গিয়ের্মে আরানা

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
গিয়ের্মে আরানা
Guilherme Arana 2017.jpg
২০১৭ সালে ব্রাজিল অনূর্ধ্ব-২০ দলের হয়ে আরানা
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম গিয়ের্মে আন্তোনিও আরানা লোপেস
জন্ম (1997-04-14) ১৪ এপ্রিল ১৯৯৭ (বয়স ২৫)
জন্ম স্থান সাও পাওলো, ব্রাজিল
উচ্চতা ১.৭৬ মিটার (৫ ফুট   ইঞ্চি)
মাঠে অবস্থান রক্ষণভাগের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
আতলেতিকো মিনেইরো
জার্সি নম্বর ১৩
যুব পর্যায়
২০০৫–২০১৫ করিন্থিয়ান্স
জ্যেষ্ঠ পর্যায়*
বছর দল ম্যাচ (গোল)
২০১৪–২০১৭ করিন্থিয়ান্স ৭৪ (৩)
২০১৫পারানায়েন্সে (ধার) (০)
২০১৮–২০২১ সেভিয়া ১২ (০)
২০১৯–২০২০আতালান্তা (ধার) (০)
২০২০–২০২১আতলেতিকো মিনেইরো (ধার) ৫৮ (৮)
২০২১– আতলেতিকো মিনেইরো ৪০ (৩)
জাতীয় দল
২০১৬–২০১৭ ব্রাজিল অনূর্ধ্ব-২০ (২)
২০১৯–২০২১ ব্রাজিল অনূর্ধ্ব-২৩ ১১ (১)
২০২১– ব্রাজিল (০)
* শুধুমাত্র ঘরোয়া লিগে ক্লাবের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা গণনা করা হয়েছে এবং ০২:২৭, ১৫ জুলাই ২০২২ (ইউটিসি) তারিখ অনুযায়ী সকল তথ্য সঠিক।
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ০২:২৭, ১৫ জুলাই ২০২২ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

গিয়ের্মে আন্তোনিও আরানা লোপেস (পর্তুগিজ: Guilherme Arana; জন্ম: ১৪ এপ্রিল ১৯৯৭; গিয়ের্মে আরানা নামে সুপরিচিত) হলেন একজন ব্রাজিলীয় পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে ব্রাজিলীয় ক্লাব আতলেতিকো মিনেইরো এবং ব্রাজিল জাতীয় দলের হয়ে রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন। তিনি মূলত বাম পার্শ্বীয় রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেললেও মাঝেমধ্যে বাম পার্শ্বীয় মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেলেন।

২০১৬ সালে, আরানা ব্রাজিল অনূর্ধ্ব-২০ দলের হয়ে ব্রাজিলের বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন। প্রায় ৬ বছর যাবত ব্রাজিলের বয়সভিত্তিক দলের হয়ে খেলার পর, তিনি ২০২১ সালে ব্রাজিলের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন; ব্রাজিলের জার্সি গায়ে তিনি এপর্যন্ত ৪ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

গিয়ের্মে আন্তোনিও আরানা লোপেস ১৯৯৭ সালের ১৪ই এপ্রিল তারিখে ব্রাজিলের সাও পাওলোতে জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

আরানা ব্রাজিল অনূর্ধ্ব-১৭ এবং ব্রাজিল অনূর্ধ্ব-২৩ দলের হয়ে খেলার মাধ্যমে ব্রাজিলের প্রতিনিধিত্ব করেছেন।[১] ২০১৬ সালের ১লা সেপ্টেম্বর তারিখে তিনি প্রীতি ম্যাচে ইংল্যান্ড অনূর্ধ্ব-২০ দলের বিরুদ্ধে ম্যাচে ব্রাজিল অনূর্ধ্ব-২০ দলের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন।[২] ব্রাজিলের বয়সভিত্তিক দলের হয়ে তিনি প্রায় ৬ বছরে ১৯ ম্যাচে অংশগ্রহণ করে ৩টি গোল এবং একটি শিরোপা জয়লাভ করেছেন।

২০২১ সালের ৭ই অক্টোবর তারিখে, ২৪ বছর, ৫ মাস ও ২৩ দিন বয়সে, বাম পায়ে ফুটবল খেলায় পারদর্শী আরানা ভেনেজুয়েলার বিরুদ্ধে অনুষ্ঠিত ২০২২ ফিফা বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে অংশগ্রহণ করার মাধ্যমে আন্তর্জাতিক ফুটবলে ব্রাজিলের হয়ে অভিষেক করেছেন।[৩][৪] তিনি উক্ত ম্যাচের মূল একাদশে অন্তর্ভুক্ত ছিলেন;[৫] ম্যাচে তিনি ১৬ নম্বর জার্সি পরিধান করে বাম পার্শ্বীয় রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেলেছিলেন।[৬] ম্যাচটি ব্রাজিল ৩–১ গোলের ব্যবধানে জয়লাভ করেছিল।[৭] ব্রাজিলের হয়ে অভিষেকের বছরে আরানা সর্বমোট ১ ম্যাচে ০টি গোল করেছেন।

পরিসংখ্যান[সম্পাদনা]

আন্তর্জাতিক[সম্পাদনা]

১৫ জুলাই ২০২২ পর্যন্ত হালনাগাদকৃত।
দল সাল ম্যাচ গোল
ব্রাজিল ২০২১
২০২২
সর্বমোট

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Seleção Olímpica é convocada para os Jogos Olímpicos de Tóquio 2020"CBF। ১৭ জুন ২০২১। সংগ্রহের তারিখ ১৭ জুন ২০২১ 
  2. "England U20 - Brazil U20, Sep 1, 2016 - International Friendlies - Match sheet"www.transfermarkt.com। সংগ্রহের তারিখ ১৫ জুলাই ২০২২ 
  3. "Venezuela vs. Brazil - 8 October 2021 - Soccerway"int.soccerway.com। সংগ্রহের তারিখ ১৫ জুলাই ২০২২ 
  4. "Venezuela v Brazil game report"FIFA। ৭ অক্টোবর ২০২১। 
  5. "Venezuela - Brazil 1:3 (WC Qualifiers South America 2020-2022, 11. Round)"worldfootball.net। সংগ্রহের তারিখ ১৫ জুলাই ২০২২ 
  6. "Venezuela - Brazil, Oct 8, 2021 - World Cup qualification South America - Match sheet"www.transfermarkt.com। সংগ্রহের তারিখ ১৫ জুলাই ২০২২ 
  7. Strack-Zimmermann, Benjamin। "Venezuela vs. Brazil"www.national-football-teams.com। সংগ্রহের তারিখ ১৫ জুলাই ২০২২ 

বহিঃসংযোগ[সম্পাদনা]