ব্যবহারকারী আলাপ:Indrajitdas

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে


পশ্চিমবঙ্গে বাংলা পিডিয়ানদের নিয়ে মিনি মিডিয়া উইকি ট্রেনিং ও ট্রেন​-দ্য-​ট্রেনার কর্মশালা[সম্পাদনা]

নমস্কার ইন্দ্রজীৎ দাদা! আগামী বছরের প্রথম দিকে (৭ ও ৮ই জানুয়ারী, ২০১৭ তারিখে) কলকাতা শহরে সকল বাংলা উইকিপিডিয়ানদের নিয়ে একটা মিনি মিডিয়া উইকি ট্রেনিংট্রেন​-দ্য-​ট্রেনার কর্মশালা আয়োজনের পরিকল্পনা করা হয়েছে, যেখানে উপস্থিত সকল অংশগ্রহণকারীদের উইকিপিডিয়া ও উইকিমিডিয়া ফাউন্ডেশনের অন্যান্য প্রকল্পগুলিতে অবদান রাখা ও সম্পাদনা সংক্রান্ত বিভীন্ন বিষয়বস্তু নিয়ে আলোচনায় এনগেজ করা হবে। সম্মিলনের প্রসঙ্গে সেন্টার ফর ইন্টারনেট অ্যান্ড সোসাইটির কাছে প্রয়োজনীয় ফান্ডিঙের জন্য শীঘ্রই আবেদনও জানানো হবে। আগ্রহী থাকলে আপনাকে এখানে সমর্থন জানাতে অনুরোধ করছি। এই কর্মশালা আপনার উপস্থিতি একান্তভাবেই কামনা করি। ধন্যবাদ। Face-smile.svg -- মৌর্য্য বিশ্বাস​ (আলাপ - অবদান) ১৯:৩৩, ১৪ ডিসেম্বর ২০১৬ (ইউটিসি)

শুভ নববর্ষ, Indrajitdas![সম্পাদনা]

-- Iqsrb722 (আলাপ) ০৪:০০, ১ জানুয়ারি ২০১৭ (ইউটিসি)

পশ্চিমবঙ্গ টিটিটি এবং মিনি টিটিটি[সম্পাদনা]

নমস্কার, পশ্চিমবঙ্গ টিটিটি এবং মিনি টিটিটি-তে অংশগ্রহণ করতে আগ্রহ প্রকাশ করার জন্য ধন্যবাদ। এই উইকি কর্মশালা ৭ এবং ৮ জানুয়ারী কলকাতার WB National University of Juridical Sciences or NUJS, Kolkata (No.12, LB Block, Dr. Ambedkar Bhavan, Sector III, Salt Lake City, Kolkata, West Bengal 700098) তে অনুষ্ঠিত হবে। অনুগ্রহ পূর্বক মনে রাখুন-

  1. উইকি কর্মশালা ঠিক ১০ ঘটিকায় শুরু হবে।
  2. দয়া করে আপনার ল্যাপটপ সাথে আনবেন।
  3. আহারের ব্যবস্থা থাকবে। শাকাহারী আহার নির্বাচন গ্রাহ্য হবে।
  4. যদি আপনার অন্য কোনো প্রয়োজন থাকে তবে আয়োজকদের জানান।

আরো বিশদ জানতে এই পাতায় চোখ রাখুন: m:Mini TTT and MWT Kolkata 2017

ধন্যবাদ। -- মৌর্য্য বিশ্বাস এবং অনন্যা মণ্ডল (আয়োজক) (MediaWiki message delivery (আলাপ) ২১:২১, ৫ জানুয়ারি ২০১৭ (ইউটিসি) দ্বারা প্রেরিত)

উইকিমিডিয়ার ভবিষ্যৎ নির্ধারণী প্রক্রিয়ায় আপনার মন্তব্য প্রয়োজন :)[সম্পাদনা]

