ব্যবহারকারী আলাপ:Habibshohag123

পাতাটির বিষয়বস্তু অন্যান্য ভাষায় নেই।
উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে

বাংলা উইকিপিডিয়ায় স্বাগতম[সম্পাদনা]

আপনার জন্য কয়েকটি রসগোল্লা![সম্পাদনা]

যাক খাওয়া দাওয়া নিয়ে আগ্রহী একজনকে পেলাম। বাংলা উইকিপিডিয়ার খাদ্য সম্পর্কিত নিবন্ধগুলো আপনার হাত ধরে বিকশিত হোক। তবে খাদ্য সম্পর্কিত নিবন্ধে পূর্ণ রেসিপি লেখার দরকার নাই। সামারি লিখলেই হবে। ধন্যবাদ।
ফেরদৌস০১:১০, ২০ নভেম্বর ২০১৮ (ইউটিসি)[উত্তর দিন]

আপনার তৈরিকৃত নিবন্ধ[সম্পাদনা]

সুধী, উইকিপিডিয়াতে অবদান রাখার জন্য ধন্যবাদ। সম্প্রতি আপনার তৈরি দুটি নিবন্ধ অপসারণ করা হয়েছে। আপনি যেভাবে নিবন্ধগুলো লিখছেন সেগুলো ঠিক বিশ্বকোষীয় লেখা হচ্ছে না এবং সে নিবন্ধগুলো উইকিপিডিয়ার জন্য নয় বরং উইকিবইয়ের জন্য প্রযোজ্য। কলার চিপস, মটরশুঁটি দিয়ে গুলশা মাছ ভুনা ইত্যাদি নিবন্ধগুলো দয়া করে বাংলা উইকিবইয়ে লিখুন। উইকিপিডিয়াতে কি ধরণের লেখা দেওয়া যায় সে সম্পর্কে পড়ুন: উইকিপিডিয়া:উইকিপিডিয়া কি নয়। ধন্যবাদ। ~ যুদ্ধমন্ত্রী আলাপ ১২:৩২, ২০ নভেম্বর ২০১৮ (ইউটিসি)[উত্তর দিন]

এছাড়াও, উইকিপিডিয়াতে অন্য কোন ওয়েবসাইট থেকে লেকা কপি করে যুক্তকরা যায় না, এটি কপিরাইটের লঙ্ঘন। এরকম কিছু লেখাও আমি সড়িয়েছি। তবে, আপনি আশাহত হবেন না এবং আমরা যারা উইকিপিডিয়াতে কাজ করি সবারই প্রথম দিকে এমন দু/একটা সমস্যা হয়েছে। আস্তে আস্তে নীতিমালাগুলো যত পড়বেন ততই বেশি শিখতে পারবেন। ধন্যবাদ। ~ যুদ্ধমন্ত্রী আলাপ ১২:৩৯, ২০ নভেম্বর ২০১৮ (ইউটিসি)[উত্তর দিন]

আব্দুস সাত্তার (চিত্রশিল্পী) নামক নিবন্ধের অপসারণের প্রস্তাবনা[সম্পাদনা]

আব্দুস সাত্তার (চিত্রশিল্পী) নিবন্ধটি উইকিপিডিয়ার নীতিমালা ও নির্দেশাবলী অনুসারে উইকিপিডিয়ায় স্থান পাওয়ার জন্য উপযুক্ত কিনা বা অপসারণ নীতিমালা অনুসারে অপসারণের যোগ্য কি-না এই বিষয়ে মতামতের জন্য একটি আলোচনার সূত্রপাত করা হয়েছে।

একটি ঐক্যমত্যে না পৌঁছানো পর্যন্ত নিবন্ধটি সম্পর্কে উইকিপিডিয়া:নিবন্ধ অপসারণের প্রস্তাবনা/আব্দুস সাত্তার (চিত্রশিল্পী) পাতায় আলোচনা করা হবে, এবং যে কাউকে আলোচনায় অংশগ্রহণে স্বাগতম। মনোনয়ন অপসারণ প্রস্তাবনার নীতি ও নির্দেশিকা ব্যাখ্যা করবে। আলোচনায় উচ্চমানের প্রমাণ এবং আমাদের নীতি ও নির্দেশাবলীর উপর গুরুত্ব দেওয়া হবে।

