ব্যবহারকারী আলাপ:G C Dey

পাতাটির বিষয়বস্তু অন্যান্য ভাষায় নেই।
উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে

বাংলা উইকিপিডিয়ায় স্বাগতম[সম্পাদনা]

তালিকায় না থাকা নিবন্ধ অনুবাদ[সম্পাদনা]

আপনি যে স্তম্ভচিত্র অনুবাদ করেছেন তা ব্যবহারকারী:NahidSultan/নিবন্ধ তালিকাতে নেই। প্রতিযোগিতায় অংশ নিতে চাইলে ব্যবহারকারী:NahidSultan/নিবন্ধ তালিকা থেকে যে কোন নিবন্ধ অনুবাদ করতে হবে। তবে প্রতিযোগিতার বাইরে আপনি যেকোন নিবন্ধ অনুবাদ করতে পারেন। --আফতাবুজ্জামান (আলাপ) ১৯:৪৬, ১০ আগস্ট ২০১৯ (ইউটিসি)[উত্তর দিন]

ব্যবহারকারী পাতা সংশোধন[সম্পাদনা]

সুপ্রিয় গোপালচন্দ্র,আমি আপনার ব্যবহারকারী পাতাটিতে কিছু সংশোধন করে দিয়েছি। যদিও অন্যের ব্যবহারকারী পাতা সম্পাদনা নীতিবিরুদ্ধ,তবুও আমি আপনার তথ্যছক তৈরির অভিপ্রায় দেখে এবং সামান্য ব্যর্থতার কারণে একটু সংশোধন করে দিলাম। যদি আপনার পাতায় আমার সম্পাদনা নিয়ে আপনার আপত্তি থাকে তো আমাকে সরাসরি বলবেন। যদি আপনার উইকিপিডিয়া তথ্যছকে আরো কিছু তথ্য সংযোজন করতে ইচ্ছুক হন,তবে করে নেবেন। কোনো অসুবিধা হলে আপনাকে জানাতে পারেন।


তমাল কৃষ্ণ মন্ডল (শুভ মহাষ্টমী) ০৮:০০, ২৪ অক্টোবর ২০২০ (ইউটিসি)[উত্তর দিন]

ভারতীয় উইকিসংকলন মুদ্রণ সংশোধন প্রতিযোগিতা - অংশগ্রহণ করুন ও পুরস্কার জিতুন[সম্পাদনা]

সুপ্রিয় G C Dey,

আশা করি করোনাভাইরাসের বৈশ্বিক মহামারি পরিস্থিতিতে ভাল আছেন। আগামীকাল থেকে ভারতীয় উইকিসংকলন মুদ্রণ সংশোধন প্রতিযোগিতা শুরু হচ্ছে। আপনাকে আমি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে আন্তরিক অনুরোধ করি ।এই প্রতিযোগিতায় অভিজ্ঞ,অনভিজ্ঞ ও নতুন ব্যবহারকারী  সকলের জন্যই মুক্ত। 

উইকিসংকলন – একটি উন্মুক্ত অনলাইন পাঠাগার –যা উইকিমিডিয়া ফাউন্ডেশনের একটি প্রকল্প যা উন্মুক্ত লেখ্য উপাদান তৈরি করার জন্য এক লাইব্রেরি যেখানে উৎসের লেখা মূল নথিপত্র , দলিল, দস্তাবেজ, এমনকি মুল লেখার বাংলা অনুবাদও থাকে। যেখানে উইকিপিডিয়া একটি বিশ্বকোষ, সেখানে উইকিসংকলন হল একটি লাইব্রেরি বা পাঠাগার বা গ্রন্থাগার। উইকিপিডিয়াতে কোনো একটি বই সম্পর্কে নিবন্ধ থাকতে পারে, সেখানে উইকিসংকলনে সেই বইটির সম্পূর্ণ লেখাটি রাখা হয়। 

