মো. সিদ্দিকুর রহমান

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
মো. সিদ্দিকুর রহমান
জন্ম (1969-02-06) ৬ ফেব্রুয়ারি ১৯৬৯ (বয়স ৫৫)
বরগুনা জেলা, পূর্ব পাকিস্তান (বর্তমান বাংলাদেশ)
জাতীয়তাবাংলাদেশী
পেশাব্যবসা
পরিচিতির কারণব্যবসায়ী নেতা
উপাধিব্যবস্থাপনা পরিচালক, স্টার্লিং ডেনিমস লি:
সভাপতি, বিজিএমইএ

মোঃ সিদ্দিকুর রহমান (৬ ফেব্রুয়ারি ১৯৬৯) একজন বাংলাদেশী ব্যবসায়ী নেতা। তিনি বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) সাবেক সভাপতি এবং স্টার্লিং গ্রুপের চেয়ারম্যান।[১] সভাপতি হওয়ার আগে তিনি বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতির সহ-সভাপতি (অর্থ) এবং দ্বিতীয় সহ-সভাপতি পদে ২০১০-২০১১ মেয়াদে এবং ২০১২-২০১৩ মেয়াদে দায়িত্ব পালন করেছিলেন।[২]

রাজনৈতিক পরিচয়[সম্পাদনা]

বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় শিল্প ও বাণিজ্য সম্পাদক এবং সদস্য সচিব বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় শিল্প ও বাণিজ্য বিষয়ক উপ-কমিটি।

প্রাথমিক ও শিক্ষা জীবন[সম্পাদনা]

মো. সিদ্দিকুর রহমানের জন্ম ৬ ফেব্রুয়ারি ১৯৬৯ সালে পূর্ব পাকিস্তানের বরগুনা জেলায় (বর্তমান বাংলাদেশ)। তার পিতা আবদুল হামিদ হাওলাদার।

কর্ম জীবন[সম্পাদনা]

মো. সিদ্দিকুর রহমান প্রথমে স্টার্লিং গার্মেন্টস লিমিটেড প্রতিষ্ঠা করেন। পরবর্তীতে তিনি স্টার্লিং অ্যাপেরেলস লিমিটেড, ইউনিকর্ন সোয়েটারস লিমিটেড, স্টার্লিং ডেনিমস লিমিটেড, স্টার্লিং ক্রিয়েশনস লিমিটেড, স্টার্লিং লন্ড্রি লিমিটেড, ব্যান্ডো ডিজাইন লিমিটেড, লায়লা স্টাইলস লিমিটেডের মতো আরও “স্টার্লিং গ্রুপ” এর অধীনে সংস্থা প্রতিষ্ঠা করেন। তিনি ঢাকা ক্লাব লিমিটেড, উত্তরা ক্লাব লিমিটেড, আর্মি গল্ফ ক্লাব লিমিটেড, অল কমিউনিটি ক্লাব লিমিটেড, বাংলাদেশ ক্লাব লিমিটেড, ঢাকা বোট ক্লাব লিঃ, অ্যাপারেল ক্লাব লিমিটেড এবং বনানী ক্লাব লিমিটেডের সদস্য। তিনি বিজিএমই এর সাবেক সভাপতি এবং বিজিএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাশন অ্যান্ড টেকনোলজির ট্রাস্টি বোর্ডের সদস্য।

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "বিনা প্রতিদ্বন্দ্বিতায় ডিএসই পরিচালক হলেন সিদ্দিকুর রহমান"jagonews24.com। সংগ্রহের তারিখ ২৩ জুন ২০২১ 
  2. "President's Profile"। আগস্ট ২০, ২০১৮ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ আগস্ট ১৯, ২০১৮