ব্যবহারকারী আলাপ:আশরাফুল ইসলাম মুন্না

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন

বাংলা উইকিপিডিয়ায় স্বাগতম[সম্পাদনা]

মার্চ 2020[সম্পাদনা]

Information.svg উইকিপিডিয়ায় আপনাকে স্বাগতম। যে-কেউ এই বিশ্বকোষে গঠনমূলক সম্পাদনা করতে পারেন। তবে, অনুগ্রহ করে কোনো নিবন্ধ বা উইকিপিডিয়া পাতায় বিজ্ঞাপনী বা প্রচারণামূলক উপকরণ বা তথ্যাদি যোগ করবেন না , যেমনটি আপনি করেছেন মাছিহাতা দরবার শরীফ-এ। বিজ্ঞাপন এবং উইকিপিডিয়াকে "প্রচারমাধ্যম" হিসেবে ব্যবহার করা থেকে বিরত থাকার অনুরোধ করা হচ্ছে। অনুগ্রহ করে স্বাগত পাতা দেখে নিন এবং উইকিপিডিয়া সম্পর্কে জানুন। ধন্যবাদ। ~ যুদ্ধমন্ত্রী আলাপ ১৮:৪০, ৫ মার্চ ২০২০ (ইউটিসি)

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ‎‎[সম্পাদনা]

ভাই, অনুগ্রহ করে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ‎‎ কে জমিয়তে উলামায়ে ইসলাম নামে সরাবেন না ও দুটিকে এক করবেন না। একটি ১৯৪৬-এর দিকে প্রতিষ্ঠিত ও অন্যটি ১৯৭১-এর দিকে প্রতিষ্ঠিত হয়। হতে পারে, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ‎‎ের নেতারা স্বাধীনতার পূর্বে মূল জমিয়তে উলামায়ে ইসলামের সাথে জড়িত ছিল, তাই বলে দুটি এক করবেন না। আপনি অনুগ্রহ করে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ‎‎ পাতায় কেবল ১৯৭১ সাথে প্রতিষ্ঠার সময় থেকে লিখেন ও জমিয়তে উলামায়ে ইসলাম পাতায় মূল দলটি নিয়ে লিখেন। ধন্যবাদ। --আফতাবুজ্জামান (আলাপ) ২৩:০২, ২২ মার্চ ২০২০ (ইউটিসি)


পুনরায় মাছিহাতা দরবার শরীফ তৈরি[সম্পাদনা]

মাছিহাতা দরবার শরীফ দ্রুত অপসারণের অনুরোধ জানিয়ে একটি ট্যাগ বসানো হয়েছে। কারণ অপসারণ প্রক্রিয়া অনুযায়ী নিবন্ধটি পূর্বে অপসারিত হয়েছিল। আপনি যদি ধারনা করেন যে নিবন্ধটি পূর্বের থেকে ভিন্ন, তাহলে Speedy delete contest button.png এই বাটনে ক্লিক করে বিরোধীতা করুন। দ্রুত অপসারণ ট্যাগের ({{db-...}}) মধ্যেই এই বাটনটি দেখতে পাবেন (যদি এমন কোনো ট্যাগ না থেকে থাকে, তবে নিবন্ধটি দ্রুত অপসারণের জন্য বিবেচিত হবে না)। এর মাধ্যমে আপনি আলাপ পাতায় চলে যাবেন এবং সেখানেই লিখুন কেন আপনি মনে করেন আপনার তৈরি নিবন্ধটি অপসারণ করা উচিত নয়। আপনি সরাসরি নিবন্ধের আলাপ পাতায় গিয়েও বিরোধীতা করতে পারেন। তবে মনে রাখুন, একবার দ্রুত অপসারণের জন্য বিবেচিত হলে কোনো প্রকার দেরি না করেই নিবন্ধটি অপসারিত হতে পারে। প্রশাসকগণ নিবন্ধটি অপসারণের পূর্বে আপনার ব্যাখ্যা দেখবেন। আপনি যদি মনে করেন মূল আলোচনাটা সঠিক ছিল না, তবে যেই প্রশাসক নিবন্ধটি অপসারণ করেছেন তার সাথে যোগাযোগ করুন, কিংবা অপসারণ পুনর্বিবেচনা করার অনুরোধ করুন। তবে দয়া করে পুনরায় এই পাতাটি তৈরি করবেন না। ধন্যবাদ। আল রিয়াজ উদ্দীন (আলাপ) ০৪:৫৫, ২৩ মার্চ ২০২০ (ইউটিসি)


