মার্তিন সুবিমেন্দি

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
মার্তিন সুবিমেন্দি
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম মার্তিন সুবিমেন্দি ইবানিয়েস
জন্ম (1999-02-02) ২ ফেব্রুয়ারি ১৯৯৯ (বয়স ২২)
জন্ম স্থান সান সেবাস্তিয়ান, স্পেন
উচ্চতা ১.৮১ মিটার (৫ ফুট ১১  ইঞ্চি)
মাঠে অবস্থান মধ্যমাঠের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান ক্লাব
রিয়াল সোসিয়েদাদ
জার্সি নম্বর ৩৬
যুব পর্যায়
২০১১–২০১৬ রিয়াল সোসিয়েদাদ
জ্যেষ্ঠ পর্যায়*
বছর দল ম্যাচ (গোল)
২০১৬–২০১৮ রিয়াল সোসিয়েদাদ সি ২৬ (১)
২০১৭–২০২০ রিয়াল সোসিয়েদাদ বি ৫০ (৪)
২০১৯– রিয়াল সোসিয়েদাদ ৩১ (০)
জাতীয় দল
২০১৭ স্পেন অনূর্ধ্ব-১৯ (০)
২০২০– স্পেন অনূর্ধ্ব-২১ (০)
* শুধুমাত্র ঘরোয়া লীগে ক্লাবের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা গণনা করা হয়েছে এবং ০৮:০৮, ২১ মার্চ ২০২১ (ইউটিসি) তারিখ অনুযায়ী সকল তথ্য সঠিক।
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ০৮:০৮, ২১ মার্চ ২০২১ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

মার্তিন সুবিমেন্দি ইবানিয়েস (স্পেনীয়: Martín Zubimendi; জন্ম: ২ ফেব্রুয়ারি ১৯৯৯; মার্তিন সুবিমেন্দি নামে সুপরিচিত) হলেন একজন স্পেনীয় পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে স্পেনের পেশাদার ফুটবল লীগের শীর্ষ স্তর লা লিগার ক্লাব রিয়াল সোসিয়েদাদ এবং স্পেন অনূর্ধ্ব-২১ দলের হয়ে একজন মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেলেন। তিনি মূলত একজন রক্ষণাত্মক মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেললেও মাঝেমধ্যে কেন্দ্রীয় মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেলে থাকেন।

২০১১–১২ মৌসুমে, স্পেনীয় ফুটবল ক্লাব রিয়াল সোসিয়েদাদের যুব পর্যায়ের হয়ে খেলার মাধ্যমে সুবিমেন্দি ফুটবল জগতে প্রবেশ করেছেন এবং এই দলের হয়ে খেলার মাধ্যমে তিনি ফুটবল খেলায় বিকশিত হয়েছেন। ২০১৬–১৭ মৌসুমে, স্পেনীয় ক্লাব রিয়াল সোসিয়েদাদ সি-এর হয়ে খেলার মাধ্যমে তিনি তার জ্যেষ্ঠ পর্যায়ের খেলোয়াড়ি জীবন শুরু করেছেন, যেখানে তিনি ২ মৌসুম অতিবাহিত করেছেন; রিয়াল সোসিয়েদাদ সি-এর হয়ে তিনি ২৬ ম্যাচে ১টি গোল করেছেন। ২০১৬–১৭ মৌসুমেই তিনি রিয়াল সোসিয়েদাদ বি দলে অন্তর্ভুক্ত হয়েছেন। ২০১৮–১৯ মৌসুমে, তিনি রিয়াল সোসিয়েদাদে যোগদান করেছেন।

২০১৭ সালে, সুবিমেন্দি স্পেন অনূর্ধ্ব-১৯ দলের হয়ে স্পেনের বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

মার্তিন সুবিমেন্দি ইবানিয়েস ১৯৯৯ সালের ২রা ফেব্রুয়ারি তারিখে স্পেনের সান সেবাস্তিয়ানে জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

সুবিমেন্দি স্পেন অনূর্ধ্ব-১৯ এবং স্পেন অনূর্ধ্ব-২১ দলের হয়ে খেলার মাধ্যমে স্পেনের প্রতিনিধিত্ব করেছেন। ২০১৭ সালের ১৪ই নভেম্বর তারিখে তিনি পর্তুগাল অনূর্ধ্ব-১৯ দলের বিরুদ্ধে এক প্রীতি ম্যাচে স্পেন অনূর্ধ্ব-১৯ দলের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন। তিনি ২০২১ উয়েফা ইউরোপীয় অনূর্ধ্ব-২১ চ্যাম্পিয়নশিপের জন্য ২০২১ সালের মার্চ মাসে প্রকাশিত ২৩ সদস্যের স্পেন অনূর্ধ্ব-২১ দলে স্থান পেয়েছেন।[১]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "España ya tiene a sus 23 elegidos"। উয়েফা। সংগ্রহের তারিখ ১৫ মার্চ ২০২১ [স্থায়ীভাবে অকার্যকর সংযোগ]

বহিঃসংযোগ[সম্পাদনা]