ব্যবহারকারী:Vaman Mukharji

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
Vaman Mukharji
— উইকিপিডিয়ান —
নামভামান মুখার্জী
আগ্রহ
  • বই পড়া
  • ইন্টারনেট ব্যবহার
  • প্রকৃতি প্রেমী
  • উৎসব উযযাপন

আমার সম্পর্কে[সম্পাদনা]

আমি ভামান মুখার্জী । আমার বয়স ২৭ বছর এবং পেশায় একজন অধ্যাপক । আমার জন্মস্থান কলকাতা । কলকাতা ভারতের পশ্চিমবঙ্গের একটি গুরুত্বপূর্ন শহর । শহরটি ঐতিহ্যগতভাবেও বিখ্যাত । কলকাতা শহরে জন্মসূত্রে আমি একজন বাঙ্গালী । বাঙ্গালী ঐতিহ্য ও সংস্কারের প্রতি আমার যথেষ্ট অনুরাগ রয়েছে । একজন বাঙালী হিসেবে আমি গর্বিত । বর্তমানে আমি ভারতের মহারাষ্ট্রের ভিরার শহরে অবস্থান করছি । মহারাষ্ট্র ভারতের একটি বৃহৎ ও অন্যতম রাজ্য শহর । এখানে ভারতের অনেক গুরুত্বপূর্ন স্থাপনা রয়েছে । মহারাষ্ট্র প্রদেশটি অত্যন্ত সুন্দর এবং এখানকার প্রাকৃতিক দৃশ্যাবলিও অত্যন্ত মনোমুগ্ধকর ।

আমি আমার পিএইচডি সম্পন্ন করার পর একটি বিখ্যাত শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যাপনা শুরু করি । আমি আমার কাজকে খুব ভালবাসি এবং আমি আমার কাজের প্রতি খুব যত্নশীল । আমার অবসর সময়ে আমি ইন্টারনেট ব্যবহার করতে ভালবাসি এবং ইন্টারনেটের মাধ্যমে আমার বন্ধুবান্ধব ও পরিচিতজনদের সাথে যোগাযোগ রক্ষা করে থাকি । এছাড়াও ইন্টারনেট ব্যবহারের মাধ্যমে পৃথিবীর বিভিন্ন দেশের মানুষের সাথে যোগাযোগ এবং সম্পর্ক সৃষ্টির মাধ্যমে তাদের চিন্তা-চেতনা এবং আচার-ব্যবহার সম্পর্কে সম্যক জ্ঞান লাভ করা যায় ।

আমার অন্যান্য শখের মধ্যে বই পড়া অন্যতম । আমার অবসর সময়ে আমি প্রচুর বই পড়ি, যা আমার চিন্তা-চেতনা ও জ্ঞানের প্রসার ঘটায় । আমি একজন প্রকৃতি প্রেমীও বটে । এ কারনে আমি বিভিন্ন প্রাকৃতিক দর্শনীয় স্থান দর্শনের জন্য বিভিন্ন স্থানে ভ্রমণ করে থাকি । বিভিন্ন উৎসবে অংশগ্রহণ ও উযযাপনও আমার নিকট খুব পছন্দনীয় । আমার লেখা যদি আপনাদের ভাল লেগে থাকে তবে অবশ্যই আমার সাথে শেয়ার করুন । এছাড়াও আপনাদের সুচিন্তিত মতামত এবং সু-পরামর্শ সবসময়ই সাদরে গ্রহণযোগ্য ।


উইকি পাতা তৈরি[সম্পাদনা]

2
নামহীন প্যারামিটার 2= আর সমর্থিত নয়। {{কলামের তালিকা}} নথি দেখুন।