ব্যবহারকারী আলাপ:অপূর্ব রায়-২৩/সংগ্রহশালা ১

পাতাটির বিষয়বস্তু অন্যান্য ভাষায় নেই।
উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
সাম্প্রতিক মন্তব্য: FaysaLBinDaruL কর্তৃক ১ বছর পূর্বে "আপনার জন্য একটি পদক!" অনুচ্ছেদে
সংগ্রহশালা ১

Nafiur14 (আলাপ) ০৯:২৬, ২৫ নভেম্বর ২০২১ (ইউটিসি)

ডিসেম্বর ২০২১

আমার অনুমান যদি সঠিক হয়, তাহলে আমি বুঝতে পেরেছি আপনি কে। যদি আপনি সেই লোক হন, তবে আগের মতো তথ্যসূত্র বিহীন/দুর্বল সূত্রসহ কোন লেখা, ছবি/টেবিলের আকার প্রয়োজনের অতিরিক্ত বড় করা সহ আগের কাজগুলো করবেন না। আমি আপনার সম্পাদনা করার ইচ্ছাকে স্বাগত জানাই। —শাকিল (আলাপ · অবদান) ১১:৪৮, ৫ ডিসেম্বর ২০২১ (ইউটিসি)

ভুল থেকে শিক্ষা গ্রহণ করায় মানুষের স্বভাব আমি তার ব্যতিক্রম নই। আমি সর্বদা উপযুক্ত তথ্য সূত্র সহ সম্পাদনা করি। অপূর্ব রায়-২৩ (আলাপ) ১১:৫৩, ৫ ডিসেম্বর ২০২১ (ইউটিসি)

আপনার অবদানে দেখতে পেলাম আপনি বাংলাদেশ সেনাবাহিনীর সরঞ্জাম তালিকা নিবন্ধটি সম্পাদনা করতে চাইছেন, তবে আমি মনে করি ওই পাতাটিতে আপনার সম্পাদনা করা উচিত হবে না। (কেন করা উচিত না তা আপনি আমার চেয়ে ভালো জানেন) আপনি বাংলাদেশের নৌবাহিনীর ব্যবহৃত জাহাজ, সেনাবাহিনীর ব্যবহৃত ট্যাংক, বিভিন্ন গোলাবারুদ গুলো নিয়ে নিবন্ধ লিখতে কিংবা বিদ্যমান‌ নিবন্ধগুলো সংশোধন, সম্প্রসারণ করতে পারেন। —শাকিল (আলাপ · অবদান) ১২:০৭, ৫ ডিসেম্বর ২০২১ (ইউটিসি)

ঠিক বুঝলাম না, আপনি বলছেন বাংলাদেশ সেনাবাহিনী সরঞ্জাম তালিকাটি সম্পাদনা করা উচিৎ হবেনা আবার পর মুহূর্তে বলছেন সেনাবাহিনীর ব্যবহৃত ব্যাংক বিভিন্ন গোলাবারুদ গুলো নিয়ে নিবন্ধ লিখতে?? একটু স্পষ্ট করে বলবেন?? অপূর্ব রায়-২৩ (আলাপ) ১২:০৯, ৫ ডিসেম্বর ২০২১ (ইউটিসি)

ধরুন বাংলাদেশ সেনাবাহিনী “ক” নামে একটি সরঞ্জাম ব্যবহার করে কিন্তু সেই ক নামে কোন নিবন্ধ বাংলা উইকিপিডিয়ায় নেই বা ক নামে একটি নিবন্ধ আছে।
প্রথমত যদি না থাকে, তাহলে “ক” নামে নতুন একটি নিবন্ধ তৈরি করবেন। দ্বিতীয়ত যদি থাকে, তাহলে সেই নিবন্ধটি প্রয়োজন অনুসারে হালনাগাদ বা সম্প্রসারণ করবেন —শাকিল (আলাপ · অবদান) ১২:১৪, ৫ ডিসেম্বর ২০২১ (ইউটিসি)

বাংলাদেশ সেনাবাহিনীর আর্মি এভিয়েশন গ্রুপে নতুন দুটি হেলিকপ্টার যুক্ত হয়েছে। বেল-৪০৬ জিএক্সআই। অপূর্ব রায়-২৩ (আলাপ) ১২:১৮, ৫ ডিসেম্বর ২০২১ (ইউটিসি)

এই তথ্যটি যুক্ত করে দিন, আর তথ্যসূত্রটি সময় সংবাদে দেওয়া আছে। অপূর্ব রায়-২৩ (আলাপ) ১২:১৯, ৫ ডিসেম্বর ২০২১ (ইউটিসি)

আশাকরি, ভবিষ্যতে আমার সম্পাদনা করতে যাতে কোনো ধরনের সমস্যা না হয় সে বিষয়টি লক্ষ্য রাখবেন। আপনার সময় এবং সাহায্যের জন্য অসংখ্য ধন্যবাদ। অপূর্ব রায়-২৩ (আলাপ) ১২:২০, ৫ ডিসেম্বর ২০২১ (ইউটিসি)