অপসারণ প্রস্তাবনার আলোচনা চলা অবস্থায় ব্যবহারকারীগণ নিবন্ধটির মান উন্নয়ন করতে পারবেন। অপসারণ প্রস্তাবনাতে নিবন্ধ উন্নয়ন সম্পর্কিত কোন তথ্য থাকলে নিবন্ধের স্বার্থে তা সম্পাদনা করা যাবে। যাইহোক, আলোচনা সমাপ্ত না হওয়া পর্যন্ত নিবন্ধ থেকে নিবন্ধ অপসারণ প্রস্তাবনা টেমপ্লেটটি সরাবেন না। Ashiq Shawon (আলাপ) ১৭:৩৪, ৭ জানুয়ারি ২০১৯ (ইউটিসি)[উত্তর দিন]

চিত্র[সম্পাদনা]

শুভেচ্ছা নিন। আপনি কয়েজ জন ব্যক্তির ছবি আপলোড করেছেন তা উইকিপিডিয়া:মুক্ত নয় এমন উপাদান নীতিমালা অনুসরণ করে নি। আমি আপনাকে সহজে ব্যক্তির ছবি উইকিপিডিয়া:মুক্ত নয় এমন উপাদান নীতিমালা অনুসারে আপলোড করার নিয়ম বলে দিচ্ছি:

আর হ্যাঁ, ছবি আপলোড করার সময় লাইসেন্স চয়ন করতে ভুলবেন না। --আফতাবুজ্জামান (আলাপ) ১৫:৪৭, ১৭ জানুয়ারি ২০১৯ (ইউটিসি)[উত্তর দিন]

শুভেচ্ছা নিন, দুঃখের সাথে জানাচ্ছি উইকির নীতিমালা অনুসারে চিত্র:রবীন্দ্রনাথ ঠাকুরের বসতভিটা, পিঠাভোগ.jpg উইকিতে ব্যবহার করা যাবে না। ব্যবহার করতে হলে যিনি ছবিটি তুলেছেন তার অনুমতি নিতে হবে। অনুগ্রহ করে ইন্টারনেট থেকে কোন ভবন, গাছপালা, রাস্তা-ঘাট, কোন ভাস্কর্য এগুলি ছবি উইকিতে আপলোড করবেন না। মৃত ব্যক্তির ছবি, লোগো, পোস্টার ইন্টারনেট থেকে নিয়ে আপলোড করা গেলেও এগুলি যাবে না। নিজের তোলা ছবি আপলোড করেন। --আফতাবুজ্জামান (আলাপ) ১৬:৪১, ১৪ ফেব্রুয়ারি ২০১৯ (ইউটিসি)[উত্তর দিন]

উন্মুক্ত প্রবেশাধিকার সপ্তাহ পদক ২০১৯


সুপ্রিয় Habibshohag123!
উন্মুক্ত প্রবেশাধিকার সপ্তাহ উপলক্ষে বাংলা উইকিপিডিয়াতে আয়োজিত এডিটাথনে আপনার অসাধারণ অবদানের জন্য ধন্যবাদ।
এর স্বীকৃতিতে সংগঠক দলের পক্ষ থেকে আপনাকে এই উইকিপদক প্রদান করা হল। আশাকরি, বাংলা উইকিপিডিয়ায় আপনার যাত্রা অব্যাহত থাকবে।
~মহীন (আলাপ), শুক্রবার ৮:২৪, ২৫ অক্টোবর ২০১৯ (ইউটিসি)


ভারতীয় উইকিসংকলন মুদ্রণ সংশোধন প্রতিযোগিতা - অংশগ্রহণ করুন ও পুরস্কার জিতুন[সম্পাদনা]

সুপ্রিয় Habibshohag123,

আশা করি করোনাভাইরাসের বৈশ্বিক মহামারী পরিস্থিতিতে ভাল আছেন। আগামীকাল থেকে ভারতীয় উইকিসংকলন মুদ্রণ সংশোধন প্রতিযোগিতা শুরু হচ্ছে। আপনাকে আমি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে আন্তরিক অনুরোধ করি ।এই প্রতিযোগিতায় অভিজ্ঞ,অনভিজ্ঞ ও নতুন ব্যবহারকারী  সকলের জন্যই মুক্ত। 

