জেফ জেরেট

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
(Jeff Jarrett থেকে পুনর্নির্দেশিত)
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন
জেফ জেরেট
Jeff Jarrett at a GFW show in June 2015.jpg
জুন ২০১৫ তে জেরেট
জন্ম নামজেফেরি লিউনার্দো জেরেট
জন্ম (1967-07-14) জুলাই ১৪, ১৯৬৭ (বয়স ৫২)[১]
হেন্ডারসবেলে,টেনেসসে,মার্কিন যুক্তরাষ্ট্র
বাসস্থানহেন্ডারসবেলে, টেনেসসে
দাম্পত্য সঙ্গীজিল গার্জোয়া (বি. ১৯৯২; তার মৃত্যু ২০০৭)
কেরেন জেরেট (বি. ২০১০)
সন্তান
পরিবারজেরি জেরেট (পিতা)
এডি মার্লিন (পিতামহ)
পেশাদারি কুস্তি ক্যারিয়ার
রিংয়ে নামজেফ জেরেট[২]
কথিত উচ্চতা৬ ফুট ০ ইঞ্চি [২]
কথিত ওজন২৩০ পাউন্ড [২]
কথিত
প্রশিক্ষণকেন্দ্র
ন্যাসবেলে, টেনেসসে[২]
প্রশিক্ষকজেরি জেরেট
টোজো ইমামোতো
অভিষেকএপ্রিল ৬, ১৯৮৬[৩]

জেফেরি লিউনার্দো জেরেট (জন্ম জুলাই ১৪, ১৯৬৭) একজন আমেরিকান পেশাদারি কুস্তিগির এবং ব্যবসায়ী, তিনি বর্তমানে ডাব্লিউডাব্লিউই এর সাথে যুক্ত আছেন,গোপন প্রযোজক হিসেবে।তিনি তার পিতা জেরি জেরেট এর সাথে টোটাল ননস্টপ একশন রেসলিং(টিএনএ) প্রতিষ্ঠা করেন।

,তৃতীয় প্রজন্মের কুস্তিগির, জেরেট তার কর্মজীবনে ৮১ বার চ্যাম্পিয়ন পদবি জিতেছেন, তার মধ্যে রয়েছে এনডাব্লিউএ ওয়ার্ল্ড হেবিওয়েট চ্যাম্পিয়নশিপ,ছয় বার, ডাব্লিউসিডাব্লিউ ওয়ার্ল্ড হেবিওয়েট চ্যাম্পিয়নশিপ,চারবার, ডাব্লিউডাব্লিউএ ওয়ার্ল্ড হেবিওয়েট চ্যাম্পিয়নশিপ (দুইবার), ইউএসডাব্লিউএ ইউনিফাইড ওয়ার্ল্ড হেবিওয়েট চ্যাম্পিয়নশিপ (তিনবার), এবং এএএ মেগা চ্যাম্পিয়নশিপ (দুইবার). তিনি ২০১৫ সালে টিএনএ হল অফ ফেমে জায়গা পান এবং ২০১৮ সালে তাকে ডব্লিউডব্লিউই হল অব ফেম এ অন্তর্ভুক্ত করা হয়।

পেশাদারি কুস্তি জীবন[সম্পাদনা]

প্রাথমিক জীবন (১৯৮৬–১৯৯৩)[সম্পাদনা]

জেরেট হেন্ডসবেলে,টেনেসসে তে জন্মগ্রহণ করেন,তিনি বাস্কেটবল এর সাথে যুক্ত হয়ে পড়েন উচ্চ বিদ্যালয় এ পড়ার সময়, কিন্তু তিনি তার পিতা জেরি জেরেট এর জন্য কনন্টিনেন্টাল রেসলিং এ যোগ দেন রেফারি হিসেবে ১৯৮৬ সালে এবং রেস্টলার হিসেবে ট্রনিং নিতে থাকেন তার পিতার কাছে।জেরেট এপ্রিল ৬,১৯৮৬ সালে মাত্র ১৮ বছর বয়সে কুস্তি শুরু করেন। জেরেট তয় প্রজন্মের কুস্তিগির,তার পিতা এবং পিতামহ উভয়েই কুস্তিগির ছিলেন[৪][৫][৬] তিনি ১৯৮০র দশকের শেষের দিকে এডাব্লিউএফ এবং সিডাব্লিউএফ এও কুস্তি করেছেন।

ওয়ার্ল্ড রেসলিং ফেডারেশন[সম্পাদনা]

পূর্বের উপস্থিতি (১৯৯২–১৯৯৪)[সম্পাদনা]

১৯৯৪ সালে ডাব্লিউডাব্লিউএফ এ জেরেট

জেরেট প্রথম ওয়ার্ল্ড রেসলিং ফেডারেশন (ডাব্লিউডাব্লিউএফ) এ আসেন আগস্ট ৯,১৯৯২ সালে। তিনি ডাব্লিউডাব্লিউএফ এর মেফেসিস, টেনেসসে এর ইবেন্টে কুস্তি লড়ার জন্য ওপেন চ্যালেঞ্জ করে বসেন,যেখানে ডাব্লিউডাব্লিউএফ এর যে কেও লড়তে পারবে। কামেলার সাথে হারার পর ব্রেট হার্ট জেরেট এর চ্যালেঞ্জ সীকার করে নেয়।[৭] অক্টোবর এর শুরু থেকে তিনি নিজেই ডাব্লিউডাব্লিউএফ এ নিজের জায়গা তৈরি করেছিলেন, বড় বড় কুস্তিগিরকেকে হারিয়ে,তার মধ্যে সবচেয়ে বড় জয় ছিলো মার্ক টোয়েন এর বিপক্ষে।[৮] কিন্তু ৩১ এ অক্টোবর জেরেট এবং হার্ট এর ম্যাচটি খারাপ আবহাওয়ার কারণে বাদ দেওয়া হয়।[৯] এরপর ব্রেট হার্ট এর বিপক্ষে জেরেট অনেক ম্যাচ খেললেও তার নিজের শহর মেফেসিস এ আর খেলা হয়নি।

