গ্লেন সাল্জবার্গার

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন
গ্লেন সাল্জবার্গার
ক্রিকেট তথ্য
ব্যাটিংয়ের ধরনবামহাতি
বোলিংয়ের ধরনডানহাতি অফ-স্পিন
ঘরোয়া দলের তথ্য
বছরদল
১৯৯৫/৯৬ - ২০০৪/০৫সেন্ট্রাল ডিস্ট্রিক্টস
খেলোয়াড়ী জীবনের পরিসংখ্যান
প্রতিযোগিতা ওডিআই এফসি
ম্যাচ সংখ্যা ৮৩
রানের সংখ্যা ৩৮৩৬
ব্যাটিং গড় ৯.০০ ৩১.১৮
১০০/৫০ ০/০ ৮/১৭
সর্বোচ্চ রান ৬* ১৫৯
বল করেছে ১৩২ ১১,২৬৩
উইকেট ১৪৭
বোলিং গড় ৩৪.০০ ৩৫.২০
ইনিংসে ৫ উইকেট
ম্যাচে ১০ উইকেট -
সেরা বোলিং ১/২৮ ৬/৫৪
ক্যাচ/স্ট্যাম্পিং ০/- ৫৭/-
উৎস: ক্রিকইনফো, ৭ নভেম্বর ২০১৮

গ্লেন পল সাল্জবার্গার (ইংরেজি: Glen Sulzberger; জন্ম: ১৪ মার্চ, ১৯৭৩) কাপোঙ্গা এলাকায় জন্মগ্রহণকারী প্রথিতযশা ও সাবেক নিউজিল্যান্ডীয় আন্তর্জাতিক ক্রিকেটার। তিনি নিউজিল্যান্ড ক্রিকেট দলের অন্যতম সদস্য ছিলেন। ২০০০সালে সংক্ষিপ্ত সময়ের জন্যে তিনি নিউজিল্যান্ড দলের সদস্যরূপে আন্তর্জাতিক ক্রিকেটে অংশগ্রহণ করেছেন। ঘরোয়া প্রথম-শ্রেণীর ক্রিকেটে সেন্ট্রাল ডিস্ট্রিক্টস দলের প্রতিনিধিত্বও করেছেন। দলে তিনি মূলতঃ বামহাতি মাঝারিসারির ব্যাটসম্যান হিসেবে খেলতেন। এছাড়াও ডানহাতে অফস্পিন বোলিংয়ে পারদর্শিতা দেখিয়েছেন গ্লেন সাল্জবার্গার।

ঘরোয়া ক্রিকেট[সম্পাদনা]

১৯৯৬ থেকে ২০০৫ সাল পর্যন্ত প্রথম-শ্রেণীর নিউজিল্যান্ডীয় ঘরোয়া ক্রিকেটে সেন্ট্রাল ডিস্ট্রিক্টসের পক্ষে খেলেছেন গ্লেন সাল্জবার্গার। তন্মধ্যে ২০০১-০২, ২০০৩-০৪ ও ২০০৪-০৫ মৌসুমে দলের অধিনায়কের দায়িত্বে ছিলেন তিনি। ১৯৯৯-২০০০ মৌসুমে ওয়েলিংটনের বিপক্ষে ব্যক্তিগত সর্বোচ্চ ১৫৯ রান তুলতে পেরেছিলেন।[১] এছাড়াও বল হাতে নিয়ে ২০০৩-০৪ মৌসুমে ক্যান্টারবারির বিপক্ষে ব্যক্তিগত সেরা বোলিং পরিসংখ্যান গড়েছিলেন ৬/৫৪।[২]

আন্তর্জাতিক ক্রিকেট[সম্পাদনা]

২০০০ সালে নিউজিল্যান্ডের পক্ষে তিনটিমাত্র একদিনের আন্তর্জাতিকে অংশগ্রহণের সুযোগ হয় গ্লেন সাল্জবার্গারের। ২০০০ সালে কেনিয়ায় অনুষ্ঠিত আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি প্রতিযোগিতায় স্টিফেন ফ্লেমিংয়ের নেতৃত্বাধীন নিউজিল্যান্ড দলের অন্যতম সদস্যরূপে অংশগ্রহণ করেন। ঐ প্রতিযোগিতায় তার দল চ্যাম্পিয়নশীপের শিরোপা লাভ করেছিল।

তথ্যসূত্র[সম্পাদনা]

বহিঃসংযোগ[সম্পাদনা]