ব্যবহারকারী:সাগর সরকার/খেলাঘর

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
কিং কং
ছবিটির উপরের দিকে দৈত্যাকৃতির গরিলাটিই হলো এই সিনেমার মূল আকর্ষন। নিচের দিকে গল্পের নায়িকা অ্যান ডেরো( নাওমি ওয়াটস)
প্রেক্ষাগৃহ পোস্টার
পরিচালকপিটার জ্যাকসন
প্রযোজকজ্যান ব্লেনকিন
পিটার জ্যাকসন
শ্রেষ্ঠাংশেনাওমি ওয়াটস
জ্যাক ব্লাক
স্টিফেন লাং
কলিন হ্যাংস
জেমি বেল
ইভান পার্ক
সুরকারজেমস নিউটন হাওয়ার্ড
চিত্রগ্রাহকএন্ড্রু লেসনিউ
সম্পাদকজেমি সেলকার্ক
প্রযোজনা
কোম্পানি
পরিবেশকইউনিভার্সাল পিকচার্স
মুক্তি৫ই ডিসেম্বর
(নিউ ইয়র্ক সিটি)
স্থিতিকাল১৮৮ মিনিট [১]
দেশজার্মানি
নিউ জিল্যান্ড
যুক্তরাজ্য
ভাষাইংরেজি
নির্মাণব্যয়$২০৭ মিলিয়ন
আয়$৫৫০.৫ মিলিয়ন

কিং কং (ইংরেজি: King Kong) ২০০৫ সালে মুক্তিপ্রাপ্ত পিটার জ্যাকসন কর্তৃক সহ-সম্পাদিত, প্রযোজিত ও পরিচালিত একটি জার্মান,নিউ জিল্যান্ড, অ্যামেরিকান রোমাঞ্চকর কল্পকাহিনী। এটি ১৯৩৩ সালে একই নামে মুক্তিপ্রাপ্ত কিং কং ( ১৯৩৩ ) এর পুনর্নির্মাণ। চলচিত্র তারকা নাওমি ওয়াটস, জ্যাক ব্লাক, এড্রিয়েন ব্রোডি এবং অ্যান্ডি সার্কিস( গরিলার মোশন ক্যাপচার) এই চলচিত্রের প্রধান চরিত্র।

সিনেমাটি তৈরিতে বরাদ্দ রাখা হয় প্রাথমিক ভাবে ৳১৫০ মিলিয়ন ডলার। কিন্তু সেটা পরে $২০৭ মিলিয়ন গিয়ে থামে। সিনেমাটি ১৪ই ডিসেম্বর ২০০৫, জার্মানিতে এবং ১৬ই ডিসেম্বর যুক্তরাজ্যে মুক্তি পায়।

সংক্ষিপ্তসার[সম্পাদনা]

১৯৩৩ সালে অভিনেত্রি অ্যান ডেরো((নাওমি ওয়াটস) তার চাকরি হারিয়ে আর্থিক ভাবে সমস্যাগ্রস্থ চলচিত্র নির্মাতা কার্ল ডেনহাম এর চলচিত্রে অভিনয় করার সিদ্ধান্ত নেন। অ্যান সিনেমাটিতে স্বাক্ষর করেন যখন তিনি জানতে পারেন তার প্রিয় চিত্রনাট্যকার জ্যাক ড্রিস্কল ঐ সিনেমার চিত্রনাট্যকার। সকল ব্যক্তি নিয়ে তারা একটি স্টিমারে করে রহস্যে ঘেরা স্কাল দ্বীপে যাত্রা করেন। যাত্রাপথে অ্যান ও জ্যাক একে অপরকে ভালোবেসে ফেলেন।

অনেক দীর্ঘ যাত্রার পর তারা স্কাল দ্বীপে পৌঁছে। সেখানে গিয়ে তারা প্রথমে ভাবে যে কোন মানুষ নেই। কিন্তু পরক্ষনেই সেখানে কিছু আদিবাসী বের হয় এবং তাদের সাথে যুদ্ধে লিপ্ত হয়। এক পর্যায়ে বন্দুকের গুলিতে আদিবাসীদের একজন মারা গেলে আদিবাসীরা ভয়ে পালিয়ে যায়। ক্যাপ্টেনের সিন্ধান্তে সবাই সামনে না এগিয়ে ফিরে যাওয়ার জন্যে স্টিমারে উঠেন। কিন্তু আদিবাসীরা অ্যানকে তুলে নিয়ে যায় এবং আড়ম্বর ভাবে কিং কং(দানব গরিলা) হাতে তুলে দেয়।

সবাই অ্যানকে মুক্ত করতে জংগলে যায় এবং সেখানে ঘটতে থাকে একের পর এক ভয়ংকর ঘটনা।

  1. "Wikipedia English for King Kong (2005 film)"