উইকিপিডিয়া:রচনা সংশোধন ও নিবন্ধ মানোন্নয়ন সংঘ/অনুরোধ

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
প্রধান পাতাআলোচনাযোগদানপর্ষদমেইলিং লিস্টপরিক্রমাটেমপ্লেটসমূহপদকসমূহসহপ্রকল্প
রচনা সংশোধন প্রধান পাতাঅনুরোধমহোৎসবকীভাবে রচনা সংশোধন করবেনবানানরীতি
রসনিমা
রচনা সংশোধন অনুরোধ পাতা

এই পাতায় রচনা সংশোধন ও নিবন্ধ মানোন্নয়ন সংঘের রচনা সংশোধন শাখায় কোনো নিবন্ধের রচনা সংশোধনের জন্য অনুরোধ করুন।

অনুরোধের জন্য নির্দেশাবলি

রচনা সংশোধনের অনুরোধ করার জন্য, প্রথমে নিবন্ধে বিদ্যমান {{রচনা সংশোধন}} ট্যাগটি মুছে ফেলুন। এরপর নিচের বোতামটি চেপে, তাতে বিদ্যমান নির্দেশনা অনুসারে অনুরোধ সম্পন্ন করুন:

নিবন্ধে কোনো {{রচনা সংশোধন}} ট্যাগ থাকলে, অনুরোধের পূর্বে সেটি মুছে ফেলুন।

লক্ষ্য করুন:

  • নিবন্ধে গুরুত্বপূর্ণ অবদান রাখা ব্যতীত কোনো অনিবন্ধিত ব্যবহারকারীর অনুরোধ গৃহীত হবে না। যেকোনো ব্যবহারকারী এরকম আইপি থেকে কৃত অনুরোধ যেকোনো সময় বাতিল করে দিতে পারেন।
  • সম্পাদকদের সক্রিয়তার ওপর নির্ভর করে অপেক্ষার সময় দীর্ঘায়িত হতে পারে। অনুগ্রহ করে ধৈর্য ধরুন এবং অনুরোধকৃত পাতার ভুল সংশোধন অব্যাহত রাখুন।
  • কোনো নিবন্ধকে ভালো নিবন্ধ কিংবা নির্বাচিত নিবন্ধের মনোনয়ন দিতে ইচ্ছুক হলে, মনোনয়নের পূর্বে, অনুগ্রহ করে, রচনা সংশোধনকার্য সম্পন্ন হওয়া পর্যন্ত অপেক্ষা করুন। তবে, রচনা সংশোধন শাখা শুধুমাত্র নিবন্ধের রচনা সংশোধনের দায়িত্ব নেবে, নিবন্ধটির পর্যালোচনার কোনো নিশ্চয়তা দেবে না।
  • রচনা সংশোধন শাখা শুধু নিবন্ধের রচনার মানোন্নয়ন করে; পরিবর্ধন কিংবা অনুবাদ সম্পূর্ণ করার দায়িত্ব নেয় না এবং রুক্ষ ও যান্ত্রিক অনুবাদ ঠিক করে না। তবে এ সংক্রান্ত কাজের জন্য, সংঘের নিবন্ধ মানোন্নয়ন শাখায় একটি সাহায্যের অনুরোধ করতে পারেন।
  • একজন ব্যবহারকারী একসাথে সর্বোচ্চ তিনটি সক্রিয় অনুরোধ রাখতে পারবেন। এই নিয়মের উদ্দেশ্য হলো, যাতে সকলে দ্রুততম সময়ে তাদের প্রয়োজনীয় নিবন্ধের জন্য সমান সুযোগ পেতে পারেন।
  • অনুরোধগুলো পূরণের ক্ষেত্রে ব্যবহারকারীর সাথে যোগাযোগ স্থাপনের প্রয়োজন হতে পারে; তাই তাদের সক্রিয়তা গুরুত্বপূর্ণ। আপনি যদি নির্দিষ্ট সময়ে সক্রিয় থাকতে না পারেন, সেক্ষেত্রে আপনার অনুরোধে সেটির উল্লেখ করুন।
  • অনুরোধ সংক্রান্ত যেকোনো সমস্যা আপনার দৃষ্টিগোচর হলে অনুরোধের আলাপ পাতায় জানান।

আরও লক্ষ্য করুন যে, নিম্নলিখিত নিবন্ধসমূহের ক্ষেত্রে কৃত অনুরোধ বাতিল করা হতে পারে:

  • ব্যবহারকারী নামস্থানে থাকা প্রক্রিয়াধীন নিবন্ধ কিংবা নিবন্ধ সৃষ্টিকরণে পর্যালোচনার অপেক্ষায় থাকা নিবন্ধসমূহ;
  • দ্রুত পরিবর্তনশীল, উন্নয়নকার্য কিংবা সম্পাদনা যুদ্ধ চলমান এমন নিবন্ধ অথবা সেই সকল নিবন্ধ, যেগুলো অন্যান্য কারণে রচনা সংশোধনের উপযোগী নয়।


ফেব্রুয়ারি ২০২১[সম্পাদনা]

আলোক মাধ্যম[সম্পাদনা]

রচনা সংশোধনের অনুরোধ —শাকিল হোসেন আলাপ ১৮:৪২, ২২ ফেব্রুয়ারি ২০২১ (ইউটিসি)[উত্তর দিন]

মার্চ ২০২১[সম্পাদনা]

এপ্রিল ২০২১[সম্পাদনা]