উইকিসংকলন – একটি উন্মুক্ত অনলাইন পাঠাগার –যা উইকিমিডিয়া ফাউন্ডেশনের একটি প্রকল্প যা উন্মুক্ত লেখ্য উপাদান তৈরি করার জন্য এক লাইব্রেরি যেখানে উৎসের লেখা মূল নথিপত্র , দলিল, দস্তাবেজ, এমনকি মুল লেখার বাংলা অনুবাদও থাকে। যেখানে উইকিপিডিয়া একটি বিশ্বকোষ, সেখানে উইকিসংকলন হল একটি লাইব্রেরি বা পাঠাগার বা গ্রন্থাগার। উইকিপিডিয়াতে কোনো একটি বই সম্পর্কে নিবন্ধ থাকতে পারে, সেখানে উইকিসংকলনে সেই বইটির সম্পূর্ণ লেখাটি রাখা হয়। 

ভারতীয় উইকিসংকলন সম্প্রদায়ের অন্য ভাষাগুলির থেকে বাংলা ভাষায় অবদানকারির সংখ্যা তুলনামূলক ভাবে অত্যধিক কম। অথচ বাংলা সাহিত্যের রত্ন ভাণ্ডারের কিছু শতাংশ মাত্র প্রকাশ করা গেছে। তাই আমাদের আরও স্বেচ্ছাসেবক দরকার কাজ করার জন্য। আশা করি আপনি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করবেন  ও  উইকিসংকলনকে সমৃদ্ধ করবেন। বিস্তারিত প্রকল্প পাতায় দেখুন।

প্রতিটি সম্প্রদায় অনুযায়ী পুরষ্কার

  • প্রথম পুরস্কার - ৳  ৩০০০ / - গিফট ভাউচার, একটি টি-শার্ট,  একটি মেমেন্টো
  • দ্বিতীয় পুরস্কার - ৳ ২০০০ / - গিফট ভাউচার, একটি টি-শার্ট, একটি মেমেন্টো
  • তৃতীয় পুরস্কার - ৳ ১০০০ / - গিফট ভাউচার, একটি টি-শার্ট,  একটি মেমেন্টো
  • পঞ্চম থেকে দশম পুরস্কার - ৳ ৫০০ / - গিফট ভাউচার, একটি টি-শার্ট, একটি মেমেন্টো

বাংলাদেশ থেকে কোনো প্রতিযোগী পুরস্কার পেলে, তাকে ( https://www.bagdoom.com/ ) বা সম গোত্রীয় ওয়েব সাইট থেকে গিফট ভাউচার  পাঠানো হবে  ও ভারতে আমজন গিফট ভাউচার পাঠানো হবে।  বাংলাদেশে (অন্যান্য দেশে) বসবাসকারী বিজয়ীদের শুধুমাত্র উপহার ভাউচার পাঠানো সম্ভব। টিশার্ট বা মেমেন্টো ভারত থেকে পাঠানা সম্ভব নাও হতে পারে। 

প্রতিযোগিতায় আপনাকে স্বাগতম।

শুভেচ্ছা সহ,
জয়ন্ত দা
১৩:৪০, ৩১ অক্টোবর ২০২০ (ইউটিসি)[উত্তর দিন]

বোর্ড নির্বাচনে প্রার্থী হবার জন্য আহ্বান[সম্পাদনা]

সুপ্রিয় Habibshohag123,
২০২১ সালের ট্রাস্টি বোর্ড নির্বাচন শীঘ্রই অনুষ্ঠিত হতে চলেছে। উইকিমিডিয়া ফাউন্ডেশন বোর্ড অফ ট্রাস্টি উইকিমিডিয়া ফাউন্ডেশনের কার্যক্রম তদারকি করে। উপলব্ধ আসনগুলি পূরণ করার জন্য সম্প্রদায়ের প্রার্থীদের নির্বাচনে অংশ নেওয়া প্রয়োজন। প্রার্থীদের মনোনয়নপত্র গ্ৰহণ ৯ জুন ২০২১ তারিখে শুরু হয়েছে। আপনিও একজন প্রার্থী হিসেবে এই নির্বাচনে অংশগ্রহণ করতে পারেন, প্রার্থীদের প্রয়োজনীয় যোগ্যতা সম্পর্কে জানতে এই পাতাটি পড়ুন এবং যোগ্য হলে নিশ্চিন্তে এই পাতায় আপনার মনোনয়নপত্র জমা দিন, সারাবিশ্বের উইকিমিডিয়া সম্প্রদায় আপনার অপেক্ষায়!!
নির্বাচন কমিটির পক্ষে
শাকিল হোসেননেট্টিমি সুজাতা ১৭:২৪, ১০ জুন ২০২১ (ইউটিসি)[উত্তর দিন]