আলাপ:হিন্দু-মুসলিম সম্পর্ক

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
(আলাপ:হিন্দু–ইসলামী সম্পর্ক থেকে পুনর্নির্দেশিত)
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন

নিবন্ধ শিরোনাম[সম্পাদনা]

হিন্দুধর্ম ও ইসলামধর্মের মধ্যে সম্পর্ক শিরোনামের পরিবর্তে ইংরেজি উইকি নিবন্ধ (Hindu–Islamic relations) অনুসারে হিন্দু–ইসলামী সম্পর্ক শিরোনামে পরিবর্তনের প্রস্তাব রাখছি। --মহীন রীয়াদ (আলাপ) ১৭:১১, ১৬ এপ্রিল ২০১৪ (ইউটিসি)

এছাড়া আমার জানামতে ইসলামধর্ম শব্দটি সাধারণত একশব্দ হিশেবে লেখা হয় না (দেখুন : ইসলাম ধর্ম)। আর যদি মনে করা হয় এই নামে (হিন্দুধর্ম ও ইসলাম ধর্মের মধ্যে সম্পর্ক) নিঁবন্ধ খুঁজে পেতে সুবিধে হবে, তাহলে এটা পুনঃনির্দেশের মাধ্যমেও করা যেতে পারে। --মহীন রীয়াদ (আলাপ) ১৮:১৩, ১৬ এপ্রিল ২০১৪ (ইউটিসি)

ইসলাম ধর্ম আলাদাভাবে লিখে শিরোনাম সংশোধন করতে পারেন| আর যদি পুনঃনির্দেশ করা হলে গুগল অনুসন্ধান থেকে খুঁজে পাওয়া যায় তবে আমার কোন আপত্তি নেই| মুল এবং পুনঃনির্দেশ দুটি পাতাই তাহলে তৈরি করে ফেলুন| :-D ধন্যবাদান্তে, Sharif uddin (আলাপ) ১৮:২৪, ১৬ এপ্রিল ২০১৪ (ইউটিসি)

মহীন ভাই আমি আপনার প্রস্তাবের বিপক্ষে নই; তাছাড়া আপনি ইতিমধ্যে স্থানয়ান্তর করেই ফেলেছেন। তারপরও আমি একটি জায়গায় দ্বিমত পোষণ করছি, আমি হিন্দু–ইসলামী সম্পর্ক নামে হাইফেন ("-") দেয়ার বিপক্ষে। কারণ এটি বাংলা কোনো বিরাম চিহ্ন নয়। তাছাড়া এই জায়গায় হিন্দু ও ইসলামী সম্পর্ক নামটি দিলে শ্রুতি মধুরও শোনাবে। তাই এই নামে "ও" বা অন্য কোনো বিরাম চিহ্ন ব্যবহারের অনুরোধ করছি। তাওহীদ (আলাপ) ১৬:০০, ২১ এপ্রিল ২০১৪ (ইউটিসি)