পুনরায় মাছিহাতা তৈরি[সম্পাদনা]

মাছিহাতা দ্রুত অপসারণের অনুরোধ জানিয়ে একটি ট্যাগ বসানো হয়েছে। কারণ অপসারণ প্রক্রিয়া অনুযায়ী নিবন্ধটি পূর্বে অপসারিত হয়েছিল। আপনি যদি ধারনা করেন যে নিবন্ধটি পূর্বের থেকে ভিন্ন, তাহলে Speedy delete contest button.png এই বাটনে ক্লিক করে বিরোধীতা করুন। দ্রুত অপসারণ ট্যাগের ({{db-...}}) মধ্যেই এই বাটনটি দেখতে পাবেন (যদি এমন কোনো ট্যাগ না থেকে থাকে, তবে নিবন্ধটি দ্রুত অপসারণের জন্য বিবেচিত হবে না)। এর মাধ্যমে আপনি আলাপ পাতায় চলে যাবেন এবং সেখানেই লিখুন কেন আপনি মনে করেন আপনার তৈরি নিবন্ধটি অপসারণ করা উচিত নয়। আপনি সরাসরি নিবন্ধের আলাপ পাতায় গিয়েও বিরোধীতা করতে পারেন। তবে মনে রাখুন, একবার দ্রুত অপসারণের জন্য বিবেচিত হলে কোনো প্রকার দেরি না করেই নিবন্ধটি অপসারিত হতে পারে। প্রশাসকগণ নিবন্ধটি অপসারণের পূর্বে আপনার ব্যাখ্যা দেখবেন। আপনি যদি মনে করেন মূল আলোচনাটা সঠিক ছিল না, তবে যেই প্রশাসক নিবন্ধটি অপসারণ করেছেন তার সাথে যোগাযোগ করুন, কিংবা অপসারণ পুনর্বিবেচনা করার অনুরোধ করুন। তবে দয়া করে পুনরায় এই পাতাটি তৈরি করবেন না। ধন্যবাদ। আল রিয়াজ উদ্দীন (আলাপ) ০৪:৫৫, ২৩ মার্চ ২০২০ (ইউটিসি)

পাতা স্থানান্তর[সম্পাদনা]

সুধী, দয়া করে আলাপ পাতায় অন্যের সাথে আলোচনা ব্যাতীত নিবন্ধের নাম স্থানান্তর করবেন না। ধন্যবাদ।~ যুদ্ধমন্ত্রী আলাপ ১৬:২৭, ৭ এপ্রিল ২০২০ (ইউটিসি)

বাধা[সম্পাদনা]

{{সাহায্য করুন}}

সাইফুল আলম পাতায় আমার সম্পাদিত কোন সংস্করণই ধ্বংসাত্মক সম্পাদনা ছিলো না। তবুও কেনো NahidSultan আমাকে ধ্বংসাত্মক সম্পাদনা আখ্যা দিয়ে অসিমকালীন মেয়াদে ব্লক দিয়েছেন বুঝলাম না। আশরাফুল ইসলাম মুন্না (আলাপ) ০০:৩২, ১৬ এপ্রিল ২০২০ (ইউটিসি)

আপনাকে কেবল এই একটি কারণে বাধা দেয়া হয়নি, আপনি একাধিক অ্যাকাউন্ট ব্যবহার করে উইকিপিডিয়া সম্পাদনা করায় বাধা দেয়া হয়। এছাড়া আপনাকে অতীতে (উপরে দেখুন) কিছু জিনিস/কাজ না করতে বলা সত্ত্বেও কাজগুলি করেছেন (যেমন অপসারণ সত্ত্বেও একই নিবন্ধ বারবার তৈরি কিংবা কোন সম্পাদনা বাতিল করা সত্ত্বেও তা পুনরায় করা)। আপনি যদি ইত্যাদি সমস্যা বুঝতে পারেন ও আর করবেন না বলে জানান, তবে বাধা তোলার বিষয়টি বিবেচনা করা যেতে পারে। --আফতাবুজ্জামান (আলাপ) ০১:২৪, ১৬ এপ্রিল ২০২০ (ইউটিসি)