সুপ্রিয় Indrajitdas,
আগামী ১৫ বছরে আমাদের লক্ষ্য কী হওয়া উচিত, আমরা নিজেদের কোথায় দেখতে চাই এবং আমাদের সবচেয়ে গুরুত্বপূর্ণ কাজ কী হতে পারে - এই প্রশ্নগুলোর উত্তর নির্ণয় করতে উইকিপিডিয়া/উইকিমিডিয়ার সাথে জড়িত সবার (পাঠক, সম্পাদক, স্বেচ্ছাসেবক ও অন্যান্য অবদানকারী) সার্বিক মতামত প্রয়োজন। দয়া করে কৌশল নির্ধারণী আলোচনায় আপনার মত প্রকাশ করুন। উইকিপিডিয়া বা উইকিমিডিয়ার বাংলা প্রকল্পগুলোর ব্যাপারে আপনার যেকোন মতামতকে আমরা স্বাগত জানাই। ধন্যবাদ।

কৌশল নির্ধারণী আলোচনার সমন্বয়কদের পক্ষে,
নাহিদ (আলাপ), তানভির (আলাপ) ও জয়ন্ত (আলাপ)
বুধবার ১৮:১২, ২২ মার্চ ২০১৭ (ইউটিসি)

স্বাক্ষর সম্পর্কিত[সম্পাদনা]

সুপ্রীয় ইন্দ্রজিৎ দা, আপনার স্বাক্ষরে দিন তারিখও গাঢ় অক্ষরে দেখাচ্ছে। এটা যদি অনিচ্ছাকৃত হয় তবে খুব সহজে সমাধান করতে পারবেন।

[[User:Indrajitdas|<span style="color:red;font-family:Papyrus">'''ইন্দ্রজিৎ দাস'''</span>]]''' <sup>([[User talk:Indrajitdas|<span style="color:green; font-family:Browallia New">চুপকথা</span>]] - [[Special:Contributions/Indrajitdas|অবদান]])</sup>

স্বাক্ষরের এই span>]]''' <su উর্ধকমা বাদ দিলে সমাধান হয়ে যাবে।

এরকম হবে : ইন্দ্রজিৎ দাস (চুপকথা - অবদান) ০৯:০৫, ১৮ এপ্রিল ২০১৭


কোড: [[User:Indrajitdas|<span style="color:red;font-family:Papyrus">'''ইন্দ্রজিৎ দাস'''</span>]] <sup>([[User talk:Indrajitdas|<span style="color:green; font-family:Browallia New">চুপকথা</span>]] - [[Special:Contributions/Indrajitdas|অবদান]])</sup> ফেরদৌস • ১১:৫২, ১৮ এপ্রিল ২০১৭ (ইউটিসি)

@Ferdous: ভাই ধন্যবাদ ধন্যবাদ এবং ধন্যবাদ।

আপনার জন্য একটি ব্রাউনি![সম্পাদনা]

Brownie transparent.png দাদা উইকিতে আরো সরব উপস্থিতি চাই সবসময়। ফেরদৌস • ২১:৫৩, ২০ এপ্রিল ২০১৭ (ইউটিসি)



সরশুনা মহাবিদ্যালয় এ অনুষ্ঠিত উইকিপিডিয়ার কর্মশালা[সম্পাদনা]

প্রিয় উইকিপিডিয়ান বন্ধুগণ,

পশ্চিমবঙ্গ এর সরশুনা মহাবিদ্যালয় এ অনুষ্ঠিত উইকিপিডিয়ার কর্মশালা-তে অংশগ্রহণ করতে আগ্রহ প্রকাশ করার জন্য ধন্যবাদ। এই উইকিপিডিয়ার কর্মশালা ২৩শে জুলাই সরশুনা মহাবিদ্যালয় (4/HB/A, Ho-Chi-Minh Sarani, Sarsuna Upanagari, Sarsuna, Kolkata 700061, West Bengal, India) তে অনুষ্ঠিত হবে। অনুগ্রহ পূর্বক মনে রাখুন-

  1. উইকি কর্মশালা ঠিক ১০ ঘটিকায় শুরু হবে।
  2. দয়া করে আপনার ল্যাপটপ সাথে আনবেন।
  3. আহারের ব্যবস্থা থাকবে। শাকাহারী আহার নির্বাচন গ্রাহ্য হবে।
  4. যদি আপনার অন্য কোনো প্রয়োজন থাকে তবে আয়োজকদের জানান।

