আলাপ:সারাহ ভিঞ্চি

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন
ভালো নিবন্ধ সারাহ ভিঞ্চি ক্রীড়া এবং বিনোদনবিষয়ক ভালো নিবন্ধের মানদণ্ড অনুসারে একটি ভালো নিবন্ধ হিসেবে চিহ্নিত। আপনি যদি নিবন্ধটির আরো উন্নয়ন করতে সমর্থ হন, তবে অনুগ্রহপূর্বক তা করুন। আপনি যদি মনে করেন যে নিবন্ধটিতে মানদণ্ড অনুসৃত হয়নি তাহলে এটির পুনঃপর্যালোচনা আহবান করতে পারেন।
মে ১০, ২০২০ প্রস্তাবিত ভাল নিবন্ধ তালিকাভুক্ত
উইকিপ্রকল্প জীবনী (মূল্যায়ন - মান ভালো, গুরুত্ব নিম্ন)
P vip.svgএই নিবন্ধটি উইকিপ্রকল্প জীবনীর অংশ, যা উইকিপিডিয়ায় জীবনী সম্পর্কিত বিষয়ের উন্নতির একটি সম্মিলিত প্রচেষ্টা। আপনি যদি প্রকল্পে অংশগ্রহণ করতে চান, তাহলে প্রকল্প পৃষ্ঠায় যান, যেখানে আপনি প্রকল্পের আলোচনায় অংশগ্রহণ করতে পারবেন এবং করনীয় কাজসমূহের একটি তালিকা দেখতে পাবেন।
Symbol question.svg ভালো  এই নিবন্ধটি প্রকল্পের মানের মাপনী অনুযায়ী ভালো-শ্রেণী হিসাবে মূল্যায়িত হয়েছে।
 নিম্ন  এই নিবন্ধটি গুরুত্বের মাপনী অনুযায়ী নিম্ন-গুরুত্ব হিসাবে মূল্যায়িত হয়েছে।
 
উইকিপ্রকল্প ক্রীড়া (মূল্যায়ন - মান ভালো, গুরুত্ব নিম্ন)
Sport balls.svgএই নিবন্ধটি উইকিপ্রকল্প ক্রীড়ার অংশ, যা উইকিপিডিয়ায় ক্রীড়া সম্পর্কিত বিষয়ের উন্নতির একটি সম্মিলিত প্রচেষ্টা। আপনি যদি প্রকল্পে অংশগ্রহণ করতে চান, তাহলে প্রকল্প পৃষ্ঠায় যান, যেখানে আপনি প্রকল্পের আলোচনায় অংশগ্রহণ করতে পারবেন এবং করনীয় কাজসমূহের একটি তালিকা দেখতে পাবেন।
Symbol question.svg ভালো  এই নিবন্ধটি প্রকল্পের মানের মাপনী অনুযায়ী ভালো-শ্রেণী হিসাবে মূল্যায়িত হয়েছে।
 নিম্ন  এই নিবন্ধটি গুরুত্বের মাপনী অনুযায়ী নিম্ন-গুরুত্ব হিসাবে মূল্যায়িত হয়েছে।
 

প্রধান পাতার সূচনাংশ[সম্পাদনা]

Sarah Vinci 1.png

সারাহ ভিঞ্চি হলেন একজন ১ পয়েন্ট হুইল চেয়ার বাস্কেটবল খেলোয়াড়, যিনি অস্ট্রেলীয় জাতীয় মহিলা হুইলচেয়ার বাস্কেটবল লীগে পার্থ ওয়েস্টার্ন স্টার্সের হয়ে খেলে থাকেন। পশ্চিম অস্ট্রেলিয়ার রাজধানী পার্থে জন্মগ্রহণকারী ভিঞ্চি স্পাইনা বাইফিডায় আক্রান্ত ছিলেন। তিনি ২০০৬ সালে হুইল চেয়ার বাস্কেটবল খেলা শুরু করেন। ভিঞ্চি ২০০৯ সালে পার্থ ওয়েস্টানর্স স্টার্সের হয়ে অস্ট্রেলিয়া জাতীয় মহিলা হুইলচেয়ার বাস্কেটবল লীগে খেলা শুরু করেন এবং ২০১৩ সাল পর্যন্ত স্টার্সের হয়ে খেলেছেন। ২০১১ সালে জাপানে অনুষ্ঠিত ওসাকা কাপে তার আন্তর্জাতিক অঙ্গনে অভিষেক ঘটে। সেখানে তিনি হুইল চেয়ার বাস্কেটবলের গ্লিডার্স নামে পরিচিত অস্ট্রেলিয়া জাতীয় মহিলা হুইর চেয়ার বাস্কেটবল দলের হয়ে অংশগ্রহণ করেন। তিনি ২০১১ এশিয়া ওসেনিয়া আঞ্চলিক চ্যাম্পিয়নশীপ, ২০১১ অনূর্ধ্ব-২৫ বিশ্ব চ্যাম্পিয়নশীপ এবং ২০১২ বি.টি. প্যারালিম্পিক বিশ্বকাপে অংশগ্রহণ করেন। ভিঞ্চি ২০১২ গ্রীষ্মকালীন প্যারালিম্পিকে অস্ট্রেলিয়া দলের প্রতিনিধি হিসেবে নির্বাচিত হন এবং এই প্রতিযোগিতায় অস্ট্রেলিয়ার হয়ে অংশগ্রহণ করে রৌপ্য পদক অর্জন করেন। তার সাম্প্রতিকালের সেরা আন্তর্জাতিক অর্জন হল ২০১৩ ওসাকা কাপ। (বাকি অংশ পড়ুন...)