটি শুধুমাত্র একটি নোটিশ যা উইকিপিডিয়ার নীতিমালা অনুসারে আপনাকে প্রদান করা হয়েছে। উইকিপিডিয়ায় অবদান রাখার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার আরও কোনো প্রশ্ন থাকলে আপনি বিনা দ্বিধায় আমার আলাপের পাতায় বার্তা রাখতে পারেন। নকীব বট (আলাপ) ১২:০১, ২২ জানুয়ারি ২০২০ (ইউটিসি)[উত্তর দিন]

ভারতীয় উইকিসংকলন মুদ্রণ সংশোধন প্রতিযোগিতা - অংশগ্রহণ করুন ও পুরস্কার জিতুন[সম্পাদনা]

সুপ্রিয় Rajibul Hasan,

আশা করি করোনাভাইরাসের বৈশ্বিক মহামারী পরিস্থিতিতে ভাল আছেন। আগামীকাল থেকে ভারতীয় উইকিসংকলন মুদ্রণ সংশোধন প্রতিযোগিতা শুরু হচ্ছে। আপনাকে আমি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে আন্তরিক অনুরোধ করি ।এই প্রতিযোগিতায় অভিজ্ঞ,অনভিজ্ঞ ও নতুন ব্যবহারকারী  সকলের জন্যই মুক্ত। 

উইকিসংকলন – একটি উন্মুক্ত অনলাইন পাঠাগার –যা উইকিমিডিয়া ফাউন্ডেশনের একটি প্রকল্প যা উন্মুক্ত লেখ্য উপাদান তৈরি করার জন্য এক লাইব্রেরি যেখানে উৎসের লেখা মূল নথিপত্র , দলিল, দস্তাবেজ, এমনকি মুল লেখার বাংলা অনুবাদও থাকে। যেখানে উইকিপিডিয়া একটি বিশ্বকোষ, সেখানে উইকিসংকলন হল একটি লাইব্রেরি বা পাঠাগার বা গ্রন্থাগার। উইকিপিডিয়াতে কোনো একটি বই সম্পর্কে নিবন্ধ থাকতে পারে, সেখানে উইকিসংকলনে সেই বইটির সম্পূর্ণ লেখাটি রাখা হয়। 

ভারতীয় উইকিসংকলন সম্প্রদায়ের অন্য ভাষাগুলির থেকে বাংলা ভাষায় অবদানকারির সংখ্যা তুলনামূলক ভাবে অত্যধিক কম। অথচ বাংলা সাহিত্যের রত্ন ভাণ্ডারের কিছু শতাংশ মাত্র প্রকাশ করা গেছে। তাই আমাদের আরও স্বেচ্ছাসেবক দরকার কাজ করার জন্য। আশা করি আপনি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করবেন  ও  উইকিসংকলনকে সমৃদ্ধ করবেন। বিস্তারিত প্রকল্প পাতায় দেখুন।

প্রতিটি সম্প্রদায় অনুযায়ী পুরষ্কার

  • প্রথম পুরস্কার - ৳  ৩০০০ / - গিফট ভাউচার, একটি টি-শার্ট,  একটি মেমেন্টো
  • দ্বিতীয় পুরস্কার - ৳ ২০০০ / - গিফট ভাউচার, একটি টি-শার্ট, একটি মেমেন্টো
  • তৃতীয় পুরস্কার - ৳ ১০০০ / - গিফট ভাউচার, একটি টি-শার্ট,  একটি মেমেন্টো
  • পঞ্চম থেকে দশম পুরস্কার - ৳ ৫০০ / - গিফট ভাউচার, একটি টি-শার্ট, একটি মেমেন্টো

বাংলাদেশ থেকে কোনো প্রতিযোগী পুরস্কার পেলে, তাকে ( https://www.bagdoom.com/ ) বা সম গোত্রীয় ওয়েব সাইট থেকে গিফট ভাউচার  পাঠানো হবে  ও ভারতে আমজন গিফট ভাউচার পাঠানো হবে।  বাংলাদেশে (অন্যান্য দেশে) বসবাসকারী বিজয়ীদের শুধুমাত্র উপহার ভাউচার পাঠানো সম্ভব। টিশার্ট বা মেমেন্টো ভারত থেকে পাঠানা সম্ভব নাও হতে পারে। 

প্রতিযোগিতায় আপনাকে স্বাগতম।

শুভেচ্ছা সহ,
জয়ন্ত দা
১৩:৩৯, ৩১ অক্টোবর ২০২০ (ইউটিসি)[উত্তর দিন]

A tag has been placed on চিত্র:আন্তর্জাতিক সংস্থা ডি-৮ এর লোগো.gif requesting that it be speedily deleted from Wikipedia. This has been done under section F10 of the criteria for speedy deletion, because it is a file that is not an image, sound file or video clip (e.g. a Word document or PDF file) that has no encyclopedic use.