আরো বিশদ জানতে এই পাতায় চোখ রাখুন: Wikipedia Orientation Workshop at Sarsuna College, West Bengal, India

আপনাদের উপস্থিতি একান্ত কাম্য। ধন্যবাদ। -- অনন্যা মণ্ডল

Happy Diwali[সম্পাদনা]

Fuochi d'artificio.gif
Diwali Festival.jpgHappy Diwali Diwali Festival.jpg
"Hello, In this festive season of lights, rangoli, fireworks and sweets. I like to wish you & your family a very Happy and Prosperous Diwali". Regards,--Rajeeb Bouncywikilogo.gif(talk!)

ভারতীয় উইকিসংকলন মুদ্রণ সংশোধন প্রতিযোগিতা - অংশগ্রহণ করুন ও পুরস্কার জিতুন[সম্পাদনা]

Wikisource-logo-with-text.svg

সুপ্রিয় Indrajitdas,

আশা করি করোনাভাইরাসের বৈশ্বিক মহামারী পরিস্থিতিতে ভাল আছেন। আগামীকাল থেকে ভারতীয় উইকিসংকলন মুদ্রণ সংশোধন প্রতিযোগিতা শুরু হচ্ছে। আপনাকে আমি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে আন্তরিক অনুরোধ করি ।এই প্রতিযোগিতায় অভিজ্ঞ,অনভিজ্ঞ ও নতুন ব্যবহারকারী  সকলের জন্যই মুক্ত। 

উইকিসংকলন – একটি উন্মুক্ত অনলাইন পাঠাগার –যা উইকিমিডিয়া ফাউন্ডেশনের একটি প্রকল্প যা উন্মুক্ত লেখ্য উপাদান তৈরি করার জন্য এক লাইব্রেরি যেখানে উৎসের লেখা মূল নথিপত্র , দলিল, দস্তাবেজ, এমনকি মুল লেখার বাংলা অনুবাদও থাকে। যেখানে উইকিপিডিয়া একটি বিশ্বকোষ, সেখানে উইকিসংকলন হল একটি লাইব্রেরি বা পাঠাগার বা গ্রন্থাগার। উইকিপিডিয়াতে কোনো একটি বই সম্পর্কে নিবন্ধ থাকতে পারে, সেখানে উইকিসংকলনে সেই বইটির সম্পূর্ণ লেখাটি রাখা হয়। 

ভারতীয় উইকিসংকলন সম্প্রদায়ের অন্য ভাষাগুলির থেকে বাংলা ভাষায় অবদানকারির সংখ্যা তুলনামূলক ভাবে অত্যধিক কম। অথচ বাংলা সাহিত্যের রত্ন ভাণ্ডারের কিছু শতাংশ মাত্র প্রকাশ করা গেছে। তাই আমাদের আরও স্বেচ্ছাসেবক দরকার কাজ করার জন্য। আশা করি আপনি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করবেন  ও  উইকিসংকলনকে সমৃদ্ধ করবেন। বিস্তারিত প্রকল্প পাতায় দেখুন।

প্রতিটি সম্প্রদায় অনুযায়ী পুরষ্কার

  • প্রথম পুরস্কার - ৳  ৩০০০ / - গিফট ভাউচার, একটি টি-শার্ট,  একটি মেমেন্টো
  • দ্বিতীয় পুরস্কার - ৳ ২০০০ / - গিফট ভাউচার, একটি টি-শার্ট, একটি মেমেন্টো
  • তৃতীয় পুরস্কার - ৳ ১০০০ / - গিফট ভাউচার, একটি টি-শার্ট,  একটি মেমেন্টো
  • পঞ্চম থেকে দশম পুরস্কার - ৳ ৫০০ / - গিফট ভাউচার, একটি টি-শার্ট, একটি মেমেন্টো

বাংলাদেশ থেকে কোনো প্রতিযোগী পুরস্কার পেলে, তাকে ( https://www.bagdoom.com/ ) বা সম গোত্রীয় ওয়েব সাইট থেকে গিফট ভাউচার  পাঠানো হবে  ও ভারতে আমজন গিফট ভাউচার পাঠানো হবে।  বাংলাদেশে (অন্যান্য দেশে) বসবাসকারী বিজয়ীদের শুধুমাত্র উপহার ভাউচার পাঠানো সম্ভব। টিশার্ট বা মেমেন্টো ভারত থেকে পাঠানা সম্ভব নাও হতে পারে। 

