২৩নং ওয়ার্ড, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে

২৩নং ওয়ার্ড হল ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের একটি প্রশাসনিক ওয়ার্ড, যা অঞ্চল-৩ এর অন্তর্গত। এটি প্রাক্তন ঢাকা সিটি কর্পোরেশনর ৫৯ নং ওয়ার্ড ছিল। ওয়ার্ড নং ২৩ ঢাকা মহানগর পুলিশের লালবাগ থানায় অবস্থিত। এবং ওয়ার্ডটি বাংলাদেশ জাতীয় সংসদের ঢাকা-৭ আসনের অন্তর্গত। এ ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর হলেন মকবুল হোসেন।

বিবরণ[সম্পাদনা]

ওয়ার্ড নম্বর ২৩ ঢাকা মহানগরের লালবাগ রোড (হোল্ডিং নং- ১৫৮-২৫৬), মেডিকেল ষ্টাফ কোয়ার্টার থেকে বিডিআর গেট নং-১, কাশ্মীরী টোলা লেন, হোসেন উদ্দীন খান লেন, ডুরি আঙ্গুল লেন, নবাবগঞ্জ রোড, নবাবগঞ্জ লেন, আব্দুল আজিজ লেন, ললিত মোহন দাস লেন, এম, সি রায় রোড, নতুন পল্টন লাইন, পিল খানা রোড , সুবল দাস রোড (হোল্ডিং নং- ৪৭, ৪৮ এবং ৪৯) এলাকা নিয়ে গঠিত।

ইতিহাস[সম্পাদনা]

এই ওয়ার্ড এর সাবেক কাউন্সিলর আলহাজ্ব হুমায়ূন কবির তিনি বর্তমানে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ এর সাধারণ সম্পাদক এবং এই ওয়ার্ড এ ২০২০ সালে বিদ্রোহি প্রার্থী হয়ে নির্বাচন করেছেন হাজী মোহাম্মদ আলাউদ্দিন তিনি বাংলাদেশ আওয়ামী সেচ্ছাসেবক লীগের সাবেক কেন্দ্রীয় সদস্য।

কাউন্সিলর[সম্পাদনা]

নির্বাচন কাউন্সিলর রাজনৈতিক দল সূত্র
২০১৫ হুমায়ুন কবির বাংলাদেশ আওয়ামী লীগ
২০২০ মকবুল হোসেন বাংলাদেশ আওয়ামী লীগ [১]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "বাংলাদেশ গেজেট (মেয়র ও কাউন্সিলর পদে নির্বাচিত ঘোষিত প্রার্থীগণের তালিকা)" (PDF)বাংলাদেশ নির্বাচন কমিশন। বাংলাদেশ ফরম ও প্রকাশনা অফিস। সংগ্রহের তারিখ ২৩ আগস্ট ২০২০