হালনাগাদ করেছি। বেল-৪০৬ নাহ, ৪০৭ কেনা হয়েছে। আপনি এখন বেল ৪০৭ শিরোনামে এখান থেকে নিবন্ধটি অনুবাদ করতে পারেন —শাকিল (আলাপ · অবদান) ১২:৪০, ৫ ডিসেম্বর ২০২১ (ইউটিসি)

আমি চেষ্টা করব। অপূর্ব রায়-২৩ (আলাপ) ১২:৪৬, ৫ ডিসেম্বর ২০২১ (ইউটিসি)

আমি বর্তমানে বাংলাদেশ নৌবাহিনী জাহাজ সংক্রান্ত নিবন্ধ তৈরী করছি। সুতরাং সেনাবাহিনী সম্পর্কে

ফেব্রুয়ারি ২০২২

@অপূর্ব রায়-২৩ সুধী, বাংলাদেশের নৌবাহিনীর জাহাজ নিয়ে আপনার আগ্রহ দেখতে পাই। তবে এই জাহাজ তেল আর নাবিক সহ পূর্ণ ওজন ৪০০০ টন, সেটা আমিও জানি, কিন্তু কোন তথ্যসূত্র নাই। ৪০০০ টনের পক্ষে সূত্র পাওয়া পর্যন্ত অপেক্ষা করুন। সরল বিশ্বাসে বা ফেসবুকের কোন ডিফেন্স গ্রুপের তথ্য অনুসারে এটির ফাঁকা ওজন ২৭৭৪ টন পরিবর্তন করার দরকার নেই। ধন্যবাদ, শুভ কামনা। ~ ফায়সাল বিন দারুল (২০২২) ২২:৪৬, ১৭ ফেব্রুয়ারি ২০২২ (ইউটিসি)

~ ফায়সাল বিন দারুল ভাই আশা করি আপনি ভালো আছেন, আপনি চিন্তা করবেন না আমার কাছে উপযুক্ত তথ্য সূত্র আছে। আর এই জন্যই উক্ত জাহাজের ওজন আমি চার হাজার টন দিয়েছি। আমি এখনই আপনাকে তথ্যসূত্র পাঠাচ্ছি। অপূর্ব রায়-২৩ (আলাপ) ০২:৪০, ১৮ ফেব্রুয়ারি ২০২২ (ইউটিসি)

@অপূর্ব রায়-২৩ সুধী, কষ্ট করে পাঠাতে হবে না, কোন তথ্যযোগের সাথে যাচাইযোগ্য সূত্র দেয়া উইকির সাধারণ নিয়ম। নিজেই সূত্রসহ যুক্ত করে দিন। শুভকামনা। ~ ফায়সাল বিন দারুল (২০২২) ০২:৫২, ১৮ ফেব্রুয়ারি ২০২২ (ইউটিসি)

~ ফায়সাল বিন দারুল ভাই আপনাকে আর একটু বিরক্ত দিলাম, আমার জানামতে বানৌজা খানজাহান আলী জাহাজটির দৈর্ঘ্য 80 মিটার, তবে আপনি যে দৈর্ঘ্যটি দিয়েছেন সেটির বিপরীতে যদি কোনো তথ্যসূত্র পেতাম তাহলে খুব ভালো হতো। আর হ্যাঁ আমি উপযুক্ত তথ্যসূত্র সহকারে জাহাজটির ওজন পরিবর্তন করে দিয়েছি। আপনি দয়া করে একটু দেখে নিন। অপূর্ব রায়-২৩ (আলাপ) ০৩:২৯, ১৮ ফেব্রুয়ারি ২০২২ (ইউটিসি)

@অপূর্ব রায়-২৩ সুধী, ৭৯.৮৫ মিটার একদম সঠিক তথ্য, সয়ং জাহাজ নির্মাতাদের সূত্র অনুসারে প্রাপ্য। এখানে দেখুন। এইসূত্র প্রথম থেকেই নিবন্ধে দেয়া আছে। এটাকে বিভিন্ন জন রাউন্ড আপ করে ৮০ মিটার বানিয়েছে। বিশ্বকোষে পুঙ্খানুপুঙ্খ সঠিক তথ্য দিতে হয়। ৪০০০ টনের সপক্ষে সূত্র দেয়ার জন্য ধন্যবাদ। তবে এভাবে সূত্র না দিয়ে পৃষ্ঠা নাম্বার, জার্নালের নাম, খন্ড, সংখ্যা, লেখকের নাম সহ নীচের উদাহরণ[১] অনুসারে দিবেন। এতে তথ্যের যাচাই যোগ্যতা বাড়ে, এবং সম্পাদক হিসেবে আপনার উপর আস্থা বাড়বে। শুভকামনা।
সূত্রের উদাহরণ
  1. Khan, M Zillur Rahim (২০১৮-০৬-৩০)। "INDIGENOUS CAPITAL WARSHIP BUILDING IN BANGLADESH: CHALLENGES AND WAYS FORWARD"NDC e-journal (ইংরেজি ভাষায়)। ঢাকা: জাতীয় প্রতিরক্ষা কলেজ (বাংলাদেশ)১৭ (১): ২২৫। আইএসএসএন 1683-8475। সংগ্রহের তারিখ ২০২২-০২-১৭lay summary 

