ব্যবহারকারী আলাপ:অজয় দাশ

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন

তথ্যসূত্র[সম্পাদনা]

প্রিয় অজয় দাশ, দয়া করে আপনার তৈরি করা নিবন্ধে সম্পূর্ণ তথ্যসূত্র দিন। ইংরেজি উইকিপডিয়াতে যেভাবে তথ্যসুত্র দেওয়া আছে, তা অনুসরণ করুন। ধন্যবাদ। -- বোধিসত্ত্ব (আলাপ) ১০:০০, ৫ জানুয়ারি ২০১৬ (ইউটিসি)

কোন নিবন্ধের জন্য তথ্যসূত্র দিতে বলছেন দয়া করে বললে ভালো হয়। অজয় দাশ (আলাপ) ১০:১৪, ৫ জানুয়ারি ২০১৬ (ইউটিসি)
এব্বর গর্জ নিবন্ধের কথা বলছিলাম। যাই হোক, আমি করে দিয়েছি। এই লগ দেখলেই বুঝতে পারবেন, তথ্যসূত্র সম্পূর্ণ করা বলতে আমি কি বলতে চাইছিলাম। ধন্যবাদ। -- বোধিসত্ত্ব (আলাপ) ১০:৩৯, ৫ জানুয়ারি ২০১৬ (ইউটিসি)

ধন্যবাদ। আমি সরাসরি অনুবাদকের মাধ্যমে তথ্যসূত্র যোগ করে ছিলাম বলে এমনটা হয়েছিল। পরবর্তিতে লক্ষ্য রাখব। অজয় দাশ (আলাপ) ১১:০২, ৫ জানুয়ারি ২০১৬ (ইউটিসি)

ইমেইল চেক[সম্পাদনা]

সুপ্রিয় অজয় দাশ, সম্প্রতি আপনাকে একটি ইমেইল করেছি। দয়া করে আপনার ইমেইল চেক করুন। ধন্যবাদ।  – তানভির (আলাপ) ১১:২৯, ৮ জানুয়ারি ২০১৬ (ইউটিসি)

পদক প্রাপ্তি[সম্পাদনা]

Editors Barnstar Hires.png সম্পাদকের পদক
বাংলা উইকিপিডিয়ায় আপনার নিরলস অবদানের জন্য আপনাকে এই পদক দেয়া হলো। Ibrahim Husain Meraj (আলাপ) ১৪:৪৯, ১২ জানুয়ারি ২০১৬ (ইউটিসি)

উইকিপিডিয়া:উইকিপিডিয়া ১৫/অনলাইন[সম্পাদনা]

সুপ্রিয় অজয় দাশ,
উইকিপিডিয়া ১৫ অনলাইন নিবন্ধ প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য আপনাকে ধন্যবাদ। আপনি জেনে আনন্দিত হবেন যে আপনার জমা দেয়া এক/একাধিক নিবন্ধ প্রতিযোগিতায় গৃহীত হয়েছে। আয়োজক কমিটি প্রতিযোগিতা শেষ হওয়ার পর অংশগ্রহণকারীদের গৃহীত হওয়া নিবন্ধগুলোর সংখ্যা অনুসারে পুরস্কার ডাকযোগে প্রেরণের সিদ্ধান্ত নিয়েছে, সে লক্ষ্যে আমরা আপনাকে এই ফর্মটি পূরণ করতে অনুরোধ করছি। প্রতিযোগিতা শেষ হওয়ার পর ফর্মে সরবরাহ করা আপনার ইমেইল ঠিকানা অনুসারে আপনার সাথে যোগাযোগ করা হবে। ধন্যবাদ।

উইকিপিডিয়া ১৫ আয়োজক কমিটির পক্ষে,
নাহিদ সুলতান (আলাপ)
মঙ্গলবার ১৯:১১, ১৯ জানুয়ারি ২০১৬ (ইউটিসি)

ব্যবহারকারী পরীক্ষক আবেদনে মতামত দিন[সম্পাদনা]

সুধী,
ব্যবহারকারী পরীক্ষক অধিকারের আবেদন পাতায় বর্তমানে তিনটি আবেদন উন্মুক্ত রয়েছে। আপনিও আপনার মতামত প্রদান করতে পারেন। এছাড়া আপনি ইচ্ছে করলে প্রার্থীদের প্রশ্নও জিজ্ঞেস করতে পারেন। আবেদনে মতামত প্রদান করা যাবে ১লা মে ২০১৬ পর্যন্ত। ধন্যবাদ।

নাহিদ সুলতান (আলাপ)
রবিবার ১৭:০৪, ২৪ এপ্রিল ২০১৬ (ইউটিসি)