ভারতীয় উইকিসংকলন সম্প্রদায়ের অন্য ভাষাগুলির থেকে বাংলা ভাষায় অবদানকারির সংখ্যা তুলনামূলক ভাবে অত্যধিক কম। অথচ বাংলা সাহিত্যের রত্ন ভাণ্ডারের কিছু শতাংশ মাত্র প্রকাশ করা গেছে। তাই আমাদের আরও স্বেচ্ছাসেবক দরকার কাজ করার জন্য। আশা করি আপনি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করবেন  ও  উইকিসংকলনকে সমৃদ্ধ করবেন। বিস্তারিত প্রকল্প পাতায় দেখুন।

প্রতিটি সম্প্রদায় অনুযায়ী পুরষ্কার

  • প্রথম পুরস্কার - ৳  ৩০০০ / - গিফট ভাউচার, একটি টি-শার্ট,  একটি মেমেন্টো
  • দ্বিতীয় পুরস্কার - ৳ ২০০০ / - গিফট ভাউচার, একটি টি-শার্ট, একটি মেমেন্টো
  • তৃতীয় পুরস্কার - ৳ ১০০০ / - গিফট ভাউচার, একটি টি-শার্ট,  একটি মেমেন্টো
  • পঞ্চম থেকে দশম পুরস্কার - ৳ ৫০০ / - গিফট ভাউচার, একটি টি-শার্ট, একটি মেমেন্টো

বাংলাদেশ থেকে কোনো প্রতিযোগী পুরস্কার পেলে, তাকে ( https://www.bagdoom.com/ ) বা সম গোত্রীয় ওয়েব সাইট থেকে গিফট ভাউচার  পাঠানো হবে  ও ভারতে আমজন গিফট ভাউচার পাঠানো হবে।  বাংলাদেশে (অন্যান্য দেশে) বসবাসকারী বিজয়ীদের শুধুমাত্র উপহার ভাউচার পাঠানো সম্ভব। টিশার্ট বা মেমেন্টো ভারত থেকে পাঠানা সম্ভব নাও হতে পারে। 

প্রতিযোগিতায় আপনাকে স্বাগতম।

শুভেচ্ছা সহ,
জয়ন্ত দা
১৩:৪০, ৩১ অক্টোবর ২০২০ (ইউটিসি)[উত্তর দিন]

স্টার্ক প্রভাব-এ অনুবাদ সমস্যা[সম্পাদনা]

দাদা, স্টার্ক প্রভাব নিবন্ধের অনুবাদ বেশ যান্ত্রিক। ঠিক করুন। অনুগ্রহ করে ভবিষ্যতে অনুবাদে লক্ষ্য রাখবেন না। --আফতাবুজ্জামান (আলাপ) ১৬:০২, ২৬ জানুয়ারি ২০২১ (ইউটিসি)[উত্তর দিন]

বাংলা উইকিপিডিয়া পশ্চিমবঙ্গ সম্প্রদায়ের সাথে যুক্ত হওয়ার আহ্বান[সম্পাদনা]

