স্কট হল

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
স্কট হল
Scott Hall Hall of Fame.jpg
২০১৪ সালে হল
জন্ম নামস্কট অলিভার হল[১]
জন্ম (1958-10-20) অক্টোবর ২০, ১৯৫৮ (বয়স ৬৩)
সে. মেরিস কান্ট্রি, মেরিল্যান্ড, যুক্তরাষ্ট্র
মৃত্যুমার্চ ১৪, ২০২২
বাসস্থানডুলুথ, জর্জিয়া, যুক্তরাষ্ট্র[২]
দাম্পত্য সঙ্গীডানা বুর্গীয় (বি. ১৯৯০-১৯৯৮; ১৯৯৯-২০০০)
জেসিকা হার্ট (বি. ২০০৬; বিচ্ছেদ. ২০০৭)
সন্তানকোডি হল সহ
পেশাদারি কুস্তি ক্যারিয়ার
রিংয়ে নামদ্য ডায়মন্ড স্টুড
রেজর রেমন
স্কট হল
স্টারশিপ কয়ট
টেক্সাস স্কট
কথিত উচ্চতা৬ ফুট ৭ ইঞ্চি[৩]
কথিত ওজন২৮৭ পা (১৩০ কেজি)[৩]
কথিত
প্রশিক্ষণকেন্দ্র
সুলোটা, ফ্লোরিডা
মায়ামি, ফ্লোরিডা[৩]
প্রশিক্ষকহিরু মাটসুদা
অভিষেক১৯৮৪[৪]
অবসর২০১০

স্কট অলিভার হল (অক্টোবর ২০, ১৯৫৮ - মার্চ ১৪, ২০২২) ছিলেন একজন আমেরিকান পেশাদার কুস্তিগীর। তিনি ওয়ার্ল্ড রেসলিং ফেডারেশন (ডাব্লিউডাব্লিউএফ, বর্তমানে ডাব্লিউডাব্লিউই) এ রেজর রেমন নামে এবং ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশীপ রেসলিং (ডাব্লিউসিডাব্লিউ) তে নিজের আসল নামে রেসলিং করেন।

পেশাদারি কুস্তি জীবনে তিনি চারবার ডাব্লিউডাব্লিউএফ ইন্টারকন্টিনেন্টাল চ্যাম্পিয়নশীপ (রেকর্ড ১৯৯৫-১৯৯৯) দুইবার ডাব্লিউসিডাব্লিউ ইউনাইটেড স্টেটস হেভিওয়েট চ্যাম্পিয়নশীপ একবার ডাব্লিউসিডাব্লিউ ওয়ার্ল্ড টেলিভিশন চ্যাম্পিয়নশীপ এবং নয়বার ওয়ার্ল্ড ট্যাগ টিম চ্যাম্পিয়নশীপ (ডাব্লিউসিডাব্লিউ তে ৭ বার, টিএনএ তে ১ এবং এডাব্লিউএ তে ১ বার) জিতেছেন। এছাড়াও তিনি দুইবারের ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন। ১ বার ডাব্লিউডাব্লিউসি ইউনিভার্সাল হেভিওয়েট চ্যাম্পিয়নশীপ এবং ১ বার ইউএসডাব্লিউএ ইউনিফাইড হেভিওয়েট চ্যাম্পিয়নশীপ জিতেছেন। এছাড়াও তিনি স্টেবল নিউ ওয়ার্ল্ড অর্ডার (এনডাব্লিউও) এর মূল তিনজন সদস্যদের একজন।

ধারাভাষ্যকারদের মতে আধুনিক পেশাদারি কুস্তি ইতিহাসে হল অন্যতম সেরা ক্যারিশমাটিক কুস্তিগীরদের মধ্যে একজন।[৫] যদিও তিনি কখনো বড় কোনো প্রোমোশনে বিশ্ব চ্যাম্পিয়ন হতে পারেন নি, তিনি একবার বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছেন "ডাব্লিউডাব্লিউসি ইউনিভার্সাল চ্যাম্পিয়নশীপ" অর্জনের মাধ্যমে। তাকে এপ্রিল ৫, ২০১৪ সালে একাকী এবং ২০২০ সালে "এনডাব্লিউও" এর সদস্য হিসেবে হল অফ ফেমে অন্তর্ভুক্ত করা হয়।

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. ""Scott Hall wrestled with life as Razor Ramon", from The Windsor Star"। ২৬ এপ্রিল ২০১৪ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ১০ ডিসেম্বর ২০১৮ 
  2. Steve Austin Show podcast, "SAS-EP#32 – Razor Ramon" (21:50). Podcastone.com. Retrieved on November 29, 2013.
  3. "Razor Ramon bio"WWE। সংগ্রহের তারিখ এপ্রিল ৩০, ২০১৮ 
  4. Scott Hall's profile at. Wrestlingdata.com. Retrieved on November 29, 2013.
  5. Chris Mueller (মার্চ ১৫, ২০২২)। "WWE Hall of Famer Scott Hall's Pro Wrestling Legacy Will Last Forever | Bleacher Report | Latest News, Videos and Highlights"। Bleacher Report। সংগ্রহের তারিখ মার্চ ২৪, ২০২২ 

বহিঃসংযোগ[সম্পাদনা]