আলাপ:এমেকো ১০০৬

পাতাটির বিষয়বস্তু অন্যান্য ভাষায় নেই।
উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
ভালো নিবন্ধ এমেকো ১০০৬ সামাজিক বিজ্ঞান এবং সমাজবিষয়ক ভালো নিবন্ধের মানদণ্ড অনুসারে একটি ভালো নিবন্ধ হিসেবে চিহ্নিত। আপনি যদি নিবন্ধটির আরো উন্নয়ন করতে সমর্থ হন, তবে অনুগ্রহপূর্বক তা করুন। আপনি যদি মনে করেন যে নিবন্ধটিতে মানদণ্ড অনুসৃত হয়নি তাহলে এটির পুনঃপর্যালোচনা আহবান করতে পারেন।
ডিসেম্বর ৬, ২০১৫ প্রস্তাবিত ভাল নিবন্ধ তালিকাভুক্ত

ভালো নিবন্ধের পর্যালোচনা[সম্পাদনা]

এই পর্যালোচনাটি আলাপ:এমেকো ১০০৬/ভালো নিবন্ধ ১ থেকে অন্তর্ভুক্ত করা হয়েছে। এই অনুচ্ছেদের সম্পাদনা লিঙ্কটি পর্যালোচনাতে মন্তব্য যোগ করতে ব্যবহার করা যেতে পারে।

পর্যালোচক: ~ মহীন (আলাপ) ১৭:২৭, ৬ ডিসেম্বর ২০১৫ (ইউটিসি)[উত্তর দিন]


ভালো নিবন্ধ পর্যালোচনা (কোনগুলো ভালো নিবন্ধের গুণাবলী এবং কোনগুলো গুণাবলী বিবেচিত হয়না সেগুলো সম্পর্কে জানুন)
  1. নিবন্ধটি সুলিখিত
    ক) (গদ্য): খ) (রচনাশৈলী সহ বিন্যাস, তালিকা ইত্যাদি):
  2. তথ্যগতভাবে নির্ভুল এবং যাচাইযোগ্য
    ক) (তথ্যসূত্র): খ) ( নির্ভরযোগ্য উৎস থেকে উদ্ধৃতি করা হয়েছে): গ) (মৌলিক গবেষণা):
  3. নিবন্ধের ব্যাপকতা বা ব্যপ্তি রয়েছে
    ক) (প্রধান বিষয়): খ) (মূল বিষয়েই নিবন্ধ আছে কিনা):
  4. নিরপেক্ষভাবে লিখিত
    পক্ষপাত ব্যতীত তুল্যমূল্য উপস্থাপনা:
  5. নিবন্ধটি স্থিতিশীল
    কোনো সম্পাদনা যুদ্ধ নেই, ইত্যাদি:
  6. যথাযথ স্থানে বর্ণনাসহ চিত্র ব্যবহৃত হয়েছে।
    ক) ( সকল মুক্ত ছবি আছে কিনা বা কোনো সৌজন্যমূলক ছবি থাকলে তা ঠিক বর্ননা করা আছে কিনা ): খ) (ছবিতে ছবির উপযোগী বর্ণনা আছে কিনা):
  7. সিদ্ধান্ত:
    উত্তীর্ণ/অনুত্তীর্ণ:

প্রধান পাতার সূচনাংশ[সম্পাদনা]

এমেকো ১০০৬ (উচ্চারিত হয় টেন-ও-সিক্স) এমেকো উৎপাদিত অ্যালুমিনিয়াম চেয়ার, যা নেভি চেয়ার হিসেবেও পরিচিত। ১০০৬ চেয়ার মূলত দ্বিতীয় বিশ্বযুদ্ধকালীন নৌবাহিনীর যুদ্ধজাহাজের জন্য তৈরি করা হয়েছিল, কিন্তু পরবর্তীতে এটি নকশাকার চেয়ার হিসেবে পরিচিত হয়, যা বিলাসবহুল রেস্তোরাঁ এবং গৃহসজ্জায় ব্যবহৃত হয়ে আসছে। ১৯৯০-এর দশকে কোম্পানিটি ১০০৬ চেয়ারের নকশার সংস্করণ তৈরি করে, যেমন স্ট্যাক্যাবল হাডসন চেয়ার এবং প্রক্রিয়াজাতকৃত প্লাস্টিক থেকে ১১১ নেভি চেয়ার। এমেকো স্টুল, টেবিল এবং অন্যান্য আসবাবপত্রও নির্মাণ করে। ২০১২ সাল পর্যন্ত ১০ লক্ষের বেশি এমেকো ১০০৬ চেয়ার তৈরি হয়েছে। চেয়ারটি নিয়মিত বিভিন্ন নকশা ম্যাগাজিন এবং চলচ্চিত্রে উপস্থাপিত হয়েছে, যেমন দ্য ম্যাট্রিক্স, ল অ্যান্ড অর্ডার এবং সিএসআই। মূল ১০০৬ চেয়ার সরকারি কারাগারে এবং কারাগার সম্পর্কিত চলচ্চিত্র দৃশ্যে ব্যবহারের কারণে ইউরোপে প্রায় এটিকে "কারাগার চেয়ার" বলা হয়। চেয়ারের লম্বভাবে তিনটি দাগসহ বাঁকানো পিঠ রয়েছে এবং এর পেছনের পায়াগুলোও সামান্য বাঁকানো। ওজন প্রায় সাত পাউন্ড। (বাকি অংশ পড়ুন...)

প্রধান পাতার ভালো নিবন্ধ অংশে প্রদর্শনের জন্য উপরের অংশটুকু নেয়া হয়েছে। ‍‍‍‍সংশোধন প্রয়োজন হলে মতামত কাম্য। ‍‍‍~ মহীন (আলাপ) ১৮:৫৪, ২১ জুলাই ২০১৭ (ইউটিসি)[উত্তর দিন]