প্রথমতঃ একাধিক অ্যাকাউন্ট ব্যবহার সম্পাদনা করিনি, আমি লগ ইন সেভ করি না। তাই ভুলক্রমে একবার আইপি দিয়ে সম্পাদনা করি। তাছাড়া "মাছিহাতা দরবার শরীফ" পাতা খোলার সময়ে আমি কোন লিংক যুক্ত করিনি। ভেবেছিলাম কোন নির্ভূলযোগ্য ওয়েব সাইটের লিংক যুক্ত করিনি বলে হয়তো পাতাটি অপসারণ করা হয়েছে। পরবর্তীতে সরকারী ওয়েব সাইট জাতীয় তথ্য বাতায়ন এর লিংক, দৈনিক ইনকলাব ওয়েব সাইটের লিংক যুক্ত করে নতুন করে "মাছিহাতা" নামে নিবন্ধ তৈরী করি। তা সত্যেও যখন আবার পরবর্তীতে রিয়াজ উদ্দিন ভাই পাতাটি "পুনরায় মাছিহাতা তৈরী"র অভিযোগ এনে পাতাটি সরিয়ে দেয় তখন খুব অবাক হই এবং সঙ্গে সঙ্গে উনাকে ম্যাসেজ করে জানতে পারি উইকিপিডিয়া উল্লেখযোগ্যতার মানদণ্ডে টিকেনি বলে পাতাটি অপসারণ করা হয়েছে। উনি আমাকে পাতাটি আর না তৈরী করার কথা বলেন এবং আমিও আর পাতাটি তৈরী করিনি।
দ্বিতীয়তঃ সাইফুল আলম পাতায় আমার আইপি থেকে সর্বশেষ সম্পাদনাটি কোনভাবেই উইকিপিডিয়া নীতি লঙ্ঘন করে না। সেখানে আমি তথ্যসূত্রের মান ও তারিখের মান ঠিক করেছি।
আমি সব সমস্যা সমস্যা বুঝতে পেরেছি এবং আমার সব সমস্যার কথাও উল্লেখ্য করেছি, আশা করি বুঝতে পেরেছেন। এবং আমি উইকিপিডিয়া নীতি লঙ্ঘন না করার ব্যপারে সতর্ক থাকবো তবে আমি যেহেতু নতুন আমার কোন ভুল হলে আমাকে নোটিশ করুন ব্লক নয়। আমি উইকিপিডিয়া নীতি লঙ্ঘন করতে আসিনি এসেছি সুন্দর ভাবে উইকিপিডিয়াতে সম্পাদনা করতে।
ধন্যবাদ। আশরাফুল ইসলাম মুন্না (আলাপ) ০২:৩৪, ১৬ এপ্রিল ২০২০ (ইউটিসি)
সুধী, উইকিপিডিয়া:ব্যবহারকারী পরীক্ষক দ্বারা পাওয়া যায় কে একাধিক অ্যাকাউন্ট খুলেছে, এমনকি আপনি গত ২৪ ঘণ্টায়ও খুলেছেন। যেহেতু উইকিতে একাধিক অ্যাকাউন্ট খোলা নিষিদ্ধ তাই আমি আপনাকে এখানে সাহায্য করতে পারছি না। X mark.svg করা হয়নি। --আফতাবুজ্জামান (আলাপ) ১৯:৪৮, ১৬ এপ্রিল ২০২০ (ইউটিসি)

ইমেইল[সম্পাদনা]

লক্ষ্য করুন, আমাকে ইমেইল পাঠিয়ে লাভ নেই। উইকিপিডিয়ার অ্যাকাউন্ট মুছে ফেলা কারিগরিভাবে সম্ভব নয়। --আফতাবুজ্জামান (আলাপ) ১৬:১৬, ২৫ মে ২০২০ (ইউটিসি)