ডিজনি চ্যানেল (ইউক্রেন)

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
ডিজনি চ্যানেল
2010 Disney Channel logo.svg
উদ্বোধন১৬ অক্টোবর ২০১০; ১১ বছর আগে (2010-10-16)[১]
বন্ধ১ জানুয়ারি ২০১৩; ৯ বছর আগে (2013-01-01)
মালিকানাওয়াল্ট ডিজনি টেলিভিশন
চিত্রের বিন্যাস৪:৩ (৫৭৬আই, এসডিটিভি)
দেশইউক্রেন
ভাষাইউক্রেনীয়
রুশ
ইংরেজি[১]
প্রধান কার্যালয়কিয়েভ
ভ্রাতৃপ্রতিম
চ্যানেল(সমূহ)
ডিজনি চ্যানেল রোমানিয়া

ডিজনি চ্যানেল ছিল একটি ইউরোপীয়-পরিচালিত ইউক্রেনে সম্প্রচারিত পে টেলিভিশন চ্যানেল। এটি ডিজনি চ্যানেলের রুশ ফিডকে প্রতিস্থাপন করে ২০১০ সালের ১৬ অক্টোবরে সম্প্রচার শুরু করে। যেহেতু এটি রোমানিয়া, মলদোভা, এবং বুলগেরিয়ার সাথে ভিডিও ট্র্যাক ভাগ করেছিল, চ্যানেলটি একটি ইউক্রেনীয় ফিড সহ সেই ভাষায় অ্যানিমেটেড এবং লাইভ-অ্যাকশন অনুষ্ঠানসমূহ প্রচারিত করে। ২০১৩ সালের ১ জানুয়ারিতে ডিজনি চ্যানেল এর ইউক্রেনীয় ফিড বন্ধ করে ইউক্রেনে বিতরণ করা বন্ধ করে, সাথে ডিজনির বিষয়বস্তু প্লাসপ্লাস এবং এনএলও টিভিতে ব্র্যান্ড করা স্লটে স্থানান্তর হয়।

ইতিহাস[সম্পাদনা]

চ্যানেলের উদ্বোধনের আগে ইউক্রেনে ডিজনির কিছু অনুষ্ঠান ১+১ এবং নোভি কানালে প্রচারিত হয়েছিল। এটিতে রয়েছিল নোভি কানালে ভয়েসওভার এবং ১+১ এ পুরোপুরি ডাবিং। ডিজনি চ্যানেলের রুশ ফিড ইউক্রেনে সম্প্রচার হয়েছিল, যা ২০১০ সালের ১০ আগস্টে বিশ্বের সবচেয়ে শেষ জেটিক্স ফিডকে প্রতিস্থাপন করেছে।[২] ২০১০ সালের ১৬ অক্টোবরে ডিজনি চ্যানেলের স্থানীয়করণ ইউক্রেনীয় ফিড সম্প্রচার শুরু করে।

অনুষ্ঠানসমূহ[সম্পাদনা]

এই চ্যানেলে প্রচারিত অনুষ্ঠানসমূহে রয়েছে:

ডিজনি জুনিয়র অনুষ্ঠানসমূহ[সম্পাদনা]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. ফারিনা, ওকসানা (২১ অক্টোবর ২০১০)। "Disney comes to Ukraine"কিয়েভ পোস্ট। সংগ্রহের তারিখ ২৪ মে ২০২২ 
  2. "Jetix в Україні став Disney Channel"ua.telekritika.ua। ৩০ আগস্ট ২০১৭ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ২৪ মে ২০২২