দানি ওলমো

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন
দানি ওলমো
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম দানিয়েল ওলমো কারবাহাল
জন্ম (1998-05-07) ৭ মে ১৯৯৮ (বয়স ২২)[১]
জন্ম স্থান তেরাসা, স্পেন
উচ্চতা ১.৭৯ মিটার (৫ ফুট ১০  ইঞ্চি)[১]
মাঠে অবস্থান মধ্যমাঠের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান ক্লাব
আরবি লাইপৎসিশ
জার্সি নম্বর ২৫
যুব পর্যায়
২০০৬–২০০৭ এস্পানিওল
২০০৭–২০১৪ বার্সেলোনা
২০১৪–২০১৫ দিনামো জাগরেব
জ্যেষ্ঠ পর্যায়*
সাল দল ম্যাচ (গোল)
২০১৫–২০১৭ দিনামো জাগরেব ২ ২৫ (৩)
২০১৫–২০২০ দিনামো জাগরেব ৮০ (২০)
২০২০– আরবি লাইপৎসিশ ১২ (৩)
জাতীয় দল
২০১৪ স্পেন অনূর্ধ্ব-১৬ (০)
২০১৫ স্পেন অনূর্ধ্ব-১৭ (১)
২০১৬ স্পেন অনূর্ধ্ব-১৮ (১)
২০১৮– স্পেন অনূর্ধ্ব-২১ ১৪ (৬)
২০১৯– স্পেন (১)
* শুধুমাত্র ঘরোয়া লীগে ক্লাবের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা গণনা করা হয়েছে এবং ০৪:৪৫, ১ জুলাই ২০২০ (ইউটিসি) তারিখ অনুযায়ী সকল তথ্য সঠিক।
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ০৪:৪৫, ১ জুলাই ২০২০ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

দানিয়েল ওলমো কারবাহাল (ইংরেজি: Dani Olmo; জন্ম: ৭ মে ১৯৯৮; দানি ওলমো নামে সুপরিচিত) হলেন একজন স্পেনীয় পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে জার্মানির পেশাদার ফুটবল লীগের শীর্ষ স্তর বুন্দেসলিগায় আরবি লাইপৎসিশ এবং স্পেন জাতীয় ফুটবল দলের হয়ে একজন মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেলেন। তিনি মূলত একজন আক্রমণাত্মক মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেললেও পার্শ্বীয় আক্রমণভাগের খেলোয়াড় হিসেবেও খেলে থাকেন।[২]

২০০৬–০৭ মৌসুমে, স্পেনীয় ফুটবল ক্লাব এস্পানিওলের যুব পর্যায়ের হয়ে খেলার মাধ্যমে ওলমো ফুটবল জগতে প্রবেশ করেন; অতঃপর তিনি বার্সেলোনা এবং দিনামো জাগরেবের মতো ক্লাবের যুব পর্যায়ের হয়ে খেলার মাধ্যমে নিজের খেলার বিকাশ করেছেন। ২০১৪–১৫ মৌসুমে, দিনামো জাগরেবের হয়ে খেলার মাধ্যমে তিনি তার জ্যেষ্ঠ পর্যায়ের খেলোয়াড়ী জীবন শুরু করেন, দিনামো জাগরেবের হয়ে তিনি ৬ মৌসুম অতিবাহিত করেছেন; এই ক্লাবের হয়ে তিনি ৮০ ম্যাচে ২০টি গোল করেছেন। ২০১৯–২০ মৌসুমে, তিনি ১৯ মিলিয়ন ইউরোর বিনিময়ে দিনামো জাগরেব হতে জার্মান ফুটবল ক্লাব আরবি লাইপৎসিশে যোগদান করেছেন।

দলগতভাবে, ঘরোয়া ফুটবলে, ওলমো এপর্যন্ত ৭টি শিরোপা জয়লাভ করেছেন, যার সবগুলো দিনামো জাগরেবের হয়ে জয়লাভ করেছেন। অন্যদিকে আন্তর্জাতিক প্রতিযোগিতায়, এপর্যন্ত ১টি শিরোপা জয়লাভ করেছেন; যেটি হচ্ছে ২০১৯ উয়েফা ইউরোপীয় অনূর্ধ্ব-২১ চ্যাম্পিয়নশিপ শিরোপা।

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. Dani Olmo | Dinamo Zagreb - GNK Dinamo
  2. Onyekwe, Samuel (২২ জুন ২০১৯)। "Five Spain stars to keep an eye on as European Under-21 Championship continues"Daily Mirror। সংগ্রহের তারিখ ২ জুলাই ২০১৯ 

বহিঃসংযোগ[সম্পাদনা]