এক বছর নির্বাসনের পর জেরেট আবার ডাব্লিউডাব্লউএফ এ ফিরে আসেন. তার টেলিভিশন আত্মপ্রকাশ ঘটে অক্টোবর ২৩,১৯৯৩ এ।[১০] এরপর তিনি তার প্রত্যেক ম্যাচ শুরুর পূর্বে গান পরিবেশন করতেন। এটা তার ট্রেন্ড হতে শুরু করে।এমনকি তিনি তার প্রত্যেক ইন্টারভিও সমাপ্ত করতেন এইভাবে, ("দ্যাটস জে-ই-ডাবল এফ, জে-এ-ডাবল আর, ই-ডাবল টি!")।[১১]

জেরেট এবং তার প্রথম টেলিভিশন ম্যাচ অনুষ্ঠিত হয়, এ, যেখানে তিনি পি যে ওয়াকার এর কাছে পরাজিত হোন। জেরেট এর প্রথম পে পার ভিও ডেবিও হয় ১৯৯৪ সালের রয়েল রাম্বল এ। যেখানে তিনি ১২ নাম্বার এ প্রবেশ করেন এবং ৯০ সেকেন্ড এর পূর্বেই রেন্ডি সেবেজ দারা এলিমিনেট হয়ে যান।

ইন্টারকন্টিনেন্টাল চ্যাম্পিয়ন ১৯৯৫ এবং ৯৬[সম্পাদনা]

জেরেট ১৯৯৫ সালের রয়েল রাম্বল এ রেমলকে পরাজিত করে ইন্টারকন্টিনেন্টাল চ্যাম্পিয়ন জিতে নেয়। একসাথে দুই চ্যাম্পিয়ন হওয়ার জন্য তিনি কেবিন ন্যাসকে চ্যালেঞ্জ করে বসেন ডাব্লিউডাব্লিউএফ ওয়ার্ল্ড হেভিওয়েট চ্যাম্পিয়নশিপ এর জন্য কিন্তু পরাজিত হোন। রেজর রেমন তার রিম্যাচ পেয়ে যায় ইন্টারকন্টিনেন্টাল চ্যাম্পিয়ন এর জন্য এতে তিনি ডিসকোয়ালিফিকেশনে জিতে যা,কিন্তু জেরেট তার বেল্ট রিটেইন করেন। ১৯ তারিখে রেমন তার বেল্ট রিটেইন করেন, কিন্তু এর তিন রাত পর ট্রিওস এ জেরেট আবার তার চ্যাম্পিয়নশিপ ফিরে পান এবং এতে করে তিনি ততিবারের ইন্টারকন্টিনেন্টাল চ্যাম্পিয়ন হোন।

জুলাই ২৩,১৯৯৫ এ লাম্বারজ্যাক্স এ তিনি তার বিক্ষাত গান "উইথ মাই বেবি টুনাইট" গান।এইদিন সন্ধায় তিনি শন মাইকেলস এর কাছে তার খেতাবটি হারান। [১১]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. Philip Kreikenbohm। "Jeff Jarrett"Cagematch.net। সংগ্রহের তারিখ ৪ মার্চ ২০১৯ 
  2. "Jeff Jarrett"WWE.com (ইংরেজি ভাষায়)। WWE। ২০১৮। সংগ্রহের তারিখ ফেব্রুয়ারি ১৯, ২০১৮ 
  3. "Jeff Jarrett OWOW profile"। Online World of Wrestling। সংগ্রহের তারিখ ২০০৮-০৮-১৩ 
  4. Baines, T. (২০০৩-০৯-০৭)। "Double-J a hit with NWA:TNA"Canadian Online Explorer। সংগ্রহের তারিখ ২০০৭-০৪-১৩ 
  5. Fishman, S. (২০০৪-০৫-১৩)। "Jeff Jarrett Interview: "People Are Going to be Very Surprised""। Wrestleline.com। সংগ্রহের তারিখ ২০০৭-০৪-১৩ 
  6. Mooneyham, M. (১৯৯৮)। "Jarrett Looking For The Right Gimmick"। MikeMooneyham.com। ২০০৭-০৯-২৭ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ২০০৭-০৫-২৩ 
  7. The Wrestler, December 1992 issue, pp.6-7.
  8. Pro Wrestling Illustrated, March 1993 issue, p.92.
  9. http://www.thehistoryofwwe.com/92.htm
  10. Shields, Brian; Sullivan, Kevin (২০০৯)। WWE EncyclopediaDK। পৃষ্ঠা 149। আইএসবিএন 978-0-7566-4190-0 
  11. Milner, J। "Jeff Jarrett"Canadian Online Explorer। সংগ্রহের তারিখ জুন ২০, ২০১৯ 

বহিঃসংযোগ[সম্পাদনা]