বিষয়বস্তুতে চলুন

মার্তিন সুবিমেন্দি

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
মার্তিন সুবিমেন্দি
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম মার্তিন সুবিমেন্দি ইবানিয়েস[১]
জন্ম (1999-02-02) ২ ফেব্রুয়ারি ১৯৯৯ (বয়স ২৫)[২]
জন্ম স্থান সান সেবাস্তিয়ান, স্পেন
উচ্চতা ১.৮১ মিটার (৫ ফুট ১১+ ইঞ্চি)[২]
মাঠে অবস্থান মধ্যমাঠের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
রিয়াল সোসিয়েদাদ
জার্সি নম্বর
যুব পর্যায়
২০১১–২০১৬ রিয়াল সোসিয়েদাদ
জ্যেষ্ঠ পর্যায়*
বছর দল ম্যাচ (গোল)
২০১৬–২০১৮ রিয়াল সোসিয়েদাদ সি ২৬ (১)
২০১৭–২০২০ রিয়াল সোসিয়েদাদ বি ৫০ (৪)
২০১৯– রিয়াল সোসিয়েদাদ ১০৪ (৩)
জাতীয় দল
২০১৬ স্পেন অনূর্ধ্ব-১৭ (০)
২০১৭ স্পেন অনূর্ধ্ব-১৯ (০)
২০২০–২০২১ স্পেন অনূর্ধ্ব-২১ (০)
২০২১ স্পেন অনূর্ধ্ব-২৩ (০)
২০২১– স্পেন (০)
* কেবল ঘরোয়া লিগে ক্লাবের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা গণনা করা হয়েছে এবং ১০:৪১, ২০ এপ্রিল ২০২৩ (ইউটিসি) তারিখ অনুযায়ী সকল তথ্য সঠিক।
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ১০:৪১, ২০ এপ্রিল ২০২৩ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

মার্তিন সুবিমেন্দি ইবানিয়েস (স্পেনীয়: Martín Zubimendi; জন্ম: ২ ফেব্রুয়ারি ১৯৯৯; মার্তিন সুবিমেন্দি নামে সুপরিচিত) হলেন একজন স্পেনীয় পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে স্পেনের পেশাদার ফুটবল লিগের শীর্ষ স্তর লা লিগার ক্লাব রিয়াল সোসিয়েদাদ এবং স্পেন জাতীয় দলের হয়ে একজন মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেলেন।[৩][৪] তিনি মূলত একজন রক্ষণাত্মক মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেললেও মাঝেমধ্যে কেন্দ্রীয় মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেলে থাকেন।

২০১১–১২ মৌসুমে, স্পেনীয় ফুটবল ক্লাব রিয়াল সোসিয়েদাদের যুব পর্যায়ের হয়ে খেলার মাধ্যমে সুবিমেন্দি ফুটবল জগতে প্রবেশ করেছেন এবং এই দলের হয়ে খেলার মাধ্যমে তিনি ফুটবল খেলায় বিকশিত হয়েছেন।[৫] ২০১৬–১৭ মৌসুমে, স্পেনীয় ক্লাব রিয়াল সোসিয়েদাদ সি-এর হয়ে খেলার মাধ্যমে তিনি তার জ্যেষ্ঠ পর্যায়ের খেলোয়াড়ি জীবন শুরু করেছেন, যেখানে তিনি ২ মৌসুম অতিবাহিত করেছেন; রিয়াল সোসিয়েদাদ সি-এর হয়ে তিনি ২৬ ম্যাচে ১টি গোল করেছেন। ২০১৬–১৭ মৌসুমেই তিনি রিয়াল সোসিয়েদাদ বি দলে অন্তর্ভুক্ত হয়েছেন। ২০১৮–১৯ মৌসুমে, তিনি রিয়াল সোসিয়েদাদে যোগদান করেছেন।

২০১৬ সালে, সুবিমেন্দি স্পেন অনূর্ধ্ব-১৭ দলের হয়ে স্পেনের বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন। প্রায় তিন বছর যাবত স্পেনের বয়সভিত্তিক দলের হয়ে খেলার পর, তিনি ২০২১ সালে স্পেনের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন; স্পেনের জার্সি গায়ে তিনি এপর্যন্ত ১ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

মার্তিন সুবিমেন্দি ইবানিয়েস ১৯৯৯ সালের ২রা ফেব্রুয়ারি তারিখে স্পেনের সান সেবাস্তিয়ানে জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

সুবিমেন্দি স্পেন অনূর্ধ্ব-১৭, স্পেন অনূর্ধ্ব-১৯, স্পেন অনূর্ধ্ব-২১ এবং স্পেন অনূর্ধ্ব-২৩ দলের হয়ে খেলার মাধ্যমে স্পেনের প্রতিনিধিত্ব করেছেন। স্পেনের বয়সভিত্তিক দলের হয়ে তিনি প্রায় ৩ বছরে ১৫ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

পরিসংখ্যান[সম্পাদনা]

আন্তর্জাতিক[সম্পাদনা]

২০ এপ্রিল ২০২৩ পর্যন্ত হালনাগাদকৃত।
দল সাল ম্যাচ গোল
স্পেন ২০২১
সর্বমোট

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Squad List: Men's Olympic Football Tournament Tokyo 2020: Spain (ESP)" (পিডিএফ)। FIFA। ২২ জুলাই ২০২১। পৃষ্ঠা 16। সংগ্রহের তারিখ ২৯ আগস্ট ২০২১ 
  2. "Martín Zubimendi"। Real Sociedad। সংগ্রহের তারিখ ২ আগস্ট ২০২২ 
  3. "Real Sociedad de Football S.A.D. – Squad" [রিয়াল সোসিয়েদাদ দে ফুতবল এসএডি – দল]। realsociedad.eus (ইংরেজি ভাষায়)। সান সেবাস্তিয়ান: রিয়াল সোসিয়েদাদ। ৭ নভেম্বর ২০১৭। ২০ এপ্রিল ২০২৩ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ২০ এপ্রিল ২০২৩ 
  4. "Official Real Sociedad staff in 2022/23 – LaLiga" [২০২২/২৩-এ রিয়াল সোসিয়েদাদের কর্মকর্তাগণ – লা লিগা]। laliga.com (ইংরেজি ভাষায়)। লা লিগা। ৭ জুন ২০১৯। ২০ এপ্রিল ২০২৩ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ২০ এপ্রিল ২০২৩ 
  5. "Zubimendi llega para quedarse" [Zubimendi arrives to stay] (স্পেনীয় ভাষায়)। Cadena SER। ২৬ জুন ২০২০। সংগ্রহের তারিখ ২৮ জুন ২০২০ 

বহিঃসংযোগ[সম্পাদনা]