আপনি যদি মনে করেন যে এই কারণে এই পাতাটি অপসারণ করা উচিত নয়, তবে এই অপসারণে আপত্তি জানাতে নিবন্ধটিতে যেয়ে "দ্রুত অপসারণের আপত্তি করতে চাইলে এখানে ক্লিক করুন" লেখার উপর ক্লিক করুন ও সেখানে কারণ ব্যাখ্যা করুন কেন নিবন্ধটি দ্রুত অপসারণ করা উচিত নয়। মনে রাখবেন, কোনো নিবন্ধে দ্রুত অপসারণ ট্যাগ করা হলে, কোনো দেরি না করে নিবন্ধটি অপসারণ করা হয় যদি নিবন্ধটি দ্রুত অপসারণের বিচারাধারার সাথে মিলে যায়। অনুগ্রহপূর্বক আপনার নিজের তৈরি করা নিবন্ধ থেকে এ নোটিশটি সরিয়ে ফেলবেন না, তবে আমরা আপনাকে নিবন্ধটি সম্প্রসারণ করতে উৎসাহিত করছি। আরও মনে রাখবেন যে, নিবন্ধের বিষয় অবশ্যই উল্লেখযোগ্য হতে হবে ও নির্ভরযোগ্য উৎস থেকে তথ্যসূত্রগুলো যাচাইযোগ্য হওয়া উচিত। --  —শাকিল হোসেন আলাপ ১৩:১৭, ২৫ এপ্রিল ২০২১ (ইউটিসি)[উত্তর দিন]

বোর্ড নির্বাচনে প্রার্থী হবার জন্য আহ্বান[সম্পাদনা]

সুপ্রিয় Rajibul Hasan,
২০২১ সালের ট্রাস্টি বোর্ড নির্বাচন শীঘ্রই অনুষ্ঠিত হতে চলেছে। উইকিমিডিয়া ফাউন্ডেশন বোর্ড অফ ট্রাস্টি উইকিমিডিয়া ফাউন্ডেশনের কার্যক্রম তদারকি করে। উপলব্ধ আসনগুলি পূরণ করার জন্য সম্প্রদায়ের প্রার্থীদের নির্বাচনে অংশ নেওয়া প্রয়োজন। প্রার্থীদের মনোনয়নপত্র গ্ৰহণ ৯ জুন ২০২১ তারিখে শুরু হয়েছে। আপনিও একজন প্রার্থী হিসেবে এই নির্বাচনে অংশগ্রহণ করতে পারেন, প্রার্থীদের প্রয়োজনীয় যোগ্যতা সম্পর্কে জানতে এই পাতাটি পড়ুন এবং যোগ্য হলে নিশ্চিন্তে এই পাতায় আপনার মনোনয়নপত্র জমা দিন, সারাবিশ্বের উইকিমিডিয়া সম্প্রদায় আপনার অপেক্ষায়!!
নির্বাচন কমিটির পক্ষে
শাকিল হোসেননেট্টিমি সুজাতা ১৭:২৪, ১০ জুন ২০২১ (ইউটিসি)[উত্তর দিন]

টিকা নামক নিবন্ধের অপসারণের প্রস্তাবনা[সম্পাদনা]

টিকা নিবন্ধটি উইকিপিডিয়ার নীতিমালা ও নির্দেশাবলী অনুসারে উইকিপিডিয়ায় স্থান পাওয়ার জন্য উপযুক্ত কিনা বা অপসারণ নীতিমালা অনুসারে অপসারণের যোগ্য কি-না এই বিষয়ে মতামতের জন্য একটি আলোচনার সূত্রপাত করা হয়েছে।

একটি ঐক্যমত্যে না পৌঁছানো পর্যন্ত নিবন্ধটি সম্পর্কে উইকিপিডিয়া:নিবন্ধ অপসারণের প্রস্তাবনা/টিকা পাতায় আলোচনা করা হবে, এবং যে কাউকে আলোচনায় অংশগ্রহণে স্বাগতম। মনোনয়ন অপসারণ প্রস্তাবনার নীতি ও নির্দেশিকা ব্যাখ্যা করবে। আলোচনায় উচ্চমানের প্রমাণ এবং আমাদের নীতি ও নির্দেশাবলীর উপর গুরুত্ব দেওয়া হবে।

অপসারণ প্রস্তাবনার আলোচনা চলা অবস্থায় ব্যবহারকারীগণ নিবন্ধটির মান উন্নয়ন করতে পারবেন। অপসারণ প্রস্তাবনাতে নিবন্ধ উন্নয়ন সম্পর্কিত কোন তথ্য থাকলে নিবন্ধের স্বার্থে তা সম্পাদনা করা যাবে। যাইহোক, আলোচনা সমাপ্ত না হওয়া পর্যন্ত নিবন্ধ থেকে নিবন্ধ অপসারণ প্রস্তাবনা টেমপ্লেটটি সরাবেন না। —মহাদ্বার আলাপ ১৩:১৬, ২৭ জুন ২০২১ (ইউটিসি)[উত্তর দিন]

সুপ্রিয় Rajibul Hasan,

বাংলা উইকিপিডিয়াতে সনাতন বা হিন্দুধর্ম বিষয়ক নিবন্ধসমূহের মানোন্নয়ন করার উদ্দেশ্যে শারদীয় দুর্গাপূজা উপলক্ষ্যে ১ অক্টোবর থেকে ৩১ অক্টোবর পর্যন্ত প্রথমবারের মতো শরৎকালীন অনলাইন এডিটাথনের আয়োজন করা হয়েছে। এর প্রধান উদ্দেশ্য হিন্দুধর্ম সম্পর্কিত গুরুত্বপূর্ণ নিবন্ধসমূহ তৈরি ও মানোন্নয়ন এবং একই সাথে ইংরেজি নিবন্ধ থেকে নিবন্ধ অনুবাদ ও ইতোমধ্যে অনূদিত নিবন্ধের যান্ত্রিকতা দূর করার মাধ্যমে বাংলা উইকিপিডিয়া সমৃদ্ধ করা।

এডিটাথনে আপনার স্বতঃস্ফুর্ত অংশগ্রহণ কাম্য। এডিটাথন সংক্রান্ত বিস্তারিত তথ্যের জন্য আয়োজনের মূল পাতা দেখুন। আপনার সম্পাদনা শুভ হোক। রবিন সাহা ১৯:১২, ৪ অক্টোবর ২০২৩ (ইউটিসি)[উত্তর দিন]