ফিউচার কোলা

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
ফিউচার কোলা
ফিউচার কোলার একটি ক্যান। "ভবিষ্যত আরও ভাল হবে" বাক্যাংশটি বাম দিকে দৃশ্যমান।
প্রকারকোমল পানীয়
উৎপাদনকারীহ্যাংজু ওয়াহাহা গ্রুপ
রিডস, ইনক.
উৎপত্তির দেশচীন
প্রবর্তন১৯৯৮; ২৬ বছর আগে (1998)
স্বাদকোলা
প্রকারভেদচেরি কোলা
ওয়েবসাইটwww.wahaha.com.cn/#/Products/co2 উইকিউপাত্তে এটি সম্পাদনা করুন

ফিউচার কোলা হল একটি কোলা-স্বাদযুক্ত কার্বনেটেড কোমল পানীয় যা চীনের হ্যাংঝো ওয়াহাহা গ্রুপ দ্বারা উত্পাদিত হয়, যেখানে এর বাজার শেয়ার ১২-১৫%,[১] এটি কোকা-কোলা এবং পেপসি কোলার পরে চীনে কোমল পানীয়ের তৃতীয় বৃহত্তম প্রস্তুতকারক। এটি মার্কিন যুক্তরাষ্ট্রে রিডস, ইনকর্পোরেটেড দ্বারা চায়না কোলা হিসাবে বিতরণ করা হয়।

চীনে এটি ফিউচার কোলা নামে বিক্রি হয় (চীনা: 非常可乐; ফিনিন: fēicháng kělè; আক্ষরিক: "খুব (খুশি) কোলা"), দেশপ্রেমিক ভাবে "চীনা জনগণের নিজস্ব কোলা", এবং স্লোগান "ভবিষ্যত আরও ভাল হবে"।

বাজার[সম্পাদনা]

ওয়াহাহা ১৯৯৮ সালে নিজস্ব কোলা তৈরি করা শুরু করে। ফেইচ্যাং কেলে (এই শব্দের জন্য এক্সট্রিম কোলা বা, আরও সাধারণভাবে, ফিউচার কোলা অনুবাদ করা হয়) স্বাদ কোকা-কোলা এবং পেপসির মধ্যে একটি ক্রসের মতো, তবে একটি লাল এবং সাদা লেবেল লাগানো হয়। ওয়াহাহা এর বিস্তৃত বিতরণ নেটওয়ার্কের মাধ্যমে, ফিউচার কোলা গ্রামীণ চীন এবং এর দ্বিতীয় এবং তৃতীয় লাইনের শহরগুলিতে আধিপত্য বিস্তার করে। ২০০৩ সালে বিক্রির পরিমাণ ছিল ৬২০ মিলিয়ন লিটার, কোকা-কোলা এবং পেপসি-কোলার পরিমাণের প্রায় ৩৫% এবং ৭০%।

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. Berto Villas-Boas, Sofia। "Future Cola in China" (পিডিএফ)UC Berkeley's Department of Agricultural & Resource Economics। UC Berkeley's Department of Agricultural & Resource Economics। সংগ্রহের তারিখ ১১ এপ্রিল ২০১৫ 

বহিঃসংযোগ[সম্পাদনা]