-- ~ ফায়সাল বিন দারুল (২০২২) ০৪:৪৯, ১৮ ফেব্রুয়ারি ২০২২ (ইউটিসি)

ভিডিও

কমন্সে আপনার আপলোড করা ভিডিওগুলি কী আপনার নিজের হাতে তোলা? আমার খুব সন্দেহ হচ্ছে এগুলো একটাও আপনার না, আপনি ইন্টারনেট থেকে নিয়েছেন। সমস্যা হচ্ছে, এটি কপিরাইট লঙ্ঘন করছে। ইন্টারনেটের কোন সাইট কপিরাইট নিয়ে মাথা ঘামায় না, কিন্তু উইকিতে এটি গুরুত্বপূর্ণ বিষয়। আফতাবুজ্জামান (আলাপ) ১৭:২৫, ৫ জুন ২০২২ (ইউটিসি)

বুঝতে পেরেছি। শুরুর দিকে কয়েকটি ভিডিও নতুন নতুন আপলোড করেছিলাম, তখন ভিডিও কিভাবে আপলোড করতে হয় এতো কিছু জানতাম না। পরবর্তীতে যখন, সেসব কার্যক্রম সম্পর্কে বিস্তারিত জানতে পারি তখন ওই ভিডিওগুলো কে আমার নিজের তৈরি করা ভিডিও দিয়ে পরিবর্তন করে দেই। তবে কয়েকটি ভিডিও আছে যেগুলো পরিবর্তন করতে সময় লাগবে। আর তাছাড়া কয়েকটি ভিডিও বাদে, সবকটি ভিডিও আমার নিজের তৈরি করা। অপূর্ব রায়-২৩ (আলাপ) ১৭:৩৬, ৫ জুন ২০২২ (ইউটিসি)
আফতাবুজ্জামান (আলাপ) অপূর্ব রায়-২৩ (আলাপ) ১৭:৩৭, ৫ জুন ২০২২ (ইউটিসি)
যেগুলো আপনার তোলা না, সেগুলিতে গিয়ে {{speedy delete|I didn't know about copyvio when i was new. I took them from the internet. Not my own work.}} লাগিয়ে দিন। --আফতাবুজ্জামান (আলাপ) ১৭:৪৮, ৫ জুন ২০২২ (ইউটিসি)

আফতাবুজ্জামান (আলাপ) এখন অনেক রাত হয়ে গেছে, অনুগ্রহপূর্বক আমি কাল সকালে উক্ত কাজটি সম্পন্ন করার অনুরোধ করছি। অপূর্ব রায়-২৩ (আলাপ) ১৮:০৪, ৫ জুন ২০২২ (ইউটিসি)


আফতাবুজ্জামান (আলাপ) ভাই, জরুরী ভিত্তিতে সাহায্যের দরকার। আমি ফেসবুকে তিনটি তথ্যসূত্র পেয়েছি। আমি জানি ফেসবুক থেকে তথ্যসূত্র যোগ করা যুক্তিসঙ্গত নয়, কিন্তু আমার পাওয়া তথ্যসূত্রগুলো শতভাগ কার্যকরী। দুর্ভাগ্যবশত সেই তথ্যসূত্রগুলো কে কোনভাবেই যোগ করতে পারছিনা। আপনার সাথে যদি সামাজিক যোগাযোগ মাধ্যমে বা ফেসবুকে যুক্ত হওয়া যেত তাহলে আমি তথ্যসূত্রগুলো পাঠিয়ে দিতাম। অনুগ্রহ করে দ্রুত আমাকে সাহায্য করুন। অপূর্ব রায়-২৩ (আলাপ) ১৮:৩৬, ৫ জুন ২০২২ (ইউটিসি)

'অপূর্ব বাংলা' ও 'জয় বাংলা'

সূধী, বাংলাদেশ কোস্ট গার্ডের 'অপূর্ব বাংলা' ও 'জয় বাংলা' জাহাজ দুটির নিবন্ধ না থাকলে তৈরী করার অনুরোধ থাকলো।~ ফায়সাল বিন দারুল (২০২২) ১২:১৯, ৯ জুলাই ২০২২ (ইউটিসি)

আপনার জন্য একটি পদক!

যুদ্ধজাহাজ পদক
বাংলাদেশের নৌবাহিনীর জাহাজের তালিকা নিয়ে লম্বা সময় ধরে উন্নয়ন করে যাচ্ছেন। সম্প্রতি এসম্পর্কে নতুন নিবন্ধ যুক্ত করা শুরু করেছেন। কাজের স্বীকৃতি সরূপ এই পদক আপনার জন্য। চালিয়ে যান, শুভকামনা।~ ফায়সাল বিন দারুল (২০২২) ০৫:১৯, ২৪ অক্টোবর ২০২২ (ইউটিসি)