উইকিমিডিয়ার ভবিষ্যৎ নির্ধারণী প্রক্রিয়ায় আপনার মন্তব্য প্রয়োজন :)[সম্পাদনা]

সুপ্রিয় অজয় দাশ,
আগামী ১৫ বছরে আমাদের লক্ষ্য কী হওয়া উচিত, আমরা নিজেদের কোথায় দেখতে চাই এবং আমাদের সবচেয়ে গুরুত্বপূর্ণ কাজ কী হতে পারে - এই প্রশ্নগুলোর উত্তর নির্ণয় করতে উইকিপিডিয়া/উইকিমিডিয়ার সাথে জড়িত সবার (পাঠক, সম্পাদক, স্বেচ্ছাসেবক ও অন্যান্য অবদানকারী) সার্বিক মতামত প্রয়োজন। দয়া করে কৌশল নির্ধারণী আলোচনায় আপনার মত প্রকাশ করুন। উইকিপিডিয়া বা উইকিমিডিয়ার বাংলা প্রকল্পগুলোর ব্যাপারে আপনার যেকোন মতামতকে আমরা স্বাগত জানাই। ধন্যবাদ।

কৌশল নির্ধারণী আলোচনার সমন্বয়কদের পক্ষে,
নাহিদ (আলাপ), তানভির (আলাপ) ও জয়ন্ত (আলাপ)
বুধবার ১৮:১২, ২২ মার্চ ২০১৭ (ইউটিসি)

উইকিপিডিয়া:অনলাইন এডিটাথন/২০১৮/ব্যাঘ্র প্রকল্প এডিটাথন[সম্পাদনা]

উইকিপিডিয়া:অনলাইন এডিটাথন/২০১৮/ব্যাঘ্র প্রকল্প এডিটাথনঃ ২০১৭-২০১৮ সালে, উইকিমিডিয়া ফাউন্ডেশন এবং অনুসন্ধান পরিষেবা ও ক্লাউড কম্পিউটিঙের জন্য বিশ্বখ্যাত কোম্পানী গুগল, সেন্টার ফর ইন্টারনেট অ্যান্ড সোসাইটি (সিআইএস), উইকিমিডিয়া ভারত তথা বিভিন্ন ব্যবহাকারী দলের সঙ্গে নিবিড় সমন্বয় সাধন করছে এবং বিভিন্ন ভারতীয় ভাষাগুলিতে স্থানীয়ভাবে প্রাসঙ্গিক তথা উচ্চ মানের বিষয়বস্তু তৈরি করার জন্য উইকিপিডিয়া সম্প্রদায়দের উৎসাহ প্রদান করে একটি প্রোগ্রাম পরিচালনা করছে। এই প্রোগ্রামটির মূল উদ্দেশ্য হলো (ক) ইন্টারনেট অ্যাক্সেসের জন্য ল্যাপটপ এবং স্টিপেন্ডের মাধ্যমে সক্রিয় এবং অভিজ্ঞ উইকিপিডিয়া সম্পাদকদের সহায়তা করা এবং (খ) একটি ভাষাভিত্তিক প্রতিযোগিতার পৃষ্ঠপোষকতা যা বিদ্যমান উইকিপিডিয়া বিষয়বস্তু-গ্যাপ গুলির সমাধান করার লক্ষ্যে কাজ করবে।

ভারতীয় ভাষার উইকিপিডিয়া সম্প্রদায়গুলি যারা এই এডিটাথনে অংশগ্রহন করতে আগ্রহ প্রকাশ করবে, সেই সম্প্রদায়গুলি একসঙ্গে একত্রিত হবে এবং বিষয়বস্তু-গ্যাপ এর উপর একটি লেখা প্রতিযোগিতা গড়ে তুলবে। অংশগ্রহণকারী ভাষা সম্প্রদায়গুলি তিন মাসের জন্য প্রতিদ্বন্দ্বিতা করবে। শীর্ষস্থানীয় ব্যবহারকারীদের জন্য বিশেষ পুরস্কার ছাড়াও উইকিপিডিয়ায় অবদানের জন্য তাদের দক্ষতা বৃদ্ধির জন্য বিজয়ী সম্প্রদায়কে একটি বিশেষ ক্ষমতায়ন প্রশিক্ষণ ইভেন্টে আমন্ত্রিত করা হবে। এই এডিটাথনে (এখানে) যোগদানের আনুরোধ রইলো। খাঁ শুভেন্দু (আলাপ) ১৪:১২, ২ মার্চ ২০১৮ (ইউটিসি)