প্রতিযোগিতায় আপনাকে স্বাগতম।

শুভেচ্ছা সহ,
জয়ন্ত দা
১৩:৪০, ৩১ অক্টোবর ২০২০ (ইউটিসি)

COVID-19 এর পরিবর্তিত পরিস্থিতিতে ভারতীয় স্বেচ্ছাসেবীদের সহযোগীতা জন্য সমর্থন কর্মসূচি[সম্পাদনা]

প্রিয় উইকিমিডিয়ানস,

COVID-19-এর দ্বিতীয় তরঙ্গ সারা দেশে পরিবর্তিত পরিস্থিতির কারণে আমরা সকলেই খুব কঠিন সময়ে মধ্যে দিয়ে চলেছি। তিক্ত এবং কঠোর সত্য যে আমরা অনেকেই ইতিমধ্যে আমাদের প্রিয়জন, ঘনিষ্ঠ বন্ধু, আত্মীয়স্বজন, প্রতিবেশীদের হারিয়ে ফেলেছি। আমাদের মধ্যে কেউ কেউ চাকরিহীন, ব্যবসায় ক্ষয়ক্ষতি, হাসপাতালে ভর্তির বিশাল ব্যয় ইত্যাদির কারণে অর্থনৈতিক সমস্যার মুখোমুখি হয়েছেন অথবা হচ্ছেন।

এই সঙ্কটের মাঝে ভারতে বসবাসকারী উইকিমিডিয়া স্বেচ্ছাসেবকদের সহযোগীতা জন্য একটি সমর্থন কর্মসূচি শুরু করা হয়েছে। এই প্রোগ্রামটি নিম্নলিখিত কর্ম্ম সমর্থন করবে -

  • টিকাকরণের ব্যয় সরূপ অর্থ প্রদান
  • COVID-19 সুরক্ষা কিট প্রেরণ
  • বিশেষজ্ঞদের পরামর্শদান

এই সমর্থনটি সেন্টার ফর ইন্টারনেট অ্যাণ্ড সোসাইটি অ্যাসেস টু নলেজ (CIS-A2K) পক্ষে থেকে প্রদান করা হবে। আজ অথবা আগামীকাল থেকে এই টিকাকরণের ব্যয় সরূপ অর্থ প্রদান করা হবে। COVID-19 সুরক্ষা কিট প্রদান বিভিন্ন যৌক্তিক কারণসমূহ উপর নির্ভর করে, তাই এই প্রেরণ পদ্ধতি এক সপ্তাহ বা তার বেশি সময়ের মধ্যে আরও সুসংহত হবে। দলটি প্রথমে সম্প্রদায়ের যাদের এই সাহায্য সব থেকে প্রথমে প্রয়োজন তাদের সমর্থন করার চেষ্টা করবে।

স্বেচ্ছাসেবীদের এই গুগল ফর্মটি পূরণ করার জন্য অনুরোধ করা হচ্ছে - https://docs.google.com/forms/d/e/1FAIpQLScYcjEeuT7vUxP3NJg7KfIiZaude9IXLyCagsDarTx11J4ymA/viewform

আপনি আপনার সম্প্রদায়ের, যে স্বেচ্ছাসেবকের সহায়তার আশু প্রয়োজন, তাদের এই ফর্মের মাধ্যমেও মনোনীত করতে পারেন বা সমর্থন দলকে সরাসরি মেইল করতে পারেন।

সহায়তা কর্মসূচি সম্পর্কে আরও বিশদ এখানে পেতে পারেন -

https://meta.wikimedia.org/wiki/COVID-19_support_for_Wikimedians/India

আসুন, আমরা একে অপরের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দি এবং দ্রুত এই পরিস্থিতি কাটিয়ে উঠতে সাহায্য করি।

নিরাপদ এবং সুস্থ থাকুন।--Atudu (আলাপ) ০৮:৫২, ১ মে ২০২১ (ইউটিসি)