নমস্কার G C Dey মহাশয়!
আশা করি ভালো আছেন। সক্রিয় পশ্চিমবঙ্গ উইকিপিডিয়ানদের মধ্যে অবশ্যই আপনি একজন। বাংলা উইকিপিডিয়ার মানোন্নয়নের দিকে তাকিয়ে পশ্চিমবঙ্গ-ভিত্তিক অধিকাংশ বাংলা উইকিপিডিয়ানরা অতীতে বিভিন্ন সময়ে একত্রিত হয়েছেন তথা আমরা প্রায়শই উইকি সম্মিলনের আয়োজন করে থাকি। করোনা মহামারীর পূর্বে আমরা সর্বদাই চেষ্টা করে এসেছি প্রতি মাসের বা অন্তত দুই মাস অন্তর অন্তর দ্বিতীয় শনিবার একটি করে সম্মিলনের আয়োজন করার। সামনাসামনি দেখা সাক্ষাতে উইকিপিডিয়া সহ উইকিমিডিয়া ফাউন্ডেশনের অন্যান্য প্রকল্পগুলির সমস্ত প্রাসঙ্গিক বিষয়ে বিশদে আলাপালোচনা করার সুযোগ ঘটে এবং তা ফলপ্রসূ হয়। সম্মিলনে অংশগ্রহণ পুরোপুরিই নিখরচায়। তাছাড়া, উইকিপিডিয়া সম্পাদনা কিম্বা ওপেন সোর্স ইত্যাদির ব্যাপারে যেকোনো প্রশ্ন থাকলে সেগুলিও সহ-স্বেচ্ছাসেবীদের নিকট জিজ্ঞেস করে নেওয়ার অবকাশ মেলে। আপনাকেও এই মাসিক মিট​-আপগুলিতে উপস্থিত থাকতে বিনম্র অনুরোধ জানাচ্ছি।
তাই, উইকিপিডিয়া পশ্চিমবঙ্গ সম্প্রদায়ের সঙ্গে যুক্ত হতে আগ্রহী হলে দয়া করে আমার আলাপ পাতায় গিয়ে (বা সরাসরি আমায় ই-মেইল পাঠিয়ে) আপনার সঙ্গে কিভাবে যোগাযোগ করা সম্ভব (যেমন আপনার ইমেইল ঠিকানা বা ফেসবুক প্রোফাইল বা ফোন নং) তা জানান। বাংলা উইকিপিডিয়ার সমস্ত লেটেস্ট কর্মকাণ্ডগুলি সম্পর্কে অবগত থাকতে ও আরো জানতে ইচ্ছুক হলে বিবিধ সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলগুলি (ফেসবুক, ট্যুইটারে উইকিমিডিয়া বাংলাদেশ, ট্যুইটারে পশ্চিমবঙ্গের উইকিমিডিয়ান ব্যবহারকারী দল) অনুসরণ করতে পারেন। আপনার উইকি যাত্রা আনন্দময়ী হয়ে উঠুক। আপনাকে অশেষ ধন্যবাদ। -- মৌর্য্য বিশ্বাস​ (আলাপ) ১৩:২১, ৫ ফেব্রুয়ারি ২০২১ (ইউটিসি)[উত্তর দিন]

বোর্ড নির্বাচন সংক্রান্ত হালনাগাদ[সম্পাদনা]

সুপ্রিয় G C Dey,
২০২১ সালের ট্রাস্টি বোর্ড নির্বাচন অনুষ্ঠানের প্রক্রিয়া শুরু হয়েছে। সম্প্রদায়ের আগ্ৰহী প্রার্থীগণ তাদের মনোনয়নপত্র জমা দেওয়া শুরু করেছেন যা ২৩:৫৯ ২৯ জুন ২০২১ (ইউটিসি) পর্যন্ত চলবে।
আপনি আপনার সম্প্রদায়ের পক্ষ হতে প্রার্থীদের পরিকল্পনা সম্পর্কে প্রশ্ন করতে পারেন। প্রশ্ন করুন এবং আসুন আমরা সকলে এই গণতান্ত্রিক প্রক্রিয়ায় অংশ নিয়ে একে সাফল্যমণ্ডিত করে তুলি।
নির্বাচন কমিটির পক্ষে
শাকিল হোসেননেট্টিমি সুজাতা ১৭:৩৩, ১৯ জুন ২০২১ (ইউটিসি)[উত্তর দিন]

বোর্ড নির্বাচন সংক্রান্ত হালনাগাদ #২[সম্পাদনা]

সুপ্রিয় G C Dey,
২০২১ সালের ট্রাস্টি বোর্ড নির্বাচনে ভোটার হওয়ার প্রয়োজনীয় যোগ্যতার মানদণ্ড প্রকাশিত হয়েছে। ভোটারদের জন্য প্রয়োজনীয় যোগ্যতার মানদণ্ডের বিস্তারিত এখানে পাওয়া যাবে। আপনি কি একজন সম্ভাব্য ভোটার, তাহলে এখনই অ্যাকাউন্টের যোগ্যতা যাচাই সরঞ্জামের মাধ্যমে পরীক্ষা করে এব্যাপারে নিশ্চিত হয়ে নিন।
নির্বাচন কমিটির পক্ষে
শাকিল হোসেননেট্টিমি সুজাতা ১৭:৫৪, ১ জুলাই ২০২১ (ইউটিসি)[উত্তর দিন]